Logo
আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

ফুলবাড়ী থানার পুলিশ অভিযান চালিয়ে ফেন্সিডিল সহ একজন আটক

প্রকাশিত:শুক্রবার ০২ জুন 2০২3 | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ২৯৬জন দেখেছেন

Image

আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী থানার পুলিশ এলুয়াড়ী ইউনিয়নে অভিযান চালিয়ে ৩৪৮ বোতল ফেন্সিডিল সহ গোলাম রব্বানী (৩৫) নামে টেম্পু সহ এক ব্যক্তিকে আটক করেছেন। গত বৃহস্পতিবার ফুলবাড়ী থানার পুলিশ গোপন সূত্রের সংবাদ পেয়ে এলুয়াড়ী ইউপির উষাহার এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৩৪৮ বোতল ফেন্সিডিল সহ এক জনকে আটক করেন।

আটককৃত ব্যক্তি হলেন হাকিমপুর উপজেলার হাতিশা গ্রামের মৃত আবুল কাশেমের পুত্র মোঃ গোলাম রব্বানী। এই অভিযানে নেতৃত্ব দেন ফুলবাড়ী থানার এসআই মোঃ আরিফুল ইসলাম, এসআই বদিউজ্জামান, এ এসআই শাহানুর।মাদক সংক্রান্ত বিষয়ে এসআই আরিফুল ইসলাম বাদি হয়ে মাদক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-২, তারিখ- ০১/০৬/২০২৩ ইং। ফুলবাড়ী থানার পুলিশ জানান মাদক চোরাকারবারীদের সাথে যারা জড়িত ছিল তাদেরকে কোনভাবে ছাড় দেওয়া হবেনা।


আরও খবর



কালিয়াকৈরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে আচরণ বিধি লঙ্গণ

প্রকাশিত:সোমবার ০১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

সাগর আহম্মেদ,কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:গাজীপুরের কালিয়াকৈরে একটি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদ নির্বাচনে আচরণ বিধি লঙ্গণের অভিযোগ উঠেছে। এরই মধ্যে ছাত্রীদের নিয়ে এক প্রার্থীর অশ্লীল নৃত্যের ভিডিও ফেসবুকে ভাইরাল। এসব বিষয় তদন্ত করছেন নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমান।

এলাকাবাসী, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও সংশ্লিষ্ট নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার গোসাত্রা এলাকায় গোসাত্রা ডাঃ জলিলুর রহমান উচ্চ বিদ্যালয় একটি সুনামধন্য শিক্ষা-প্রতিষ্ঠান। পূর্বের ধারাবাহিকতায় আগামী ৬ই এপ্রিল ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে পাড়া মহল্লায়, আশপাশের বাজার ও চা দোকানগুলোতে জমে উঠেছে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নির্বাচন। নির্ধারিত চারটি অভিভাবক সদস্য পদের জন্য প্রার্থী হয়েছেন ১৩ জন। হঠাৎ করে ওই এলাকায় ঢুকলে মুহুর্তের মধ্যে মনে হবে এটা কোনো জাতীয় বা স্থানীয় সরকার নির্বাচন। কিন্তু এসব প্রার্থীদের মধ্যে সোহেল চৌধুরী, স্বপন, বেলাল হোসেন বিল্লাল, জাহাঙ্গীর আলম ও বজলুর রহমান নামে অভিভাবক সদস্য পদ প্রার্থীরা নিয়ম বহিঃভূত দেয়ালে স্টিকার লাগানোসহ নানাভাবে নির্বাচনের আচরণ বিধি লঙ্গণ করছেন।

এরই মধ্যে ছাত্রীদের নিয়ে এক প্রার্থীর অশ্লীল নৃত্যের ভিডিও ফেসবুকে ভাইরাল। তিনি নির্বাচিত হলে ছাত্রীরা অনিরাপত্তায় থাকবে বলেও মন্তব্য করেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা। এসব ঘটনায় অভিভাবক সদস্য প্রার্থী ফিরোজ কবীর বাদী হয়ে ওই পাঁচ অভিভাবক সদস্য পদ প্রার্থীর নামে নির্বাচনের প্রিজাইডিং অফিসারের কাছে একটি অভিযোগ দায়ের করেছেন। ওই অভিযোগের প্রেক্ষিতে গত সোমবার থেকে সরেজমিনে তদন্ত শুরু করেছেন নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমান।

অভিযুক্তদের মধ্যে বজলুর রহমান জানান, ওই স্ট্রিকারগুলো আমি লাগাইনি। আমার শত্রুপক্ষরা স্টিকারগুলো লাগিয়েছে। এ বিষয়ে আমাদের সমাজসেবা অফিসে ডেকেছে, সেখানে এ নিয়ে আলোচনা হবে। আর ছাত্রীদের নিয়ে অশ্লীল ভিডিও বিষয়ে জানতে চাইলে তিনি এড়িয়ে গিয়ে বলেন, এ বিষয়ে আপনাদের সামনে গিয়ে কথা বলবো।

ওই নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসার মিজানুর রহমান জানান, আচরণ বিধি লঙ্গণের বিষয়ে পাঁচজন প্রার্থীর নামে একটি অভিযোগ পেয়েছি। ওই অভিযোগের বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে বিষয়টি প্রমাণিত হলে নির্বাচন বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



নিটারের ফাইবার ক্রাফট স্কোয়াডের অনন্য সাফল্য: এনআইসি ২.০ তে নেতৃত্ব প্রদান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

লাবিবা সালওয়া ইসলাম:নিডল ইনোভেশন চ্যালেঞ্জ ২.০ (এনআইসি) নির্বাচন প্রক্রিয়ায় বাছাইকৃত নয়টি দলের মধ্যে জায়গা করে নিয়েছে ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ এর "ফাইবার ক্রাফট স্কোয়াড"। এনআইসি ২.০ এর লক্ষ্য হলো দেশের অর্থনীতিতে অন্যতম ভূমিকা রাখা এবং রেডিমেড গার্মেন্টস (আরএমজি) সেক্টরকে একটি নতুন প্রজন্ম, অনন্যতা এবং সাফল্যের এক উচ্চ মাত্রা প্রদান করা।

বাংলাদেশের অর্থনৈতিক খাতে এবং বৈদেশিক মুদ্রা অর্জনে রেডিমেড গার্মেন্টস শিল্প অন্যতম ভূমিকা রাখে। ২০১৪-১৫ অর্থবছরে এই খাত ২৪.৪৯ বিলিয়ন মার্কিন ডলার আয় করে। যা ২০১৯-২০ অর্থবছরে ২৭.৯ বিলিয়ন ডলারে পৌঁছায়। এরই ধারাবাহিকতা বজায় রাখতে দেশের সম্মানিত ৩০ টি বিশ্ববিদ্যালয় হতে ১২১ টি আবেদন পায় এনআইসি ২.০ তে। ৯-১০ মার্চ অনুষ্ঠিত আইডিয়াথনে অংশগ্রহণের মাধ্যমে ২৮ টি দল অগ্রগামী হিসেবে মর্যাদা পায় এবং জুরি রাউন্ডে অগ্রসর হয় । পরবর্তীতে ২৩-২৪ মার্চ অনুষ্ঠিত জুরি রাউন্ডে, মেধা, মাপযোগ্যতা, নতুনত্ব, টেকসই, আরএমজি খাতে অবদান এবং রূপায়নে ভূমিকার উপর নির্ভর করে অভিজ্ঞ জুরি বোর্ড ২৮ দলের মধ্য হতে ৯টি দলকে নেতৃত্বের জন্য নির্বাচন করেন। নির্বাচিত দলগুলো হলো নিটারের "ফাইবার ক্রাফট স্কোয়াড", কুয়েটের "রিনিউ ওয়ার ভেঞ্চার", ব্রাকের "রাইন্ড কো লেদার", খুবি ও কুয়েটের যৌথ দল "ইকো টেক্সটাইল ভেনগার্ড", বুটেক্সের "ইবতেকার ইন্ডাস্ট্রি", সাস্টের "সুই-সুতা", চবির "টেক্সসুডো", রাবি ও বুটেক্সের সমন্বিত দল "ওয়েভ ব্লক", ব্রাক ও অস্টের সমন্বিত দল "জেনারা"। নিটারের ফাইবার ক্রাফট স্কোয়াডের মেম্বাররা হলেন নিটারের নবম ব্যাচের তাজভীর আহমেদ তৌফিক, দশম ব্যাচে সাবরিন সুলতানা স্বপ্ন ও ইফরাদ উদ্দীন আহমেদ।

নিটারের ফাইবার ক্রাফট স্কোয়াডের অদম্য সাফল্যে নিটার সাংবাদিক সমিতির ফেসবুক পেইজ থেকে তাদের অভিনন্দন জানানো হয়। এছাড়াও নিটারের শিক্ষকবৃন্দ জানান তাদের এই সাফল্য নিটারের শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে।


আরও খবর



নতুন দুই সেতু ও ৮ ওভারপাসের চলাচলের জন্য উন্মুক্ত

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মেঘনা টোল প্লাজায় ১২টি বুথে ইলেকট্রনিক টোল কালেকশন (ইটিসি) কার্যক্রম চালু করা হয়েছে। অন্যদিকে এলেঙ্গা-হাটিকমরুল-রংপুর মহাসড়কে নির্মিত একটি রেল ওভারপাস, ৭টি ওভারপাস ও দু’টি সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করেছেন।

শনিবার (৬ এপ্রিল) সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এগুলো উন্মুক্ত করেন তিনি।

পরে সেতুমন্ত্রী সাংবাদিকদের বলেন, ঘরমুখো যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াতের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জনগণের জন্য ঈদ উপহার হিসেবে এসব উন্মুক্ত করা হলো।

ওবায়দুল কাদের বলেন, রাস্তায় গাড়ির চাপ রয়েছে, তবে যানজট নেই। রাজধানীতেও যানজট নেই। এ সময় বান্দরবানে চলমান সমস্যা নিয়েও কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, বান্দরবানে এখন যৌথ অভিযান চলছে। শিগগিরই এসব নিয়ন্ত্রণে চলে আসবে। ‘পাহাড়ের সর্বত্র অনেক রাস্তা ও সেতু নির্মাণ হলেও এখনো অনেক বিচ্ছিন্ন এলাকা রয়েছে। শিগগিরই এসব বিষয় নিয়ন্ত্রণে আসবে বলে আশা করছি’, যোগ করেন কাদের।


আরও খবর

জামিন পেলেন ড. ইউনূস

মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪




সাফজয়ী মাগুরার অর্পিতা ও উম্মে কুলসুম শ্রীপুরে সংবর্ধনা পেলেও জেলা পর্যায়ে কোন সংবর্ধনা পেলেননা

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

স্টাফ রিপের্টার মাগুরা থেকে:সম্প্রতি নেপালে অনুষ্ঠিত আন্তর্জাতিক সাফ নারী অনুর্ধ-১৬ টূর্ণামেন্টে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। আর এগৌরব এনে দিতে এবং   বাংলাদেশ দলের নেতৃত্বে থাকা মাগুরার জেলার শ্রীপুর উপজেলার কৃতি খেলোয়াড় সাফ মহিলা চ্যাম্পিয়নশিপ জয়ী জাতীয় দলের দুই নারী ফুটবলার অর্পিতা বিশ্বাস ও উম্মে কুলছুমকে সংবর্ধনা দিয়েছে শ্রীপুর উপজেলা প্রশাসন।তবে মাগুরা জেলার নাম উজ্জল করলেও মাগুরা জেলা প্রশাসনের পক্ষ থেকে কোন কিছু না করায় বিষয়টি ভাল ভাবে নেয়নি ক্রীড়ামোদী মানুষেরা।  উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল।

গত ১০ মার্চ অর্পিতা বিশ্বাসের নেতৃত্বে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে ভারতকে পরাজিত করে শিরোপা জিতে বাংলাদেশ। অর্পিতা বিশ্বাস মাগুরার জেলার শ্রীপুর উপজেলার গোয়ালদহ গ্রামের মনোরঞ্জন বিশ্বাসের এক মাত্র মেয়ে। আরেক নারী ফুটবলার উম্মে কুলছুম উপজেলার মহেশপুর গ্রামের কুদ্দুস এর মেয়ে। দুজনেরই স্থানীয় গোয়ালদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক শহিদুল ইসলামের হাত ধরে ফুটবলের হাতেখড়ি। খেলেছেন অনুর্ধ-১৪ ও অনুর্ধ-১৫ সাফ চ্যাম্পিয়নশীপে। বর্তমানে দু’জনই বিকেএসপির শিক্ষার্থী।

কোচ শহিদুল ইসলাম জানান, অর্পিতা মেধাবী ফুটবলার। সে বাংলাদেশ অনুর্ধ-১৬ দলের বর্তমান ক্যাপ্টেন। একই সাথে উম্মে কুলছুম ও তার সহযোদ্ধা। দু’জনেই খুব ভালো ফুটবল খেলেছে। এটা আমাদের জন্য গর্বের। শ্রীপুর-মাগুরা বাসীর গর্ব এরা। বিগত সাফ জয়ী আরো দুজন নারী ফুটবলার ইতি রানী ও সাথী আমাদের শ্রীপুরের সন্তান। সব সময় চাই এরা ভালো কিছু করুক। দেশের জন্য বড় বড় সুনাম অর্জন করে আনুক।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল বলেন, অর্পিতা বিশ্বাস ও উম্মে কুলছুম সে দেশের জন্য যে অর্জন বয়ে এনেছে তাদের সফলতায় আমরা গর্বিত। তারা আমাদের দেশের সম্পদ। বরাবরই শ্রীপুর উপজেলা প্রশাসন তাদেরকে সহযোগিতা ও অনুপ্রেরণা দিয়ে আসছে।  এত বড় অর্জন এনে মাগুরা জেলার নাম উজ্জল করলেও মাগুরা জেলা প্রশাসনের পক্ষ থেকে কোন কিছুই করা হয়নি এটা মাগুরার ক্রীড়ামোদী মানুষকে আহত করেছে বলে বেশ কিছু ক্রীড়াপ্রিয় মানুষ জানান।


আরও খবর



"বিএনপি ইফতার পার্টি করে, আওয়ামী লীগ ইফতার বিতরণ করে"

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | ১০৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, এ সরকারের আমলে তাদের ৮০ ভাগ নেতাকর্মী নাকি নিগৃহীত হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,আমি তাকে বলব, এসব মিথ্যাচার থেকে বিরত থাকুন।

শুক্রবার (২৯ মার্চ) সকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ৮০ ভাগ নেতাকর্মীরা কারা? আমির খসরু, মির্জা ফখরুল একে একে জেল থেকে বের হয়ে গেছেন। তাহলে নিগৃহীত কে হচ্ছে? তাদের তালিকা প্রকাশ্যে দিতে হবে।

তিনি বলেন, মিথ্যাচার অনেক করেছেন। আপনাদের নেগেটিভ রাজনীতি এদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এই রাজনীতি অপ্রাসঙ্গিক হয়ে যাবে। কেউই গ্রহণ করবে না। বিএনপি নামে একটি দল সংকুচিত হয়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ইফতার পার্টি করে, আওয়ামী লীগ মানুষের মাঝে ইফতার বিতরণ করে। আজকে বিএনপি ইফতার পার্টি করে আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছে। এখন তারা বলে দিল্লির শাসন মেনে নেওয়ার জন্য পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেনি। আসলে বিএনপির চেতনায় পাকিস্তান।

কোনো বিদেশি রাষ্ট্রের দাসত্ব আমরা করি না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের হৃদয়ে বাংলাদেশ। আমাদের চেতনায় বাংলাদেশ। সেটাই আমরা মনে প্রাণে ধারণ করি। আজকে বিএনপির চারদিকে অন্ধকার।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সারা বিশ্বে সংকট তার প্রতিক্রিয়া আমাদের দেশেও আছে। তারপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্ব আছে বলেই বাংলাদেশের মানুষ ভালো আছে। তুলনামূলক অনেক দেশের মানুষের যে কষ্ট সে তুলনায় শেখ হাসিনার নেতৃত্বে অনেক ভালো আমরা আছি।


আরও খবর

জামিন পেলেন ড. ইউনূস

মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪