Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

গলাচিপায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন তসলিম সিকদার

প্রকাশিত:শুক্রবার ১১ আগস্ট ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ২৫৬জন দেখেছেন

Image
গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:পটুয়াখালীর গলাচিপায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মো. তসলিম সিকদার। তিনি বাংলাদেশ আওয়ামীলীগ পটুয়াখালী জেলা শাখার মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এবং পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পটুয়াখালী জেলা কৃষকলীগের সাবেক সভাপতি। 

শুক্রবার ১২ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন। মতবিনিময়কালে তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথা শেখ হাসিনার নেতৃত্বে দেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন। এসময় তসলিম সিকদার বলেন, "আমি প্রথমে ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী -৩ আসনে আওয়ামীলীগের মনোনয়ন চাই। এরপর থেকে প্রতিবারেই আমি দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলাম। এই দীর্ঘ সময়ে আমি দলের শৃঙ্খলা মেনে সততা ও নিষ্ঠার সাথে দলের পক্ষে সর্বদা কাজ করেছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তৃণমূল আওয়ামীলীগের নেতাদেরকে প্রাধান্য দিচ্ছেন। এবার আমি ইতিমধ্যে গণসংযোগে ব্যাপক সাড়া পাচ্ছি। অনেক সময় দলের কাজ করতে গিয়ে অত্র এলাকায় সময়মতো আসার সুযোগ হয়নি। আমি মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের চিত্র তুলে ধরতেই মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি। নৌকার ভোট বাড়ানোর জন্য বিভিন্ন হাটে বাজারে পথসভা ও গণসংযোগ চালিয়ে যাচ্ছি। যিনি দলীয় মনোনয়ন পাবেন দলীয় সিদ্ধান্ত মেনে আমি তার পক্ষে কাজ করব।" এসময় তসলিম সিকদার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "আমি এমপি হতে পারলে এ এলাকা থেকে ঘুষ দুর্নীতি বন্ধে সর্বোচ্চ চেষ্টা করব। আমার হারাবার কিছুই নেই। দলকে অনেক দিয়েছি। দেশের স্বার্থে, সাধারণ মানুষের স্বার্থে আমি সততা, নিষ্ঠা ও ত্যাগের মধ্যে দিয়ে অন্যায়ের প্রতিবাদ করে যাবো।" সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, "গলাচিপা-হরিদেবপুর সেতু আগামী এক মাসের মধ্যেই টেন্ডারে উঠবে। আমি এ ব্যাপারে খোঁজ খবর নিচ্ছি। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আমার খুব কাছের কর্মকর্তা আছেন। তার মাধ্যমেই এই সেতু অতি দ্রুত নির্মানের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।" এসময় আওয়ামীলীগ, অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 


আরও খবর

গলাচিপায় বকনা বাছুর বিতরণ

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




জয়পুরহাটে সেরা গার্লস ক্যাডেট কলেজ

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধিঃএসএসসি পরীক্ষায় এ বছর জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ জেলার শীর্ষস্থান অর্জন করেছে। এই কলেজ থেকে ৫৩ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। 

এবার জয়পুরহাট আরবি সরকারি উচ্চ বিদ্যালয়ের মোট ২৩৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাসের হার শতভাগ এবং জিপিএ ৫ পেয়েছে ১৮২ জন। এছাড়া জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৪০ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৭৯ জন। আর পাসের হার শতভাগ বলে উল্লেখ করে প্রতিষ্ঠান দুটির কর্তৃপক্ষ।

জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ জানান, এ সাফল্য বিগত কয়েক বছর ধরে অর্জিত ধারাবাহিক সাফল্যের  অংশ। ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের সঠিক দিকনির্দেশনা এবং কলেজের ভারপ্রাপ্ত  অধ্যক্ষ  আবু হেনা মোঃ মিজানুর রহমান  সুযোগ্য তত্ত্বাবধানে জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ এ ঈর্ষণীয় সাফল্য অর্জনে সক্ষম হয়েছে।

পরীক্ষার্থীরা তাদের এ সাফল্যের পেছনে কলেজ কর্তৃপক্ষ,  শিক্ষক এবং বিশেষভাবে তাদের অভিভাবকদের সহযোগিতার কথা উল্লেখ করেন। 

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ  আবু হেনা মোঃ মিজানুর রহমান  আশা প্রকাশ করেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের এ সাফল্যের ধারা ভবিষ্যতেও অক্ষুন্ন থাকবে।

আরও খবর



উপজেলা নির্বাচন

৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মঙ্গলবার (৭ মে) সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানিয়েছেন আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে আইনশৃঙ্খলা রক্ষায় প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, সারাদেশে জেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে ৪১৮ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। প্রয়োজনে আরও কয়েক প্লাটুন প্রস্তুত রাখা হয়েছে।

আগামীকাল ৮ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার নিমিত্তে আগামী ১০ মে পর্যন্ত নির্বাচনি এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

প্রসঙ্গ, বুধবার (৮ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হবে। ভোট উপলক্ষে আগামীকাল বুধবার ১৪১টি উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এবার ৮ মে থেকে ৫ জুন পর্যন্ত চার ধাপে দেশের উপজেলাগুলোতে নির্বাচন করছে ইসি।


আরও খবর



মধুপুরে বিশ্ব মা দিবস পালিত

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ২৭০জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃশেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা "  এ স্লোগানকে সামনে রেখে  টাঙ্গাইলের মধুপুরে বিশ্ব মা দিবস পালিত হয়েছে। 

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার আয়োজনে রবিবার (১২ মে) দুপুরে উপজেলা পরিষদের হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

মধুপুর  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসাইন এর সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন সুলতানা সুমির সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন  উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইসমাইল হোসেন, উপজেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোসলেমা আক্তার মাসুদা, তারার মেলা কিন্ডারগার্টেন এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরজাহান লাকী প্রমুখ। 

এসময় উপজেলা প্রশাসন ও  মহিলা বিষয়ক কার্যালয়ের  কর্মকর্তা কর্মচারী সহ কিশোর কিশোরী ক্লাবের ছাত্র ছাত্রীরা উপস্হিত ছিলেন।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে পৌরসভার কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেন্ডার প্রোমোটার মো. সাইফুল ইসলাম

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



হিলিতে স্বল্প মূল্যে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম শুরু

প্রকাশিত:সোমবার ১৩ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৫৯জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের হিলিতে স্বল্প মূল্যে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। 

স্বল্প মূল্যে টিসিবির এসব পণ্য পেয়ে খুশি নিম্নআয়ের মানুষ। তবে পণ্যের পরিধি বাড়ার দাবি সাধারণ মানুষের।

সোমবার বেলা ১১ টায় হাকিমপুর পৌর সভার (১,২,৬) ওয়ার্ড এর জন্য হাকিমপুর ডিগ্রী কলেজ মাঠে টিসিবি পণ্য বিক্রির উদ্বোধন করেন হাকিমপুর উপজেলা মাধ্যমিক একাডেমি সুপারভাইজার শাখাওয়াত হোসেন। এসময় সেখানে টিসিবি ডিলার বিক্রেতা আলমগীর হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

হাকিমপুর উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ১০ হাজার ৫৭১ জন স্বল্প আয়ের মানুষের (ফ্যামেলি কার্ডধারী) মাঝে ২ কেজি মসুর ডাল, ৫ কেজি চাল, ২ লিটার সোয়াবিন তেলসহ একটি প্যাকেজ মূল্য ৪৭০ টাকা ।


আরও খবর



শেষ মুহুর্তে জমে উঠেছে ডোমার উপজেলা পরিষদ নির্বাচনে ৫জন মহিলা প্রার্থীর প্রচারণা

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে শেষ মুহুর্তে জমে উঠেছে ৮জন সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর প্রচার প্রচারণা, আগামী ৮ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীকে দিন রাত দৌড়ঝাঁপ করতে দেখা গেছে।

নির্বাচনে জয়ী হতে তারা তাদের কর্মী ও সমর্থকদের নিয়ে হাট, বাজার, পাড়া মহল্লায় পথসভা, উঠান বৈঠক, মিছিল মিটিং করে ব্যস্ত সময় পাড় করছে। পেষ্টারে ও ব্যানারে ছেয়ে গেছে পুরো এলাকা। বিকাল হলেই শুরু হয় প্রার্থীদের নামে গান বাজনার তালে তালে গুনো কির্তন। দোয়া ও আর্শিবাদের পাশাপাশী নিজের মার্কায় ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুড়ছে তারা।

এরমধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৮ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ২১ জন বৈধ্য প্রার্থী মাঠে কাজ করছে।

সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রার্থীর মধ্যে রয়েছেন, বেগম রৌশন কানিজ (হাঁস), লাইলী বানু লিলি (ফুটবল), শিল্পী আক্তার বানু (কলস), ফেরৗেসী বেগম (প্রজাপতি), শ্রী সন্ধ্যা রানী (বৈদ্যুতিক পাখা) মার্কা নিয়ে প্রতিদ্বন্দিতা করছে। এখন জনমনে অপেক্ষার পালা ৮ তারিখের নির্বাচনে কে হতে পারে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৭ হাজার ৫শত ৭১। মোট কেন্দ্র ৭৫ এবং বুথ সংখ্যা হবে ৫শত ৮৫টি। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা নুরে আলম।


আরও খবর