Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

গাজায় ইসরায়েলের বিমান হামলা, নিহত ২

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৬জন দেখেছেন
Image

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হঠাৎ বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। একটি বহুতল ভবনে চালানো এ হামলায় অন্তত দুজন নিহত এবং ১৯ জন আহত হয়েছেন। শুক্রবার (৫ আগস্ট) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

পশ্চিম তীরে এক জ্যেষ্ঠ ফিলিস্তিনি নেতাকে গ্রেফতারের জেরে কয়েকদিন ধরে চলা উত্তেজনার মধ্যেই এ হামলা চালালো দখলদারবাহিনী।

ফিলিস্তিনি ইসলামিক জিহাদের সামরিক শাখা আল-কুদস ব্রিগেডস জানিয়েছে, গাজা শহরের কেন্দ্রে প্যালেস্টাইন টাওয়ারের একটি অ্যাপার্টমেন্টে বিমান হামলায় মারা গেছেন তাইসির আল-জাবারি নামে তাদের এক কমান্ডার।

বিস্তারিত আসছে…


আরও খবর



সুতার ঘোষণা দিয়ে মদ আমদানি, ১২ কোটি টাকার ‘শুল্ক ফাঁকি’

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

সুতা আমদানির ঘোষণা দিয়ে বিদেশ থেকে চট্টগ্রাম বন্দরে আনা ১৫ হাজার ২০৪ লিটার মদের চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টমস। কনটেইনারভর্তি এ মদের চালানের সিএন্ডএফ মেসার্স জাফর আহমদ।

রোববার (২৪ জুলাই) সকালে কাস্টমসের এআইআর (অডিট, ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ) শাখার টিম বন্দরের ৫ নম্বর শেডে থাকা মদভর্তি কনটেইনারটি জব্দ করে।

কাস্টমসের এআইআর শাখার ডেপুটি কমিশনার মো. সাইফুল হক রাতে জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘শতভাগ কায়িক পরীক্ষা শেষে চালানটিতে ১২ কোটি ৪৫ লাখ টাকার শুল্ক ফাঁকির চেষ্টা করা হয়েছে।’

বিস্তারিত আসছে...


আরও খবর



শেখ কামাল আমাদের হৃদয়ে চিরজাগরূক হয়ে থাকবেন: তথ্যমন্ত্রী

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | জন দেখেছেন
Image

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল তার স্বল্পসময়ের কর্মের মাধ্যমে আমাদের হৃদয়ে চিরজাগরূক হয়ে থাকবেন।

বঙ্গবন্ধুর বড় ছেলে শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার (৫ আগস্ট) টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

হাছান মাহমুদ বলেন, ‘শহীদ শেখ কামালকে দুষ্কৃতিকারীরা হত্যা করলেও তার স্বল্প বয়সের কর্মের মাধ্যমেই যুগ যুগ ধরে, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন তিনি আমাদের মধ্যে জাগরূক থাকবেন। এ অল্প বয়সের মধ্যেই যে প্রতিভা ও সাংগঠনিক দক্ষতার স্বাক্ষর তিনি রেখেছিলেন, তাতে আমি মনেকরি, তিনি বেঁচে থাকলে বাংলাদেশ আরও অনেক উপকৃত হতো।’

দেশের সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষেত্রে, সর্বোপরি বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে শহীদ শেখ কামাল বিরাট ভূমিকা রাখতে পারতেন। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

এসময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, ছাত্রাবস্থায় ৬ দফা প্রচারে নেতৃত্ব দিয়েছেন এবং স্বাধীনতার পর সংস্কৃতি ও ক্রীড়া অঙ্গনকে গড়ে তুলেছেন।

এরপর টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে দিনটি উপলক্ষে প্রান্তিক চাষিদের মধ্যে বীজ বিতরণ করেন তথ্যমন্ত্রী। এসময় কেন্দ্রীয়, গোপালগঞ্জ জেলা ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে শহীদ শেখ কামালের ৭৩তম জন্মদিন উপলক্ষে ড. হাছান মাহমুদ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে এবং এর পূর্বে ঢাকায় আবাহনী মাঠে দলীয়ভাবে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন মন্ত্রী।


আরও খবর



টাঙ্গুয়ার হাওর ঘুরতে মানতে হবে ১২ শর্ত

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

হাওরের জেলা সুনামগঞ্জ। আর এই জেলার সৌন্দর্যকে সারাবিশ্বের কাছে তুলে ধরেছে এই অঞ্চলের পর্যটন স্পটগুলো। তার মধ্য অন্যতম সৌন্দর্যের লীলাভূমি হলো সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর। এখানকার মনোমুগ্ধকর সৌন্দর্য দেখতে এখানে প্রতিবছর দেশ-বিদেশ থেকে লাখো পর্যটক আসেন।

এখানে ঘুরতে আসা অনেক পর্যটক যেমন নৌকা ভাড়া নিয়ে হয়রানির অভিযোগ করেন, তেমনি অনেক পর্যটক হাওরে বসে খাবার খেয়ে সেই উচ্ছিষ্ট ফেলে হাওরের সৌন্দর্য নষ্ট করেন। এসব রোধে এ বছর ১২ শর্ত মেনে টাঙ্গুয়ার হাওরসহ তাহিরপুরের বিভিন্ন পর্যটন স্পট ঘুরতে হবে। সেই শর্ত লঙ্ঘন করলে পর্যটকবাহী নৌযানের নিবন্ধন বাতিল করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই ১২ শর্তের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির। শুধু তাই নয় ‘ইউএনও তাহিরপুর’ নামে একটি ফেসবুক পেজেও সম্প্রতি তাহিরপুর উপজেলার স্থানীয় প্রশাসনের জারি করা বিজ্ঞপ্তিটি প্রচার করা হয়।

টাঙ্গুয়ার হাওর ঘুরতে মানতে হবে ১২ শর্ত

প্রশাসনের জারি করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়-

১। নৌযানের নিবন্ধনপত্র হস্তান্তরযোগ্য নয় এবং সার্বক্ষণিক প্রদর্শনের জন্য সংরক্ষণ করতে হবে;
২। এ নিবন্ধনপত্র তাহিরপুর উপজেলা প্রশাসন ঘোষিত সময় অনুযায়ী নবায়ন করতে হবে;
৩। নদী/হাওড়/বিল/পুকুরের পানি ও উন্মুক্ত স্থানে কোনো ধরনের ময়লা, আবর্জনা ও বর্জ্য পদার্থ ফেলা যাবে না;
৪। নৌযানে অবস্থানকালে প্রতিটি নৌযানে সংরক্ষিত ঢাকনাযুক্ত বড় ডাস্টবিনে ময়লা/আবর্জনা ফেলতে হবে এবং নিজ দায়িত্বে ময়লা/আবর্জনা নির্ধারিত স্থানে স্থানান্তর করতে হবে;
৫। নৌযানে লাউডস্পিকার, মাইক প্রভৃতিসহ উচ্চ শব্দ উৎপাদনকারী কোনো ধরনের বাদ্যযন্ত্র ব্যবহার করা যাবে না;
৬। লাইফ জ্যাকেটসহ যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ ব্যতীত নৌযানে ভ্রমণ করা যাবে না। বিরূপ আবহাওয়ায় নৌযানে ভ্রমণ করা যাবে না;

টাঙ্গুয়ার হাওর ঘুরতে মানতে হবে ১২ শর্ত

৭। নৌযানে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহণ করা যাবে না;
৮। নৌযানে পর্যটকদের জন্য মানসম্মত পরিবেশ তথা পরিষ্কার পরিচ্ছন্নতা ও পর্যাপ্ত সুবিধা নিশ্চিত করতে হবে;
৯। নৌযানে ভ্রমণের সময় কোনো ধরনের অসামাজিক কাজ কিংবা অনৈতিক কাজ কিংবা সামাজিক মূল্যবোধের অবক্ষয় ঘটায় এরূপ কার্যাবলী ঘটানো যাবে না;
১০। স্থানীয় এলাকাবাসীর ভাবাবেগ এবং সামাজিক রীতিনীতির প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে;
১১। অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না;
১২। নৌযানে চলাচলের সময় পর্যটকদের মালামাল রক্ষার বিষয়ে এবং দুষ্কৃতিকারীদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

এ বিষয়ে তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির জাগো নিউজকে বলেন, এই ১২ শর্তের মধ্যে যে একটি শর্ত লঙ্ঘন করবে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



আকিজ গ্রুপে অফিসার পদে চাকরি

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আকিজ গ্রুপে ‘অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আকিজ গ্রুপ
বিভাগের নাম: অডিট

পদের নাম: অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এম.কম/সিএ
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৫-৩০ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৬ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



জাবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | জন দেখেছেন
Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাতে জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক নূহু আলম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ডি’ ইউনিটে মোট ৬৭ হাজার ৭৪৭ জন পরীক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে মোট পাস করেছে ৪০ হাজার ৮৩ জন। যাদের মধ্যে ছেলে ২০ হাজার ৩৭৮ জন এবং মেয়ে ১৯ হাজার ৭০৫ জন পাস করেছে। মোট পাসের হার ৫৯.১৬ শতাংশ। ছেলের মধ্যে সর্বোচ্চ মার্কস ৬৫ এবং মেয়েদের মধ্যে ৬৭.২।

পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ওয়েবসাইটে ভর্তিপরীক্ষার ফলাফল দেখবে পারবে।


আরও খবর