Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

গলাচিপায় কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ মার্চ 20২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৩১৩জন দেখেছেন

Image

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচি খরিপ-১/২০২২-২৩ এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫টায় উপজেলা কৃষি অফিসের হল রুমে এর উদ্বোধন করেন প্রধান অতিথি পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা।

উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. নাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার।    

অন্যান্যের মধ্যে উপ¯ি’ত ছিলেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এটিএম এনায়েতুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কাওসার আহম্মেদ তালুকদার প্রমুখ।

উপজেলার ৩ হাজার ৫০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে জনপ্রতি ২০ কেজি রাসায়নিক সার ও ৫ কেজি ধানের বীজ বিতরণ করা হয়।





আরও খবর



ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৩৭জন দেখেছেন

Image

শরীফ হোসাইন, ভোলা বিশেষ প্রতিনিধি:ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপারের। বৃহস্পতিবার (২০ জুন) সকালে ভোলা সদর এবং তজুমদ্দিন উপজেলায় দেখা মেলে রাসেল ভাইপারের। পরবর্তীতে স্থানীয় লোকজন লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলে রাসেল ভাইপার গুলো। প্রতিনিয়ত ভোলার বিভিন্ন এলাকায় বিষধর রাসেল ভাইপার দেখা মেলায় স্থানীয় লোকজনের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের শান্তির হা নামক এলাকার চায়না ইপিজেড সংলগ্ন এলাকায় দেখা মেলে একটি রাসেল ভাইপার। পরবর্তীতে স্থানীয় লোকজন ওই সাপটিকে পিটিয়ে মেরে মাটিতে পুতে ফেলে।

স্থানীয় বাসিন্দা আরিফুল ইসলাম জানান, বৃহস্পতিবার সকালের দিকে শান্তির হাট এলাকার চায়না ইপিজেড সংলগ্ন নদীর তীরবর্তী এলাকায় রাসেল ভাইপারটিকে স্থানীয় লোকজন দেখতে পায়। ওই সময় স্থানীয় লোকজন সাপটিকে লাঠি দিয়ে পিটিয়ে মেরে মাটিতে পুঁতে ফেলে।

অন্যদিকে তজুমদ্দিন উপজেলায় দেখা গেছে ভয়ঙ্কর বিষধর রাসেল ভাইপার। বৃহস্পতিবার সকালে উপজেলার সোনাপুর ইউনিয়নের কাচারী বাড়ির দরজায় এলাকাবাসী দেখতে পায় রাসেল ভাইপারটি। এ সময় সাপটিকে পিটিয়ে মেরে মাটিচাপা দেন স্থানীয়রা। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী।

এর আগে, বুধবার (১৯ জুন) বিকেলে চাঁদপুর ইউনিয়নের চৌমুহনী ঘাট সংলগ্ন একটি ফসলি জমির খেলার মাঠে বল খেলতে দেখা মেলে সাপটির। স্থানীয় খেলোয়াড়দের সাপটি আক্রমণ করতে আসলে নিজেদের রক্ষা করতে সাপটিকে মেরে ফেলেন। পরে পলিথিন পেঁচিয়ে সাপটিকে মাটির নিচে পুঁতে রাখেন।

রায়হান নামে এক খেলোয়াড় বলেন, বিভিন্ন সময় ফেসবুকে রাসেল ভাইপার সাপ দেখেছি। এবার বাস্তবে ফসলি জমিতে ফুটবল খেলতে গিয়ে সাপটিকে নিজ চোখে দেখলাম। পরে সাপটির ছবি তুলে ইন্টারনেটের মাধ্যমে শনাক্ত করি যে সাপটি বিষাক্ত রাসেল ভাইপার। সাপটি দেখে আমি আতঙ্কিত হয়ে পড়ি।আরো জানা গেছে, বাংলাদেশে বর্তমানে যেসব সাপ দেখা যায় সেগুলোর মধ্যে রাসেল ভাইপার সবচেয়ে বিষাক্ত। এই সাপের কামড়ে শরীরের দংশিত অংশে বিষ ছড়িয়ে অঙ্গহানি, ক্রমাগত রক্তপাত, রক্ত জমাট বাঁধা, স্নায়ু বৈকল্য, চোখ নষ্ট হয়ে যাওয়া, পক্ষাঘাত ও কিডনির ক্ষতিসহ বিভিন্ন ধরনের শারীরিক উপসর্গ দেখা দেয়।

তজুমদ্দিন উপজেলার শশীগঞ্জ বনবিভাগের বিট অফিসার গাজী মোহাম্মদ আবুল বাশার বলেন, রাসেল ভাইপার সাপ লোকালয়ে সাধারণত খুব কমই দেখা যায়। বাচ্চা দেওয়ার কারণে হয়তো ওই সাপটি লোকালয়ে চলে এসেছে। তবে সবাইকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে।


আরও খবর



মাগুরার মহম্মদপুরে জোড়া খুনের পলাতক দুই আসামী গ্রেফতার

প্রকাশিত:শনিবার ১৫ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার মহম্মদপুরের পানিঘাটা গ্রামে জোড়া ঘুনের দুই আসামীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গত ১৫ জুন তাদের ফরিদপুর জেলার বোয়ালমারী  থানা এলাকা থেকে গ্রেফতার করে।  মাগুরার মোহাম্মদপুর উপজেলার পানিঘাটা মধ্যপাড়া ঢোক চান্দেরমাঠে পূর্ববিরোধের জের ধরে পূর্ব পরিকল্পনা মোতাবেক ৩০ ডিসেম্বর রাত ৯ টার সময় আসামীরা দুই সহদর  সবুজমোল্লা (৩০) ও  হৃদয় মোল্লা (১৭) উভয় পিতা মো: মন্জু মোল্লা সাং- পানিঘাটা মধ্যপাড়া, থানা- মোহাম্মদপুর, জেলা-মাগুরা দ্বয়কে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে। প্রাথমিক তদন্তে জানাযায় পূর্বশত্রুতার জের ধরে আসামীরা পূর্ব পরিকল্পনা মোতাবেক  সবুজমোল্লা (৩০) ও  হৃদয়মোল্লা (১৭) কে ডাব খাওয়ার কথা বলে ৩০ ডিসেম্বর  রাত্র আনুমানিক ৯ ঘটিকার সময় ঢোকচান্দের মাঠে নিয়েযায়। ভিকটিমদ্বয় তাদের কাংখিত স্থানে পৌছালে আসামীরা অতর্কিতভাবে   আক্রমণ করে ধারালো অস্ত্র দিয়ে জবাইকরে হত্যা করে। 

মামলাটি চাঞ্চল্যকর হওয়ায় মাগুরার পুলিশ সুপার  মো: মশিউদ্দেৌলা রেজা, পিপিএম (বার) পলাতক আসামীদের গ্রেপ্তারের জন্য নির্দেশনা প্রদান করেন। আসামীরা গ্রেপ্তার এড়ানোর জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করলেও পুলিশ সুপার মহোদয়ের সুনির্দষ্ট নির্দেশনা মোতাবেক জেলা গোয়েন্দা শাখা এবং সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, মাগুরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মামলার অন্যতম দুইজন পলাতক আসামী  আব্বাস (৩৫),পিতা-মৃত জয়দার মোল্যা,  রজব আলী (৩০), পিতা-নুরুল হক উভয়ের গ্রাম-পানিঘাটা, থানা-মহম্মদপুর, জেলা-মাগুরাদের গত ১৫ জুন রাত ২ টায় ফরিদপুর জেলার বোয়ালমারী থানা এলাকা থেকে গ্রেপ্তার করে। আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে পাঠানো হবে। উল্লেখ্য যে, ইতোপূর্বে এই মামলার এজাহার নামীয় ৪ জন আসামী গ্রেপ্তার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে এবং তাদের মধ্যে আসামী আশিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। সহযোগী অন্যন্য পলাতক আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানায় পুলিশ।

আরও খবর



দুমকিতে দু'চেয়ারম্যান প্রার্থীর ৮ কর্মীর কারাদণ্ড

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১০৪জন দেখেছেন

Image

(পটুয়াখালী) প্রতিনিধিঃ রাসেল হোসেন "নিরব"

 পটুয়াখালীর দুমকিতে নির্বাচনী প্রচারণায় বাঁধা দেয়া, উত্তেজনা ও গোলযোগ সৃষ্টির দায়ে  চেয়ারম্যান প্রার্থী  হারুন রশিদ হাওলাদার ও কাওসার আমিন হাওলাদারের ৮ কর্মী-সমর্থকের প্রত্যেককে ৭দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

নির্বাচনী দায়িত্বরত নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোঃ জিয়াউল হাসান গত রবিবার রাত সাড়ে ১১টায় ভ্রাম্যমাণ আদালতের বিচার বসিয়ে আটককৃত ৮ কর্মী-সমর্থকের প্রত্যেককে ৭দিনের কারাদন্ডাদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, সাতানী গ্রামের মৃত- আনোয়ার হোসেনের ছেলে মোঃ শহীদুল ইসলাম (২০), বাহেরচর গ্রামের বজলুর রহমান মাঝির ছেলে সোহাগ (২৪), একই গ্রামের ইউসুব সিকদারের ছেলে রাকিব শিকদার (২২), আইয়ুব আলী মোল্লার ছেলে রিয়াজ মোল্লা (২২), দুমকি গ্রামের আবুল কালামের ছেলে সাইদুল হক (২৫), সাতানী গ্রামের হাবিব হাং এর ছেলে ইমরান হাওলাদার (২৫), দুমকি গ্রামের আঃ লতিফ মৃধার ছেলে হাবিবুর রহমান (খোকন) (৪৩), ঝাটরা গ্রামের মান্নান খানের (কন্ট্রাক্টর) ছেলে সায়েম খান (৩৪)। দন্ডিতদেরকে দুমকি থানা হাজত থেকে আজ সোমবার সকালে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গত রবিবার (২ জুন) রাত সাড়ে ন'টার দিকে আঙ্গারিয়া ইউনিয়নের রূপাশিয়া গ্রামের তালুকদার পাড়ায় জনৈক এসএম ফজলুল হকের অসুস্থ শশুরকে দেখতে যান কাপ পিরিচ মার্কার চেয়াম্যান প্রার্থী কাওসার আমীন হাওলাদার।

খবরপেয়ে মোটর সাইকেল মার্কার শতাধিক কর্মী-সমর্থক ওই বাড়ির সামনে অবস্থান নিয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে নানা উস্কানী মূলক শ্লোগান দেয়। এতে দু'প্রার্থীর কর্মী সমর্থকের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। অবস্থা বেগতিক দেখে চেয়ারম্যান প্রার্থী কাওসার আমীন হাওলাদার ওই বাড়ি থেকে বেড়িয়ে যাওয়ার চেষ্টা করলে দু'পক্ষের উত্তেজিত কর্মী সমর্থকদের সাথে হাতাহাতি, ধাক্কাধাক্কি হয়। 

এসময় নির্বাচনী দায়িত্বরত নির্বাহী মেজিষ্ট্রেট জিয়াউল হাসান ঘটনাস্থলে পৌছে দু'পক্ষের অন্ততঃ ১১জনকে আটক করেন। পরে রাত সাড়ে ১১টায় ইউএনও কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচার বসিয়ে নির্বাচনী প্রচারণায় বাঁধা প্রদান, গোলযোগ ও বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে ৮জনের প্রত্যেককে ৭দিনের কারাদন্ডাদেশ দেন।

অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ৩ কিশোর নয়ন গাজী (১৪), শাহাদত মৃধা (১৫) ও জায়েদ মৃধা (১৪)কে মুচলেকায় ছেড়ে দেয়া হয়েছে। দন্ডপ্রাপ্তদের ৩জন কাপ পিরিচ ও ৫জন মোটর সাইকেল প্রতীকের কর্মী সমর্থক বলে জানা গেছে।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোঃ সফিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিৎ করে দন্ডপ্রাপ্ত আসামীদের জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান।


আরও খবর



বিক্রয়ের বিরাট হাটে চলছে কোরবানির পশু কেনা-বেচা

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :পবিত্র ঈদ-উল-আযহার মৌসুমে অনলাইনের মাধ্যমে কোরবানির পশু কেনা-বেচা শুরু করেছে বাংলাদেশের অন্যতম বৃহত্তম ও বিশ্বস্ত মার্কেটপ্লেস বিক্রয়। এ লক্ষ্যে মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের সাথে শুরু করেছে ‘বিরাট হাট ২০২৪’ ক্যাম্পেইন। এই ক্যাম্পেইনের আওতায় বিক্রয়ের প্ল্যাটফর্মে কোরবানির পশু কেনা-বেচা শুরু হয়েছে। এছাড়াও এই ক্যাম্পেইনে একটি অনলাইন কনটেস্টের মাধ্যমে সর্বোচ্চ দুই লক্ষ টাকা মূল্যের আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ থাকবে।

ঢাকাস্থ মহাখালীতে বিক্রয়ের হেড অফিসে সম্প্রতি বিক্রয় ও মিনিস্টারের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরের মাধ্যমে ক্যাম্পেইনটি শুরু হয়। বিক্রয়ের সিইও ঈশিতা শারমিন এবং মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন কেএমজি. কিবরিয়া নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। অষ্টমবারের মতো বিক্রয়ের বিরাট হাট ক্যাম্পেইনের টাইটেল স্পন্সর হল মিনিস্টার।

প্রতিবছরের মতো এবারও ঈদ-উল-আযহায় বিক্রয়ের গ্রাহকদের জন্য থাকছে অসংখ্য গবাদি পশুর সমাহার। এ বছর বিক্রয়ের ওয়েবসাইটে ১০ হাজার কোরবানির পশুর বিজ্ঞাপন পোস্ট হওয়ার আশা করা হচ্ছে। গত বছরের বিরাট হাট ক্যাম্পেইনে বিক্রয়-তে ৯ হাজারেরও বেশি গবাদি পশুর বিজ্ঞাপন পোস্ট করা হয়েছিল।

বিরাট হাট ২০২৪ এর অনলাইন কনটেস্টে অংশ নিতে ব্যবহারকারী ও মেম্বারদেরকে বিরাট হাট এর থিম সং এর সাথে একটি ভিডিও তৈরী করে ফেসবুক, টিক টক, ইউটিউব অথবা Bikroy ব্লগ এ শেয়ার করতে হবে। সেরা ১৩ জন ভিডিও ক্রিয়েটরকে বিজয়ী ঘোষণা করা হবে।

বিক্রয়ের মেম্বারদের জন্য কনটেস্টে সর্বোচ্চ সংখ্যক বিজ্ঞাপনদাতা, ভিউ ও রেসপন্সপ্রাপ্ত ৭ জনকে বিজয়ী হিসেবে নির্বাচন করা হবে। দেশের অন্যতম শীর্ষস্থানীয় ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারক মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের পক্ষ থেকে বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে থাকছে আকর্ষণীয় রেফ্রিজারেটর, এবং এলইডি টিভি।

বিক্রয়ের সিইও ঈশিতা শারমিন বলেন, “বিক্রয় বাংলাদেশে অনলাইনে কোরবানির পশু কেনা-বেচার অন্যতম পথিকৃৎ। দীর্ঘ ১১ বছর ধরে ঈদ-উল-আযহা উপলক্ষে গ্রাহকদের জন্য অনলাইনে পশু কেনাবেচার জন্য অনলাইন কোরবানি হাটের আয়োজন করে আসছে বিক্রয়। প্রতি বছরই গ্রাহকদের চাহিদা বাড়ছে এবং আমরা আশা করছি এই বছরও দারুণ সাড়া পাবো। ঈদের আনন্দ বাড়িয়ে তুলতে প্রতি বছরের মতো এবারও আমাদের গ্রাহক এবং মেম্বারদের জন্য আমরা বিরাট হাট কনটেস্টের আয়োজন করেছি। তাই সবার কাছ থেকে এতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আশা করছি।”

মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন কেএমজি কিবরিয়া বলেন, “মিনিস্টার-মাইওয়ান গ্রুপ দীর্ঘ ২২ বছর ধরে ‘আমার পণ্য, আমার দেশ, গড়ব বাংলাদেশ’ স্লোগানকে লালন করে ব্যবসা করে যাচ্ছে। ঈদ উপলক্ষে বরাবরের মতো মিনিস্টার গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দারুণ সব ক্যাম্পেইন, বিক্রয়ের বিরাট হাটের সঙ্গে এবারও অংশ নিতে পেরে আমরা আনন্দিত। আশা করছি, আমাদের এই যৌথ উদ্যোগ গ্রাহকের ঈদ আনন্দকে আরও বাড়িয়ে তুলবে। সৌভাগ্যবান বিজয়ীরা মিনিস্টার-এর দারুণ ও প্রয়োজনীয় সব পণ্য জিতে ঈদের খুশি আরও ভালোভাবে উপভোগ করতে পারবেন বলে আমার বিশ্বাস।”

বিরাট হাট ২০২৪ এবং এর অনলাইন কনটেস্ট এবং থিম সং সম্পর্কে জানতে ব্যবহারকারীরা এই লিংকে ভিজিট করতে পারেনঃ https://blog.bikroy.com/bn/bikroy-birathaat/


আরও খবর



বাংলাদেশ দলের শ্রীলঙ্কার বিরুদ্ধে সম্ভাব্য একাদশ

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১২৬জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:আজ শনিবার (৮ জুন) টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে টাইগাররা। তবে এই ম্যাচে পেসার শরিফুল ইসলামকে পাচ্ছে না বাংলাদেশ। ইনজুরির কারণে তার পরিবর্তে একাদশে দেখা যাবে তানজিম হাসান সাকিবকে।

বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ইনজুরিতে পড়েন বাঁহাতি পেস বোলার শরীফুল ইসলাম। আঙুলে ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে শরীফুল খেলতে পারবেন না, এ কথা আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ইনজুরিতে পড়েন সহ-অধিনায়ক তাসকিন আহমেদ। সদ্য ইনজুরি কাটিয়ে ফেরায় কতটা ছন্দে থাকবেন তা বলা মুশকিল। তাই তাকে নাও দেখা যেতে পারে প্রথম ম্যাচের একাদশে।

শরীফুল-তাসকিন ছাড়া স্কোয়াডে পেসার হিসেবে রয়েছেন মোস্তাফিজুর রহমান। একাদশে এই দুই পেসারের জায়গা অনেকটা নিশ্চিত।

বাংলাদেশ দলের সম্ভাব্য একাদশ: তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াল, জাকের আলী অনিক (উইকেটকিপার) মেহেদী হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা দলের সম্ভাব্য একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটকিপার) কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রামা, চারিথ আসালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), মহেশ থিকসানা/দুষ্মন্ত চামিরা, মাথিশা পাথিরানা ও নুয়ান তুষারা।


আরও খবর