Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

গাজীপুরে ট্রেন চলাচল শুরু

প্রকাশিত:Sunday ০৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩২৭জন দেখেছেন
Image

গাজীপুরের জয়দেবপুর রেলস্টেশন এলাকায় তেলবাহী ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হওয়ার দেড় ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়েছে। রোববার (৫ জুন) দুপুর সোয়া ২টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে দুপুর পৌনে ১টার দিকে জয়দেবপুর রেল জংশনের কাছে উত্তরবঙ্গগামী একটি মালবাহী ট্রেনের চারটি বগে লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে ময়মনসিংহ, উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল সাময়িক বিঘ্নিত হয়। পরে রেলওয়ের স্থানীয় প্রকৌশলী ও উদ্ধার কর্মীরা ঘটনাস্থলে এসে ট্রেনের বগিগুলো লাইনে উঠালে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

জয়দেবপুরে রেলওয়ে জংশনের সহকারী স্টেশন মাস্টার সোহরাব হোসেন জানান, ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ৯৮১ আপ বিটিও তেলবাহী ট্রেনটি দুপুর পৌনে ১টার দিকে জয়দেবপুর রেলস্টেশন ছেড়ে যাওয়ার জন্য প্রস্তুতি নেয়। জয়দেবপুর লেভেলক্রসিং পার হওয়ার আগেই ট্রেনটির পেছনের চারটি বগি লাইনচ্যুত ও একটি বগির সংযোগ হুক ভেঙে যায়। এতে ঢাকার সঙ্গে ময়মনসিংহ, উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বিঘ্নিত হয়। পরে রেলওয়ের স্থানীয় উদ্ধারকারী কর্মীরা বগি উদ্ধার কাজ শুরু করেন।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার রেজাউল ইসলাম জানান, মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার পর ট্রেনের লেভেল ক্রসিং বন্ধ হয়ে যায়। এতে দুই পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ পথে জেলা প্রশাসক কার্যালয়, জেলা পুলিশ সুপারের কার্যালয়, গাজীপুর আদালতপাড়া, ফায়ার স্টেশন, তাজউদ্দীন আহমদ মেডিকেলসহ গুরুত্বপূর্ণ জায়গায় গাড়ি, অ্যাম্বুলেন্স এমনকী রিকশা পর্যন্ত চলাচল বন্ধ ছিল।


আরও খবর



কাট্টলীতে ভূমি দালাল আটক, ১৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৪জন দেখেছেন
Image

চট্টগ্রাম মহানগরীর কাট্টলী ভূমি অফিসে মো. জানে আলম নামের এক দালালকে আটক করে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৭ জুন) দুপুর ২টায় এ ঘটনা ঘটে।

হাসিনা মমতাজ নামের এক সেবাগ্রহীতার কাছে নামজারি করে দেওয়ার কথা বলে জানে আলম টাকা নেন বলে অভিযোগের প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত। কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আজ জানে আলম নামের এক দালাল এক সেবাগ্রহীতাকে নিয়ে আমার অফিসে আসেন। সেবাগ্রহীতা হাসিনা মমতাজ তাকে সরকারি ফিসের বাইরে অবৈধ অর্থের বিনিময়ে নামজারি করার বিষয়টি স্বীকার করলে জানে আলমকে আটক করা হয়। পরে তাকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয় ও মুচলেকা নেওয়া হয়।

জানে আলমের বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলেমেয়ে রয়েছে। তাই মানবিক বিবেচনায় তাকে জেল-জরিমানার মতো কঠোর শাস্তি থেকে রেহাই দেওয়া হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

তিনি বলেন, সব সেবাগ্রহীতার জন্য আমার অফিস উন্মুক্ত। দালাল ধরতে অফিসের বাইরে অবস্থিত বিভিন্ন চায়ের ও কম্পিউটার দোকানে আজ অভিযান পরিচালনা করি। এতে অনেক দালাল টের পেয়ে পালিয়ে যায়। দোকানদাররা যাতে দালালদের সহায়তা না করেন সে বিষয়ে সতর্ক করা হয়। পাশাপাশি দালালদের আনাগোনা থাকলে বিষয়টি আমাদের অবহিত করার নির্দেশনা দেওয়া হয়।


আরও খবর



কুসিক নির্বাচন: সাক্কুর ইশতেহারে চমক নেই

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইশতেহার ঘোষণা করেছেন টেবিল ঘড়ি প্রতীকের স্বতন্ত্র মেয়রপ্রার্থী মনিরুল হক সাক্কু।

রোববার (১২ জুন) দুপুর ২টায় নগরীর নানুয়ারদীঘি পাড়ের নিজ বাসভবনে ১৮ দফার এ ইশতেহার ঘোষণা করেন তিনি। তবে তার এ ইশতেহারে কোনো চমক নেই বলে ভোটাররা জানিয়েছেন।

নির্বাচনী ইশতেহারে তিনি কুমিল্লাকে বিশ্বমানের শহরে পরিণত করার ঘোষণা দেন। মেয়র থাকাকালীন সময়ে ১০ বছর মেয়াদের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন ইশতেহারে। গত দুই মেয়াদে ৭০ শতাংশ পূরণ করেছেন বলে সাক্কু দাবি করেন।

১৮ দফা ইশতেহারের মধ্যে রয়েছে, কুমিল্লা নগরের অবকাঠামো (সড়ক, জলাবদ্ধতা, যানজট নিরসন) উন্নয়ন, সড়কবাতি লাগানো, শিক্ষা ও সংস্কৃতির উন্নয়ন, ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন, বিনোদন, স্বাস্থ্যসেবা, তথ্যপ্রযুক্তি, বিশুদ্ধ পানি সরবরাহ, বর্জ্য ব্যবস্থাপনা, বাজার, শপিং মল, ক্রীড়া ও খেলার মাঠ, বস্তিবাসী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, করোনার সময়ে ত্রাণ কার্যক্রম, নিরাপত্তা বিধান, মাদক সন্ত্রাস ও ইভটিজিংমুক্ত সমাজ, জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মাননা প্রদান, পাঠাগার স্থাপন ও গৃহকর গণশুনানির মাধ্যমে নির্ধারণ।

jagonews24

এক প্রশ্নের জবাবে সাবেক মেয়র সাক্কু বলেন, কুমিল্লা পৌরসভা থেকে সিটিতে উত্তীর্ণ হওয়ার পর ব্যাপক উন্নয়ন করেছি। পরিকল্পনার প্রায় ৭০ ভাগ কাজ সমাপ্ত করেছি। এবার নির্বাচিত হয়ে বাকি ৩০ ভাগ কাজ করে কুমিল্লাবাসীকে বিশ্বমানের একটি সিটি করপোরেশন উপহার দিবো।

এ সময় বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কুমিল্লা জেলা শাখার সভাপতি মো. কাইমুল হক, শহর বিএনপির সাবেক সভাপতি আতিকুল ইসলাম, তারেক আবদুল্লাহ ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য নজরুল হক ভূঞা প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ১৫ জুন সিটি করপোরেশনের ১০৫ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবার মেয়র পদে পাঁচজন, কাউন্সিলর পদে ১০৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরও খবর



‘প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে জলে-স্থলে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে’

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মা সেতুকে ঘিরে যে নেতিবাচক কথা হচ্ছে তাতে সবাই আশংকা করছে। প্রধানমন্ত্রী বলেছেন, আন্তর্জাতিক ষড়যন্ত্রের সঙ্গে দেশীয় ষড়যন্ত্র ছিল। উদ্বোধনের সময় ষড়যন্ত্র হতে পারে। সবাই আশংকা করছে উদ্বোধনের সময় ষড়যন্ত্র হতে পারে।

শনিবার (১৮ জুন) পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নৌযান ও ঘাটসমূহের প্রস্তুতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নৌযানগুলো কিভাবে চলাচল করবে সে বিষয়ে বিআইডাব্লিউটিএ থেকে নির্দেশনা দেওয়া হচ্ছে। এর বাইরেও নিরাপত্তার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। জলে ও স্থলে দুই পথেই নিরাপত্তা জোরদার করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, ৭ মার্চের ভাষণ শুধু রেসকোর্স ময়দান নয়, সমগ্র বাংলাদেশ যুক্ত হয়ে গিয়েছিল। পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় বাংলাদেশের সব মানুষ যুক্ত থাকবে। আমাদের সবধরনের প্রস্তুতি আছে।

‘প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে জলে-স্থলে পর্যাপ্ত নিরাপত্তা থাকবে’

তিনি বলেন, জনসভার নিরাপত্তার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। জল ও স্থল পথে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। এছাড়া আওয়ামী লীগ থেকে স্বেচ্ছাসেবক বাহিনী তৈরি করা হয়েছে। তারা বিভিন্ন পয়েন্টে থাকবে মানুষকে সেবা দেওয়ার জন্য।

এ সময় বিআইডব্লিউটিএর চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


আরও খবর



গোয়ালঘর থেকে মেছোবাঘ উদ্ধার, বনে অবমুক্ত

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

বরগুনার পাথরঘাটায় কৃষকের গোয়ালঘর ঢুকে পড়া একটি মেছোবাঘ উদ্ধার করেছে বনবিভাগ। মঙ্গলবার (৭ জুন) বিকেলে হরিণঘাটার বনে অবমুক্ত করা হয় বাঘটি।

স্থানীয়রা জানান, সোমবার (৬ জুন) রাত ১১টার দিকে পূর্ব কালমেঘা গ্রামের চান মিয়ার গোয়ালঘরে ঢুকে গরুর ওপর আক্রমণ করে মেছোবাঘটি। এ সময় ধাওয়া খেয়ে পাশের একটি জালে আটকা পড়ে বাঘটি। খবর পেয়ে সকালে সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষক বাঘবন্ধু দলের সদস্যদের সহায়তায় বন বিভাগের কর্মকর্তারা মেছোবাঘটি উদ্ধার করেন।

পাথরঘাটা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. আবুল কালাম জাগো নিউজকে বলেন, উদ্ধারের পর মেছোবাঘটিকে প্রণী অধিদপ্তরে চিকিৎসা দেওয়া হয়। পরে বিকেলে স্থানীয় বনে মুক্ত করা হয়।


আরও খবর



জ্বালানি খাতে বড় বাজেট চাওয়া হয়েছে

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৪জন দেখেছেন
Image

এবার জ্বালানি খাতে বড় বাজেট চাওয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, আমাদের বেশ কিছু প্রকল্প হাতে আছে। তাই বড় বাজেট চাওয়া হয়েছে।

গত ৩১ মে (মঙ্গলবার) বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা জানান প্রতিমন্ত্রী।

নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাত নিয়ে আরও বড় কিছু পরিকল্পনা আমাদের আছে। সেই লক্ষ্যে বড় একটি বাজেট চেয়েছি। দেখি কী হয়? বাজেট পেলে আমরা আরও কাজ করতে পারবো।

চলতি ২০২১-২০২২ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের জন্য বরাদ্দ দেওয়া হয়েছিলো ২৭ হাজার ৪৮৪ কোটি টাকা।

এর আগে, ২০২০-২০২১ অর্থবছরে বিদ্যুৎ ও জ্বালানি খাতে সংশোধিত বাজেটে বরাদ্দের পরিমাণ ছিল ২৩ হাজার ৭৭৭ কোটি টাকা। যার মধ্যে বিদ্যুৎখাতে বরাদ্দের পরিমাণ ছিল ২১ হাজার ৯৭১ কোটি টাকা এবং জ্বালানি খাতের জন্য বরাদ্দ ছিল ১ হাজার ৮০৬ কোটি টাকা।

করোনার ধাক্কা সামলে উন্নয়নের ধারাবাহিকতায় ফেরার লক্ষ্যমাত্রা নিয়ে ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট সংসদে উপস্থাপন করা হবে আজ বিকেল ৩টায়। এরই মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণার জন্য লাল রঙের ব্রিফকেস হাতে সংসদ ভবনে পৌঁছেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

২০২১-২২ অর্থবছরে বাজেট বরাদ্দ ছিল ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা। সেই হিসাবে ২০২২-২৩ নতুন বাজেটের আকার বাড়ছে ৭৪ হাজার ৩৮৩ কোটি টাকা।


আরও খবর