Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ফ্রান্সে একদিনে লাখের বেশি করোনা শনাক্তের রেকর্ড

প্রকাশিত:Sunday ২৬ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৮৬জন দেখেছেন
Image

অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী নতুন করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা। ফ্রান্সেও ২৪ ঘণ্টার ব্যবধানে এই ভাইরাসের সংক্রমণের নতুন রেকর্ড নির্ধারণ করা হয়েছে। স্থানীয় সময় শনিবার সংবাদ সংস্থা এএফপিকে দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো দৈনিক সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড দেখলো ফ্রান্স।

ফ্রান্সে করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা মাঝে নিম্নমুখী ছিল। কিন্তু গত ৪ ডিসেম্বর থেকে নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। ওইদিন দেশটিতে ৫০ হাজার মানুষের করোনা শনাক্ত হয়। ফ্রান্সের জনস্বাস্থ্য দপ্তরের সবশেষ তথ্য অনুযায়ী, গতকাল শনিবার দেশটিতে ২৪ ঘণ্টায় ১ লাখ ৪ হাজার ৬১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগামীকাল সোমবার ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ তার সরকারের গুরুত্বপূর্ণ সদস্যদের সঙ্গে ভিডিও কনফারেন্স বৈঠক করবেন। সেখানে নতুন কোভিড বিধিনিষেধ আরোপ নিয়ে আলোচনার কথা রয়েছে। করোনার নতুন ধরন ওমিক্রনের দ্রুত বিস্তার নিয়ে উদ্বেগে রয়েছেন দেশটির সরকারি ও বেসরকারি কর্মকর্তারা।

এ পর্যন্ত ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ লাখ ২২ হাজার ৫৪৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে টিকার পূর্ণ ডোজ নিয়েছেন ৭৬ দশমিক ৫ শতাংশ মানুষ।


আরও খবর



করোনায় আক্রান্ত তাহসান-মিথিলার মেয়ে আইরা

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১২৪জন দেখেছেন
Image

বিনোদন প্রতিবেদক: গায়ক-অভিনেতা তাহসান খান ও অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার মেয়ে আইরা তেহরীম খান করোনাভাইরাসের আক্রান্ত হয়েছে। এর আগে চলতি বছরের শুরুতেই করোনায় আক্রান্ত হন মিথিলার বর্তমান স্বামী ভারতীয় নির্মাতা সৃজিত মুখার্জি। বর্তমানে মিথিল-আইরা কলকাতাতেই আছেন।

মিথিলা বলেন, ‘সৃজিতের পর আমার মেয়ে আইরারও করোনা পজিটিভ এসেছে। গত তিন দিন ধরে তার জ্বর ছিল। পরীক্ষা করার পর গতকাল (৫ জানুয়ারি) তার করোনা পজিটিভ আসে। তবে আমরা আগে থেকেই ওষুধ খাওয়ানো শুরু করি। এখন বেশ ভালো আছে।’

তিনি আরও বলেন, ‘শুরুতে জ্বর এবং কাশির পর দুজনই এখন আগের চেয়ে অনেক ভালো আছে। তারা যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠে সেজন্য সবাই দোয়া করবেন।’

মিথিলা জানান, করোনার কারণে স্বামী এবং কন্যা দুজনের কাছ থেকে আলাদা থাকছেন তিনি। দূর থেকেই তাদের সেবা করছেন। তার বিশ্বাস দ্রুতই স্বামী সৃজিত ও কন্যা আইরা করোনামুক্ত হবেন।

তাহসানের সঙ্গে মিথিলার বিয়ে হয় ২০০৬ সালের ৩ আগস্ট। ২০১৭ সালের জুলাই মাসে তাদের বিচ্ছেদ হয়। তাদের একমাত্র সন্তান আইরা। ২০১৯ সালের ৬ ডিসেম্বর কলকাতার নির্মাতা সৃজিতকে বিয়ে করেন মিথিলা।


আরও খবর



যাত্রাবাড়ীতে বাস ও সিএনজির সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত নাজমুল হাসান,যাত্রাবাড়ি,ঢাকাঃ রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় বাস ও সিএনজির সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত হয়েছেন।

যাত্রাবাড়ীতে বাস ও সিএনজির সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত

প্রকাশিত:Friday ২১ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৯৮জন দেখেছেন
Image


নাজমুল হাসান,যাত্রাবাড়ি,ঢাকাঃ রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় বাস ও সিএনজির সংঘর্ষে একই পরিবারের তিনজন নিহত হয়েছেন।

শুক্রবার (২১ জানুয়ারি) সকাল সোয়া ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন।দুর্ঘটনায় গুরুতর আহত অবস্থায় সবাইকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।নিহতরা হলেন আব্দুর রহমান (৬৫), তার মেয়ে শারমিন বেগম (৩৭) ও মেয়ের স্বামী মো. রিয়াজুল ইসলাম (৪৮)।


নিহতরা সবাই একই পরিবারের সদস্য নিহতদের গ্রামের বাড়ি বরিশালের উজিরপুরে।এ ঘটনায় সিএনজিচালক আব্দুর রফিক (৫০) ও শারমিনের পাঁচ বছর বয়সী মেয়ে শাকিরা আহত হয়ে চিকিৎসাধীন আছে।যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) বিশ্বজিৎ সরকার আরো বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করি। পরে দ্রুত ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।জানা গেছে, আজ সকালে বরিশাল থেকে লঞ্চযোগে ঢাকায় আসেন তারা। এরপর সিএনজি নিয়ে মাতুয়াইলের শিশু-মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউটে যাচ্ছিলেন।


পথে একটি যাত্রীবাহী বাস সিএনজিটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনাটি ঘটে।ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। পুলিশের ডেমরা ট্রাফিক জোনের সহকারী কমিশনার ইমরান হোসেন মোল্লা জানান," ঘাতক বাসটিকে ধরতে আমরা সর্বাত্বক চেষ্টা চালাচ্ছি"।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



যুক্তরাষ্ট্রের ফেডারেল জজ হচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৭০জন দেখেছেন
Image

অনলাইন ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নতুন করে ৮ জনকে বিচারক হিসেবে মনোনয়ন দিয়েছেন। তাদের মধ্যে প্রথম মুসলিম নারী হিসেবে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি-আমেরিকান বিচারক নুসরাত চৌধুরী। গতকাল বুধবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। এই মনোনয়ন নিশ্চিত হলে তিনিই প্রথম বাংলাদেশি-আমেরিকান ও দ্বিতীয় মুসলিম আমেরিকান হিসেবে মার্কিন ফেডারেল জজের আসনে বসবেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গতকাল বাইডেন ৮ নতুন বিচারক মনোনয়ন দিয়েছেন। তাদের মধ্যে একজন নাগরিক অধিকার আইনজীবী আছেন যিনি ফেডারেল বেঞ্চের প্রথম মুসলমান নারী বিচারক হতে যাচ্ছেন।

বর্তমানে আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন অব ইলিনয়ের লিগ্যাল ডিরেক্টর হিসেবে কর্মরত নুসরাত চৌধুরী নিউইয়র্কের ইস্টার্ন ডিসট্রিক্টের ফেডারেল জজ হিসেবে বাইডেনের মনোনয়ন পেয়েছেন। ব্রুকলিন ও সেন্ট্রাল ইসলিপে এর কোর্টহাউস রয়েছে।

নুসরাত চৌধুরী ২০০৮ থেকে আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়নে (এসিএলইউ) কাজ করেছেন। সেখানে তিনি রেসিয়াল জাস্টিস প্রোগ্রাম উপপরিচালক পদে ছিলেন।


আরও খবর



এক দিনে করোনা শনাক্ত সাড়ে ৯ হাজার, মৃত্যু ১২

প্রকাশিত:Wednesday ১৯ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১২২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। ফলে শনাক্তের হার বেড়ে দাঁড়াল ২৫ দশমিক ১১ শতাংশে। দেশে করোনায় এ পর্যন্ত মোট ২৮ হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনের।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৮৩০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

এর আগে গতকাল মঙ্গলবারের আগের ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয় ১০ জনের। শনাক্ত হন ৮ হাজার ৪০৭ জন। শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৯৮ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আরও খবর



সকলের অবগতির জন্য,বিশেষ সর্তকিকরণ বিজ্ঞপ্তি

প্রকাশিত:Friday ৩১ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৮১জন দেখেছেন
Image


সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে আমার Abdul Hannan নামের ফেসবুক আইডি -টি  গত ২২ অক্টোবর ২০২১ থেকে কে বা কাহারা হ্যাক বা ব্লক করে রেখেছে।দীর্ঘদিন অনেক চেষ্টা করেও আইডিটি উদ্ধার করতে না পেরে অবশেষে আজ নাসিরনগর থানায় সাধারণ ডায়েরী নং ১৮৭৩ দায়ের করিতে বাধ্য হলাম।


আইডির সাথে দুটি পেজ ও ছিল,সেগুলোও উদ্ধার করা সম্ভব হয়নি।কেউ যদি উক্ত আইডি থেকে কাউকে কোন ফ্রেন্ড রিকোয়েস্ট পাটায়,অথবা কোনরুপ টাকা পয়সা দাবী করে কেউ তাদের কথায় কান দিবেন না অথবা শুনবেন না।যদি কেউ করেন তাহলে নিজ দায়িত্বে  করবেন।

এখন থেকে এই আইডির সাথে আমার কোন সংশ্লিষ্টতা নেই।প্রয়োজনে আমার সাথে এই নাম্ভারে যোগাযোগ করুন,,,০১৭১৭৩৫০৮৭৬। পোষ্টটিকে বেশী করে শেয়ার ও কপি করে পোষ্ট করার জন্য অনুরোধ করছি।


আরও খবর