Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

ফ্রান্সে একদিনে লাখের বেশি করোনা শনাক্তের রেকর্ড

প্রকাশিত:Sunday ২৬ December ২০২১ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৫২৪জন দেখেছেন
Image

অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী নতুন করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা। ফ্রান্সেও ২৪ ঘণ্টার ব্যবধানে এই ভাইরাসের সংক্রমণের নতুন রেকর্ড নির্ধারণ করা হয়েছে। স্থানীয় সময় শনিবার সংবাদ সংস্থা এএফপিকে দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো দৈনিক সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড দেখলো ফ্রান্স।

ফ্রান্সে করোনাভাইরাসের সংক্রমণের সংখ্যা মাঝে নিম্নমুখী ছিল। কিন্তু গত ৪ ডিসেম্বর থেকে নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। ওইদিন দেশটিতে ৫০ হাজার মানুষের করোনা শনাক্ত হয়। ফ্রান্সের জনস্বাস্থ্য দপ্তরের সবশেষ তথ্য অনুযায়ী, গতকাল শনিবার দেশটিতে ২৪ ঘণ্টায় ১ লাখ ৪ হাজার ৬১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগামীকাল সোমবার ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ তার সরকারের গুরুত্বপূর্ণ সদস্যদের সঙ্গে ভিডিও কনফারেন্স বৈঠক করবেন। সেখানে নতুন কোভিড বিধিনিষেধ আরোপ নিয়ে আলোচনার কথা রয়েছে। করোনার নতুন ধরন ওমিক্রনের দ্রুত বিস্তার নিয়ে উদ্বেগে রয়েছেন দেশটির সরকারি ও বেসরকারি কর্মকর্তারা।

এ পর্যন্ত ফ্রান্সে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ লাখ ২২ হাজার ৫৪৬ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে টিকার পূর্ণ ডোজ নিয়েছেন ৭৬ দশমিক ৫ শতাংশ মানুষ।


আরও খবর



আজেন্টাইন ক্রুসিয়ানি ৬ মাস নিষিদ্ধ

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

সাইফ স্পোর্টিং ক্লাবের আর্জেন্টাইন কোচ দিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানিকে বাফুফে আয়োজিত যেকোনো ফুটবল লিগ ও প্রতিযোগিতা থেকে আগামী ৬ মাস নিষিদ্ধ করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।

মঙ্গলবার বাফুফের ডিসিপ্লিনারি কমিটির সভায় ক্রুসিয়ানিকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

গত ২৬ জুলাই গোপালগঞ্জে উত্তর বারিধারার বিপক্ষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ চলাকালীন সহকারী রেফারির সঙ্গে তর্কে জড়িয়েছিলেন এবং চতুর্থ রেফারিকে মাথা দিয়ে গুতো দিয়েছিলেন। যে কারণে তাকে এই শাস্তি দেওয়া হয়েছে।

উত্তর বারিধারা ক্লাবের সহকারী ম্যানেজার মো. জাহাঙ্গীর আলম, ম্যানেজার নূর হোসেন ও খেলোয়াড় সুজন বিশ্বাস সহকারী রেফারিকে লাঞ্ছিত করেছিলেন। জাহাঙ্গীর আলমকে ১ বছর যেকোনো ফুটবল থেকে নিষিদ্ধ ঘোষণার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ম্যানেজার নূর হোসেন ও খেলোয়াড় সুজন বিশ্বাসকে ২৫ হাজার টাকা জরিমানার পাশাপাশি ঘরোয়া ফুটবল থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। উত্তর বারিধারা ক্লাবকে জরিমানা করা হয়েছে ১ লাখ টাকা।


আরও খবর



রস টেলরকে চড় মেরেছিলেন রাজস্থান রয়্যালসের মালিক

প্রকাশিত:Saturday ১৩ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৬৩জন দেখেছেন
Image

নিজের আত্মজীবনীতে একের পর এক বোমা ফাটাচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার রস টেলর। একদিন আগেই তার আত্মজীবনী থেকে জানা গিয়েছিল, ড্রেসিংরুমে চরম বর্ণবাদের শিকার হয়েছিলেন তিনি। নিউজিল্যান্ডের অনেক ক্রিকেটারই এই বর্ণবাদের সঙ্গে জড়িত বলে অভিযোগ তুলেছেন টেলর।

নিজের সেই আত্মজীবনীতে শুধুমাত্র নিউজিল্যান্ডের ক্রিকেটই নয়, আইপিএল নিয়েও চরম অভিযোগ তুলে ধরলেন টেলর। আইপিএল নিয়ে বিস্ফোরক অভিযোগ এনে তিনি জানালেন, আইপিএলে খেলার সময় খারাপ পারফরম্যান্সের কারণে দলের মালিক তাকে তিন-চারবার চড় মেরেছিলেন। টেলরের ধারণা, সেই চড় মোটেই মজা করে মারা হয়নি।

আত্মজীবনী ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’-এ আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় ঘটে যাওয়া এই বাজে ঘটনার শিকার হওয়ার কথা উল্লেখ করেছেন তিনি। তখন আইপিএলে রাজস্থানের হয়ে খেলতেন টেলর। লিখেছেন, ‘মোহালিতে সেই ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে খেলছিল রাজস্থান। জয়ের জন্য ১৯৫ রান তুলতে হতো। আমি শূন্য রানে এলবিডব্লিউ হয়ে যাই। লক্ষ্যমাত্রার ধারেকাছেও যেতে পারিনি আমরা।’

এরপর টেলর যোগ করেন, ‘ম্যাচের পর পুরো দল, সাপোর্ট স্টাফ এবং টিম ম্যানেজমেন্ট হোটেলের সবচেয়ে উপরের ফ্লোরে একটি বারে ছিল। সেখানে শেন ওয়ার্নের সঙ্গে লিজ হার্লিও ছিল। হঠাৎ রাজস্থানের এক মালিক আমাকে এসে বলে, রস, তোমাকে লাখ লাখ ডলার দিয়ে শূন্য রান করার জন্য নিয়ে আসিনি। এর পরেই আমাকে তিন-চার বার চড় মারেন তিনি।’

টেলরের অভিজ্ঞতা এখানেই শেষ হয়নি। তিনি আরও লিখেছেন, ‘ওরা ওই ঘটনার পরে হাসাহাসি করছিল। হয়তো ভেবেছিল খুব জোরে চড় মারেনি; কিন্তু একবারও মনে হয়নি সেটা অভিনয় ছিল। কোনও দিনই এটা নিয়ে প্রতিবাদ করতে চাইনি। তবে কোনও পেশাদার প্রতিযোগিতায় এ রকম হতে পারে বলে আমার ধারণা ছিল না।’

আইপিএলে ব্যাঙ্গালুরুর হয়ে ২০০৮-২০১০ পর্যন্ত খেলেন টেলর। ২০১১ সালে খেলেন রাজস্থানের হয়ে। এরপর দিল্লি ডেয়ারডেভিলস (এখন দিল্লি ক্যাপিটালস) এবং পুনে ওয়ারিয়র্সের হয়েও খেলেছেন। যে ঘটনার কথা উল্লেখ করেছেন, সেটা নিশ্চিতই ২০১১ সালের ঘটনা।

তবে রস টেলরের তুলে দেওয়া এই অভিযোগ নিয়ে এখনও কোনো মন্তব্য করেনি রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ।

রাজস্থান রয়্যালসের মালিক কারা

রয়্যালস ফ্রাঞ্চাইজি ২০০৮ সালেই প্রথম আইপিএলে শিরোপা জিতে নিয়েছিল। ওই সময় ফ্রাঞ্চাইজিটির মালিক ছিল জয়পুর আইপিএল ক্রিকেট প্রাইভেট লিমিটেড। বেশ কয়েকজন ব্যবসায়ীর একটি সম্মিলিত প্রতিষ্ঠান এটা। এর মধ্যে যারা বিনিয়োগ করেছে, তাদের মধ্যে রয়েছেন- ট্রেসকো ইন্টারন্যাশনাল লিমিটেড (সুরেশ চেলারাম পরিবার) ৪৪.২% শেয়ার। ইমার্জিং মিডিয়া প্রাইভেট লিমিটে, মালিক হচ্ছেন মনোজ বাদালে, ৩২.৪% শেয়ার। ব্লু ওয়েস্ট ইস্টার্ন লিমিটেড, মালিক লালচান মার্ডক, ১১.৭% শেয়ার।

২০০৯ সালে ফ্রাঞ্চাইজিটির ১১.৭% শেয়ার বিক্রি করা হয়। কিনে নেয় কুকি ইনভেস্টমেন্ট লিমিটেড। যার মালিক ছিলেন রাজ কুন্দ্র। বলিউড অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী তিনি। জানা গেছে, এই ১১.৭% শেয়ারের মূল্য ছিল তখন ১ কোটি ৫৪ লাভ ডলার প্রায়। রস টেলর অবশ্য এদের কারো নামই উল্লেখ করেননি।


আরও খবর



চাকরির সুযোগ দিচ্ছে আইআরসি

প্রকাশিত:Monday ১৫ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে (আইআরসি) ‘ওমেনস প্রোটেকশন অ্যান্ড ইমপাওয়ারমেন্ট কেস ওয়ার্কার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি)

পদের নাম: ওমেনস প্রোটেকশন অ্যান্ড ইমপাওয়ারমেন্ট কেস ওয়ার্কার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম/চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: কক্সবাজার (উখিয়া)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২০ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



লালদীঘি পাড়ে সিনেমা স্টাইলে যুবক অপহরণ

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১১৫জন দেখেছেন
Image

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার লালদীঘি পাড় এলাকা থেকে সিনেমা স্টাইলে এক যুবককে অপহরণের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২০ জুলাই) বেলা সাড়ে ১১টায় ওই যুবককে উদ্ধারের পাশাপাশি অপহরণকারীদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার বেতছড়ি গ্রামের মো. আবদুল মান্নানের ছেলে মামুন (২৫) ও মীরসরাইয়ের বামনসুন্দর গ্রামের মনির আহমদের ছেলে বেলাল (২৫)। এদিকে বাঁশখালীর কাজিরপাড়া গ্রামের মৃত মফিজুর রহমানের ছেলে মো. কামাল উদ্দিনকে (৩৫) উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে লালদীঘি পাড়ের চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি এক স্বজনের সঙ্গে সাক্ষাত করে বের হওয়ার সময় কামাল উদ্দিনকে জোর করে একটি গাড়িতে তুলে নেয় অপহরণকারীরা। পরের দিন কামাল তার ভাই জয়নাল আবেদিনকে ফোন করে অপহরণ হওয়ার বিষয়টি জানান।

এ সময় কামাল তার ভাইকে ফোনে বলেন, তাকে বেধড়ক পেটানো হয়েছে। পরে অপহরণকারীরা কামাল উদ্দিনকে হত্যার হুমকি দিয়ে ১৩ লাখ টাকা মুক্তিপণ চাইছে দাবি করে মঙ্গলবার রাত পৌনে ১১টায় কোতোয়ালী থানায় লিখিত অভিযোগ করেন জয়নাল আবেদিন।

এরপর পুলিশ অভিযান চালিয়ে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়। বুধবার সকালে অভিযান চালিয়ে রাঙ্গুনিয়ার ইসলামপুর এলাকার দুর্গম পাহাড়ি এলাকা থেকে অপহৃত কামাল উদ্দিনকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

কোতোয়ালী থানার ওসি জাহিদুল কবীর বলেন, কামাল উদ্দিন নামের এক যুবককে অপহরণ করার অভিযোগ করেন তার ভাই জয়নাল আবেদীন। অভিযোগ পেয়ে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়। তাদের অবস্থান দেখা যায় রাঙ্গুনিয়ার দুর্গম পাহাড়ি এলাকায়। বুধবার সকালে অভিযান চালিয়ে কামালকে উদ্ধার ও দুই অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে।


আরও খবর



দেশে ভয়ংকর নৈরাজ্যকর পরিস্থিতি চলছে: ফখরুল

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

রাষ্ট্রীয় অর্থ লোপাটে দেশে এখন ভয়ংকর এক নৈরাজ্যকর পরিস্থিতি চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২৭ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রযন্ত্রের নিপীড়নের সব অস্ত্র এখন বিএনপির বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে। হত্যা, গুম থেকে শুরু করে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানোর মতো কর্মসূচি অত্যন্ত সফলভাবে বাস্তবায়ন করছে আওয়ামী সরকার।

তিনি বলেন, নিজেদের ক্ষমতাকে কণ্টকমুক্ত করার জন্য বিরোধী দলের অস্তিত্বকে দেশ থেকে সম্পূর্ণভাবে মুছে ফেলতে সব শক্তি নিয়োগ করেছে তারা। বিএনপির নেতাকর্মীদের নির্বিঘ্নে চলাচল করার অধিকারও তারা কেড়ে নিয়েছে। রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ নেতৃবৃন্দের নামে দায়ের করা মিথ্যা মামলা সরকারের ধারাবাহিক অমানবিক নিপীড়ন-নির্যাতনেরই বহিঃপ্রকাশ।

ফখরুল বলেন, সরকার ব্যর্থতার এক বিশাল স্তূপের ওপর বসে আছে। রাষ্ট্রীয় অর্থ লোপাটে দেশে এখন চলছে ভয়ংকর এক নৈরাজ্যকর পরিস্থিতি। দেশে জ্বালানি এখন চরম সংকটাপন্ন। ডলারের নজিরবিহীন দাম বৃদ্ধিতে দেশের ব্যবসা-বাণিজ্য অচল হয়ে পড়েছে। তেলভিত্তিক বিদুৎকেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে। অসহনীয় লোডশেডিংয়ের কারণে শহর থেকে গ্রাম সর্বত্রই মানুষ সীমাহীন কষ্টে রয়েছে। এই দুঃসহ পরিস্থিতি থেকে জনগণের দৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্যই বিএনপির নেতাকর্মীদের সরকার অসত্য ও বানোয়াট মামলা দিয়ে কারান্তরীণ করছে।

এসময় তিনি রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ দলেল নেতাদের নামে দায়ের করা মামলা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানান।


আরও খবর