Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

গলাচিপায় জনসম্পৃক্তকরণ ও সামাজিক ও আচরণ পরিবর্তন বিষয়ক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

প্রকাশিত:মঙ্গলবার ১২ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ২২০জন দেখেছেন

Image

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:পটুয়াখালীর গলাচিপায় শিশুদের বিরুদ্ধে সহিংসতা (বাল্যবিবাহ সহ) প্রতিরোধের জন্য ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে একটি বেসরকারি সংস্থা সুশিলনের আয়োজনে জনসম্পৃক্তকরণ ও সামাজিক ও আচরণ পরিবর্তন বিষয়ক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় মোট ২৮জনকে প্রশিক্ষন দেওয়া হয়। সুশিলনের প্রজেক্ট কো-অর্ডিনেটর (কৃষি) রেখা ইয়াসমিনের সভাপতিত্বে ও রিপোর্ট এন্ড মনিটরিং অফিসার সজিব রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, উপজেলা মেডিকেল অফিসার ডা. তুষার আহম্মেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোখলেছুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. জেবাদুল কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, উপজেলা সহকারী সমাজসেবা অফিসার মো. সাইফুল ইসলাম সাইউম, সংস্থার প্রজেক্ট অফিসার মারুফা সুলতানা, কমিউনিটি মবিলাইজার মো. তুহিন খান প্রমুখ।


আরও খবর

গলাচিপায় বকনা বাছুর বিতরণ

বৃহস্পতিবার ১৬ মে ২০২৪




ফুলবাড়ী জাতীয় পুষ্টি সপ্তাহ দিবসের শুভ উদ্বোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৮ মে ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর ফুলবাড়ীতে জাতীয় পুষ্টি সপ্তাহ দিবস উদ্বোধন। এ বারের প্রতিপাদ্য বিষয় ছিল, “স্মাট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টিগুনে”। সারা দেশের ন্যায় গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সভাকক্ষে জাতীয় পুষ্টি সপ্তাহ দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপত্ত্বিত করেন এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: মশিউর রহমান। 

জাতীয় পুষ্টি সপ্তাহ দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নুর আলম, উপজেলা ভারপাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আতিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডেন্টাল সার্জেন ডা: সাজেদুর ইসলাম, খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ এনামুল হক, ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ আফজাল হোসেন, সি.এইচ.সিপি ও পরিসংখ্যানবিদ সঞ্জয় কুমার রায়, মোঃ সাইফুল ইসলাম সহ স্বাস্থ্য কমপ্লেক্স সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সিনিয়র সকল সেবিকাবৃন্দ উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান। বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফুলবাড়ী, দিনাজপুর।


আরও খবর



ব্যবসায়ীর ২৪ লক্ষ টাকা লুট, ৬ লাখ টাকাসহ মূল হোতা গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:জুসের সঙ্গে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে তা খাইয়ে এক ব্যবসায়ীর ব্যাগে থাকা নগদ ২৪ লক্ষ ১৫ হাজার টাকা লুট হওয়ার ঘটনায় মূল হোতাকে গ্রেফতার করেছে পুলিশ। নোয়াখালী জেলার চর জব্বর থানা থেকে গ্রেফতার করে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আদালতে প্রেরণ করেছে মিরসরাই থানা পুলিশ। তার নাম ইয়াকুব আলী মাসুদ (৬৫)। সে নোয়াখালী জেলার চর জব্বর থানার চর জব্বর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মফিজ মিয়ার বাড়ির মৃত আবদুল হালিমের ছেলে। এসময় তাঁর কাছ থেকে নগদ ৬ লক্ষ ২৩ হাজার টাকা, স্বর্ণের তাবিজ ও চোরাই কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

মিরসরাই থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ১৪ মার্চ বিকাল সাড়ে ৩ টায় চট্টগ্রামের গরিবুল্লাহ শাহ থেকে ছেড়ে আসা সেন্টমার্টিন ইয়াছিন এক্সপ্রেস বাসযোগে ঢাকার উদ্দেশ্যে ব্যবসায়িক কাজে রওয়ানা হন আবুল কালাম। পথিমধ্যে মিরসরাই থানার মিঠাছড়া বাজার এলাকায় পৌঁছলে পাশের সিটে বসা অজ্ঞাত ব্যক্তি তাকে জুসের সাথে নেশাজাতীয় দ্রব্য খাওয়ালে অজ্ঞান হয়ে পড়ে। তার সাথে ব্যাগে থাকা নগদ ২৪ লক্ষ ১৫ হাজার টাকা ও দুইটি মোবাইল সেট হাতিয়ে নেয় ওই ব্যক্তি। এরপর ভুক্তভোগী আবুল কালাম বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তির নামে মিরসরাই থানায় মামলা দায়ের করেন। মামলাটি হাতে পেয়ে থানার অফিসার ইনচার্জ সহিদুল ইসলামের নির্দেশে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে কাজ করেন মিরসরাই থানার উপ-পরিদর্শক (তদন্ত) দীপ্তেশ রায়। নোয়াখালী জেলার ডিবি পুলিশের সহায়তায় গত ২৩ এপ্রিল মঙ্গলবার তাকে গ্রেফতার করা হয়। ভুক্তভোগী আবুল কামাল চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলার থান্ডাচড়ি ইসলামপুর ইউনিয়নের আবুল কালাম আজাদের বাড়ির মৃত আবুল হাশেমের ছেলে। তিনি চট্টগ্রাম শহরের টেরিবাজারে কাপড়ের ব্যবসা করেন।

আবুল কালাম বলেন, সেদিন আমি চট্টগ্রাম নগরীর গরিবুল্লাহ শাহ এলাকার বাস স্টপেজ থেকে সেন্টমার্টিন এক্সপ্রেস এসি বাসযোগে ব্যবসায়িক কাজে ঢাকা যাচ্ছিলাম। শহর থেকে আমার পাশে অজ্ঞাত এক ব্যক্তিও বসেন। মিরসরাইয়ের মিঠাছড়া বাজার এলাকায় পৌঁছলে কিছু বুঝে উঠার আগে তিনি আমাকে একটি জুস পান করান। সেটা খেয়ে আমি অজ্ঞান হয়ে পড়ি। পরে আমার সাথে থাকা নগদ ২৪ লক্ষ ১৫ হাজার টাকা ও দুইটি মোবাইল সেট হাতিয়ে নেয় সেই ব্যক্তি। এই ঘটনায় আমি মিরসরাই থানায় মামলা দায়ের করি।

মামলার তদন্ত কর্মকর্তা মিরসরাই থানার ওসি তদন্ত দীপ্তেশ রায় জানান, অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে আমরা কাজ করতে থাকি। সনাক্তপূর্বক গত মঙ্গলবার (২৩ এপ্রিল) নোয়াখালীর চর জব্বর থানা এলাকায় ডিবি পুলিশের সহায়তায় আমরা ইয়াকুব আলী মাসুদ নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করতে সক্ষম হই। পরবর্তীতে আসামীর স্বীকারোক্তি অনুযায়ী তার নিজ বাড়িতে রাতে অভিযান চালিয়ে চোরাইকৃত নগদ ৬ লক্ষ ২৩ হাজার টাকা, একটি সুজুকি ১৫০ সিসি মোটরসাইকেল ও একটি সোনার তাবিজ, হারসহ উদ্ধারপূর্বক জব্দ করেছি। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) আসামীকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর

পোরশায় ৫ মাদক সেবী আটক

রবিবার ১৯ মে ২০২৪




আত্রাইয়ে শিক্ষার মান উন্নয়নে প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময়

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৫৮জন দেখেছেন

Image
নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার মান উন্নয়নে আত্রাই উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণের সাথে মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস এর সভাপতিত্বে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার পবিত্র কুমার এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নওগাঁ-০৬(আত্রাই- রাণীনগর) আসনের স্থানীয় সংসদ সদস্য, বিদ্যুৎ-জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণায় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, নওগাঁ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এ্যাডঃ মোঃ ওমর ফারুক সুমন এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এবাদুর রহমান এবাদ প্রামানিক,  জেলা শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান,  উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাযহারুল ইসলাম, মোল্লা আজাদ মেমোরিয়াল সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মাহবুবুল হক দুলু, একাডেমিক সুপার ভাইজার প্রদীপ কুমার সরকার,উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ প্রমুখ।

আরও খবর

পোরশায় ৫ মাদক সেবী আটক

রবিবার ১৯ মে ২০২৪




প্রতিবারই হজ ব্যবস্থাপনা উন্নত করছি: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হজযাত্রীদের জন্য যে ব্যবস্থাপনা সেটা সরকার প্রতিবারই উন্নত করা হচ্ছে, ভবিষ্যতে সেটা আরও ‍উন্নত করা হবে,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ব্যাপারে সবার সহযোগিতা এবং হজযাত্রীদের দোয়া কামনা করছি।

বুধবার (৮ মে) দুপুরে রাজধানীর আশকোনা হজক্যাম্পে এবারের হজ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এখন ঘরে বসে আমরা হজের সব কাজ সম্পন্ন করতে পারছি। এটা সম্ভব হয়েছে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ফলে। আগামীতে স্মার্ট বাংলাদেশ হবে, তখন হজযাত্রীদের সুযোগ-সুবিধা আরও বাড়বে।

তিনি বলেন, হজযাত্রীদের সুবিধার জন্য আশকোনা হজক্যাম্প এবং বিমানবন্দর রেল স্টেশন থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে একটি আন্ডারপাস করে দেওয়া হবে। এতে হজযাত্রীদের সুবিধা আরো বাড়বে।

এ সময় বাংলাদেশকে গুরুত্ব দেওয়ার জন্য সৌদি আরব কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী। তিনি জানান, ১৯৮৪ সালে তিনি প্রথম ওমরা করেন এবং ১৯৮৫ সালে প্রথম হজ করেন। প্রতিবারই গিয়ে যে যে সমস্যা দেখেছেন সেটা সৌদি কর্তৃপক্ষকে জানিয়েছেন এবং তারা এসব বিষয়ে তাকে গুরুত্ব দিয়েছে।

হজযাত্রীদের জন্য তার সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে শেখ হাসিনা বলেন, জেদ্দা বিমানবন্দরে আমরা ছাউনি ভাড়া নিয়েছি। আমি দেখেছি, আগে সেখানে কষ্ট হতো। সরকারে এসে আমি আলাদা জায়গার ব্যবস্থা করি। এখন আর জেদ্দা বিমানবন্দরে ভোগান্তিতে পড়তে হয় না।

আগামীকাল বৃহস্পতিবার (৯ মে) থেকে শুরু হচ্ছে এবারের হজ ফ্লাইট। প্রথম হজ ফ্লাইটটি ৪১৯ জন যাত্রী নিয়ে বুধবার দিনগত রাত ৩টায় সৌদি আরবের জেদ্দার উদ্দেশে যাত্রা করবে। এ বছর বাংলাদেশ থেকে ৮৩ হাজারের বেশি হাজী হজ পালন করবেন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজব্রত পালন হতে পারে।


আরও খবর



টাঙ্গাইলের মধুপুরে ভোট দেয়া হলো না মাসুদের

প্রকাশিত:বুধবার ০৮ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুরে ভোট দেয়া হলো না মাসুদের। মধুপুর পৌরসভাধীন আকাশী গ্রামের মাসুদ (৫০) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাওয়ায় ভোট দেয়া হল না  মাসুদের।বুধবার (৮ মে) সকাল ১০টার দিকে উপজেলার আকাশী গ্রামে এ দুর্ঘটনাটি ঘটে।মাসুদ  মিয়া পৌর এলাকার আকাশী  গ্রামের ইন্তাজ  আলীর ছেলে।স্থানীয় বেলাল জানান, আমরা বাড়ীর পাশে একটি চায়ের দোকানে বসে চা খাচ্ছিলাম। চা খাওয়া শেষ করে  মাসুদ জানায় বাড়ীতে গিয়ে গোসল করে আমি ভোট কেন্দ্রে যাব ভোট দিতে এ বলে সে আমাদের নিকট হতে বিদায় নেয়।


উল্লেখ্য আজ বুধবার ৮ মে মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন। বেলাল হোসেন আরও জানান, কিছুক্ষণ পর তার বাড়িতে আত্ম চিৎকার শুনে ছুটে গিয়ে জানতে পারি সে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মারা গেছে। পারিবারিক ও স্হানীয সুত্রে জানা যায়,  মাসুদ গোসল করতে গেলে তার বাড়ীর টেংকীতে পানি উঠানো পাম্পে কাজ না করায় সে তা ঠিক করতে যায়। এসময় অসাবধানতার কারনে  বিদ্যুৎস্পৃষ্ট হন।স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ নিয়ে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর