Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

গাইবান্ধায় র‍্যাবের অভিযানে হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার

প্রকাশিত:শনিবার ০৬ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৪৬৫জন দেখেছেন

Image
গাইবান্ধা সংবাদদাতা:গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানার পূর্ব ফরিদপুর গ্রামের আমেনা বেগম (৫৫) হত্যা মামলার অন্যতম এজাহার নামীয় আসামী মোঃ শহীদ ওরফে (শরিফ) মিয়া (৩৫) কে আত্মগোপনে থাকা অবস্থায় গ্রেফতার করেছে গাইবান্ধা র‍্যাব-১৩।

৫ মে শুক্রবার বিকেল  র‌্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আসামীকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। এর আগে ৪ মে বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানাধীন বুজরুক বিষ্ণপুর এলাকায় অভিযান পরিচালনা করে ভিকটিম আমেনা বেগম (৫৫) হত্যা মামলার অন্যতম এজাহার নামীয় পলাতক আসামী মোঃ শহীদ ওরফে শরীফ মিয়াকে গ্রেফতার করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভিকটিম আমেনা বেগম (৫৫) এর পরিবারের সঙ্গে আসামীদের জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবত ঝগড়া বিবাদ, মারামারিসহ মামলা মোকদ্দমা চলছিল। আসামী মামলাটি প্রত্যাহারের জন্য বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হত্যা করার হুমকি দিয়ে আসছিলো। এমতাবস্তায় গত ০৪/১১/২০২২ ইং তারিখ রাত ২০.০০ ঘটিকা হইতে পরদিন ০৫/১১/২০২২ ইং তারিখ ভোর ০৬.০০ ঘকিকার মধ্যে ভিকটিম আমেনা বেগম (৫৫) কে পূর্ব পরিকল্পিতভাবে আসামীগণ গুরুতর রক্তাক্ত যখমসহ হত্যা করিয়া ঘাসের জমিতে ফেলে রাখে। ভিকটিমের আত্নীয়স্বজন পরবর্তীতে অনেক খোঁজাখুজি করিয়া ভোরে উল্লেখিত স্থান হতে উদ্ধার করে। উক্ত ঘটনায় ভিকটিমের ছেলে মোঃ আউয়াল সরকার (৩২) বাদী হয়ে পলাশবাড়ী থানায় মামলা দায়ের করেন। এরই ধারাবাহিকতায় ৪ মে ২০২৩ খ্রিঃ র‍্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের নেতৃত্বে একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানাধীন বুজরুক বিষ্ণপুর এলাকা হতে অভিযান চালিয়ে ভিকটিম আমেনা বেগম (৫৫) হত্যা মামলার অন্যতম এজাহার নামীয় পলাতক আসামী মোঃ শহীদ ওরফে শরীফ মিয়া (৩৫), পিতা-মোঃ দুদু মিয়া, সাং- বুজরুক বিষ্ণপুর, থানা-পলাশবাড়ী, জেলা-গাইবান্ধা’কে গ্রেফতার করেছে। 
 
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ নিজেকে আত্নগোপন করিয়া বারবার তার অবস্থান পরিবর্তন করত। র‍্যাবের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গ্রেফতার করার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে বর্ণিত হত্যা মামলার এজাহার নামীয় আসামী বলে স্বীকার করেছে। উক্ত ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের বিরুদ্ধে গোপন অনুসন্ধান চলছে।

আরও খবর



সিলেটের বন্যা পরিস্থিতি আরও অবনতি

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রতিনিয়ত বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। ভারতের চেরাপুঞ্জিতে অধিক বৃষ্টিপাত হওয়ায় জেলার সীমান্ত উপজেলাগুলোর অবস্থা আশঙ্কাজনক।

মঙ্গলবার ১৮ জুন সকাল থেকে সুরমা নদীর পানি সুনামগঞ্জ প‌য়েন্টের বিপৎসীমার ৬৭ সেন্টিমিটার ও ছাতক পয়েন্ট ১৩৭ সেন্টিমিটার ওপ‌র দিয়ে প্রবাহিত হ‌চ্ছে।

সুরমা নদীর পানি বিপদসীমা অতিক্রম করে সুনামগঞ্জের পৌরশহরের পশ্চিম তেঘিরয়া, সাহেববাড়ি ঘাট, পশ্চিম বাজার, মাছবাজার, কাজির পয়েন্ট, ষোলঘর পয়েন্ট, নবীনগরসহ বিভিন্ন আবাসিক এলাকায় প্রবেশ করেছে।

এছাড়াও জেলার ছাতক, দোয়ারাবাজার, সুনামগঞ্জ সদর ও তা‌হিরপুর উপ‌জেলার অন্তত শতাধিক গ্রামের মানুষ পানিবন্দি হয়ে আছে। জেলার শতা‌ধিক অভ্যন্তরীণ সড়ক তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগ প‌ড়েছেন বা‌সিন্দারা।

সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার বলেন, বৃ‌ষ্টিপাত আরও ৪৮ ঘণ্টা অব‌্যাহত থাক‌বে এবং নিম্নাঞ্চলেও বন‌্যা প‌রি‌স্থি‌তি সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে।

এদিকে, বৃষ্টিপাত ও উজানের ঢলে সিলেটের সীমান্তবর্তী উপজেলাসহ বেশ কয়েকটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, ওসমানীনগর, বালাগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার বেশকিছু পরিবার এরই মধ্যে আশ্রয়কেন্দ্রে অবস্থান নিয়েছে। এছাড়াও পানিবন্দি হয়ে পড়েছেন জেলার বিভিন্ন উপজেলার অসংখ্য মানুষ। তবে সোমবার বিকেল থেকে বৃষ্টিপাত কিছুটা কমায় সিলেট নগরীর জলাবদ্ধতাও কমতে শুরু করেছে।

পাউবো সিলেটের তথ্যমতে, কুশিয়ারা নদীর পানি মঙ্গলবার সকাল ৯টায় আমলশীদ পয়েন্টে বিপৎসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর আগে সকাল ৬টায় বিপৎসীমার ১ সেন্টিমিটার ওপরে ছিল। এই নদীর পানি ফেঞ্চুগঞ্জ পয়েন্টে সকাল ৬টায় বিপৎসীমার ৭৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। সকাল ৯টায় তা আরও বেড়ে ৭৯ সেন্টিমিটারে পৌঁছায়। সারি নদীর পানি সারিঘাট পয়েন্টে সকাল ৯টায় বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর আগে সকাল ৬টায় বিপৎসীমার ৪০ সেন্টিমিটার উপরে ছিল। সারিগোয়াইন নদীর পানি মঙ্গলবার সকাল ৬টায় বিপৎসীমার ১১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। সকাল ৯টায় তা আরও বেড়ে বিপৎসীমার ১৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়াও সারি, সারিগোয়াইন, লোভাছড়া ও ধলাইসহ সবকটি নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ২৪ ঘণ্টায় সিলেটে বৃষ্টি হয়েছে ১৫৩ মিলিমিটার। মঙ্গলবার সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৪৪ মিলিমিটার। অন্যদিকে, ভারতের চেরাপুঞ্জিতে গত ২৪ ঘন্টায় ৩৯৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে দেশটির আবহাওয়া অফিস।


আরও খবর



পত্নীতলায় ভূমিসেবা সপ্তাহ দিবস পালিত

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৭২জন দেখেছেন

Image
দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:"স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক" প্রতিপাদ্যে ভূমি সেবা সপ্তাহ দিবস উদযাপন উপলক্ষে পত্নীতলায় উপজেলা ভূমি অফিসের আয়োজনে শনিবার উপজেলা চত্বরে র‍্যালী শেষে উপজেলা সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভূমি সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে ফিতা কেটে দিবসের উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ পপি খাতুনের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা বেগম। এসময় উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার দায়িত্ব প্রাপ্ত অফিসার আমিনুল হক, জাইকা'র রাইহানুল আলম, বহবলপুর ভূমি কর্মকর্তা এনামুল হক, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মসিউর রহমান, উপজেলার অন্যান্য কর্মকর্তাবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন ভূমি কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সূধীজন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ভূমি ব্যবস্থাপনায় জনগণের হয়রানি বন্ধ করতে এবং এই সংক্রান্ত সেবা সহজলভ্য করতে ভূমি সেবাকে জনগণের দ্বোরগোড়ায় নিয়ে যেতে নানা কার্যক্রম গ্রহণ করেছে সরকার। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে, সেজন্য স্থাপিত হয়েছে ভূমি সেবা প্ল্যাটফর্ম। এটি সকরকারের ডিজিটালাইজেশনের অন্যতম একটি সেবা খাত। এর ফলে কোন নগদ লেন-দেন ছাড়াই ভূমিসেবা গ্রহীতারা কোন সময় ক্ষেপন ছাড়া ও হয়রানিমুক্তভাবে ইউনিয়ন ভূমি অফিস থেকে স্বচ্ছন্দে সেবা নিতে পারছেন। এতে করে সময় সাশ্রয়সহ সাধারণ নাগরিকদের অর্থ ব্যয়ও অনেক কমে আসবে।

আরও খবর



তানোরে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত:রবিবার ০৯ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর থেকে:স্মার্ট ভূমি সেবা,, স্মার্ট নাগরিক এই প্রতিপাদ্য কে সামনে রেখে    রাজশাহীর তানোরে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়েছে। এ-উপলক্ষ্যে  শনিবার দুপুরের দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে  উদ্বোধন শেষে উপজেলা হলরুমে আলোচনা সভা  ও পরে র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি  পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে  ভূমি অফিসে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও  অতিরিক্ত সহকারী কমিশনার( ভূমি)দাযিত্ব প্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে, স্বগত বক্তব্য রাখেন সদর তহসিল অফিসের নায়েব ঈমান আলী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন  স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা (টিএইচও)  বার্নাবাস হাসদা, পাঁচন্দর ইউনিয়ন পরিষদ (ইউপির) চেয়ারম্যান আব্দুল মতিন,  সমাজ সেবা অফিসার মোহাম্মদ হোসেন খান,   কৃষি অফিসার  সাইফুল্লাহ , প্রানী সম্পদ কর্মকর্তা ডাঃমোঃ ওয়াজেদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান,   উপজেলা মহিলা  ভাইস চেয়ারম্যান  চেয়ারম্যান সোনিয়া সরদার, ভাইস চেয়ারম্যান তানভীর রেজা, কলমা ইউপি চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী,  বাঁধাইড় ইউপি চেযারম্যান আতাউর রহমান,সরনজাই ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক, তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন বাবু,চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, কামারগাঁ ইউপির প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক।
  আরো   উপস্থিত ছিলেন, ভূমি অফিসের সার্ভেয়ার আমানত আলী, নাজির ফিরোজ কবির,অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আরিফুর রহমান শিশির,ইউনিয়ন ভূমি অফিসের  সহকারী কর্মকর্তা রাবিউল ইসলাম,ইমান আলী, কাওসার আলী প্রমুখ। এসময়   উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন ।

আরও খবর



ভালায় ভাইয়ের হাতে ভাই ‘খুন’ আটক-২

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১৪৩জন দেখেছেন

Image

শরীফ হোসাইন, ভোলা বিশেষ প্রতিনিধি:ভোলায় জমি-জমা বিরোধকে কেন্দ্র করে দুই ভাইয়ের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছোট ভাইয়ের হাতে বড় ভাইকে খুনের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকাল (১১টার) দিকে ভোলা সদর উপজেলার রতনপুর ইউনিয়নের দক্ষিণ রতনপুর ৯নং ওয়ার্ডের নজির মেম্বার বাড়ীতে এ ঘটনা ঘটেছে। ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে আটক করেছে পুলিশ। এছাড়া নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। 

স্থানীয়রা জানান, ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের দক্ষিণ রতনপুর গ্রামের ৯নং ওয়ার্ডের আবদুল মালেক ও তার ছোট ভাই তাজল ইসলামের মধ্যে জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে দুই ভাইয়ের পরিবারের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় তাজলের পরিবারের লোকজনের হামলায় ৭০ বছর বয়সী বড় ভাই আবদুল মালেক (মানিক) কে এলোপাথারিভাবে বেধরক মারধর এবং মাটিতে ফেলে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এসময় তার আরেক ভাই মজনু এগিয়ে এসে আবদুল মালেককে উদ্ধার করতে গেলে তাকেও মারধর করা হয়। তিনি মাথায় আঘাত পেয়ে গুরুতর আহতাবস্থায় ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটানায় তাজল ইসলাম গ্রুপের মমতাজ নামের এক নারীসহ দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। 

নিহতের স্ত্রী জানান, আমাদের সাথে তাজল ইসলামদের জমিজমা নিয়ে দীর্ঘ দিনের বিরোধ চলছে। হামলার ঘটনার সাথে সোহাগ, তাজল ইসলাম, বজলু এবং অলিউল্লাহসহ একাধিক লোক জড়িত রয়েছে। এছাড়া সদ্য অনুষ্ঠিত হওয়া উপজেলা নির্বাচনে আমার স্বামী ইউনুছ মিয়ার দল করেছে। আর ওরা মোশারেফ মিয়ার দল করেছে। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা চালিয়ে তারা পুরনো প্রতিশোধ উদ্ধার করার জন্য এ হত্যাকান্ডের ঘটনা ঘটিয়েছে। 

নিহতের ভাতিজি জানান, চাচা তাজল ইসলাম এর স্ত্রী মমতাজের কারণে আমাদের বাপ-চাচারা এক সাথে থাকতে পারেনাই। ৬ চাচা সবাই আলাদা। আমাদের ফ্যামেলির ধ্বংসের মূল কারণ হচ্ছে এই মহিলা, তার জন্যই আজকে এ ঘটনা ঘটেছে, আমরা তার বিচার চাই।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক যুবক জানান, আগ থেকেই জমি নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। আগে এমন ঘটনা ঘটেনি। কিন্তু কালকে (নির্বাচনের পর) থেকেই তারা মারধরের হুমকি দিয়ে আসছিলো। যার কারণে আজকে (বৃহস্পতিবার) এ ঘটানা ঘটেছে। তিনি আরো বলেন, এক ভাই অপর ভাইয়ের ঘরের মধ্যে প্রবেশ করে পিটিয়ে এবং গলায় পাড়া দিয়ে শ্বাসরোধ করে হত্যার ঘটনা ঘটিয়েছে।

স্থানীয়রা আরো জানান, তাজল গ্রুপরা এর আগেও একাধিক খুনের মামলার সাথে জড়িত রয়েছে। সেই হত্যাকান্ডের সুষ্ঠ বিচার না হওয়াতে তারা দিন দিন আরো খিপ্র হয়ে উঠেছে। মানুষকে তারা মানুষ বলে মনে করছে না। যে কোন তুচ্ছ ঘটনায় তারা হত্যাকান্ড ঘটাতেও পিছ-পা হচ্ছে না। এ হত্যাকান্ডের সাথে যারাই জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি। 

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার রিপন চন্দ্র সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে থানা পুলিশ এবং ডিবি পুলিশ কাজ করছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। তাদের মধ্যে জমি-জমা নিয়ে বিরোধসহ একাধিক মামলা রয়েছে। এটা পারিবারিক বিরোধের জেরে হত্যা নাকি নির্বাচন পরবর্তী সহিংসতায় হত্যা তা নিশ্চিতভাবে বালা যাচ্ছে না। ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করা হয়েছে। সুষ্ঠ তদন্তের মাধ্যমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে নিহত আবদুল মালেক এর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতেল আনা হলে সন্তানদের আহাজারিতে হাসপাতালের পরিবেশ ভারী হয়ে উঠে। বাবার নানা কথার স্মৃতিচারণ করে দুই মেয়েকে বিলাপ করতে দেখা গেছে। এসময় তাদেরকে সান্তনা দেয়ার চেষ্টা করছেন পরিবারের অন্যান্য সদস্যরা। 


আরও খবর



ঈদুল আজহার জামাত শেষে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ মোনাজাত

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঈদুল আজহার কয়েকটি জামাত জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে পরম করুণাময় আল্লাহর দরবারে বিশেষ দোয়া করা হয়। পাশাপাশি মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সোমবার (১৭ জুন) বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। মুকাব্বির ছিলেন বায়তুল মোকাররমের অবসরপ্রাপ্ত মুয়াজ্জিন হাফেজ ক্বারী মো. আতাউর রহমান। নামাজ শেষে একে অপরের সঙ্গে কোলাকুলি করেন মুসল্লিরা।

আজ দেশের কোটি কোটি মুসলমান দুই রাকাত ওয়াজিব নামাজ আদায়ের মাধ্যমে ঈদ উদযাপন শুরু করছেন। ধনী-গরিব ভেদাভেদ ভুলে সবাই এক কাতারে দাঁড়িয়ে ঈদের নামাজ আদায় করে।

বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত শেষে মুসলিম উম্মাহর শান্তি কামনা, আত্মশুদ্ধি, নিজেদের পাপমোচন এবং পরিবার-পরিজন, দেশ ও মানুষের সুখ-সমৃদ্ধি কামনা করে দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করেন মুসল্লিরা।

জাতীয় ঈদগাহেও ঈদের প্রধান জামাত শেষে দেশ ও জাতির মঙ্গল কামনার পাশাপাশি বিশ্ববাসীর শান্তি প্রার্থনায় দোয়া ও মোনাজাত করা হয়। একই সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাতবরণকারী পরিবারের সদস্যদের ও তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও পরিশ্রমকে কবুল করার জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদের প্রধান জামাতে সর্বস্তরের মুসল্লিদের সঙ্গে নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সকাল সাড়ে ৭টায় ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণিপেশা ও বয়সের মুসল্লিরা অংশ নেন।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। জাতীয় ঈদগাহেও ঈদের প্রধান জামাত শেষে দেশ ও জাতির মঙ্গল কামনার পাশাপাশি বিশ্ববাসীর শান্তি প্রার্থনায় দোয়া ও মোনাজাত করা হয়।


আরও খবর