Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশেষে জাহাঙ্গীরের মায়ের জয়

প্রকাশিত:শুক্রবার ২৬ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৩২৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঅবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে জয় পেলেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আজমত উল্লা খানের চেয়ে ১৬ হাজার ১৯৭ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। জায়েদা খাতুন পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকার প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। কোনো প্রকার অনিয়ম ছাড়া উৎসবমুখর পরিবেশে ভোট শেষ হয়। সব কটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) মাধ্যমে ভোট নেওয়া হয়। দুই একটি কেন্দ্রে আঙুলের ছাপ না মেলায় ভোট গ্রহণে দেরি হয়।

সকালে ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে সঙ্গে নিয়ে কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। ভোট দেওয়ার পর জায়েদা খাতুন বলেন, ‘ইনশাআল্লাহ! সুষ্ঠুভাবে ভোট হচ্ছে। আমি আশাবাদী।’

এদিকে ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী আজমত উল্লা খান। সকাল ৮টা ৫০ মিনিটে টঙ্গীর দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রে নিজের ভোট দেন আজমত উল্লা খান। পরে সাংবাদিকদের তিনি বলেন, ‘জয়ের বিষয়ে আমি আত্মবিশ্বাসী।’

এ নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮০টি এবং ভোটকক্ষ ৩৪৯৭টি। মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এর মধ্যে পুরুষ ৫ লাখ ৯২ হাজার ৭৬২, নারী ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন। নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা ১০ হাজার ৯৭০ জন। প্রিসাইডিং অফিসার ৪৮০, সহকারী প্রিসাইডিং অফিসার ৩ হাজার ৪৯৭ এবং পোলিং অফিসার ৬ হাজার ৯৯৪ জন।


আরও খবর



গোমস্তাপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও শিক্ষা সপ্তাহের পুরস্কার বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

শহিদুল ইসলাম গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

বুধবার উপজেলা সভাকক্ষে এই পুরস্কার বিতরণের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রাণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মু.জিয়াউর রহমান এমপি। পরে একই স্থানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। উপজেলা একাডেমি সুপারভাইজার আসমা খাতুনের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুসহাক আলি, রহনপুর আহম্মদি বেগম সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোর্শেদ, আলিনগর স্কুল ও কলেজের অধ্যক্ষ রবিউল আওয়াল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী নওশিন তাসফিয়াহ।

উল্লেখ্য জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ী ৬২ জনকে এবং বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ১৪ জনের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

আরও খবর



৬ দফার নিষিদ্ধকারীরা ১৫ই আগস্টের খুনের সঙ্গে জড়িত: ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১৩৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দাবি করেছেন,৭৫-এর পর যারা ছয় দফাকে নিষিদ্ধ করেছিল তারা ১৫ই আগস্টের সঙ্গে জড়িত বলে।

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষ্যে শুক্রবার (৭ জুন) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ছয় দফা না হলে ৬৯-এর গণঅভ্যুত্থান হতো কি না সেটিই হলো বড় কথা। এই ছয় দফা আমাদের ইতিহাসের বাক পরিবর্তন করেছে। ৭৫-এর পর ৭ জুন ও ৭ মার্চ এসব দিবসকে নিষিদ্ধ করে দেওয়া হয়। যারা নিষিদ্ধ করে দেয়, তারা ৭৫-এর খুনের সঙ্গে জড়িত। তারা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, তারা হত্যা করতে চেয়েছিল আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে, আমাদের স্বাধীনতার আদর্শকে। সেই জন্য বঙ্গবন্ধুর সঙ্গে জয় বাংলা, ৭ মার্চ এবং ৭ জুন নির্বাসিত হয়ে যায়।

ওবায়দুল কাদের বলেন, ছয় দফা বাস্তবায়নে বঙ্গবন্ধুর যে আহ্বান, তারই সাথে ৭ জুনের হরতালে বেশ কয়েকজন শ্রমিক নেতা নিহত হন। ছয় দফা হচ্ছে স্বাধীনতা আন্দোলনের মাইলফলক। ছয় দফার ভিত্তিতে ১১ দফা আন্দোলন শুরু করে ছাত্রসমাজ। ৬৫’তে পাক-ভারত যুদ্ধে পূর্ব বাংলার কোনো নিরাপত্তা ছিল না। পূর্ব বাংলাকে রক্ষা করার কোনো ব্যবস্থা ছিল না। সেই কারণে ছয় দফার প্রয়োজন বেশি ছিল।


আরও খবর



বোট ক্লাবের সভাপতির পদ ছাড়লেন বেনজীর

প্রকাশিত:রবিবার ১৬ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ঢাকার অদূরে সাভারের বোট ক্লাবের সভাপতির পদ ছেড়েছেন। ১৩ জুন ক্লাবের উপদেষ্টা রুবেল আজীজের কাছে চিঠি পাঠিয়ে তিনি এ পদ ছাড়েন।

বোট ক্লাবের নির্বাহী কমিটির সদস্য ব্যবসায়ী নাসির ইউ মাহমুদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নাসির ইউ মাহমুদ বলেন, বোট ক্লাবের সভাপতির দায়িত্বে থাকা বেনজীর আহমেদ ক্লাবের উপদেষ্টা রুবেল আজীজের কাছে চিঠি দিয়ে জানিয়েছেন, জরুরি কাজে পরিবারের সঙ্গে তিনি দেশের বাইরে আছেন। যে কারণে তিনি ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করতে পারছেন না।

নাসির জানান, বেনজীর আহমেদের পদত্যাগের পর রুবেল আজীজকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

সাবেক আইজিপি বেনজীর আহমেদের ও তার পরিবারের সম্পদ অনুসন্ধান করছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার মধ্যেই গত ৪ মে সপরিবারে দেশ ছাড়েন তিনি।

বেনজীর আহমেদ ২০২০ সালের এপ্রিল থেকে ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত আইজিপি এবং ২০১৫ সালের জানুয়ারি থেকে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত র‌্যাবের মহাপরিচালক ছিলেন বেনজীর। তিনি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন।

বেনজীর পরিবারের সম্পদের অনুসন্ধান অব্যাহত রেখেছে দুদক। এখন পর্যন্ত যেসব সম্পদ পাওয়া গেছে, তা জব্দের আদেশ দিয়েছেন আদালত। সর্বশেষ বেনজীর ও তার পরিবারের সদস্যদের নামে ঢাকায় আরও আটটি ফ্ল্যাটের খোঁজ পাওয়ার কথা জানায় দুদক। এর মধ্যে ছয়টি ফ্ল্যাট ঢাকার আদাবরের একটি ভবনে। দুটি বাড্ডায়। রূপায়ন লিমিটেড স্কয়ার নামের ১৪ তলা ভবনে অবস্থিত বাড্ডার ফ্ল্যাট দুটি বাণিজ্যিক বা অফিস স্পেস।

বেনজীর পরিবারের নামে ঢাকায় মোট ১২টি ফ্ল্যাটের খোঁজ পাওয়া গেছে। এর আগে গুলশানে চারটি ফ্ল্যাটের খোঁজ পাওয়া গিয়েছিল।


আরও খবর



বিক্রয়ের বিরাট হাটে চলছে কোরবানির পশু কেনা-বেচা

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :পবিত্র ঈদ-উল-আযহার মৌসুমে অনলাইনের মাধ্যমে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বাংলাদেশের অন্যতম বৃহত্তম ও বিশ্বস্ত মার্কেটপ্লেস বিক্রয়। এ লক্ষ্যে মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের সাথে শুরু করেছে ‘বিরাট হাট ২০২৪’ ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের আওতায় বিক্রয়ের প্ল্যাটফর্মে কোরবানির পশু কেনা-বেচা শুরু হয়েছে। এছাড়াও এই ক্যাম্পেইনে একটি অনলাইন কনটেস্টের মাধ্যমে সর্বোচ্চ দুই লক্ষ টাকা মূল্যের আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ থাকবে।

ঢাকাস্থ মহাখালীতে বিক্রয়ের হেড অফিসে সম্প্রতি বিক্রয় ও মিনিস্টারের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরের মাধ্যমে ক্যাম্পেইনটি শুরু হয়। বিক্রয়ের সিইও ঈশিতা শারমিন এবং মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন কেএমজি. কিবরিয়া নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। অষ্টমবারের মতো বিক্রয়ের বিরাট হাট ক্যাম্পেইনের টাইটেল স্পন্সর হল মিনিস্টার।

প্রতিবছরের মতো এবারও ঈদ-উল-আযহায় বিক্রয়ের গ্রাহকদের জন্য থাকছে অসংখ্য গবাদি পশুর সমাহার। এ বছর বিক্রয়ের ওয়েবসাইটে ১০ হাজার কোরবানির পশুর বিজ্ঞাপন পোস্ট হওয়ার আশা করা হচ্ছে। গত বছরের বিরাট হাট ক্যাম্পেইনে বিক্রয়-তে ৯ হাজারেরও বেশি গবাদি পশুর বিজ্ঞাপন পোস্ট করা হয়েছিল।

বিরাট হাট ২০২৪ এর অনলাইন কনটেস্টে অংশ নিতে ব্যবহারকারী ও মেম্বারদেরকে বিরাট হাট এর থিম সং এর সাথে একটি ভিডিও তৈরী করে ফেসবুক, টিক টক, ইউটিউব অথবা Bikroy ব্লগ এ শেয়ার করতে হবে। সেরা ১৩ জন ভিডিও ক্রিয়েটরকে বিজয়ী ঘোষণা করা হবে।

বিক্রয়ের মেম্বারদের জন্য কনটেস্টে সর্বোচ্চ সংখ্যক বিজ্ঞাপনদাতা, ভিউ ও রেসপন্সপ্রাপ্ত ৭ জনকে বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে। দেশের অন্যতম শীর্ষস্থানীয় ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারক মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের পক্ষ থেকে বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে থাকছে আকর্ষণীয় রেফ্রিজারেটর, এবং এলইডি টিভি।

বিক্রয়ের সিইও ঈশিতা শারমিন বলেন, “বিক্রয় বাংলাদেশে অনলাইনে কোরবানির পশু কেনা-বেচার অন্যতম পথিকৃৎ। দীর্ঘ ১১ বছর ধরে ঈদ-উল-আযহা উপলক্ষে গ্রাহকদের জন্য অনলাইনে পশু কেনাবেচার জন্য অনলাইন কোরবানি হাটের আয়োজন করে আসছে বিক্রয়। প্রতি বছরই গ্রাহকদের চাহিদা বাড়ছে এবং আমরা আশা করছি এই বছরও দারুণ সাড়া পাবো। ঈদের আনন্দ বাড়িয়ে তুলতে প্রতি বছরের মতো এবারও আমাদের গ্রাহক এবং মেম্বারদের জন্য আমরা বিরাট হাট কনটেস্টের আয়োজন করেছি। তাই সবার কাছ থেকে এতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আশা করছি।”

মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন কেএমজি কিবরিয়া বলেন, “মিনিস্টার-মাইওয়ান গ্রুপ দীর্ঘ ২২ বছর ধরে ‘আমার পণ্য, আমার দেশ, গড়ব বাংলাদেশ’ স্লোগানকে লালন করে ব্যবসা করে যাচ্ছে। ঈদ উপলক্ষে বরাবরের মতো মিনিস্টার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দারুণ সব ক্যাম্পেইন, বিক্রয়ের বিরাট হাটের সঙ্গে এবারও অংশ নিতে পেরে আমরা আনন্দিত। আশা করছি, আমাদের এই যৌথ উদ্যোগ গ্রাহকের ঈদ আনন্দকে আরও বাড়িয়ে তুলবে। সৌভাগ্যবান বিজয়ীরা মিনিস্টার-এর দারুণ ও প্রয়োজনীয় সব পণ্য জিতে ঈদের খুশি আরও ভালোভাবে উপভোগ করতে পারবেন বলে আমার বিশ্বাস।”

বিরাট হাট ২০২৪ এবং এর অনলাইন কনটেস্ট এবং থিম সং সম্পর্কে জানতে ব্যবহারকারীরা এই লিংকে ভিজিট করতে পারেনঃ https://blog.bikroy.com/bn/bikroy-birathaat/


আরও খবর



মাগুরার মহম্মদপুরে জোড়া খুনের পলাতক দুই আসামী গ্রেফতার

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার মহম্মদপুরের পানিঘাটা গ্রামে জোড়া ঘুনের দুই আসামীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গত ১৫ জুন তাদের ফরিদপুর জেলার বোয়ালমারী  থানা এলাকা থেকে গ্রেফতার করে।  মাগুরার মোহাম্মদপুর উপজেলার পানিঘাটা মধ্যপাড়া ঢোক চান্দেরমাঠে পূর্ববিরোধের জের ধরে পূর্ব পরিকল্পনা মোতাবেক ৩০ ডিসেম্বর রাত ৯ টার সময় আসামীরা দুই সহদর  সবুজমোল্লা (৩০) ও  হৃদয় মোল্লা (১৭) উভয় পিতা মো: মন্জু মোল্লা সাং- পানিঘাটা মধ্যপাড়া, থানা- মোহাম্মদপুর, জেলা-মাগুরা দ্বয়কে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে। প্রাথমিক তদন্তে জানাযায় পূর্বশত্রুতার জের ধরে আসামীরা পূর্ব পরিকল্পনা মোতাবেক  সবুজমোল্লা (৩০) ও  হৃদয়মোল্লা (১৭) কে ডাব খাওয়ার কথা বলে ৩০ ডিসেম্বর  রাত্র আনুমানিক ৯ ঘটিকার সময় ঢোকচান্দের মাঠে নিয়েযায়। ভিকটিমদ্বয় তাদের কাংখিত স্থানে পৌছালে আসামীরা অতর্কিতভাবে   আক্রমণ করে ধারালো অস্ত্র দিয়ে জবাইকরে হত্যা করে। 

মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় মাগুরার পুলিশ সুপার  মো: মশিউদ্দেৌলা রেজা, পিপিএম (বার) পলাতক আসামীদের গ্রেপ্তারের জন্য নির্দেশনা প্রদান করেন। আসামীরা গ্রেপ্তার এড়ানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করলেও পুলিশ সুপার মহোদয়ের সুনির্দষ্ট নির্দেশনা মোতাবেক জেলা গোয়েন্দা শাখা এবং সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, মাগুরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মামলার অন্যতম দুইজন পলাতক আসামী  আব্বাস (৩৫),পিতা-মৃত জয়দার মোল্যা,  রজব আলী (৩০), পিতা-নুরুল হক উভয়ের গ্রাম-পানিঘাটা, থানা-মহম্মদপুর, জেলা-মাগুরাদের গত ১৫ জুন রাত ২ টায় ফরিদপুর জেলার বোয়ালমারী থানা এলাকা থেকে গ্রেপ্তার করে। আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে পাঠানো হবে। উল্লেখ্য যে, ইতোপূর্বে এই মামলার এজাহার নামীয় ৪ জন আসামী গ্রেপ্তার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের মধ্যে আসামী আশিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। সহযোগী অন্যন্য পলাতক আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানায় পুলিশ।

আরও খবর