Logo
আজঃ Monday ২৯ November ২০২১
শিরোনাম
নৌকা পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান হলো তৃতীয় লিঙ্গের ঋতু! তৃতীয় ধাপে ইউনিয়ন নির্বাচনের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা কুমিল্লায় নৌকা পেয়েও সরে দাড়ালেন বাহালুল, প্রাথমিক সদস্য না হয়েও মনোনীত নূরুল! মাতুয়াইলে সড়ক উন্নয়ন কাজের উদ্ধোধন করলেন সংসদ সদস্য কাজী মনু পলো উৎসবে মাছ ধরায় মেতেছে মানুষ, চির চেনা বাংলা গাজীপুরে ৩০ সেকেন্ডেই মা-মেয়ের জীবন শেষ করল দুই খুনি হয়নি হাফ পাসের সিদ্ধান্ত,টাস্কফোর্স গঠনের প্রস্তাব আলেম-ওলামাদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা-ভক্তি রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী রংপুরের তারাগঞ্জে ট্রাকচাপায় তিন নারী শ্রমিক নিহত কুমিল্লার তিতাস ও মেঘনা উপজেলায় ইউপি নির্বাচনে বিজয়ী যারা !
সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক গৃহবন্দি

গৃহবন্দি করা হয়েছে সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদকে

প্রকাশিত:Monday ২৫ October ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৮২জন দেখেছেন
আন্তর্জাতিক ডেস্ক

Image


 

সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদককে গৃহবন্দি করা হয়েছে। সোমবার (২৫ অক্টোবর) ভোরে সামরিক বাহিনীর অজ্ঞাত সদস্যরা তার বাড়ি ঘেরাওয়ের পর তাকে গৃহবন্দি করে। সৌদিভিত্তিক আল হাদাথ টিভির বরাত দিয়ে এই খবর দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

 

প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ও দেশটির ক্ষমতাসীন সার্বভৌম কাউন্সিলের সদস্যসহ বেশ কয়েকজন বেসামরিক কর্মকর্তাকে সামরিক বাহিনী গ্রেফতারের পরই হামদকের গৃহবন্দি হওয়ার খবর পাওয়া গেলো।

 

রাজধানী খার্তুম থেকে আল-জাজিরার রিপোর্টার হিবা মরগান বলেন, সুদানে ‘টেলিযোগাযোগ সেবা বন্ধ করা হয়েছে’। আপাতত তাই ‘কী হচ্ছে সে সম্পর্কে তথ্য পাওয়া খুব কঠিন’ হয়ে দাঁড়িয়েছে।

‘তবে শিল্পমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে এ ব্যাপারে আমরা নিশ্চিত হয়েছি। গ্রেফতারের কয়েক মিনিট আগে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়ে লেখেন, তার বাড়ির বাইরে সামরিক বাহিনীর সদস্যরা উপস্থিতি দেখা গেছে’, যোগ করেন মরগান।

মরগান আরও বলেন, আমরা আরও নিশ্চিত হয়েছি, তথ্যমন্ত্রীসহ প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও সার্বভৌম কাউন্সিলের মুখপাত্রকেও গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, সার্বভৌমত্ব কাউন্সিল মূলত সামরিক-বেসামরিক লোকের সমন্বয়ে গঠিত সংস্থা। সামরিক বাহিনীর সদস্যদের এই গ্রেফতার দুই পক্ষের মধ্যে আবারও নতুন করে উত্তেজনা তৈরি করছে।

এর আগে গত মাসেও দেশটিতে অভ্যুত্থানচেষ্টা হয়। তবে অভ্যুত্থানের এই চেষ্টা ব্যর্থ করে দেওয়া হয়। আল জাজিরার এক প্রতিবেদনে সেসময় বলা হয়েছিল, একদল সেনা এই অভ্যুত্থানের চেষ্টা করেছিলেন। তারা অভ্যুত্থান করতে ব্যর্থ হন।

 

খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



১৭ ইউনিয়নে প্রাথীদের মনোনয়ন জমা

সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ উপজেলার ১৭ ইউনিয়নে প্রাথীদের মনোনয়ন জমা

প্রকাশিত:Tuesday ০২ November 2০২1 | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৬৫জন দেখেছেন
Image


 

সাইফ উল্লাহ সুনামগঞ্জ :

 

সুনামগঞ্জ সদরে ৯টি ও শান্তিগঞ্জ উপজেলার ৮টি মিলে ১৭টি ইউনিয়ন পরিষদ নিবার্চনকে সামনে রেখে আওয়ামীলীগ,স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী,ইউপি সদস্য ও সংরক্ষিত আসনের নারী সদস্যরা মনোনয়নপত্র জমাদান শুরু হয়েছে। 

 

আজ সোমবার ও এবং আগামীকাল মঙ্গলবার পর্যন্ত প্রার্থীরা তাদের দলীয় কর্ম সমর্থকদের নিয়ে মোটর সাইকেল শো-ডাউন করে উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে মনোনয়নপত্র জমাদান করেন। 

 

আজ সোমবার দুপুরে শান্তিগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩৮ জন,ইউপি সদস্য পদে ৩৫০ ও সংরক্ষিত নারী আসনে ৩৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

দুপুরে উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নে আওয়ামীলীগের নৌকার প্রার্থী এডভোকেট দেবাংশু শেখর দাস সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে রিটার্নিং অফিসার জাহিদুল ইসলামের নিকট মনোনয়নপত্র জমা দেন। এছাড়াও শিমুলবাক ইউপি নিবার্চনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান জিতু,স্বতন্ত্র প্রার্থীপশ্চিম বীরগাওঁ ইউপির বর্তমান চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম,স্বতন্ত্র প্রার্থী মো. সামছুল ইসলামসহ অনেকেই মনোনয়নপত্র জমাদান করেছেন।

 

 

 এদিকে সদর উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ইতিমধ্যে ২১ জন,ইউপি সদস্য পদে ১১০ জন ও নারী আসনে ৩০জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন এবং আগামীকাল মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ রয়েছে।

 

-খবর প্রতিদিন /সি.বা 


আরও খবর



রংপুরের তারাগঞ্জে ট্রাকচাপায় তিন নারী শ্রমিক নিহত

প্রকাশিত:Saturday ২৭ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ৭৫জন দেখেছেন
ডেস্ক এডিটর

Image


 

রংপুরের তারাগঞ্জে ট্রাকচাপায় তিন নারী শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৩ জন। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

 

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার ঘোনিরামপুর এলাকায় ব্রাদার্স কোল্ড স্টোরেজ সংলগ্ন রংপুর-সৈয়দপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্যাটারিচালিত অটোরিকশায় করে বাড়ি ফিরছিলেন তিন নারী শ্রমিক। ব্রাদার্স কোল্ড স্টোরেজের সামনে পৌঁছলে বিপরীত থেকে আসা একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিন শ্রমিকই নিহত হন।

 

তারাগঞ্জ হাইওয়ে থানার ওসি নুরুন্নবী প্রধান জানান, তিন নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

-খবর প্রতিদনি/ সি.বা


আরও খবর



মেটা’ নিয়ে উপহাস করছে ইসরায়েলিরা

ফেসবুকের নতুন নাম ‘মেটা নিয়ে উপহাস করছে ইসরায়েলিরা

প্রকাশিত:Monday ০১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৩১জন দেখেছেন
আন্তর্জাতিক ডেস্ক

Image


 

বিশ্বের সবচেয়ে বৃহৎ ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নতুন কোম্পানির নাম ‘মেটা’ নিয়ে উপহাস করছে ইসরায়েলের ব্যবহারকারীরা। এর কারণ নতুন নামটি হিব্রু শব্দ 'মৃত'-এর মতো শোনাচ্ছে।

 

দ্য টেকল্যাশ এবং টেক ক্রাইসিস কমিউনিকেশনের লেখক ড. নিরিট ওয়েইস-ব্ল্যাট, টুইট করেছেন, ‘হিব্রুতে, ‘মেটা’ মানে ‘মৃত’। ইহুদি সম্প্রদায় আজীবন এই নামটিকে নিয়ে উপহাস করবে।' তিনি আরো বলেন, ‘মেটা’ হিব্রু শব্দটির স্ত্রীলিঙ্গের মতো শোনাচ্ছে।

 

ইসরায়েলি জরুরি উদ্ধার সংস্থা জাকা, যার কাজ একটি সঠিক ইহুদি সমাধি নিশ্চিত করার জন্য মানুষের দেহাবশেষ সংগ্রহ করা। তার টুইটার অনুসারীদের আশ্বস্ত করার জন্য উদ্ধৃত করেছে, 'চিন্তা করবেন না, আমরা এটির সঙ্গে আছি।

 

ব্র্যান্ডগুলো অনুবাদে প্রাধান্য না দেওয়ার এটাই প্রথম ঘটনা নয়। ১৯৮০-এর দশকে কেএফসি যখন তার ক্যাচফ্রেজ 'ফিঙ্গার লিকিন গুড' নিয়ে চীনে এসেছিল, তখন স্থানীয়রা এটাকে ভালো চোখে দেখেনি। ম্যান্ডারিনে এটির অনুবাদটি ছিল 'আপনার আঙুলগুলো বন্ধ করুন'। তবে এতে কম্পানিটির কোনো প্রকৃত ক্ষতি হয়নি, বরং কেএফসি দেশটির অন্যতম বৃহত্তম ফাস্ট ফুড চেইন।

-খবর প্রতিদিন /সি.বা

নিউজ ট্যাগ: মেটা ফেসবুক

আরও খবর



সৃষ্টিকর্তার নির্দেশে বাবাকে হত্যা!

নিজের বাবাকে খুন করে ছেলে বলছে সৃষ্টিকর্তার নির্দেশ

প্রকাশিত:Monday ০১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৬৫জন দেখেছেন
আন্তর্জাতিক ডেস্ক

Image


 

রোগে ভুগতে থাকা ৬৮ বছর বয়সী পিতাকে হত্যার অভিযোগে ৪০ বছর বয়সী ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ । ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৯ অক্টোবর)  ভারতের জয়পুরের কান্দার থানায়।

পুলিশ বলছে, ‘অভিযুক্ত দাবি করেছেন, তার বাবা অসুস্থ এবং বিভিন্ন রোগে ভুগছিলেন। সৃষ্টিকর্তা তার বাবাকে তার কাছে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

 

সোমবার (১ নভেম্বর) ভারতীয় সংবাদ মাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়া জানায়, তদন্তে দেখা গেছে, অভিযুক্ত তার মাকেও হত্যা করেছিল। কিন্তু পরিবার পুরো বিষয়টি গোপন রাখে।

 

পুলিশ জানিয়েছে, কান্দার থানার অন্তর্গত চাঁন গ্রামে ইব্রাহিম খান নামের ওই ব্যক্তিকে হত্যা করা হয়। শুক্রবার বিকেলে তিনি ও তার ছেলেরা তাদের গ্রামের একটি মসজিদে নামাজ পড়েন। সেখান থেকে ফিরে আসার পর ছেলে কুতুবউদ্দিন বাবাকে হত্যা করেন।

 

কান্দার পুলিশের কর্মকর্তা ভগান লাল বলেন, ‘অভিযুক্ত মানসিক সমস্যায় ভুগছিলেন। জিজ্ঞাসাবাদে কুতুবউদ্দিন জানান, এপ্রিল মাসে সে তার মা হামিদান বানুকে (৬৫) হত্যা করে।

-খবর প্রতিদিন /সি.বা 


আরও খবর



শাহরুখের বাংলোর নাম ‘মান্নত

শাহরুখের বাংলোর নাম ‘মান্নত’ রাখতে গিয়ে কালঘাম ছুটেছিল, জানুন সেই গল্প

প্রকাশিত:Monday ০১ November ২০২১ | হালনাগাদ:Monday ২৯ November ২০২১ | ১৪৭জন দেখেছেন
বিনোদন ডেস্ক

Image


মুম্বাইয়ের প্রধান দ্রষ্টব্য স্থানগুলির মধ্যে যে অন্যতম মান্নত তা নিয়ে কারো মধ্যে কোনো দ্বিধা নেই। আর মতান্তর থাকবেই বা কেন? মান্নতের বাসিন্দা যে বলিউডের ‘বাদশা’। উঁচু পাঁচিল ঘেরা ছোটখাটো এই প্রাসাদের বাইরে থেকে শাহরুখ খান কিংবা তার পরিবারের সদস্যকে দেখা না গেলেও মান্নত দর্শনটুকুই কম কিছু নয় ‘কিং খান’ এর অনুরাগীদের কাছে।

 

তবে জানেন কি, প্রথম থেকেই শাহরুখের এই বাংলোর নাম কিন্তু মোটেই মান্নত ছিল না! পুরনো সেই নাম হঠিয়ে নিজের স্বপ্নের বাংলোর এই নাম রাখেন ‘বাদশা’।

সেটা ১৯৯৭ সাল। ‘ইয়েস বস’ এর শুটিং করছেন শাহরুখ। সেই শুটিং চলাকালীন প্রথমবার ‘মান্নত’ দর্শন হয় তার। আর প্রথম দেখাতেই প্রেম। সেইদিনই মনে মনে তিনি ঠিক করে ফেলেন যে একদিন এই বাংলোটি তিনি নিজের জন্য কিনবেন। সেইসময় ওই বাংলোর মালিক ছিলেন একজন গুজরাতি। নাম ছিল নারিমান দুবাস। আর ‘মান্নত’ এর পরিচয় ছিল ‘ভিলা ভিয়েনা’ হিসেবে।

 

২০০১ সাল। শাহরুখ তখন খ্যাতির মধ্যগগনে। ততদিনে পেয়ে গেছেন বলিউডের ‘বাদশা’-র খেতাব। অবশেষে একদিন তিনি নিজে গিয়ে দেখা করলেন নারিমান সাহেবের সঙ্গে। দিলেন বাংলো কিনে নেওয়ার প্রস্তাব। প্রথমে একেবারেই সেই প্রস্তাবে রাজি হননি অপর পক্ষ। অবশেষে বহু চেষ্টার পর মন গিলেছিল গুজরাতি ব্যবসায়ীর। রাজি হয়েছিলেন শাহরুখকে তার সাধের বাংলোটি বিক্রি করতে।

 

শোনা যায়, ‘বাই খুরশেদ ভানু সঞ্জনা ট্রাস্ট’ এর তরফে এই বাংলোটি কিনেছিলেন শাহরুখ। তখনকার দিনে ১৩.৩২ কোটি টাকার বিনিময়ে  ‘ভিলা ভিয়েনা’-র অধিকর্তা হয়েছিলেন ‘কিং খান’। বর্তমানে যার মূল্য প্রায় ২০০ কোটি টাকার কাছাকাছি। ওই বাংলোটি কেনার পরের ৪ বছর সম্ভবত আইনি জটিলতার কারণে নাম পাল্টাতে পারেননি শাহরুখ।

শেষ পর্যন্ত ২০০৫ সালে কাগজপত্রে সইসাবুদ করে পাকাপাকিভাবে ‘ভিলা ভিয়েনা’-র নাম বদলে হয় ‘মান্নত’।

-খবর প্রতিদিন /সি.বা 


আরও খবর