Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

ফ্রেন্ডস ক্লাব ২৭নং ওয়ার্ডের উদ্যোগে এস.এস.সি/দাখিল শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭৯জন দেখেছেন

Image

শাহিদ আহমেদ খান সিলেট প্রতিনিধি:ফ্রেন্ডস ক্লাব ২৭নং ওয়ার্ড সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ১৪তম এস.এস.সি/ দাখিল মডেল টেস্ট-২০২৪ উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান গোটাটিকর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন।

ফ্রেন্ডস ক্লাব ২৭ নং ওয়ার্ড এর সভাপতি নাকিব খানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোটাটিকর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ নূরুল, কমিউনিটি নেতা যুক্তরাজ্য প্রবাসী ও বিশিষ্ট শিক্ষানুরাগী মুজিবুর রহমান চৌধুরী খয়রু, গোটাটিকর ব্রাদার্স ক্লাবের সাবেক সভাপতি বাবর আহমদ,গোটাটিকর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রউফ, ফ্রেন্ডস ক্লাব ২৭ নং ওয়ার্ডের উপদেষ্টা ও সাবেক সভাপতি মঞ্জুর আহমদ চৌধুরী, সাংবাদিক ও নাট্য অভিনেতা শিপন আহমদ, এম এফ আই কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা ফখরুল ইসলাম।

ফ্রেন্ডস ক্লাব ২৭ নং ওয়ার্ড এর সাধারণ সম্পাদক সুজিত চন্দ ও সহ সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম অপু’র যৌথ পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রচার সম্পাদক সানিয়ান আহমদ চৌধুরী। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সহ ধর্ম সম্পাদক আবু সাঈদ রায়হান। ক্লাবের পক্ষে বক্তব্য রাখেন, সহ সভাপতি শিমুল ইসলাম। উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ক্লাব ২৭ নং ওয়ার্ডের সহ সভাপতি নিজামুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক আফজাল খান, অর্থ সম্পাদক আবেদ আহমদ, সদস্য, সোহানুর রহমান সোহান, মুহিতুর রহমান অপু প্রমুখ।


আরও খবর



নাসিরনগর গোয়ালনগরের ভগ্নদশায় পতিত রাস্তাটি দ্রুত সংস্কার প্রয়োজন

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৬১জন দেখেছেন

Image

আব্দুল হান্নান,নাসিরনগর, ব্রাহ্মণবাড়িয়াঃগোয়ালনগর বাসীর এ দুর্দশা দূর হবে কবে?গোয়ালনগরকে পর্যটন নগরীতে পরিনত করার আশ্বাস দিয়েও তার কিছুই বাস্তবায়ন করতে পারেনি সাবেক সাংসদ বি,এম ফরহাদ হোসেন সংগ্রাম এমপি।ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার গোয়ালনগর  ইউনিয়নের ভিটাডুবি হতে গোয়াল নগর হয়ে রামপুর আর গে লালুয়ারটুক থেকে গোয়ালনগর পর্যন্ত ভগ্নদশায় পতিত রাস্তাটি দ্রুত সংস্কারের দাবী জানিয়েছে গোয়ালনগর ইউনিয়নের বিভিন্ন গ্রামের স্থানীয় জনগণ।

জানাগেছে উক্ত রাস্তাটি দিয়ে ভিটাডুবি,আশানগর,গোয়ারনগর,রামপুর,নোয়াগাও,মাছমা,কদমতলী সহ বেশ কয়েক গ্রামের মানুষকে যাতায়াত করতে হয়।এ সমস্ত গ্রামের লোকজনের যাতায়াতের একমাত্র রাস্তাটি ঐটি।বর্ষায় নৌকা আর শুকনায় একমাত্র মোটর সাইকেলই তাদের যাতায়াতের একমাত্র ভরসা।

রাস্তাটি ভগ্নদশায় পতিত হওয়ার কারনে মানুষকে জীবণের ঝুকি নিয়ে চলাচল করতে হচ্ছে।

কোন অসুস্থ রোগী, গর্ভবতী নারী বা বয়স্ক লোককে  নিয়ে ওই রাস্তা দিয়ে যাতায়াত অসম্ভব।

উক্ত রাস্তাটির বিভিন্ন স্থান থেকে মাঠি সরে গিয়ে বড় বড় গর্তে আর খানাখন্দে রূপান্তরিত হয়েছে।

রাস্তাটি দ্রুত সংস্কার না করা হলে বৈশাখ মাসে এ সমস্ত এলাকার মানুষের হাজার হাজার একর বোরো জমির ধান ঘরে তোলা সম্ভব হবে না। 

তাই এলাকার ভুক্তভোগীরা রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য মাননীয় সংসদ সদস্য সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করছেন।



আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




আন্তর্জাতিক গুণীজন সন্মাননা পেলেন আজম মন্ডল রানা

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৪০জন দেখেছেন

Image

ফুলবাড়ী,দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়নের কড়াই গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক শিক্ষা ও ক্রীড়ানুরাগী ব্যক্তিত্ব আজম মন্ডল রানাকে গত শনিবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ডা. হাবিবুল্লাহ কনফারেন্স হলরুমে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য স্বীকৃতি স্বরূপ স্বপ্ননীল স্বীকৃতি সাহিত্যচর্চা পরিষদের পক্ষ থেকে আন্তর্জাতিক গুণীজন সম্মাননা দেয়া হয়েছে। স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের ষষ্ট প্রতিষ্ঠা বার্ষিকীর মোড়ক উন্মোচন ও আন্তর্জাতিক গুণীজন সম্মাননা অনুষ্ঠানে বিশিষ্ট সমাজসেবক শিক্ষা ও ক্রীড়ানুরাগী ব্যক্তিত্ব আজম মন্ডল রানাকে এই সম্মাননা দেয়া হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি বিশিষ্ট সাহিত্যনুরাগী এস.এম মুজিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর পুরস্কার প্রাপ্ত কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজা উদ্দিন স্টালিন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রাবন্ধিক শিক্ষাবিদ,আইনজীবী ও সাংবাদিক ডা.মুহাম্মদ আবু তাহের,বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক শিক্ষা ও ক্রীড়ানুরাগী ব্যক্তিত্ব আজম মন্ডল রানা ও অন্যান্য আলোচকবৃন্দ।

অনুষ্ঠানে শুভ উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কবি সাহিত্যিক ও সমাজসেবক গুল আফরোজ আহমেদ। অনুষ্ঠান শেষে স্বপ্ননীল সাহিত্যচর্চা পরিষদের পক্ষ থেকে সমাজ সেবা মূলক কাজের স্বীকৃতি স্বরূপ আন্তর্জাতিক গুণীজন সম্বর্ধনায় আজম মন্ডল রানাকে সম্মাননা জানানো হয়। উল্লেখ্য যে,আজম মন্ডল রানা দীর্ঘ এক যুগ ধরে সমাজের অসহায়,অবহেলিত ও নিপীড়িত মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন।

এলাকার অবহেলিত রাস্তাঘাট সংস্কার,মসজিদ-মাদ্রাসা নির্মাণ,সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানো,সমাজের অসহায়দের বিবাহ দান,চিকিৎসা সেবা প্রদান,সড়ক দুর্ঘটনা রোধে ভূমিকা সহ বিভিন্নভাবে অসহায়দের আর্থিক সহায়তা করে থাকেন। এছাড়াও তিনি করোনা কালীন সময়ে তার এলাকার অসহায়- অবহেলিত মানুষদের জন্য বিশেষ ভূমিকা রাখেন। যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনতে ক্রীড়া ক্ষেত্রেও ব্যাপক অবদান রেখে চলেছেন তিনি।

এবিষয়ে আজম মন্ডল রানার অনুভূতি জানতে চাইলে তিনি জানান,আমি খুব ক্ষুদ্র মানুষ। সমাজের অসহায়-অবহেলিত মানুষদের জন্য ভালো কিছু করার চেষ্টা করি।জানিনা কতটুকু পেরেছি।তবে মৃত্যুর আগ পর্যন্ত চেষ্টা করে যাবো সমাজের অসহায় মানুষদের জন্য কিছু করার। তিনি আরো বলেন,আজকের এই পুরস্কার ও সম্মাননা আমাকে আগামীতে আরো অনুপ্রারিত করবে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




হাকিমপুরে দিনব্যাপি স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স সম্পন্ন

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:দিনাজপুরের হাকিমপুরে দিনব্যাপি স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে বাংলাদেশ স্কাউটস হাকিমপুর এর ব্যবস্থাপনায় কাব স্কাউটিং সম্প্রসারণের আওতায় প্রকল্পের অর্থায়নে বাংলাহিলি ১ মডেল সপপ্রাবি বিদ্যালয়ে ৬০২ তম স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স সম্পন্ন হয়েছে।স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স এর লিডার ও প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন মোঃ সৈকত হোসেন, এএলটি আবু রায়হান শেখ, সিএএলটি মোঃ মহিদুল ইসলাম ও উডব্যাজার কাওছার পারভীন লিপি।

স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সে হাকিমপুর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫১ জন শিক্ষক,বিভিন্ন দপ্তরের ৩ জন অফিসারসহ ৫৪ জন অংশ্রহণ করেন।কোর্স শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন প্রধান অতিথি বাংলাদেশ স্কাউটস হাকিমপুর শাখার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার অমিত রায়।

এসময় সেখানে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ হারুন অর রশিদ, বাংলাদেশ স্কাউটস হাকিমপুর শাখার সম্পাদক কাওসার আলী আহমেদ, বাংলাদেশ স্কাউটস হাকিমপুরের কমিশনার মোঃ আনোয়ারুল হক টুকু।

এসময় প্রধান অতিথি বলেন,স্কাউটিং কার্যক্রমকে আরও বেগবান করতে এবং প্রতিটি বিদ্যালয়ে শতভাগ শিক্ষার্থীদের মাঝে স্কাউটিং কাজে সহযোগিতা করতে এই প্রশিক্ষণ আশানুরূপ কাজে লাগবে।


আরও খবর



সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি: চেয়ারম্যান ইমান আলীর বিরুদ্ধে জিডি

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:সংবাদ প্রকাশের জের ধরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রকাশ্যে সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী। এনিয়ে রৌমারী থানায় একটি সাধারণ ডায়রী (জিডি) করা হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারী) দুপুর ২টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ঘটনাটি ঘটে। এ ঘটনায় সাংবাদিক মহলের মাঝে তীব্র ক্ষোপের সৃষ্টি হয়েছে।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, গত ৯ই ফ্রেরুয়ারী দৈনিক যুগান্তরসহ কয়েকটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় মৌমারীতে সরকারি গাড়ি ব্যবহার করে যাত্রামঞ্চে ভোট চাইলেন চেয়ারম্যান শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি সহ অকথ্য ভাষায় গালিগালাজ পারেন। এই প্রতিশোধের নিশায় সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে উপস্থিত সকল সাংবাদিকদের উদ্দেশ্য করে এসব কথা বলেন তিনি। একপর্যায় দৈনিক বাংলা পত্রিকার রৌমারী ও চর রাজিবপুর উপজেলা প্রতিনিধি মাসুদ রানাকে উদ্দেশ্য করে রাগান্তিত হয়ে তার ও বাবার নামসহ অবাঞ্চিত নানা প্রশ্ন করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও অন্যান্য দপ্তরের কর্মকর্তাসহ সাংবাদিকরা উপজেলা চেয়ারম্যানকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে নিষেধ করলে তিনি আরো ক্ষিপ্ত হয়ে উপস্থিত সাংবাদিকদের মারার উপক্রম হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের ধৈর্য্য ধারন করার জন্য বলেন এবং চেয়ারম্যানকে এসব আচার-আচরণ করতে নিষেধ করেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।

উল্লেখ্য যে, উপজেলার চরশৌলমারী ইউনিয়নের শান্তিরচর সোনার বাংলা নাট্য সংগঠনের উদ্যোগে আজিজুল রহমান আজিবর এর পরিচালনায় এক যাত্রাপালা অনুষ্ঠিত হয়। উক্ত যাত্রাপালা অনুষ্ঠানের নামে রাতভর চলে যাত্রা, গান, অশ্লীল নৃত্য আসর হয়। এতে হাজার হাজার নারী পুরুষ দর্শক হিসেবে উপভোগ করেন। এ যাত্রাপালায় বহিরাগত নারী শিল্পীরা অংশগ্রহণ করেন। ওই মঞ্চে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চান।

এ ন্যাক্কারজনক ঘটনায় সাংবাদিক মহলের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। এছাড়া চেয়ারম্যানের এসব কর্মকান্ডে সকল সাংবাদিক প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। অবশেষে সকল সাংবাদিকের পক্ষে নিরাপত্তার স্বার্থে দৈনিক বাংলা পত্রিকার রৌমারী ও চর রাজিবপুর উপজেলা প্রতিনিধি মাসুদ রানা বাদী হয়ে রৌমারী থানায় একটি সাধারণ ডায়রী (জিডি) দায়ের করেন। এব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আপনারা লেখারেখি করে আমার কিছুই করতে পারবেন না।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, আমার কক্ষে চেয়ারম্যানের এহেন আচরণের জন্য আমি সত্যি দুঃখিত। তার পরেও আপনারা ধৈর্য্য ধারণ করুন।রৌমারী থানার অফিসার ইনচার্জ আব্দুল্লা হিল জামান সাধারণ ডায়রী পাওয়ার কথা স্বীকার করে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম পুলিশ: আইজিপি

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আগামীতে আইন-শৃঙ্খলা সংক্রান্ত যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ সক্ষম হবে,বলেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ অলংকরণ অনুষ্ঠানে এ সব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। এ সময় বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপিএবং তাদের সহধর্মিনীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পুলিশের রীতি অনুযায়ী পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত আইজিপিগণকে আইজিপি এবং পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণের সহধর্মিনীগণ র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন।

জাতির যে কোনো সংকট মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে পুলিশপ্রধান বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে পাকিস্তানী হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছে পুলিশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলায় সক্ষম হয়েছে। আগামীতেও আইন-শৃঙ্খলা সংক্রান্ত যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ সক্ষম।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণকে অভিনন্দন জানিয়ে আইজিপি বলেন, এ পদোন্নতি আপনাদের কর্মদক্ষতার স্বীকৃতি। পদোন্নিপ্রাপ্ত কর্মকর্তাগণ মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে জনগণকে সর্বোচ্চ সেবা প্রদানের অঙ্গীকার ব্যক্ত করেন।


আরও খবর