Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

গুলিস্তানে বিস্ফোরণ: নিহতদের নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ২৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সিদ্দিকবাজারে একটি ভবনে বিস্ফোরণে এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। হতাহত হয়েছেন শতাধিক। নিহতদের অধিকাংশই অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ‘ভবনে বিস্ফোরণের পর সেখান থেকে ১২ জনকে নিহত অবস্থায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন মারা গেছেন। ১১২ জনকে আহত অবস্থায় ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে। বর্তমানে ৬৭ জন হাসপাতালে ভর্তি আছেন। বাকিরা চিকিৎসা নিয়ে চলে গেছেন। আমরা হাসপাতালে প্রস্তুত রেখেছি। আমাদের ডাক্তার, নার্স যারা ছিল সবাইকে আমরা এখানে নিয়ে এসেছি।’

তিনি আরও জানান, ‘আমাদের যে ইমার্জেন্সি ব্যবস্থা আছে সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। পরে আহতদের ওয়ার্ড বা আইসিইউ যেখানে দরকার সেখানে পাঠিয়ে দেওয়া হচ্ছে। পুরো ঢাকার জন্য আমাদের একটি ইমার্জেন্সি সিস্টেম আছে। এর মাধ্যমে মেসেজ পেয়ে সবাই চিকিৎসা দিতে হাসপাতালে এসেছেন।

মন্ত্রী বলেন, ‘আমাদের আশপাশে যেসব হাসপাতাল আছে সেখানেও আমরা ব্যবস্থা করে রেখেছি। সেখানে ডাক্তারা রেডি আছে। এখানে জায়গার অভাব হলে বার্ন ইউনিটে, সলিমুল্লাহ মেডিকেলে রোগী নিয়ে যেতে পারব। ইতোমধ্যেই আমরা জেনেছি আহতদের মধ্যে বেশিরভাগই মাথায় আঘাত পেয়েছেন। অনেকেই আবার পুড়েও গেছেন। আমাদের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সাত জন ভর্তি হয়েছে। তাদের ৮০ শতাংশ পুড়ে গেছে। অনেকে বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর আবার এখানে চলছে আসছে। এখানে চিকিৎসার সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে।


আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে অভিযানে ৩১ জন গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৩১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মাদকবিরোধী অভিযানে ৩১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারের সময় তাদের হেফাজত থেকে ২০ হাজার ৩৬৯ পিস ইয়াবা, ২৫ কেজি ১৫০ গ্রাম গাঁজা ও ৫১ দশমিক ৬ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল ছয়টা থেকে বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৫টি মামলা রুজু হয়েছে।


আরও খবর



সুন্দরগঞ্জে সরকারি বই বিক্রির সময় বস্তাসহ ভ্যান আটক

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৪জন দেখেছেন

Image
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর এফ হক উচ বিদ্যালয়ের স্টাের রুম থেকে সরকারি বিনামুল্যের বিতারণের বই বিক্রিকালে ভ্যানসহ কয়েক বস্তা বই আটক করেছেন স্হানীয় লোকজন।জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যায় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও অফিস সহকারি মিলে গোপনে   বিভিন শ্রণির কয়েক বস্তা বিনামূল্যের বই বিক্রি করে। বই গুলাে ভ্যান যােগ পাচারের সময় স্হানীয়দের নজরে পরে ও বিষয়টি তাদের সন্দেহ হলে ভ্যানসহ বইগুলা আটক কর পুলিশে খবর দেয়। খবর পেয়ে কঞ্চিবাড়ী ়ফাঁড়ির দায়িত্বরত পুলিশ অফিসার বই গুলো  আটক করে। তবে এ রিপোট লেখা পযন্ত মামলা দায়ের হয়নি। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আঃমোমিন মণ্ডল বলেন, বইগুলো পুলিশ কাষ্টরিতে রয়েছে।তদন্ত করে আইনানুগ ব্যবস্হা গ্রহণ করা হবে।

আরও খবর



যশোর ক্যান্টনমেন্ট কলেজের বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:মঙ্গলবার বিকেলে যশোর ক্যান্টনমেন্ট কলেজে ৩৫তম আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উক্ত কলেজ মাঠে অনুষ্ঠিত এই প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সেনাবাহিনীর যশোর অঞ্চলের এরিয়া কমান্ডার ও ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদ। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে খেলাধুলার ওপর গুরুত্বারোপ করে তিনি বক্তব্য রাখেন। তিনি তার বক্তব্যে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের একাডেমিক ফলাফল ও শৃঙ্খলার মানের ভূয়সী প্রশংসা করেন। সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল নুসরাত নুর আল চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করেন। প্রতিযোগিতা শেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলাদেশের ৮টি বিভাগের ইতিহাস ঐতিহ্য নিয়ে ডিসপ্লে অনুষ্ঠিত হয়। ডিসপ্লের মাধ্যমে নিজ নিজ বিভাগের ইতিহাস ঐতিহ্য খাবার, স্থাপনার প্রতিচ্ছবি ফুঁটিয়ে তোলা হয়। অনুষ্ঠানে যশোর এরিয়ার উর্দ্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা, কলেজের শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানিয়েছেন, একাডেমিক কার্যক্রমের পাশাপাশি খেলাধূলার মাধ্যমে শিক্ষার্থীদের নৈতিক মনোবল দৃঢ় ও প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করার উদ্দেশে প্রতি বছর আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।সুস্থ্য দেহে সুন্দর মন, এই স্লোগানে ক্রীড়া প্রতিযোগিতায় এ বছর প্রায় ৪৩টি ইভেন্টে দেড় হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।


আরও খবর



আজ সন্ধ্যা থেকে ঢাকার ১৩ রাস্তায় গাড়ি চলাচল বন্ধ

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৮৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে বুধবার বেলা ৩টা পর্যন্ত ২১ ঘণ্টা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে বুধবার (২১ ফেব্রুয়ারি)। এ কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশে প্রবেশে অন্তত ১৩টি সড়কে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে এ সময় বিকল্প সড়ক দিয়ে যানবাহন চলাচল করবে বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে- শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বর, হাইকোর্ট, শহীদুল্লাহ হল, জিমনেসিয়াম মাঠ গেট, রোমানা, জগন্নাথ হল, ভাস্কর্য, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার ও চানখাঁরপুল ক্রসিং দিয়ে যান চলাচল বন্ধ থাকবে।

তবে বিকল্প পথ হিসেবে কাঁটাবন ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, পলাশী, বকশিবাজার ক্রসিং হয়ে চানখাঁরপুল ক্রসিংয়ে যাওয়া যাবে।

আবার শাহবাগ, কাঁটাবন, বাটা সিগন্যাল, সায়েন্স ল্যাব ক্রসিং হয়ে মিরপুর রোডে যান চলাচল করবে। শাহবাগ, মৎস্য ভবন, কদমফোয়ারা, হাইকোর্ট, আবদুল গণি রোড হয়ে জিরো পয়েন্ট ক্রসিং; হাইকোর্ট, বঙ্গবাজার, পুলিশ হেডকোয়ার্টার্স, গোলাপশাহ মাজার ক্রসিং হয়ে ফুলবাড়িয়া ক্রসিং এবং শাহবাগ, হোটেল ইন্টারকন্টিনেন্টাল, বাংলামোটর, সোনারগাঁও ক্রসিং হয়ে ফার্মগেট, বকশিবাজার, চানখাঁরপুল, নিমতলী ক্রসিং হয়ে মেয়র হানিফ উড়ালসড়ক দিয়ে যানবাহন চলাচল করবে।

বকশিবাজার-জগন্নাথ হল ক্রসিং সড়ক, চানখাঁরপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি-শিববাড়ী ক্রসিং সড়ক, উপাচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং সড়ক দিয়ে শহীদ মিনারে প্রবেশ করা যাবে না বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এদিকে পলাশী ক্রসিং থেকে শহীদ মিনার হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট ক্রসিং, টিএসসি ক্রসিং, শহীদুল্লাহ হল ক্রসিং দিয়ে হেঁটে চলাচল করা যাবে।

অন্যদিকে শহীদ মিনারে আসা ভিআইপিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশ্ববিদ্যালয়ের মোকাররম ভবন মাঠে আর সর্বসাধারণ নীলক্ষেত ক্রসিং-পলাশী ক্রসিংয়ে গাড়ি রাখতে পারবেন।


আরও খবর



বিশ্ব ভালোবাসা দিবসে শহীদদের প্রতি ব্যতিক্রম শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:(বুধবার)১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস। এই দিবসটি পশ্চিমা সংস্কৃতির হলেও আমরাও নিয়েছে সাদরে। এই দিনটিকে ঘিরে কত মানুষের কত ধরনের পরিকল্পনা থাকে। ব্যক্তির পাশাপাশি পিছিয়ে নেই সংগঠন গুলোও।

সিরাজগঞ্জের সর্বাধিক জনপ্রিয় এবং সক্রিয় পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন "ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ" আয়োজন করেছিল ব্যতিক্রমী এক ইভেন্টের। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহিদ মিনারে ফুল গাছের চারা রোপণ এবং মিনার প্রাঙ্গণ পরিচ্ছন্ন করা। অর্ধশতাধিক স্বেচ্ছাসেবক নিয়ে সম্পন্ন করা হয় এই আয়োজন।

আয়োজন সম্পর্কে সংগঠনের চেয়ারম্যান আশিক আহমেদ কে প্রশ্ন করলে তিনি বলেন এই দিনে সবাই তাদের প্রিয়জনকে নিয়েই পরিকল্পনা রাখে, আমরা পরিকল্পনা সাজিয়েছি শহিদদের স্মরণ করার মধ্য দিয়ে। এই ইভেন্টের মধ্য দিয়ে আমরা বুঝাতে চাইলাম বীর শহিদদের শুধু শহিদ দিবসেই যেন আমরা সীমাবদ্ধ না রাখি বরং প্রতিটা ক্ষেত্রেই যেন তাদের আমরা শ্রদ্ধাভরে স্মরণ রাখি।

বৃক্ষরোপণ এবং পরিচ্ছন্নতার ইভেন্ট শেষে স্বেচ্ছাসেবকবৃন্দ ১মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন।

আরও খবর

জয়পুরহাটে হুমকি পাওয়া সেই বিচারক প্রত্যাহার

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪