Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গাজীপুরে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের মরদেহ উদ্ধার

প্রকাশিত:Monday ১০ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯০জন দেখেছেন
Image


মাছুদ পারভেজ,গাজীপুরঃ-

গাজীপুরের চাপুলিয়া স্কুল এলাকার রেল পথের পাশের একটি ঝোপ থেকে নিখোঁজের ছয় দিন পর অবসরপ্রাপ্ত এক সেনা সদস্যের মরদেহ পুলিশ উদ্ধার করেছে।


গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার এসআই  আসাদুর রহমান জানান, স্থানীয় লোক জনের মাধ্যমে খবর পেয়ে চাপুলিয়া স্কুল এলাকার রেল পথের পাশে ঝোপ থেকে মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, হত্যা করে তাকে ওই স্থানে ফেলে রাখা হয়েছে।


নিহতের স্বজনরা জানান, সাবেক সেনা সদস্য মেশিন টুলস কারখানায় কর্মরত ছিলেন। 

গত ৩ জানুয়ারি  বাসা থেকে খেজুরের রস আনতে বের হন।  

সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ  হাসপাতাল মর্গে পাঠিয়েছে।




আরও খবর



রোববার থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস বন্ধ

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১১৯জন দেখেছেন
Image

দেশব্যাপী করোনা পরিস্থিতি বিবেচনায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে, বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক সকল কার্যক্রম চালু থাকবে।

আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ। গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের এক প্রশাসনিক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, রোববার থেকে অনলাইনে ক্লাস চলবে। আবাসিক হলগুলো বন্ধের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে, হলগুলোতে বড় পরিসরে আইসোলেশনের ব্যবস্থা রাখার কথা ভাবা হচ্ছে।

রহিমা কানিজ বলেন, আগামী রোববার থেকে পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ থাকবে। দেশব্যাপী করোনার প্রকোপ বিবেচনায় এই সিদ্ধান্ত বহাল থাকবে। তবে, এ সময় দাপ্তরিক সব কার্যক্রম চালু থাকবে।

তিনি আরও বলেন, স্বল্প সংখ্যক শিক্ষার্থী নিয়ে একাধিক গ্রুপ করে চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাসগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অব্যহত থাকবে। প্রয়োজনে একাধিক কক্ষে পরীক্ষাগুলো নেওয়া হবে।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে হল প্রভোস্ট ও ডিনদের বৈঠকে এই বিষয়ে আলোচনা হয়। ওই আলোচনার পরিপ্রেক্ষিতে গতরাতে প্রশাসনিক সভায় বিষয়টি উত্থাপিত হয়।

উল্লেখ্য, গত বছরের ১১ অক্টোবর জাবির হলগুলো খুলে দেওয়া হয় এবং ২১ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরু হয়।


আরও খবর



নীতি দুর্নীতি--এ দায়ভার কার,নেতা- নেত্রীর না জনতার?

প্রকাশিত:Tuesday ১৮ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১০৬জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

নির্বাচন আসে,নির্বাচন চলে যায়।সাধারণ জনগণ তাদের মুল্যবান ভোটও সুচিন্তিত মতামত দিয়ে তাদের পছন্দের নেতানেত্রী বা জনপ্রতিনিধি নির্বাচিত করে। তেমনি সারা দেশের ন্যায় ২০২১ সালের ১১ অক্টোবর ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে অনুষ্টিত হয় ইউনিয়ন পরিষদ নির্বাচন।নির্বাচনে চেয়ারম্যান,মেম্ভার ও সংরক্ষিত মহিলা মেম্ভার পদে অনেকেই প্রতিদ্বন্ধিতা করে, কেউ বিজয়ী আবার কেউ পরাজিত হয়েছে।নির্বাচনে জনগণ তাদের অনেক মুল্যবান ভোট ও সুচিন্তিত মতামত দিয়ে বিভিন্ন ইউনিয়নে  ভাল মানুষকে আবার কোন কোন ইউনিয়নে  বির্তকিত মাদক ব্যবসায়ী আর অযোগ্য লোককেও  মনোনীত করেছেন। আবার কোন কোন ইউনিয়নে ভাল মানুষকে ও রায় না দিয়ে বাড়িতে পাটিয়ে দিয়েছেন।সবই জনগণের ইচ্ছা। 


তারই বাস্তব উদাহরণ স্বরুপ যেমন বিগত নির্বাচনে ফান্দাউক ইউনিয়ন পরিষদ থেকে ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ গ্রহন করেন ফান্দাউক গ্রামের কুখ্যাত মাদক ও ইয়াবা ব্যবসায়ী মৃত আরব আলীর ছেলে মোঃ জাকারিয়া জাকির।যার ভয়াল মাদক ব্যবসার ছোবলে ধ্বংস হচ্ছে এলাকার যুব সমাজ।যার ভয়ে মুখ খোলে কেউ কথা বলার সাহস পায়না।২০১৮ সালের ২২ মার্চে যার বাড়িতে জধন এর লোকজন অভিযান চালিয়ে প্রচুর পরিমান ইয়াবা,ফেনসিডিল,ল্যাপটপ,সিসি ক্যামেরা,বিদেশী টর্চলাইট,কয়েকটি পাসর্পোট সহ আরো বিভিন্ন দ্রব্য ও মাদক ব্যবসার প্রায় নগদ ৩ লক্ষ টাকা উদ্বার করে।এসময় জধন এর উপস্থিতি বুঝতে পেরে জাকির সুকৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।পরে জধন -৯ ইসলামপুর সিলেটের এস আই আল ইমরান বাদি হয়ে জাকারিয়া জাকিরকে আসামী করে নাসিরনগর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে  থানার মামলা নং ২৫ তারিখ ২২/৩/২০১৮ রুজু করে।মামলার পর থেকে পালিয়ে যায় জাকির।অনেক দিন পালিয়ে থাকার পর আদালতে হাজিরা দিতে গেলে আদালত জাকিরের জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরনের নির্দেশ দেন।বেশ কিছু দিন জেলবাস শেষে জামিনে মুক্তি নিয়ে এলাকায় এসে ব্যবসা য়ীক ধরন পাল্টিয়ে সম্পুর্ন নতুন নিয়মে আবারো শুরু করে দেন। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউপি সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করলে ফান্দাউক ইউনিয়নের বুদ্বিবান  সচেতন সাধারণ জনগণ  জাকিরকে তাদের মুল্যবান ভোট ও সুচিন্তিত রায় দিয়ে ইউপি সদস্য নির্বাচিত করে তাদের পক্ষে কথা বলতে ও কাজ করতে ইউনিয়ন পরিষদে পাটিয়ে দেয়।

অপরদিকে জনগনের অনুরোধে বুড়িশ্বর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ১,২,৩ মহিলা আসন থেকে নির্বাচনে অংশ গ্রহন করেন আশুরাইর গ্রামের সিনিয়র সাংবাদিক পত্নী শিক্ষিত, নম্র, ভদ্র সেলিনা বেগম।
সেলিনা দীর্ঘদিন যাবৎ তার নিজ এলাকার নিরক্ষর বয়স্ক ও শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়ি যাচ্ছেন।

মানুষের বিপদে আপদে সব সময় পাশে রয়েছেন।সেলিনার স্বামী একজন স্বনামধন্য সাংবাদিক ও মানবাধিকার কর্মী।সে সারা জীবণ মানুষের বিপদে আপদে পাশে থেকে মানুষকে নানা ভাবে সহযোগিতা করে আসছেন।যেমন অন্ধকারাচ্ছন্ন রাস্তায় স্ট্রিট লাইটের মাধ্যমে বিদ্যুতায়িত করা,রাস্তাঘাট সংস্কার করা,মসজিদে অনুধান প্রদান, রোগীর চিকিৎসা সেবা এগিয়ে যাওয়া,বিভিন্ন দুর্যোগে খাবার নিয়ে সাধারণ মানুষের পাশে দাড়ানো,সমাজের অবহেলিত বঞ্চিত,দুস্থ দরিদ্র অসহায মানুষের মাঝে বিধবা ভাতা,বয়স্কভাতা,প্রতিবন্ধীভাতা গর্ভবতীভাতা, শীতে অসহায় মানুষের পাশে কম্বল নিয়ে হাজির হওয়া সহ আরো নানা ধরনের কাজে সহযোগিতা করা যার কাজ। সেই সাংবাদিক পত্নী সেলিনা বেগম নির্বচনে প্রতিদন্ধীতা করলে জনগণ সেলিনাকে তাদের মহামুল্যবান ভোট ও সুচিন্তিত মতামত  দিয়ে পরিষদে না পাটিয়ে একদম সোঁজা ফেল করিয়ে বাড়িতে পাটিয়ে দিয়েছে।

তেমনি ভাবে শুধু ফান্দাউক আর বুড়িশ্বর নয় অনেক ইউনিয়ন পরিষদেই জাকিরের মত লোকজনকে জনগণ ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করে পরিষদে পাঠিয়েছেন,আবার অনেক পরিষদেই লোকজন সেলিনার মত প্রার্থীকে তাদের মহামুল্যবান ভোট ও মতামত না দিয়ে বাড়িতে ফেল করিয়ে বাড়িতে পাটিয়ে দিয়েছেন।তাহলে এবাব আপনারাই বলেন,নেতা নেত্রী বা জনপ্রতিনিধি নির্বাচনে এ দায়ভার কার? জনতার উপর দিলাম এ বিচারের ভার।


আরও খবর



ডেমরায় ব্যবসায়ীর বাড়ীতে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও নগদ টাকা চুরি:

ডেমরায় ব্যবসায়ীর বাড়ীতে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও নগদ টাকা চুরি:

প্রকাশিত:Saturday ২২ January 20২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৭২জন দেখেছেন
Image


ডেমরা প্রতিনিধি

রাজধানীর ডেমরায় ব্যবসায়ী মো. ওমর ফারুক (৩৫) বাড়ীতে সন্ত্রাসী হামলা, ভাঙচুর ও নগদ টাকা চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ সময় সন্ত্রাসীরা বাড়ির গেইট ভেংগে ভিতরে প্রবেশ করে আসবাবপত্র ও সি সি ক্যামেরা ভাঙচুর করে। ওই ব্যবসায়ীকে বেধরক মারধর করেন। এ ঘটনায় বৃদ্ধ বাবা ও মা ছেলেকে বাঁচাতে এগিয়ে আসলে তাদেরও মারধর করে ওই দুর্বৃত্তরা। পাশাপাশি ঘরে থাকা নগদ ৩ লক্ষ টাকা চুরি করে সন্ত্রাসীরা ও ১ ভরি সোনার চেইন নিয়ে যায় আনুমানিক মূল্য ৭০ হাজার টাকা।


গত ২০ জানুয়ারি দিবাগত রাত ১২ টা ৩৫মিনিট দিকে ডেমরার ঠুলঠুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে ভুক্তভোগী প্রাথমিক চিকিৎসা নিয়ে এ বিষয়ে  রাত সাড়ে ১০ টার দিকে অভিযুক্ত ১০ জনসহ অজ্ঞাত ৩/৪ জনের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা দায়ের করেন, মামলা নং-২৮।


অভিযুক্তরা হলেন- ডেমরার ঠুলঠুলিয়া এলাকার মৃত আঃ বাতেনের ছেলে মোঃ জাহিদুল হক (৪০), একই এলাকার এরশাদ আলম ইশুর  ছেলে মোঃ শাহিল (২৪), ছোট ছেলে মোঃ সাগর (২২), মেয়ে মোসা: ঈশিতা (২৬), ছোট ভাই আল মামুন (৩২),বড় ভাই মোঃ সেলিম মিয়া (৪৩),মেজো ভাই জসিম (৩৪), আরেক ভাই মোঃ জামান(৩৮), একই এলাকার মোক্তার হোসেনর ছেলে মোঃ নওশাদ, একই এলাকার আব্দুল বাশারের ছেলে সুলতান ভূঁইয়া (২৮) তবে এ ঘটনায় পুলিশ এখনো আসামিদের গ্রেফতার করতে পারেনি বলে জানা গেছে। 


বিষয়টি নিশ্চিত করে ডেমরা থানার ওসি খন্দকার নাসির উদ্দিন বলেন, মামলা হয়েছে। দ্রুত আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।


আরও খবর



সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি পালিত

প্রকাশিত:Monday ২৪ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৫৬জন দেখেছেন
Image


নাজমুল হাসানঃ

সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে মাতুয়াইল মেডিকেল পয়েন্টে এক সচেতনতামূলক কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (২৪ জানুয়ারি ২০২২) সকাল ০৯:৩০ ঘটিকা থেকে ১১:০০ ঘটিকা পর্যন্ত এই সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়।ট্রাফিক-ডেমরা জোনের সহকারী পুলিশ কমিশনার মো: ইমরান হোসেন মোল্লার নেতৃত্বে জোনের দায়িত্বরত অফিসার ও ফোর্স উক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করেন।


সড়ক দুর্ঘটনা রোধে সকলকে উদাত্ত আহবান জানিয়ে এসি ট্রাফিক-ডেমরা জোন ইমরান হোসেন মোল্লা বলেন, "সমাজের প্রতিটি মানুষ, জনপ্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ সবাইকে চেষ্টা করতে হবে।উল্লেখ্য যে, মাতুয়াইল মেডিকেল পয়েন্ট একটি সড়ক দুর্ঘটনাপ্রবণ স্থান।


প্রায়শই সেখানে মারাত্মক সড়ক দুর্ঘটনা ঘটে ও হতাহত হয়। যা অত্যন্ত দু:খজনক"।সাম্প্রতিক সময়ে মাতুয়াইলের মেডিকেল পয়েন্টে সড়কটিতে দুর্ঘটনায় হতাহতের ঘটনায় ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে পথচারী,যাত্রী,চালক ও সংশ্লিষ্ট সকলের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই এ কর্মসুচী পালিত হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.বা 



আরও খবর



নাসিরনগরে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত- ১

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৫০জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

নিজেদের আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অরুন জ্যোতি ভট্রাচার্য্য আহত হয়ে নাসিরনগর হাসপাতালে হাসপাতালে ভর্তি রয়েছেন।


জানা গেছে সন্ধ্যা ৫ জানুয়ারী ২০২২রোজ বুধবার নাসিরনগর উপজেলা আওয়ামী লীগ অফিসে অরুণ জ্যােতি ও সাবেক উপজেলা যুবলীগ সভাপতি  অঞ্জন কুমার দেবের মাঝে কথা কাটাকাটির এক পর্যায়ে একটি প্রস্তাবিত রাস্তা নির্মাণ নিয়ে  তুমুল বাক বিতন্ডা হয়।


জানা গেছে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে উপস্থিত সকলের সামনে অঞ্জন কুমার দেব কে প্রকাশ্যে হুমকি প্রদান করেন অরুন জ্যোতি ভট্রাচার্য্য।এক পর্যায়ে দুই জনের মধ্যে হাতাহাতির উপক্রম হয়।ঘটনাটি দ্রুত ছড়িয়ে পড়লে অরুণ ঘটনাস্থল থেকে চলে যান।


পরে বিষয়টি মিট করে দেয়ার কথা বলে অরুণকে ফোন দিলে আওয়ামীরীগের স্থানীয় ফোনে দলীয় নেতাদের সামনে অঞ্জন দেবের সমর্থকদের হামলার শিকার হয় আওয়ামী লীগ নেতা অরুন জ্যোতি ভট্রাচার্য্য। 


প্রত্যক্ষদর্শীরা জানায় এ সময় অরুণ জ্যােতিকে বেদম মার ধর করা হয় ।অরুণের মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।অরুন কে রাতেই নাসিরনগর উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে হসপিটালের আই সি ইউতে রাখা হয়েছে বলে জানা গেছে। 


এই সময় অরুনকে দেখতে হাসপাতালে যান উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ,নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান পুতুল রানী দাস,গুনিয়াউক ইউপির চেয়ারম্যান মোঃ জিতু মিয়া,সাবেক ভাইস চেয়ারম্যান প্রদীপ কুমার রায়,ছাত্র লীগ আহবায়ক নাসিরুদ্দিন রানা, আওয়ামীলীগ নেতা হাকিম রাজা, যুব লীগ নেতা অবিদ খান সহ আরো অনেকে। এ সময় সকলেই ওই অনাকাঙ্খিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।তবে সর্বশেষ খবর অনুযায়ী অরুন জ্যোতি বর্তমানে  অনেকটা সুস্থ্য আছেন বলে হাসপাতাল সুত্রে জানা গেছে।



আরও খবর