Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম

ফেসবুকে ব্লাকমেইল,প্রতারক চক্রের ২-নারী সহ গ্রেফতার-৭

প্রকাশিত:Thursday ২৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ৩৭৬জন দেখেছেন
Image

মোঃ আব্দুল হান্নান, নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া,সংবাদদাতাঃ-


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতারনার  ফাঁদে ফেলে অভিনব কায়দায় একটি সংঘবদ্ধ চক্রের নামে ব্লাকমেইল করে টাকা লুটে নেওয়ার ঘটনা ঘটেছে।এ ঘটনায় ২ নারী সহ প্রতারক চক্রের ৭ জনকে গ্রেফতার করেছে র্্যাব। 


গ্রেফতারকৃতরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সদর  ইউনিয়নের কুলিকুন্ডা  গ্রামের আলতাব মৃধার মেয়ে মাস্তুরা আক্তার প্রিয়া ও তার অন্যান্য সহযোগী তানিয়া আক্তার, আকরাম হোসেন ওরফে আকিব,আল মাহমুদ ওরফে মামুন, রুবেল, মহসীন ও  ইমরান।


২৩  আগষ্ট ২০২২ রোজ মঙ্গলবার রাজধানী ঢাকার  ভাটারার  বসুন্ধরা ও  দক্ষিন খান এলাকা থেকে ছায়া তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার করা হয়।


র্্যাব সূত্রে জানা গেছে মাস্তুরা আক্তার প্রিয়া ও তানিয়া আক্তার  নিজেদের ছবি দিয়ে ভূয়া  ফেসবুক আইডি ব্যবহার করে। সেই আইডির মাধ্যমে ধর্নাঢ্য ও বিত্তবানদের টার্গেট করে প্রতারনার  ফাঁদে ফেলে দীর্ঘদিন যাবৎলাখ লাখ টাকা আদায় করে আসছিলেন


 ২২ জুলাই ২০২২ রোজ সোমবার মাস্তুরা আক্তার প্রিয়ার সাথে ফেসবুকে জনৈক এক ভুক্তভোগীর  বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠে। এক পর্যায়ে প্রিয়া ওই ব্যক্তিকে  কে তার সাথে দেখা করতে বলে।  বুধবার (১০ আগষ্ট ) ওই ব্যক্তি মাস্তরা  আক্তার প্রিয়ার সাথে দেখা করতে আসলে চক্রের অন্যান্য সহযোগিরা সুকৌশলে মোবাইলে ওই ব্যাক্তির আপত্তিকর ছবি ও ভিডিও তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। 


পরিস্থিতি বেগতিক বুঝতে পেরে  ওই ব্যাক্তি বারবার চলে যেতে চাইলে তারা তাকে ঘরে আটকে রাখে। এক পর্যায়ে মাস্তুরা আক্তার প্রিয়া  তাকে যত সহজে এসেছিস তত সহজে যেতে পারবি না বলে হুমকি দিতে থাকে এবং সকলে  তাকে মারপিট করে তার সাথে থাকা নগদ জিনিসপত্র ও বিকাশ একাউন্ট থেকে এক লক্ষ টাকা ,এটিএম কার্ড, ওয়ালেট ছিনিয়ে নেয় ও মোট দশলক্ষ টাকা দাবী করে। পরে চার লক্ষ টাকা নগদ প্রদানের মাধ্যমে ওই লোক মুক্তি পায়। 


এর কিছুদিন পরে আবারো ওই চক্রের মূল হোতা আল মাহমুদ ওরফে মামুন ওই ব্যক্তির  শার্ট-প্যান্ট খুলে উলঙ্গ করে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ২'লাখ টাকা দাবি করে। উপায়ন্তর না দেখে ওই ব্যক্তি র্্যাব -১ এর কাছে লিখিত অভিযোগ করে। এরই পরিপ্রেক্ষিতে র্্যাব তদন্তের মাধ্যমে সনাক্ত করে দুই নারী সহ অপরাধচক্রের ৭জনকে আটক করে ও ব্ল্যাকমেইলের কাজে ব্যবহৃত ১৪ টি মোবাইল ফোন ও ২ টি ল্যাপটপ জব্দ করে।


আটককৃতরা তাদের সকল  অপরাধ কর্মকান্ড স্বীকার করেছে। এ পর্যন্ত তারা অর্ধ শতাধিত ধর্নাঢ্য ও বিত্তবান মানুষকে ব্লেকমেইল করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে বলে জানিয়েছে।


মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে কারওয়ান বাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে গ্রেফতারকৃতদের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন।


আরও খবর