Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম

হাইকোর্টের ১১ বিচারপতির শপথ বিকেলে

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ৮৭জন দেখেছেন
Image

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পাওয়া ১১ বিচারপতির শপথ অনুষ্ঠান শুরু হবে রোববার বিকেল সাড়ে চারটায়। সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে নবনিযুক্ত বিচারপতিদের শপথ পড়াবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি ১১ জন ব্যক্তিকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেন। রোববার (৩১ জুলাই) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়।

এতে বলা হয়, সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে ১১ জন ব্যক্তিকে অনধিক দুই বছরের জন্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। শপথ নেওয়ার তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে।

নতুন নিয়োগ পাওয়া ১১ জন অতিরিক্ত বিচারপতি হলেন, পিআরএলে (পোস্ট রিটায়ারমেন্ট লিভ বা অবসরোত্তর ছুটি) থাকা জেলা ও দায়রা জজ মো. শওকত আলী চৌধুরী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আলী রেজা, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, টাঙ্গাইল জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এস এম মাসুদ হোসেন দোলন ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এ কে এম রবিউল হাসান।


আরও খবর