Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

গাইবান্ধায় কবর থেকে ৭ টি কঙ্কাল চুরি

প্রকাশিত:রবিবার ২১ মে ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৯৬জন দেখেছেন

Image
গাইবান্ধা সংবাদদাতা:গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ৭টি কবর থেকে কঙ্কাল চুরির অভিযোগ ওঠেছে।শুক্রবার (১৯ মে) দিবাগত রাতে এসব কঙ্কাল চুরি হয় বলে ধারণা করছেন স্থানীয়রা।শনিবার (২০ মে) বিকেলে  উপজেলার কামারদহ ইউনিয়নের বক্সিচর (উত্তরপাড়া) এলাকায় এই ঘটনার খবর ছড়িয়ে পড়লে সেখানে উৎসুক জনতার ভির জমে।ওই গ্রামের বাসিন্দারা বলেন, শনিবার বিকেলে একটি কবর খনন দেখে সন্দেহ হয়।

এরপর আরও ৬টি কবরের একই অবস্থা দেখা যায়। কয়েক বছর আগের পুরাতন কবর খননে কঙ্কাল চুরি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।এ বিষয়ে কামারদহ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তৌকির হাসান রচি বলেন, খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেছেন। তিনি ব্যাপারটি থানায় জানিয়েছেন।গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন বলেন, এ ঘটনাটি লোকমুখে জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

আরও খবর

বজ্রসহ বৃষ্টি দেশের ৭ বিভাগেই হবে

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




হিলিতে দেশীয় পেঁয়াজের দাম কমেছে কেজিতে ২০ টাকা

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:মোকামগুলোতে সরবরাহ বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হিলিতে ৫০ টাকা কেজিতে নামলো পেঁয়াজের দাম। ভারত থেকে আমদানি শুরু হলে ২০ থেকে ৩০ টাকা কেজি দরে বিক্রি হবে বলে আশা করছেন ব্যবসায়ীরা। কেজিপ্রতি ২০ থেকে ২৫ টাকা লোকসান গুনতে হচ্ছে বলে দাবি করছেন পাইকারী ও খুচরা বিক্রেতারা।

আজ সোমবার (১৮ মার্চ) হিলি বন্দরের পাইকারী ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, তিন দিন আগেও যে দেশীয় হালি পেঁয়াজ ৭০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এখন সেই পেঁয়াজ কেজিতে ২০ টাকা কমে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আমিনুল ইসলাম বলেন,আমি দুই সপ্তাহে আগে পেঁয়াজ কিনে ছিলাম ৯০ থেকে ১০০ টাকা কেজি দরে। আজকে বাজারে এসে শুনি পেঁয়াজ ৫০ টাকা কেজি দরে হচ্ছে। দাম কম হওয়ায় আমি ৫ কেজি পেঁয়াজ কিনলাম।

হিলি বাজরের খুচরা পেঁয়াজ বিক্রেতা মোকারম হোসেন জানান,আমরা পাইকারী বাজার থেকে প্রতিকেজি পেঁয়াজ ৪৮ টাকা দরে কিনে ৫০ টাকা দরে বিক্রি করেছি। তবে আগের তুলুনায় বেচাকেনা কমে গেছে।

হিলি বাজারের পাইকারী পেঁয়াজ বিক্রেতা রুবেল হোসেন বলেন,বর্তমানে মোকামে প্রকারভেদে ১৬ থেকে ১৭ শত টাকা মন বিক্রি হচ্ছে। কিন্ত তিন আগে মোকামে ২৭ থেকে ২৮ শত টাকা মন কিনেছি। সেই পেঁয়াজেই তো এখনোও অনেকে বিক্রি করতে পারিনি। মোকাম থেকে পেঁয়াজ কিনে নিয়ে আসতে না আসতেই বস্তাপ্রতি দুই থেকে তিন কেজি কমে যায়। এরপর বস্তাপ্রতি ১২০ টাকা পরিবহন খরচ দিতে হয়।সবমিলে ২০ থেকে ২৫ টাকা আমাদের লোকসান গুনতে হয়। তারপর যত ঝড় খুচরা ব্যবসায়ীদের উপর দিয়ে যায়। আমার কয়েক দিনে প্রায় ৬ হাজার টাকা লোকসান গুনতে হয়েছে। লোকসান হলেও তো আর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে পারি না।


আরও খবর

বজ্রসহ বৃষ্টি দেশের ৭ বিভাগেই হবে

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




মিরসরাইয়ে অগ্নিকান্ডে দুইটি বসতঘর পুড়ে গেছে

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)প্রতিনিধি:মিরসরাইয়ে অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে দুইটি বসতঘর।মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার ১৪ নং হাইতকান্দি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের দক্ষিণ কুরুয়া গ্রামের মৌলভী জামান উল্ল্যাহর বাড়িতে এই ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থরা হলেন ওই বাড়ির ইউসুফ ও ফারুক। নগদ ৪ লাখ টাকা, স্বর্ণালংকার, মূল্যবান আসবাবপত্রসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবী ক্ষতিগ্রস্থদের।

স্থানীয় বাসিন্দা আরিফুল ইসলাম জানান, মঙ্গলবার দুপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে সূত্রপাত হয়ে মুহুর্তে দুইটি বসতঘর পুড়ে গেছে। এতে কিছু রক্ষা করতে পারেনি। ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়স্ত্রনে আনে।

ক্ষতিগ্রস্থ ইউসুফ বলেন, ৩০ মিনিটের আগুনে আমাদের সব শেষ হয়ে গেল। নতুন ঘর নির্মাণের জন্য ব্যাংক থেকে উত্তোলন করে রাখা নগদ ৪ লাখ টাকা পুড়ে যায়। কোন জিনিস রক্ষা করতে পারিনি। এখন আমাদের পথে বসা ছাড়া আর কোন উপায় নেই।

হাইতকান্দি ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য কোরবান আলী বলেন, আমার ওয়ার্ডে আগুনে বসতঘর পুড়ে ইউসুফ ও ফারুক নিঃস্ব হয়ে গেছে। সবার উচিৎ তাদের পাশে দাঁড়ানো।

সীতাকুন্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র ফায়ার কর্মকর্তা নুরুল আলম দুলাল জানান, মঙ্গলবার দুপুরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। এতে বাড়ির অন্যান্য বসতঘরগুলো রক্ষা হয়েছে।


আরও খবর

বজ্রসহ বৃষ্টি দেশের ৭ বিভাগেই হবে

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




সিরাজগঞ্জে ইজিবাইক চালকের গলাকাটা লাশ উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২২জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জে আরমান শেখ (২২) নামের এক ব্যাটারী চালিত ইজিবাইক চালকের গলাকাটা লাশ উদ্ধার সলঙ্গা থানা পুলিশ।সোমবার (২৫ মার্চ) কামারখন্দ ও ভদ্রঘাট ইউনিয়নে ঝাকড়ি এলাকায় সড়কের পাশে লাশটি দেখে পথচারীরা পুলিশে খবর দেয়। 

পুলিশ ও স্বজনদের তথ্যসূত্রে জানা যায়, নিহত আরমান শেখ উল্লাপাড়া উপজেলার অলিপুর গ্রামের আয়নাল শেখের ছেলে । পরিবারের স্বজনরা বলেন, নিহত আরমান ব্যাটারিচালিত ইজিবাইক চালক ছিলেন। রোববার সন্ধ্যায় নিজের ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হয়। এরপর  তিনি নিখোঁজ ছিলেন। অনেক খোঁজাখুঁজি করে তাকে বা তার গাড়ি কোনটিই পাওয়া যায়নি। সোমবার সকালে ঝাকরি এলাকায় রাস্তার পাশে তার গলাকাট মরদেহ দেখে পথচারীরা পুলিশে খবর দেয়। প্রথমে কামারখন্দ থানা এবং পরবর্তীতে সলঙ্গা থানার আওতায় পড়ায়  সলঙ্গা থানায় জানানো হয়।

এ বিষয়ে সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ধারণা করা হচ্ছে চালকের গলাকেটে হত্যার পর গাড়িটি নিয়ে পালিয়ে গেছে ছিনতাইকারীরা। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

আরও খবর

তানোরে গণহত্যা দিবস পালন

মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪




কলারোয়ায় ৭ই মার্চ উপলক্ষ্যে চিত্রাংকন ও বঙ্গবন্ধুর আন্তজীবনী ভিত্তিক রচনা প্রতিযোগিতা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি:কলারোয়া উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন ও বঙ্গবন্ধুর আন্তজীবনী ভিত্তিক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৬মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন-উপজেলা শিক্ষা অফিসার এইচ.এম রোকনুজ্জামান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রায়। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা একাডেমিক সুপারভাইজার তাপস কুমার পাল, উপজেলা যুব উন্নয়ন অফিসার নির্মল কান্তি মন্ডল, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নুর ইসলাম মৃধা, উপজেলা সহকারী শিক্ষা অফিসার এসএম মফিজুল ইসলাম, মাসুদুর রহমান, আশিকুজ্জামান, হারুন-অর-রশিদ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, কলারোয়া শিল্পকলা একাডেমির শিক্ষক শিলা রাণী হালদার সহ বিভিন্ন অফিসের কর্মকর্তা, শিক্ষকমন্ডলী ও স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন। এই প্রতিযোগীতায়  ৮০জন শিক্ষার্থী অংশ নেয় এর মধ্যে ২৩জন শিক্ষার্থী বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত হয়।


আরও খবর

তানোরে গণহত্যা দিবস পালন

মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪




স্বাধীনতা দিবসে গুগলের ডুডলে বাংলাদেশ

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৩৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ ২৬ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে হোমপেজে বিশেষ ডুডল দিয়েছে বিশ্বের জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। ছবিতে গুগলের নামের মধ্যে শোভা পাচ্ছে বাংলাদেশের লাল-সবুজ পতাকা।

আজ সারাদিন গুগলে প্রবেশ করলেই চোখে পড়বে বাংলাদেশের পতাকা সংবলিত দৃষ্টিনন্দন এ ডুডল। এতে কার্সর ধরলে বা ট্যাপ করলে উঠছে ‘বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স ডে ২০২৪’। আর তাতে ক্লিক করলেই বাংলাদেশের স্বাধীনতা দিবসের ইতিহাস এবং এ সম্পর্কিত ওয়েবসাইটগুলো দেখাবে গুগল।

বিশেষ কোনো দিন, বিশেষ কোনো ব্যক্তি কিংবা আবিষ্কার নিয়ে সার্চ বক্সের ওপরে নিজেদের লোগোর পরিবর্তে এর সঙ্গে সংগতিপূর্ণ নকশার যে লোগো তৈরি করে গুগল, তাকেই বলা হয় ডুডল। তারই ধারাবাহিকতায় আজ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে দৃষ্টিনন্দন ডুডল প্রকাশ করেছে জনপ্রিয় এ সার্চ ইঞ্জিন।


আরও খবর