Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগে ইভ্যালির রাসেল-শামীমার বিচার শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মার্চ 2০২3 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৮৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: গ্রাহকের সঙ্গে প্রতারণার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক রাসেল ও চেয়ারম্যান শামিমা নাসরিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে এ মামলায় তাদের আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

আজ বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। এদিন রাসেলকে আদালতে হাজির করা হয়। তার অব্যাহতি চেয়ে শুনানি করেন অ্যাডভোকেট আহসান হাবীব। আদালত অব্যাহতির আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন এবং আগামী ২৯ এপ্রিল সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

এর আগে গত বছরের ১৯ অক্টোবর মামলার অভিযোগপত্র গ্রহণের দিন ধার্য ছিল। ওইদিন শামীমা আদালতে উপস্থিত না হয়ে আইনজীবীর মাধ্যমে সময়ের আবেদন করেন। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন এবং মামলার অভিযোগ গঠন শুনানির জন্য ২ মার্চ দিন ধার্য করেন।

রাসেল-শামীমা রিমান্ডে প্রতারণার তথ্য দিয়েছেন

তার আগে ডিজিটাল মাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আলমগীর হোসেন নামে এক গ্রাহক বাদী হয়ে রাসেল ও শামীমার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাড্ডা থানায় মামলাটি করেন।

মামলার এজাহারে বলা হয়, বাদী ২০২০ সালের শুরুর দিকে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ইভ্যালি সম্পর্কে জানতে পারেন। সেখানে ইলেক্ট্রনিকস পণ্যসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিস কম মূল্যে অফার করা হয়। অধিকাংশ ক্ষেত্রে বাজার মূল্যের প্রায় অর্ধেক দামে বিক্রি করার বিজ্ঞাপন দেখতে পান। পরে তিনি ইভ্যালি অ্যাপসের মাধ্যমে দুটি একাউন্ট খোলেন। দুই আইডি দিয়ে ২৮ লাখের বেশি টাকার পণ্য অর্ডার করেন। বিকাশ, নগদ এবং বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা পেমেন্ট করেন।

অর্ডার করা পণ্যগুলো নির্ধারিত ৪৫ কার্যদিবসের মধ্যে দেওয়ার কথা থাকলেও ৭ মাসেও তিনি পণ্য বুঝে পান না। এ বিষয়ে ইভ্যালি কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগ করলে তারা পণ্য ডেলিভারি দেওয়ার আশ্বাস দিয়ে কালক্ষেপণ করেন।

তদন্ত শেষে ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর রাসেল ও শামীমার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন সিআইডি পুলিশের উপ-পরিদর্শক প্রদীপ কুমার দাস।


আরও খবর



ফুলবাড়ীতে সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:ফুলবাড়ীতে সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা। ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির খাজাপুর পশ্চিমপাড়া গ্রামে বৃহস্পতিবার ০১নং এলুয়াড়ী ইউনিয়নের ইউনিয়ন আওয়ীলীগের সাধারণ সম্পাদক ও মাদ্ধসঢ়;রাসার সহ সভাপতি

আব্দুস সালাম প্রামানিক, তাজুল ইসলাম এর গত ০৫/০৩/২০২৪ইং তারিখের সংবাদ সম্মেলনের বিরুদ্ধে নিজ বাড়ীতে এক সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা করেন। সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভায় আব্দুস সালাম প্রামানিক লিখিত বক্তব্যে বলেন, তাজুল ইসলাম গণমাধ্যমে আমার বিরুদ্ধে মারপিটের ঘটনা তুলে ধরে যে বক্তব্য দিয়ে তাতে সামাজিক ও রাজনৈতিক ভাবে আমার মান সম্মান ক্ষুন্ন ও আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করেছেন। প্রকৃত ঘটনা হচ্ছে তাজুল ইসলাম একজন মাদক সেবী শিশুকিশোরদের দ্বারা মাদক কারবার ও একটি চিন্ডিকেট তৈরি করে আসছে। এই ঘটনায় প্রতিবাদ করায় সে গত ৪ঠা মার্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমাকে অকথ্যভাষায় গালিগালাজ করতে থাকে।

এই ঘটনায় আমি তার কাছে জানতে গেলে আমার উপর ক্ষিপ্ত হয়। খাজাপুর একরামিয়া ফাজিল মাদ্ধসঢ়;রাসার ২৫ শতক জমি ক্রয় ঘটনায় মাদ্ধসঢ়;রাসা কর্তৃপক্ষ আইনি জটিলতার কারণে রেজিষ্ট্রি দিতে পারে নি। তবে তাজুল ইসলাম মাদ্ধসঢ়;রাসার ঐ জমি এখন চাষাবাদ করে খাচ্ছেন। এই বিষয়টি মাদ্ধসঢ়;রাসা কর্তৃপক্ষ দেখবেন। গত ৩রা মার্চ সোমবার সকাল ১০টায় আমার ভাতিজা আসাদ প্রামানিক তার কাছ থেকে ১লক্ষ টাকা ধার চাওয়া ও জমি রেজিষ্ট্রি দেওয়ার কথা প্রাণ নাশ সহ বাড়ীতে হুমকি দেওয়ার কথা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। আমি আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে যে হেয় প্রতিপন্ন করেছে তার তীব্র প্রতিবাদ করছি। সংবাদ সম্মেলনে মাদ্ধসঢ়;রাসার অধ্যক্ষ হাফেজ মওলানা মাহাবুবুর রহমান বলেন, মাদ্ধসঢ়;রাসার জমি বিক্রয়ে আইনি জটিলতা থাকায় তাজুল ইসলামকে টাকা ফেরত দেওয়া হবে। তিনি সংবাদ সম্মেলনে মাদ্ধসঢ়;রাসার ভাবমূর্তিও নষ্ট করেছেন। এটা সে ঠিক করেন নি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এলুয়াড়ী ইউপির ৪নং ওয়ার্ড সদস্য আব্দুল মালেক, ফুলবাড়ী বিআরটিবির সভাপতি মোঃ মশিউর রহমান, সমাজ সেবক মোঃ মিনহাজুল, হাফেজ মোঃ কোরবান আলী, মোঃ তৈবুর রহমান, মাহাবুবুর রহমান, আকবর আলী সহ স্থানীয় শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ফায়ার সার্ভিসের আন্তঃবিভাগীয় পেশাগত প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আন্তঃবিভাগীয় পেশাগত প্রতিযোগিতা-২০২৪ সম্পন্ন হয়েছে। ৩ মার্চ সকাল ১০টায় নারায়ণগঞ্জের পূর্বাচলে অবস্থিত ফায়ার সার্ভিস মাল্টিপারপাস ট্রেনিং কমপ্লেক্সে-এ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। 

সম্মিলিতভাবে ঢাকা বিভাগ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে, প্রথম রানার্সআপ হয় খুলনা বিভাগ এবং দ্বিতীয় রানার্সআপ হয় ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্স, মিরপুর। পেশাগত দক্ষতা বৃদ্ধি করার জন্য প্রতিযোগিতায় যে ইভেন্টগুলো ছিল সেগুলোর মধ্যে ব্যক্তিগত ইভেন্ট হলো : ওয়ারহাউস ইন্সপেক্টরদের পেশাগত লিখিত পরীক্ষা, স্টেশন অফিসার ও ফায়ারফাইটার পর্যায়ে ব্রেভ হার্ট কম্পিটিশন, কুইক ড্রেস পরিধান, লেডার ক্লাইম্বিং ও কনফাইন্ড স্পেস রেসকিউ। দলগত ইভেন্টের মধ্যে ছিল রোড ট্রাফিক এক্সিডেন্ট ম্যানেজমেন্ট ও সিরিজ পাম্প ম্যানেজমেন্ট কম্পিটিশন।

অনুষ্ঠানের সূচনা বক্তব্য দেন অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেনটেনেন্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

অধিদপ্তরের মহাপরিচালক প্রধান অতিথির বক্তব্যে প্রতিবছর বিভাগীয় পর্যায়ে দুইবার এবং কেন্দ্রীয় পর্যায়ে একবার করে পেশাগত প্রতিযোগিতা আয়োজনের নির্দেশনা দেন। তিনি বলেন, "অগ্নি দুর্ঘটনার যে নতুন নতুন চ্যালেঞ্জ আমাদের সামনে আসছে, সেই চ্যালেঞ্জগুলো মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের জন্য এ ধরনের পেশাগত প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি।"

অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মোঃ রেজাউল করিম, অধিদপ্তরের উপপরিচালক (অপারেশন), উপপরিচালক (পরিকল্পনা), উপপরিচালক, ঢাকা বিভাগ, ঢাকা এবং ট্রেনিং কমপ্লেক্সের অধ্যক্ষসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


আরও খবর



১ মিনিট অন্ধকারে থাকবে সারাদেশ গণহত্যা দিবসে

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গণহত্যা দিবস পালনের লক্ষ্যে জাতীয় পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে আগামী সোমবার (২৫ মার্চ) রাত ১১টা থেকে ১১টা ১ মিনিট পর্যন্ত সারাদেশে প্রতীকী ‘ব্ল্যাক আউট’ পালন করা হবে।

শনিবার (২৩ মার্চ) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। তবে কেপিআই এবং জরুরি স্থাপনাসমূহ এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী সোমবার ২৫ মার্চ গণহত্যা দিবস পালনে জাতীয় পর্যায়ে বিভিন্ন কর্মসূচির গ্রহণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দেবেন।

এছাড়া ২৫ মার্চ মুক্তিযুদ্ধ জাদুঘরে সকাল সাড়ে ১০টায় গণহত্যা দিবসের ওপর আলোচনা সভা আয়োজন করা হয়েছে। পাশাপাশি সারাদেশে গণহত্যা ও মুক্তিযুদ্ধবিষয়ক গীতিনাট্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

অন্যদিকে স্কুল, কলেজ এবং মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিশিষ্ট ব্যক্তি এবং বীর মুক্তিযোদ্ধাদের কণ্ঠে ২৫ মার্চ গণহত্যার স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ঢাকাসহ সকল সিটি করপোরেশনের মিনিপোলগুলোতে গণহত্যার ওপর দুর্লভ আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রচার করা হবে।

১৯৭১ সালের ২৫ মার্চ রাতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে এ দিন বাদ জোহর বা সুবিধাজনক সময় দেশের সব মসজিদে বিশেষ মোনাজাত এবং অন্যান্য উপাসনালয়গুলোতে প্রার্থনা করা হবে।

জেলা ও উপজেলা পর্যায়ে এবং বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসেও দিবসের তাৎপর্য তুলে ধরে একই কর্মসূচি পালন করা হবে বলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।


আরও খবর



ফুলবাড়ীতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস যথাযথ মর্যাদায় পালিত

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৩জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা চত্তরে শহীদ মিনারে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন পুষ্পমাল্য অর্পণ করেন। গতকাল মঙ্গলবার ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির সূচনা শুরু হয়। সকাল ৬টায় সূর্য উদয়য়ের আগে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা নির্বাহী অফিসার মীর মোঃ আল কামাহ্ধসঢ়; তমাল ও উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন। সকাল ৮টায় ৩০ মিনিটে অনুষ্ঠানিকভাবে পুলিশ আনসার ও ভিডিপি ফায়ার সার্ভিস এবং বিএনসিসির সমন্বয়ে কুচকাওয়াজ ও ডিসপ্লে ও জাতীয় সংগীত পরিবেশন শুরু হয়। সকাল ৯টায় ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিফুটবল প্রতিযোগীতা (সবকারী বনাম বে সরকারী) ভাবে খেলা অনুষ্ঠিত হয়। কলেজ মাঠে বীরমুক্তিযোদ্ধাদেরকে উপজেলার প্রশাসনের পক্ষ থেকে এ সংবর্ধনা দেওয়া হয়। সকাল সাড়ে ১০টায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়ও সুবিধাজন সময়ের মধ্যে জাতির শান্ত সমৃদ্ধি ও ঐক্যের জন্য বিশেষ মোনাজাত/ প্রার্থনা অনুষ্ঠিত হয়। হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশণ করা হয়। আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস এই দিনে পাকিস্তানী পরিধীনতার সৃঙ্খল থেকে মুক্তিপেতে ১৯৭১ সালে এই দিনে অনুষ্ঠানিকভাবে স্বাধীনতার সংগ্রাম শুরু করেন তৎকালীন পূর্ব পাকিস্থানের জনগন। যার অবদান বাংলাদেশের স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন উপলক্ষে গজারিয়ার ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে গজারিয়া উপজেলার ৫৫ নং ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মসূচি পালিত হয়েছে। রবিবার ১৭ মার্চ এই কর্মসূচি পালিত হয়।শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক রুনা আক্তার এতে সভাপতিত্ব করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলার সহকারী শিক্ষা অফিসার মোঃ আজমল হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী হাফিজুর রহমান খান। বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ৫৫ নং ইমামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত মা সমাবেশে শিক্ষানুরাগী হাফিজুর রহমান খান এর অর্থায়নে  অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে টাই, ব্যাচ ও পুরস্কার বিতরণ করা হয়।এসময় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ এবং এলাকাবাসী এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।


প্রধান অতিথির বক্তব্যে গজারিয়া উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা আজমল হোসেন বলেন, কোমলমতি শিশুদের স্কুলে ভর্তি, নিয়মিত উপস্থিতি এবং বঙ্গবন্ধুর আদর্শ অনুকরণের বিষয়ে অভিভাবক ও শিক্ষকদের গুরুত্ব সহকারে যত্নশীল হতে হবে। 


তিনি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন ও মা সমাবেশ আয়োজনের মতো মহৎ কাজের জন্য উক্ত শিক্ষানুরাগী এবং  প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  রুনা আক্তার কে বিশেষভাবে ধন্যবাদ জানান।


আরও খবর