Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

গণমাধ্যমকর্মীদের ওপর হামলা ক্ষমার অযোগ্য অপরাধ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে গণমাধ্যমকর্মীদের ওপর পুলিশের হামলার ঘটনায় ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের । আজ বৃহস্পতিবার দেওয়া এক বিবৃতিতে হামলায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন তিনি।

জাপা চেয়ারম্যান বলেন, ‘পেশাগত দায়িত্ব পালনকালে গণমাধ্যমকর্মীদের ওপর হামলা ক্ষমার অযোগ্য অপরাধ। সংবাদ সংগ্রহকালে নিরাপরাধ সংবাদকর্মীদের ওপর হামলা সভ্য সমাজে মেনে নেওয়া যায় না।

জি এম কাদের বলেন, ‘এমনিতেই দেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করতে পারছে না। বিভিন্ন নিবর্তনমূলক আইনের কারণে দেশের গণমাধ্যমে বেড়েছে সেলফ সেন্সরশিপ। এছাড়া বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে দেশের গণমাধ্যম সাধ্যমতো চেষ্টা করে তথ্য প্রবাহ সচল রাখছে।’

তিনি বলেন, ‘গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা ছাড়া গণতন্ত্র সমুন্নত রাখা অসম্ভব। তাই, গণতন্ত্রের স্বার্থেই গণমাধ্যমের বিকাশে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। নিশ্চিত করতে হবে গণমাধ্যমকর্মীদের সব নিরাপত্তা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে গণমাধ্যমকর্মীদের ওপর পুলিশের হামলার ঘটনায় একইভাবে ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন জাপা মহাসচিব মো. মুচিবুল হক চুন্নু।


আরও খবর



রূপগঞ্জে বেসরকারি হাসপাতালে অভিযান ও ফুটপাত উচ্ছেদের কারনে ইউএনওর বিরুদ্ধে অপ-প্রচারের অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতাঃনারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পাঁচটি হাসপাতালে অভিযান চালিয়ে ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় ও একটি হাসপাতালে সিলগালা করে দেওয়ায় এবং ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গাউছিয়া সড়কের সাত শতাধিক অবৈধ দখলকারীকে উচ্ছেদ করায় রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আহসান মাহমুদ রাসেলের বিরুদ্ধে অপ-প্রচার করা হচ্ছে।

অনিয়ম, অন্যায়কারী, মাদকব্যবসায়ী, ফুটপাতের চাঁদাবাজ, অসাধু হাসপাতাল ব্যবসায়ীরা একাট্টা হয়ে তাঁর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে এ অপ-প্রচার করছে। জানা গেছে, গত ১১ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল রূপগঞ্জে যোগদান করেন। যোগদানের পর তিনি মহান বিজয় দিবস বর্ণিল আয়োজনে উদযাপন করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনে সুষ্ঠুভাবে আয়োজন ও পরিচালনা করেন।

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানে মা ও অভিভাবক সমাবেশের আয়োজন করেন। শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে পাঠদানের কৌশলসহ নানা দিক নির্দেশনা প্রদান করেন। সরকারি মুড়াপাড়া পাইলট হাই স্কুলের শিক্ষার্থীদের এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসের (নিয়মিত পাঠক্রম বর্হিভ‚ত) বিষয়ে আউটলাইন ও নির্দেশনা প্রদান করেন। ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গাউছিয়া সড়কের যানজট নিরসনে সাত শতাধিক অসস্থায়ী অবৈধ দখলদারীকে উচ্ছেদ করেন।  মহাসড়কের যানজট নিরসনে অযান্ত্রিক ও অনুমোদনহীন যানবাহন চলাচল বন্ধ করে দেন।

রমজান মাসকে সামনে রেখে যানজট নিরসন ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেন। জনস্বার্থ সংবলিত উন্নয়ন প্রকল্প টেকসই করার লক্ষ্যে পরিদর্শন ও প্রয়োজননীয় ব্যবস্থা গ্রহণ করেন। ভুলতার বলাইখাসহ পানি নিষ্কাশনের খালের স্বাভাবিক প্রবাহ রোধকারী শিল্পকারখানা ও ব্যক্তিদের নিয়ে সচেতনতামূলক সভার আয়োজন করে খালের প্রবাহ স্বাভাবিক করে দেন। চলমান এসএসসি পরীক্ষা নকলমুক্ত পরিবেশে আয়োজন ও অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।

দু:স্থ শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন। সামাজিক সৃষ্ট সমস্যা নিয়মিত গণশুনানী  করে সমাধান করছেন। এ সকল কর্মকান্ডে অনিয়ম, অন্যায়কারী, মাদকব্যবসায়ী, ফুটপাতের চাঁদাবাজ, অসাধু হাসপাতাল ব্যবসায়ীরা একাট্টা হয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে অপ-প্রচারে লিপ্ত রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল বলেন, নানা অপ-প্রচারে কেউ সুযোগ পাবে না।

মাদক ব্যবসা, চাঁদাবাজী, অসাধু ব্যবসায়ীসহ কোন অনিয়ম অন্যায়কারীকে ছাড় দেওয়া হবে না। অন্যায়ের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, মাদক ব্যবসা, চাঁদাবাজী, অসাধু ব্যবসায়ী যে দলেরই হোক তাদের আইনের আওতায় আনা হবে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



অপরাধী যত প্রভাবশালীই হোক, ছাড় দেওয়া হবে না: ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সুপ্রিম কোর্ট বার নির্বাচনে অপরাধ করা ব্যক্তি যতই প্রভাবশালী হোক কেন কোনো ছাড় দেওয়া হবে না,বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভায় এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, সুপ্রিম কোর্টের নির্বাচন যথাযথভাবে অনুষ্ঠিত হয়েছে। বিচ্ছিন্ন দু-একটা ঘটনা ঘটেছে। সরকার যেহেতু অপরাধের দায়ে কাউকে ছাড় দিচ্ছে না, সেহেতু বুঝতে হবে সরকার নির্বাচনে যেকোনো অনিয়মের বিষয়ে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে অত্যন্ত কঠোর।

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, তারেক যতদিন বিএনপির নেতৃত্বে থাকবে ততদিন দলটি আরও জনবিচ্ছিন্ন ও অপ্রাসঙ্গিক হয়ে উঠবে।

ওবায়দুল কাদের আরও বলেন, সাম্প্রতিক স্থানীয় সরকার নির্বাচনে ভোটার উপস্থিতি প্রমাণ করে যে, দেশে গণতন্ত্র আরও মজবুত হয়েছে। নির্বাচনে মানুষ আগ্রহ হারিয়েছে বলে যারা প্রচার করে তাদের কথার কোনো ভিত্তি নেই।


আরও খবর



আগামী ১ বছরের মধ্যে ৫০০+ নারীর ক্ষমতায়নে কাজ করবে অনলাইন মার্কেটপ্লেস বিক্রয়

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের বৃহত্তম ও সবচেয়ে বিশ্বস্ত অনলাইন মার্কেটপ্লেস বিক্রয়, প্রতিষ্ঠানের ত্রৈমাসিক নারী কর্মীদের সম্মিলন ‘মনের জানালা’-এর মাধ্যমে এ বছর আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উদযাপন করেছে। রাজধানী ঢাকার প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। নারী নেতৃত্বকে উৎসাহ দেওয়ার লক্ষ্যে এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করেছে বিক্রয়। অনুষ্ঠানে বিস্তৃত সেবা প্রদানের মাধ্যমে আগামী এক বছরের মধ্যে ৫০০ এরও বেশি নারীর ক্ষমতায়ন করার প্রতিশ্রুতির ঘোষণা দিয়েছে বিক্রয়।

আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক; ‘পাওয়ার অব শি’ এর প্রকল্প প্রধান ও বাংলাদেশ টেলিভিশনের উপস্থাপিকা সাবিনা স্যাবি। আরও ছিলেন বিক্রয়- এর প্রধান নির্বাহী কর্মকর্তা ঈশিতা শারমিন সহ বিক্রয়-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিক্রয়-এর ‘মনের জানালা’ উদ্যোগটি গত আট বছর ধরে লিঙ্গ সমতা প্রচারে এবং এর নারী কর্মীদের মধ্যে নেতৃত্বের গুণাবলী লালন করতে সহায়ক ভূমিকা পালন করছে। অনলাইন মার্কেটপ্লেসে নানা প্রতিকূলতা থাকা সত্ত্বেও, মুক্ত আলোচনা ও সহায়ক কর্ম প্রক্রিয়ার মধ্য দিয়ে বিক্রয় একটি অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্রের সংস্কৃতিকে উত্সাহিত করেছে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি একটি স্থিতিশীল প্রবৃদ্ধি অর্জন করেছে।

১২তম বছরে পদার্পণ করে, বিক্রয় ইতোমধ্যে ১০০ জনেরও বেশি নারী উদ্যোক্তার জীবনে প্রভাব ফেলেছে। এখন এর সেবা প্রদানের মাধ্যমে শীর্ষস্থানীয় এ মার্কেটপ্লেস আরও উচ্চাকাঙ্ক্ষী লক্ষ্য পূরণে প্রতিশ্রুতিবদ্ধ: আগামী এক বছরের মধ্যে ৫০০ জনেরও বেশি নারীর ক্ষমতায়ন। এছাড়াও, ২০২০ সালে ই-ক্যাব থেকে ‘ব্র্যান্ড লিডারশিপ’, ‘বেস্ট এমপ্লয়ার ব্র্যান্ড ফর ইন্টারনেট ক্যাটাগরি’ এবং ‘ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড’-এর মতো স্বনামধন্য পুরস্কার পেয়েছে বিক্রয়। প্রতিষ্ঠানটি বাংলাদেশের আরও বেশি এলাকায় পৌঁছে দেশের নাগরিকদের ব্যবসায়ের ডিজিটালাইজেশনে সহায়তা করে চলেছে। এতে করে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে এসব মানুষের অংশগ্রহণ বৃদ্ধির পাশাপাশি তাদের ক্ষমতায়নেও সক্ষমতা অর্জিত হয়।

বিক্রয়-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ঈশিতা শারমিন বলেন, “আমাদের প্রতিষ্ঠানে নারী নেতৃত্বের উল্লেখযোগ্য অগ্রগতি দেখতে পেরে আমি আনন্দিত। এটি বাংলাদেশের ই-কমার্সের ক্ষেত্র গঠন করার পাশাপাশি অন্য নারীদের উন্নতির জন্য অনুপ্রাণিত করবে। আগামী বছরে ৫০০ জনেরও বেশি নারীর ক্ষমতায়নের জন্য আমাদের যে প্রতিশ্রুতি, তা আমাদের লিঙ্গ-সমতা ও অর্থনৈতিক ক্ষমতায়নের প্রতি আমাদের অটল অঙ্গীকারের প্রতিফলন। দেশব্যাপী উদ্যোক্তাদের একত্রিত করার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকায়, আমরা বাংলাদেশের সবচেয়ে বড় এবং বিশ্বস্ত মার্কেটপ্লেস হওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি।”

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক; ‘পাওয়ার অব শি’ এর প্রকল্প প্রধান ও বাংলাদেশ টেলিভিশনের উপস্থাপিকা সাবিনা স্যাবি বলেন, “বিক্রয়-এর আন্তর্জাতিক নারী দিবসের বিশেষ এই অনুষ্ঠানে অংশ নিতে পেরে আমি সত্যিই সম্মানিত বোধ করছি। জীবনের প্রতিটি ক্ষেত্রে নিজের সেরাটা দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ দিকগুলোকে অগ্রাধিকার দেওয়া অত্যন্ত জরুরি। বাংলাদেশের নারী কর্মজীবীরা অসাধারণ কৃতিত্বের উদাহারণ দিয়েছেন। তাঁদের এই অর্জন নির্ভীক পথচলায় অন্যদের সাহস জোগাবে। ইতিবাচক দৃষ্টিভঙ্গির মাধ্যমেই পরিবর্তন সম্ভব এবং আমাদের সকলকে কর্মক্ষেত্রে নারীর শক্তি এবং সহনশীলতাকে উদযাপন করতে হবে।”

একাধিক মেম্বারশিপ বেনেফিটস এর মাধ্যমে বিক্রয় বিভিন্ন উদ্ভাবনী সুবিধার প্রতিশ্রুতি বাস্তবায়ন করে। বাড়তি অ্যাড পোস্টিং, ট্রাস্ট-বিল্ডিং টুলস ও কমপ্লিমেন্টারি প্রোমোশন- এর মাধ্যমে ব্যবসায়ের পরিচিতি বাড়ানো সম্ভব। অটো রিনিউয়াল, ডিটেইলড অ্যানালিটিকস ও ডেডিকেটেড সাপোর্ট- এর মতো ফিচারের সাহায্যে কার্যক্রম পরিচালনা সহজতর হয়। এই ইকোসিস্টেম সকল সদস্যের প্রবৃদ্ধি ও সাফল্যের উপর অগ্রাধিকার দেয়, যা স্বচ্ছতা এবং সহজে বিক্রয়-এর প্ল্যাটফর্ম ব্যবহারের উপযোগিতাকে প্রতিফলিত করে।


আরও খবর



পপুলার লাইফ শুধু গ্রাহকদের থেকে প্রিমিয়াম আনে না, সময় মত দাবীও পরিশোধ করে: মোহাম্মদ জহিরুল ইসলাম চৌধুরী

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০০জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাটঃসময়মতো বীমা দাবি পরিশোধসহ গ্রাহক সেবা দেয়ার মাধ্যমে প্রিমিয়াম আয় গত বছরের তুলনায় তিনগুণ বৃদ্ধি করার জন্য  উন্নয়ন কর্মী কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম চৌধুরী বলেছেন, পপুলার লাইফ শুধু গ্রাহকদের থেকে প্রিমিয়াম আনে না সময় মতো দাবীও পরিশোধ করে। পপুলার লাইফে শুধু বীমার গ্রাহক আনা বড় কথা নয়, প্রতিটি গ্রাহককে সেবা দেয়া জরুরি। পপুলার লাইফের কোন বীমা দাবি যেন বকেয়া না থাকে সে বিষয়ে কোম্পানীর ম্যানেজমেন্টের প্রতি আহবান জানান  ।

মঙ্গলবার (৬ মার্চ) বেলা ১২ টায় পর্যটন নগরী  কক্সবাজারে হোটেল সী প্যালেস এর হল রুমে  অনুষ্ঠিত বীমাদাবীর চেক হস্তান্তর ও বার্ষিক বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে  তিনি এসব কথা বলেন। কোম্পানীটির বীমাদাবীর চেক হস্তান্তর ও  বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী।
 
সিইও বি এম ইউসুফ আলী বলেন,পপুলার লাইফ দুই দশকে প্রায় ৫০ লাখ গ্রাহককে ৬ কোটি টাকা বীমাদাবী পরিশোধ করেছে। এই বীমা দাবী পরিষদের মাধ্যমে ৫০ লাখ পরিবারের পাশে দাঁড়িয়েছে পপুলার লাইফ। এটা এক প্রকারের মানব সেবা।  আগামী (২০২৪-২০২৫) ২ বছরে পপুলার লাইফে ৫০ হাজার লোক বিভিন্ন পদে নিয়োগ করা হবে জানিয়ে বীমা কর্মীদের উদ্দেশ্যে  বলেন, এ বছর আমাদের যে টাগের্ট পূরণ হয়েছে তার চেয়ে ৩ গুণ টার্গেট যেন আগামী বছরে পূরণ করা যায় সেভাবে আমাদের সবাইকে কাজ করতে হবে।অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক  বি এম শওকত আলী।

ব্যবস্থাপনা পরিচালক সিইও বি এম ইউসুফ আলী বলেন, দেশের বীমা খাতের উন্নয়নে সরকার জাতীয় বীমা দিবস ঘোষণা করেছে। এখন মানুষের মাঝে বীমা সম্পর্কে সচেতনতা বাড়ছে। ঘরে ঘরে মানুষ বীমা করছে। বীমার প্রতি মানুষের ইতিবাচক মনোভাব তৈরি হচ্ছে।  
তিনি বলেন, শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ করতে সরকার বঙ্গবন্ধু শিক্ষা বীমা চালু করেছে। এই বীমার আওতায় সারাদেশে সরকারি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু শিক্ষাবীমা করতে পপুলার লাইফ ইনস্যুরেন্স কর্মকর্তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি বলেন, দেশে সবচেয়ে মর্যাদাবান পেশা বীমা। বঙ্গবন্ধু যে পেশা বেছে নিয়েছিলেন, আমরা সে পেশায় আছি। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা এখানে সম্মেলন করতে পারতাম না। মাননীয় প্রধানমন্ত্রী নিজেকে বীমা পরিবারের সদস্য মনে করেন। এটা আমাদের গর্ব।তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেশের বীমা খাতের জন্য সবচেয়ে বেশি অগ্রণী ভূমিকা পালন করছেন।  এই সরকারের আমলে বীমা আইন ২০১০ হয়েছে। বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ গঠন হয়েছে এই সরকারের আমলে। বীমা খাতের উন্নয়ন ত্বরান্বিত করতে নতুন নতুন পদক্ষেপ নিচ্ছেন।

পপুলার লাইফ ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  বি এম ইউসুফ আলী বলেন, আমাদের কোম্পানীর যারা মালিক রয়েছেন তারা সবাই সম্ভ্রান্ত পরিবারের এবং দেশের প্রতিষ্ঠিত ব্যবসায়ী। আমাদের কোম্পানির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান একজন একুশে পদক প্রাপ্ত ব্যক্তিত্ব। আমাদের অন্যান্য মালিকরাও সমাজের সমাদৃত ব্যক্তিত্ব। পপুলার লাইফের মালিকদের কেউই ডিভিডেন্ট বা বিশেষ কোন মুনাফার জন্য তারা কোম্পানী গড়েননি। মূলত গ্রাহকসেবার মধ্য দিয়ে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতেই তারা পপুলার লাইফ প্রতিষ্ঠা করেছেন। আমরাও সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা শুধু বীমার ব্যবসাই করি না। সমাজসেবামূলক কাজও করে যাচ্ছি।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ( প্রধান নিরীক্ষক) নন্দন ভট্টাচার্য, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন, উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক নওশের আলী নাঈম, উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, আল আমিন বীমা প্রকল্পের উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক আবু তাহের, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসেন মহসিন,  ইসলামী ডিপিএস প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান দুলাল, আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক সেলিম মিয়া, পপুলার ডিপিএস  প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক আবু মঈদ শাহীন, আল বারাকাহ ইসলামী একক বীমা প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক  মোহাম্মদ এনামুল হক, আল আমিন বীমা প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মোখলেছুর রহমান, আল বারাকা ইসলামী একক বীমা প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মাহাবুবুর রহমান, ইসলামী ডিপিএস প্রকল্পের  প্রকল্প  পরিচালক সোলায়মান হোসেন সোহাগ, আল আমিন বীমা প্রকল্পের প্রকল্প পরিচালক মাসুদ রানা, সাইফুল ইসলাম রুবেল  সহ কোম্পানীর অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কোম্পানিটির চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম চৌধুরী মেয়াদ উত্তীর্ণ বীমা গ্রাহকদের হাতে বীমাদাবীর চেক হস্তান্তর করেন।পরে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দেশের বিখ্যাত গায়ক নকুল কুমার বিশ্বাস সহ বিভিন্ন শিল্পীবৃন্দ।

আরও খবর



জলদস্যুদের হাতে জিম্মি নাবিকদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জলদস্যুদের হাতে জিম্মি হওয়া বাংলাদেশি জাহাজ ‘এমভি আব্দুল্লাহ’র নাবিকদের সঙ্গে সবার যোগাযোগ বিচ্ছন্ন রয়েছে। শনিবার (১৬ মার্চ) দিনভর জিম্মি থাকা নাবিকদের কেউ জাহাজ মালিক কিংবা স্বজনদের সঙ্গে কোনোভাবে করতে পারেনি।

মঙ্গলবার ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহকে জিম্মি করার পর প্রতিদিন নাবিকদের কেউ না কেউ যোগাযোগ করেছেন স্বজন কিংবা জাহাজ মালিকদের সঙ্গে। এই প্রথম একটি দিন পুরোপুরি বিচ্ছিন্ন ছিলেন নাবিকরা। ধারণা করা হচ্ছে, মালিক পক্ষের উপর চাপ তৈরি করতেই এমন যোগাযোগ বিচ্ছিন্নতা তৈরি করেছে জলদস্যুরা।

বৃহস্পতিবার থেকে জলদস্যুদের কবলে পড়া ‘এমভি আবদুল্লাহ’র নিয়ন্ত্রণ নিয়েছে জলদস্যুদের নতুন আরেকটি দল। মঙ্গলবার জাহাজটি জলদস্যুর কবলে পড়ার পর বৃহস্পতিবার সোমালিয়ার উপকূল হতে ৭ নটিক্যাল মাইল দূরে জাহাজটি নোঙর করেছিল। এরপর জলদস্যুদের আগের দল জাহাজ থেকে নেমে পড়ে। আরও ভারী অস্ত্রশস্ত্র নিয়ে ১৫-২০ জনের নতুন আরেকটি দল জাহাজের দায়িত্ব বুঝে নেয়।

নোঙর তুলে শুক্রবার বিকেলে তারাই জাহাজটির অবস্থান পরিবর্তন করে। এদের সঙ্গে আছেন ইংরেজি জানা একজন দোভাষী। আজ শনিবার পর্যন্ত সোমালিয়ার জলদস্যুরা মুক্তিপণ দাবি করেনি। এ ব্যাপারে মালিকপেক্ষরও কারও সঙ্গে যোগাযোগ করেনি তারা। ধারণা করা হচ্ছে, শিগগির তাদের প্রতিনিধির মাধ্যমে মুক্তিপণের প্রস্তাব পাঠাবে জলদস্যুরা।

এদিকে, শনিবার দিনভর নাবিকদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় উদ্বেগ উৎকন্ঠা বেড়েছে স্বজনদের।


আরও খবর