Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
সম্রাটের জামিনের আদেশ বাতিল

হাইকোর্টের সম্রাটের জামিনের আদেশ বাতিল

প্রকাশিত:Wednesday ১৮ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৪৯জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

ক্যাসিনোকাণ্ডের পর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাকে সাতদিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।


বুধবার (১৮ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।



আদালতে আজ সম্রাটের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী ও অ্যাডভোকেট এহসানুল হক সামাজী। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন। তার সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।


এর আগে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় জামিন পেয়েছিলেন সম্রাট। ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তিন শর্তে ৯ জুন পর্যন্ত সম্রাটের জামিন মঞ্জুর করেছিলেন। যা বাতিল করলেন হাইকোর্ট।



এ সময় হাইকোর্ট বিচারিক আদালতে সম্রাটকে জামিন দেওয়া বিচারকের বিষয়ে বলেছেন, মেডিকেল রিপোর্ট চাইলেন সেটা না দেখেই জামিন দেওয়া তো ‌‘ঘোড়ার আগে গাড়ি চলার মতো বিষয় হয়ে গেল।’ এসময় ওই বিচারককে সতর্কও করেন আদালত।


আদেশের পর অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, মেডিকেল রিপোর্ট আসার আগেই স্বাস্থ্যগত কারণ দেখিয়ে সম্রাটের জামিন দেওয়ায় তা বাতিল করেছেন আদালত।



আর বিচারকের বিষয়ে হাইকোর্টের মন্তব্য কি ছিল জানতে চাইলে দুদকের আইনজীবী বলেন, আদালত বলেছেন, মেডিকেল রিপোর্ট না দেখেই মেডিকেল গ্রাউন্ডে জামিন দিয়ে বিচারক যেন ঘোড়ার আগে গাড়ি জুড়ে দিয়েছেন। আদালত বিচারককে সতর্ক করে দিয়ে বলেন, ভবিষ্যতে তিনি যেন এ ধরনের কাজ না করেন।


দুদকের করা মামলায় জামিন পাওয়ার আগে সম্রাট তার বিরুদ্ধে থাকা আরও তিনটি মামলায় জামিন পান। চার মামলার সবগুলোতেই জামিন পাওয়ায় ১১ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএসএমইউ) হাসপাতালের প্রিজন সেল থেকে কারামুক্ত হন সম্রাট। তিনি এখনো এই হাসপাতালে চিকিৎসাধীন।


রমনা থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গত ১১ এপ্রিল জামিন পান সম্রাট। ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত এ জামিন মঞ্জুর করেন। আগের দিন ১০ এপ্রিল অর্থপাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকার পৃথক দুটি আদালত থেকে সম্রাট জামিন পান।


২০১৯ সালের ৬ অক্টোবর সম্রাট ও তার সহযোগী তৎকালীন যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র‍্যাব।



আরও খবর



সীতাকুণ্ডে বিস্ফোরণ: ২০ মরদেহ শনাক্তে ৩৫ ডিএনএ নমুনা সংগ্রহ

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬১জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডে নিহতদের শনাক্তে তাদের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ শুরু হয়েছে। সোমবার (৬ জুন) বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ২০টি মরদেহের বিপরীতে ৩৫ জনের নমুনা নেওয়া হয়েছে।

সোমবার বিকেলে সিআইডির নাজমুল আলম টুটুল জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সকাল থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত ২০টি মরদেহের বিপরীতে ৩৫ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।

শনাক্ত হয়নি এমন মরদেহ রয়েছে ১৯ জনের— সেক্ষেত্রে ২০ পরিবারের ডিএনএ পরীক্ষা কেন জানতে চাইলে সিআইডির এ কর্মকর্তা বলেন, কয়েকজনের মরদেহ তাদের পরিবার শনাক্ত করে নিলেও সন্দেহ থাকায় তারা আবার ডিএনএ নমুনা দিয়েছেন।


আরও খবর



রেড ক্রিসেন্ট সোসাইটিতে ৪৫ হাজার টাকা বেতনের চাকরি

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে ‘অ্যাকাউন্ট্যান্ট/ক্যাশিয়ার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩০ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

পদের নাম: অ্যাকাউন্ট্যান্ট/ক্যাশিয়ার
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: বি.কম
অভিজ্ঞতা: ০৩ বছর
বেতন: ৪৫,০০০ টাকা

চাকরির ধরন: চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: উখিয়া, কক্সবাজার

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩০ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বার্সেলোনার খেলোয়াড়দের নিয়ে ব্রাজিলিয়ান মডেলের বিস্ফোরক মন্তব্য

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬১জন দেখেছেন
Image

পরকীয়াজনিত ঘটনায় বিচ্ছেদের মুখে কলম্বিয়ান পপ গায়িকা শাকিরা এবং বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে জুটি। অন্য নারীর সঙ্গে পিকের সম্পর্ক রয়েছে বলে অভিযোগ শাকিরার। এমনকি এ সম্পর্কে তার কাছে প্রমাণও নাকি রয়েছে।

এরই মধ্যে পিকেসহ বার্সেলোনার অন্যান্য ফুটবলারদের নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন ব্রাজিলিয়ান মডেল সুজি করটেজ। তার দাবি, শুধুমাত্র লিওনেল মেসি ও ফিলিপ কৌতিনহো ছাড়া বার্সেলোনার অন্যান্য ফুটবলাররা তাকে নোংরা মেসেজ দিয়ে থাকেন।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কায় সুজি বলেছেন, ‘পিকে আমার সবচেয়ে বেশি মেসেজ দিতো। বার্সেলোনার মধ্যে শুধুমাত্র লিওনেল মেসি ও ফিলিপ কৌতিনহো আমাকে কোনো মেসেজ দিতো না। তারা ভালো স্বামী, নিজেদের স্ত্রীকে অনেক সম্মান করে।’

এতোদিন ধরে শাকিরার প্রতি সম্মান দেখিয়ে এ বিষয়ে মুখ খোলেননি জানিয়ে সুজি আরও বলেন, ‘আমি এতোদিন কিছু বলিনি কারণ শাকিরাকে অনেক শ্রদ্ধা করি। তবে এখন আমি সবকিছু বলবো এবং সবাইকে জানাবো আমি কী জানি এবং আমার সঙ্গে কী কী হয়েছে।’

পিকের কাছ থেকে কেমন মেসেজ পেতেন জানিয়ে তিনি বলেছেন, ‘বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ট সান্দ্রো রাসেল আমার কাছের বন্ধু। পিকে যখন এটি জানতে পারলো, আমার নম্বর চেয়ে নিলো এবং আমাকে নিয়মিত মেসেজ পাঠাতো।’

তিনি আরও যোগ করেন, ‘আমি যখন ব্রাজিলে ফিরে এলাম, সে আমাকে সরাসরি ইনস্টাগ্রামে মেসেজ পাঠাতো যেগুলো প্রতিদিন ডিলিট করে দিতো। সে আমাকে জিজ্ঞেস করতো কবে আমি ইউরোপে যাবো এবং সবসময় আমার কাছে জানতে চাইতো আমার নিতম্ব কত বড়!’

সুজি এই অভিযোগের বিপরীতে এখনও মুখ খোলেননি পিকে। এ বিষয়ে বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকেও কোনো সাহায্য পাওয়ার সম্ভাবনা নেই তার। গত কয়েক বছরে নানান ঘটনায় এরই মধ্যে কোণঠাসা হয়ে আছে বার্সেলোনা। এখন নিত্য নতুন ঘটনায় বারবার বিব্রতকর অবস্থায় পড়ছে ক্লাবটি।


আরও খবর



ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, আরও ১৬২ জনের শনাক্ত

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে সোমবার ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

সংক্রমণ বাড়লেও এসময় করোনায় কারও মৃত্যু হয়নি। ফলে দেশে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনই রয়েছে। আর করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৪ হাজার ৪০৫ জনে। শনাক্তের হার ৩ দশমিক ৫৬ শতাংশ।

মঙ্গলবার (১৪ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


আরও খবর



পদ্মা সেতু হয়ে ঢাকায় আসতে পারছেন না সাতক্ষীরার বেশিরভাগ যাত্রী

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩০জন দেখেছেন
Image

রুট পারমিট না পাওয়ায় সাতক্ষীরা থেকে বেশিরভাগ যাত্রীবাহী বাস পদ্মা সেতু হয়ে ঢাকায় যেতে পারছে না। রোববার (২৬ জুন) পদ্মা সেতু সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হলেও সাতক্ষীরা থেকে ঢাকাগামী বেশিরভাগ বাস চলাচল করছে আগের রুট হয়ে।

এখনো আরিচা-দৌলতদিয়া ফেরিঘাট হয়েই এসব বাস চলাচল করছে। তবে সোহাগ পরিবহন, টুঙ্গিপাড়া এক্সপ্রেস ও ইমাদ পরিবহন বর্তমানে পদ্মা সেতু হয়ে ঢাকায় যাচ্ছে। গ্রিন লাইন পরিবহন এই রুটে নতুন করে যাত্রীসেবা শুরু করেছে। এছাড়া বিআরটিসিও সরাসরি সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জ বাসস্ট্যান্ড থেকে সরাসরি ঢাকা রুটে বাস চালু করবে বলে জানা গেছে।

jagonews24

পরিবহন মালিক সমিতির নেতারা বলছেন, নতুন রুটের বিষয়ে আন্তঃজেলা বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে আলোচনা চলছে। ১ জুলাই থেকে জেলার বেশিরভাগ বাস পদ্মা সেতু হয়ে ঢাকায় যাবে বলে আশা করছেন তারা।

সাতক্ষীরা একে ট্রাভেলস পরিবহনের ম্যানেজার কাজল হোসেন জাগো নিউজকে বলেন, ‘আমাদের সব বাস এখনো দৌলতদিয়া-আরিচা ফেরিঘাট হয়ে ঢাকা যাচ্ছে। মালিক সমিতির নেতাদের মধ্যে আলোচনা চলছে। আশা করছি, আগামী ১ জুলাই থেকে একে ট্রাভেলসসহ জেলার অন্য পরিবহনের বাসগুলো পদ্মা সেতু হয়ে ঢাকায় চলাচল করবে।’

jagonews24

সাতক্ষীরা লাইনস পরিবহনের ম্যানেজার মো. ইলিয়াস জাগো নিউজকে বলেন, ‘মালিক-মহাজনরা আলোচনা করে সিদ্ধান্ত নিলে আমাদের বাস চালাতে কোনো সমস্যা নেই। আশা করছি ১ জুলাই থেকে বাস পদ্মা সেতু হয়ে ঢাকায় চলাচল শুরু করবে। তবে যেসব যাত্রী গাবতলী, কল্যাণপুর, শ্যামলী, সাইনবোর্ডসহ তার আশপাশে যাবেন তাদের জন্য আরিচা-দৌলতদিয়া রুটে অমাদের যাত্রীসেবা চালু থাকবে।’

এরই মধ্যে নতুন রুটে কয়েকটি কোম্পানির বাস চলাচল শুরু হয়েছে বলে জানান সাতক্ষীরা দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন মালিক সমিতির সভাপতি তাহমিদ হোসেন চয়ন।

jagonews24

তিনি জাগো নিউজকে বলেন, ‘সাতক্ষীরার পরিবহন মালিকদের গাড়িগুলো এখনো নতুন রুটে চালু হয়নি। বিষয়টি নিয়ে আমরা খুলনা, বাগেরহাট, গোপালগঞ্জ ও মাদারীপুরের বাস মালিক সমিতির নেতাদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। আশা করছি দ্রুত এ সমস্যার সমাধান হবে।

এদিকে, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের পণ্যবাহী ট্রাকগুলো পদ্মা সেতু হয়ে যাতায়াত শুরু করেছে। সকাল থেকে বেশিরভাগ পণ্যবাহী ট্রাক এই রুটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

ট্রাকচালক কবির হোসেন জাগো নিউজকে বলেন, ‘আজ প্রথম ভোমরা থেকে ফল নিয়ে পদ্মা সেতু হয়ে ঢাকায় যাবো। আশা করছি পাঁচ ঘণ্টার মধ্যে ঢাকায় পৌঁছে যাবো।’

jagonews24

আরেক ট্রাকচালক শরিফ হোসেন জাগো নিউজকে বলেন, ‘আমাদের দীর্ঘদিনের ভোগান্তি লাঘব হবে। এখন থেকে ভোমরা বন্দর থেকে পণ্য নিয়ে চার-পাঁচ ঘণ্টার মধ্যে ঢাকায় যেতে পারবো।’

ভোমরা বন্দর ট্রান্সপোর্ট ব্যবসায়ী সমিতির নেতা কাজী আকতার হোসেন জাগো নিউজকে জানান, সকাল থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর থেকে পণ্যবাহী বেশিরভাগ ট্রাক এখন পদ্মা সেতু হয়ে ঢাকা যাচ্ছে। এছাড়া আরিচা-দৌলতদিয়া রুটে ফেরিতে যানবাহনের চাপ কম থাকায় এই রুটেও ট্রাক চলাচল অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আরও খবর