Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

ফুলবাড়ী থানা প্রেসক্লাবের ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী থানা প্রেসক্লাবের ত্রি-বার্ষিক নির্বাচনে সভাপতি মোঃ আফজাল হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ ফিজারুল ইসলাম ভুট্ট নির্বাচীত হন।রবিবার দুপুর ১২টায় ফুলবাড়ী থানা প্রেসক্লাবে ফুলবাড়ী থানা প্রেসক্লাবের ত্রি-বার্ষিক নির্বাচন ৩০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন হয়। এতে সহ-সভাপতি মোঃ আশরাফুল আলম, মোঃ মোশারফ হোসেন, মোঃ আসাদুজ্জামান আসাদ, সহ-সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদ, সঞ্জয় কুমার, মোঃ এমরান হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন বিন আমজাদ, কোষাধ্যক্ষ সোহাগ কিবরিয়া, প্রচার সম্পাদক আরিফুল ইসলাম আরিফ, দপ্তর সম্পাদক মোরশেদুল রহমান, সাহিত্য সম্পাদক এসএম জাকির হায়দার, সাংস্কৃতিক সম্পাদক লিটন হায়দার, ক্রীড়া সম্পাদক হাফিজুর রহমান,সমাজকল্যান সম্পাদক ফয়জার রহমান ও সদস্য শ্রী প্রবীর গাঙ্গুলী, রাফিউল ইসলাম, শফিকুল ইসলাম জুয়েল, লাতু খান, বীরেন্দ্রনাথ শর্মা কৈলাশ, মোঃ নূর ইসলাম, শাহানুর রহমান শাওন, শাহাজালাল, রবিউল ইসলাম, জাহেদুল ইসলাম, আরিফুল ইসলাম, অরুন কুমার, মোঃ আবু হেলাল সরকার ও মেহেদী হাসান রুবেল। ফুলবাড়ী থানা প্রেসক্লাবের ত্রি- বার্ষিক নির্বাচনে ৩০ সদস্য বিশিষ্ট্য কমিটি গঠন করা হয়। এ সময় ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের নব-নির্বাচিত কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



স্ত্রীসহ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের ‘রহস্য জনক’ মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৬জন দেখেছেন

Image

শফিক আহমেদ;সৈয়দ নজমুল আহসান ও তাঁর স্ত্রী নাহিদ বিনতে আলম। সৈয়দ নজমুল আহসান ও তাঁর স্ত্রী নাহিদ বিনতে আলম। ঢাকা পরিবেশ অধিদপ্তরের (ঢাকা অঞ্চল) পরিচালক সৈয়দ নজমুল আহসান (৫৬) ও তাঁর স্ত্রী নাহিদ বিনতে আলমের (৪৮) ‘রহস্যজনক’ মৃত্যু হয়েছে। পুলিশ বলছে, ময়নাতদন্তের পরই জানা যাবে মৃত্যুর আসল কারণ। 

গতকাল বুধবার বিকেলে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে মারা যান সৈয়দ নজমুল আহসান। আর আজ বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মারা যান তাঁর স্ত্রী নাহিদ।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. কামরুজ্জামান আজ বৃহস্পতিবার স্বামী-স্ত্রীর মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তবে তাঁরা কীভাবে মারা গেছেন তা সম্পর্কে কিছু জানাতে পারেননি। 

কামরুজ্জামান বলেন, ‘গতকাল বুধবার মিরপুর-২ অফিসার্স কমপ্লেক্সে বাসায় স্বামী-স্ত্রী উভয় অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের সদস্যরা নজমুল আহসানকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। একই সময় অসুস্থ হওয়া স্ত্রী নাহিদ বিনতে আলম আজ বিএসএমএমইউতে মারা যান। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।’

তাঁদের কী কারণে মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের প্রতিবেদন পেলে জানা যাবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা। 

এ বিষয়ে নিহতদের পরিবারের স্বজনদের সঙ্গে কথা বলতে চাইলে তাঁরা কোনো কথা বলেননি। জানা গেছে, এই দম্পতির দুই মেয়ে। একজনের বয়স ১২ আরেক জনের বয়স ১৫।

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মেহেরপুরে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ভবন নির্মাণের উদ্বোধন

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরে বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ভবন নির্মাণের উদ্বোধন করেছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।আজ শুক্রবার দুপুর ১ টার দিকে হঠাৎ পাড়া বিদ্যালয়ের নিজস্ব জমিতে দুইতলা বিশিষ্ট আটরুমের ভবনের উদ্বোধন করেন । এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম হাসান। সভাপতিত্ব করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি সৈয়দ মোনালিসা ইসলাম।

বাংলাদেশ সরকার ও জাইকার অর্থায়নে এ ভবন নির্মাণ করা হবে।২২ লাখ ২৯ হাজার ১৯০ টাকা ব্যয় হবে ভবন নির্মাণের জন্য।বিদ্যালয় ভবন নির্মাণের সময় মন্ত্রী বলেন, আগামী পাঁচ বছর মানুষের শান্তির জন্য যা করার বর্তমান সরকার তাই করবে।আগামিতে মানুষের কোন ক্ষেত্রেই দুর্ভোগ থাকবে না।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




পত্নীতলায় উপজেলা পর্যায়ে এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আয়োজনে শনিবার উপজেলা সভাকক্ষে উপজেলা পর্যায়ে উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং সম্পর্কিত এক দিনের প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম এর সঞ্চালনায় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম জিল্লুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য  রাখেন সহকারী পরিচালক উপবৃত্তি - পিএসইএটি ঢাকার মোহাম্মদ আনোয়ার হোসেন, গবেষণা কর্মকর্তা এসইডিপি, পিসিইউ ঢাকার আমিনুল ইসলাম, নজিপুর সরকারি ডিগ্রী কলেজর অধ্যক্ষ মতিউর রহমান, সহকারি প্রোগ্রামার মাউসি রফিকুল ইসলাম,  অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সুধীজন প্রমূখ।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করলেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৮২জন দেখেছেন

Image

খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:রেলমন্ত্রী জিল্লুর হাকিম বলেছেন, স্মার্ট বাংলাদেশের ন্যায় রেলওয়েতেও স্মার্ট ও দক্ষ জনশক্তির প্রয়োজন। অতি শিগগিরই এ কারখানায় জনবল নিয়োগের পর তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।মন্ত্রী বলেন, সৈয়দপুর রেলের অনেক জমি বেহাত হয়ে গেছে। এ কাজে জড়িত রয়েছে অনেকেই। দখলদারদের কাছ থেকে এসব জমি দখলমুক্ত করে রেলওয়ে কারখানার আধুনিকায়ন করা হবে ।  

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সারে ১১টায় দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।মন্ত্রী বলেন, সৈয়দপুর রেলওয়ে কারখানায় জনবল দিনদিন কমে আসছে। ১৮৭০ সালে আসাম বেঙ্গল রেলওয়ের বিশাল কারখানাটির শুরুর দিকে জনবল ছিল প্রায় ১০ হাজার।এরপর ১৯৮৬ সাল থেকে  শ্রমিক ছাটাইয়ে হয় ২৮৫৯ জন। কিন্তু বর্তমানে  ৮৬০ জন কর্মরত রয়েছেন।

মন্ত্রী বলেন, বিশ্বে রেলওয়ে অনেক উন্নত হয়েছে । আমাদেরও সেই তালে এগিয়ে যেতে হবে। নতুন নতুন রেলপথ স্থাপন ও সেবার মান বৃদ্ধি করে রেলওয়ে যাত্রীবান্ধব করতে হবে।

এরপর কারখানার ২৯টি শপ (উপ-কারখানা) ঘুরে ঘুরে দেখেন এবং শ্রমিক-কর্মচারীদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।  

বর্তমান সরকারের রেলপথ মন্ত্রী হিসেবে এটিই প্রথম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন। তিনি রেলওয়ে কারখানায় এসে পৌঁছলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান, কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান। এরপর মন্ত্রী মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে কারখানায় স্থাপিত অদম্য স্বাধীনতায় শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করেন।  

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম সিদ্দিক। এছাড়াও রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, মহাপরিচালক (ডিজি) কামরুল হাসান, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, প্রধান যন্ত্র প্রকৌশলী (সিএমই, পশ্চিম) মুহম্মদ কুদরত-ই খুদা, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার গোলাম সবুর, সৈয়দপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও শ্রমিকলীগ নেতা মোখছেদুল মোমিন প্রমুখ।


আরও খবর



বিদ্যুৎ সংযোগ না পেয়ে বিপাকে হাকিমপুরের ৩০০ বিঘা ফসলি জমির চাষিরা

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৪২জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি প্রতিনিধিঃদিনাজপুরের হাকিমপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনেছে সরকার। অথচ এই উপজেলার কোকতারা গ্রামে ৩০০ বিঘা জমির উপর বিদ্যুৎ সংযোগ নেই। যার কারণে এসব জমির চাষাবাদ নিয়ে বিপাকে পড়েছে চাষিরা। বিদ্যুৎ না পেয়ে বিগত পাঁচ বছর ডিজেল চালিত মিশন দ্বারা পানি সেচ দিয়ে আসছেন তারা। তাতে কয়েকগুণ বাড়তি খরচ করতে হয় তাদের। বিভিন্ন দপ্তরে ঘুরেও বিদ্যুৎ সংযোগ পাচ্ছে না এখানকার চাষিরা।

উপজেলার কোকতারা গ্রামের মাঠে গিয়ে দেখা যায়, ৩০০ বিঘা জমিতে রয়েছে একটি গভীর নলকূপ। তবে নলকূপের পাশ দিয়ে রয়েছে বিদ্যুতের পৈলসহ লাইন। কিন্তু এই নলকূপের সাথে নেই বিদ্যুৎ সংযোগ। ফসল ফলার তাগিদে ডিজেল চালিত মেশিন দিয়ে এই শতশত বিঘা জমিতে ফসল ফলাচ্ছেন তারা। বিঘাপ্রতি পানির মুল্য দিতে হয় প্রায় ৪ হাজার টাকা। অথচ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে খরচ হয়ে থাকে ১২০০ টাকা। ২৮০০ টাকা বেশি ব্যয় করতে হয় এখানকার কৃষকদের। এতে করে বছরে তিনটি ফসল ফলাতে লোকসানের সম্মুখীন হতে হচ্ছে তাদের। ফলে দিনদিন এই ৩০০ বিঘা জমিতে ফসল ফলাতে আগ্রহ হারার পাশাপাশি সর্বশান্ত হতে বসেছে এখানকার কৃষকেরা।

জানা যায়, ২০০৪ সালে প্রথম বিদ্যুৎ সংযোগের মাধ্যমে এখানে চালু হয় গভীর নলকূপ। ২০১৮ সাল পর্যন্ত এই মাঠের কৃষকেরা এই নলকূপ থেকে পানি পেয়েছিলো। কিন্তু কাদের নামের এক প্রভাবশালী নলকূপটিকে নিজের বলে দাবি করে এবং প্রভাব খাটিয়ে নলকূপটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। কোন মতেই বিদ্যুৎ সংযোগটি না পেয়ে চাষাবাদ নিয়ে দিশেহারা এখানকার ভুক্তভোগী চাষিরা।

মহির উদ্দিন, আলম হোসেন, জহুরুল ইসলাম সহ ভুক্তভোগী কৃষকেরা বলেন, আমরা কোকতারা গ্রামের অসহায় কৃষক। সরকার আমাদের উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এনেছে। অথচ আজ আমরা কৃষি কাজে বিদ্যুৎ সংযোগ থেকে বিচ্ছিন্ন। গত ৫ বছর যাবৎ বিদ্যুৎ না পেয়ে চাষাবাদ নিয়ে মানবেতর জীবনযাপন করছি। আমাদের এই ৩০০ বিঘা জমির চাষাবাদ নিয়ে অনিশ্চিত ভবিষ্যৎ পড়ে আছি। সরকার সেচে ভর্তুকি দিচ্ছেন। অথচ আমরা তা থেকে বঞ্চিত রয়েছি।

তারা আরও বলেন, বছরে আমরা তিনটি ফসল ফলাই। ডিজেল দিয়ে আবাদ করতে আমাদের কয়েকগুণ বাড়তি খরচ হয়ে যায়। একজন প্রভাবশালী ব্যক্তি আমাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে রেখেছে। কোথাও কোন অভিযোগ দিয়ে আমাদের সমস্যার সমাধান হচ্ছে না। প্রধানমন্ত্রীর নিকট আমাদের আকুল আবেদন বিদ্যুৎ সংযোগ দিয়ে আমাদের বাঁচান।

হাকিমপুর (হিলি) উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন বলেন, উপজেলার কোকতারা গ্রামে প্রায় ৩০০ বিঘা জমিতে বিদ্যুৎ সংযোগ নেই, আমি বিষয়টি জানি। বিগত ৫ বছর ধরে বিদ্যুৎ নেই, আগে সংযোগটি ছিলো। কাদের নামের একজন প্রভাবশালী ব্যক্তি তার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করে রেখেছে। এতোগুলো জমিতে ডিজেল চালিত মেশিন দ্বারা পানি সেচ দিয়ে ফসল ফলাতে তারা হিমশিম খাচ্ছে। আমি সরকার এবং জেলা প্রশাসক মহোদয়ের নিকট অনুরোধ করছি দ্রুত বিদ্যুৎ সংযোগ দিবেন এবং এই ৩০০ বিঘা জমিতে ফসল ফলাতে কৃষকদের উৎসাহিত করবেন।

এবিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার অমিত রায় বলেন, কোকতারা গ্রামের গভীর নলকূপের বিষয়টি অবগত আছি। কয়েক দিনের মধ্যে গ্রামবাসী সহ দুই পক্ষকে নিয়ে বসবো এবং এর একটা সমাধান করবো।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪