Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

ফেরিতে জুয়ার আসর বসানোর দায়ে চার জুয়ারী আটক

প্রকাশিত:Saturday ২১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৬২জন দেখেছেন
Image

এ আর হনিফঃ

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে চলাচলরত ফেরিগুলোতে জুয়ারীদের উপদ্রব বেড়েছে।



 এসব জুয়াড়িরা ফেরিতে জুয়া খেলার আয়োজন করে নিঃস্ব করছে যাত্রী ও চালকদের। 


শুক্রবার (২০ মে) দিবাগত রাতে দৌলতদিয়ার ৫নং ঘাট থেকে ছেড়ে যাওয়া রো রো ফেরি কেরামত আলী মাঝ নদীতে পৌঁছালে যাত্রী বেশে থাকা নৌ-পুলিশ চার জুয়াড়িকে গ্রেফতার করে।


তারা হলেন- গোয়ালন্দ উপজেলার উত্তর দৌলতদিয়া সিদ্দিক কাজীপাড়া এলাকার মৃত মোবারক মোল্লার ছেলে বরকত মোল্লা (৪২), উত্তর দৌলতদিয়া ঢল্লাপাড়া এলাকার মৃত নবু খাঁর ছেলে নুরু খাঁ (৫৩), বাহিরচর দৌলতদিয়া শাহাদৎ মেম্বারপাড়া এলাকার অকেল মোল্লার ছেলে উসমান মোল্লা (৫৪) ও একই গ্রামের মোহাম্মদ হোসেনের ছেলে সাগর হোসেন (৩৭)।


গ্রেফতার জুয়াড়িদের দেওয়া ভাষ্যমতে একই গ্রামের মৃত মোহন সিকদারের ছেলে রেজাউল সিকদারও (৩০) ফেরিটিতে ছিলেন। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আগেই পালিয়ে যান।


 এ সময় পুলিশ তাদের কাছ থেকে তাস, কুপি বাতি, জুয়া খেলার একটি বোর্ড ও নগদ টাকা জব্দ করে। তাদেরকে আজ দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুল হক খান।


পুলিশ সূত্রে জানা গেছে, তারা দীর্ঘদিন ধরে নেশা ও জুয়ার সঙ্গে জড়িত। এর মধ্যে উসমান মোল্লা ফেরিতে জুয়া খেলার সময় পুলিশের হাতে গ্রেফতার হলে ভ্রাম্যমাণ আদালত তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছিলেন। কারাগার থেকে গত বৃহস্পতিবার বের হয়ে আবার ফেরিতে জুয়া খেলা শুরু করেন।


ঘাট সংশ্লিষ্টরা জানান, প্রায় রাতে ঘাট থেকে ছেড়ে যাওয়া ফেরি মাঝ নদীতে পৌঁছলে ইঞ্জিন চালিত নৌকা থেকে তারা ফেরিতে উঠে পড়ে। 


ফেরির এক কোনায় কুপি বাতি জ্বালিয়ে প্রথমে নিজেরা ৪-৫ জন বসে তাস নিয়ে খেলা শুরু করে। এ সময় যাত্রী বা গাড়ি চালক খেলায় আগ্রহ দেখালে সংঘবদ্ধ সদস্যরা টাকা পয়সা, মূল্যবান জিনিসপত্র কেড়ে নেয়। কেউ এগিয়ে গেলে ধারালো ছুরি বা চাকু দিয়ে আঘাত করে দ্রুত নৌকা নিয়ে সটকে পড়ে।


দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির পরিদর্শক সৈয়দ জাকির হোসেন বলেন, ‘শুক্রবার রাত পৌনে ১২টার দিকে দৌলতদিয়ার ৫নং ঘাট থেকে ছাড়া কেরামত আলী রো রো ফেরিতে জুয়াড়ি চক্রের সদস্যরা উঠছে সংবাদ পেয়ে যাত্রী বেশে কয়েকজন পুলিশ আগে থেকে অবস্থান নেয়। ফেরিটি কিছু দূর যেতেই কুপি বাতি জালিয়ে জুয়া খেলা শুরু করলে হাতেনাতে চার জনকে আটক করি।’


তিনি আরও বলেন, ‘এরা নেশার সঙ্গে জড়িত থাকায় টাকা জোগাড় করতে এ ধরনের কাজে জড়িয়ে পড়ে। এ ক্ষেত্রে প্রতিটি ফেরিতে পুলিশ দেওয়া সম্ভব হয় না। যে ফেরিতে পুলিশ থাকে না নিশ্চিত হওয়ার পর ওই ফেরিতেই জুয়ার আসর বসায়। এ ছাড়া যে ফেরিতে তারা জুয়ার আসর বসায়, সেই ফেরিতে থাকা ডিম বিক্রেতা, ঝাল মুড়ি বিক্রেতাসহ বিভিন্ন হকাররা জুয়াড়িদের গোপনে খবর আদান প্রদান করে। বিনিময়ে জুয়াড়িরা হকারদের কিছু টাকা দেয়।’



আরও খবর



খুলনার একটি প্রকল্পে চাকরির সুযোগ

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭৯জন দেখেছেন
Image

খুলনা শহর অ্যাডমিনিস্ট্রেটিভ কনভেনশন সেন্টার নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালকের অধীনে উপ-সহকারী প্রকৌশলী (ই/এম) পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৩ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: প্রকল্প পরিচালকের কার্যালয়
প্রকল্পের নাম: খুলনা শহর অ্যাডমিনিস্ট্রেটিভ কনভেনশন সেন্টার নির্মাণ প্রকল্প

পদের বিবরণ

goverment

চাকরির ধরন: চুক্তিভিত্তিক
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
কর্মস্থল: খুলনা

বয়স: ২৩ জুন ২০২২ তারিখ সর্বোচ্চ ৪০ বছর

আবেদন ফরম: আগ্রহীরা www.khulnadiv.gov.bd এর থেকে আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা: প্রকল্প পরিচালক, প্রকল্প পরিচালকের কার্যালয়, খুলনা শহর অ্যাডমিনিস্ট্রেটিভ কনভেনশন সেন্টার নির্মাণ প্রকল্প, নূরনগর, খুলনা।

আবেদন ফি: ৩০০ টাকা ব্যাংক ড্রাফট করতে হবে।

আবেদনের শেষ সময়: ২৩ জুন ২০২২

সূত্র: বাংলাদেশ প্রতিদিন, ০৭ জুন ২০২২


আরও খবর



১৫ জন অফিসার নেবে ইউএস-বাংলা

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৪জন দেখেছেন
Image

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডে ‘ফ্লাইট অপারেশনস অফিসার’ পদে ১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৪ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেড

পদের নাম: ফ্লাইট অপারেশনস অফিসার
পদসংখ্যা: ১৫ জন
শিক্ষাগত যোগ্যতা: বিএসসি
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: ৩০,০০০-৫০,০০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২৮ বছর
কর্মস্থল: ঢাকা (শাহজালাল এয়ারপোর্ট)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৪ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



মরতে গিয়ে একসঙ্গে ঝাঁপ না দেওয়ায় প্রেমিকের বিরুদ্ধে থানায় অভিযোগ

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭২জন দেখেছেন
Image

পরকীয়া সম্পর্কে জড়িয়ে গিয়েছিলেন দু'জনে। কিন্তু সেই সম্পর্ক সমাজ মেনে নেবে না ভেবে তারা সিদ্ধান্ত নেন, যমুনায় ঝাঁপ দিয়ে আত্মহত্যা করবেন। সে অনুযায়ী নির্দিষ্ট দিনে যমুনার তীরে হাজিরও হন দু'জনে। কিন্তু ঝাঁপ দেওয়ার সময়েই কাহিনিতে আসে মোক্ষম ‘টুইস্ট’! প্রেমিকা ঝাঁপ দিলেও দেননি প্রেমিক। পরে সাঁতরে ফিরে এসে প্রেমিকের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ আনলেন ওই নারী। ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের প্রয়াগরাজের ঘটেছে।

দেশটির স্থানীয় প্রশাসন জানিয়েছে, ৩২ বছর বয়সী ওই নারী বেশ কয়েক বছর আগেই বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন বয়সে দু’বছরের ছোট চান্দু নামক এক যুবকের সঙ্গে।

তবে বেশ কিছু দিন প্রেম চললেও মাস খানেক আগে কিছু দিনের জন্য বছর ছয়েকের মেয়েকে নিয়ে পুনেতে বেড়াতে যান ওই নারী। আর তখনই তাকে না জানিয়ে বিয়ে করে ফেলেন চান্দু। ১৮ মে প্রয়াগরাজে ফিরে বিষয়টি জানতে পারেন ওই নারী। দু’জনের মধ্যে ঝামেলাও হয়। পরে তারা সিদ্ধান্ত নেন একই সঙ্গে যমুনাতে ঝাঁপ দিয়ে আত্মঘাতী হবেন।

নারীর অভিযোগ, একসঙ্গে আত্মঘাতী হবেন ভেবে যমুনা সেতুতে হাজির হন দু’জনে। কিন্তু প্রেমিকা ঝাঁপ দেওয়ার পরই দেখেন ঝাঁপ দেননি সঙ্গী। তড়িঘড়ি সাঁতরে নদীর পারে ফিরে আসেন। যোগাযোগ করেন কয়েদগঞ্জ থানায়। চান্দুর বিরুদ্ধে আনা হয়েছে বিশ্বাসঘাতকতা ও হত্যা চেষ্টার অভিযোগ। বর্তমানে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি রয়েছেন ওই নারী।


আরও খবর



রাজধানীতে আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী শুরু

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার, বসুন্ধরায় তিনদিনের আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৬ জুন) এ প্রদর্শনীর উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

এ সময় উপস্থিত ছিলেন ভারতের বস্ত্র মন্ত্রণালয়ের সচিব উপেন্দ্র প্রাসাদ সিংহ, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, বাংলাদেশ বায়িং হাউস অ্যাসোসিয়েশনের সভাপতি কে আই হোসেন, বিকেএমইএর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম।

ওয়ার্লডেক্স ইন্ডিয়া এক্সিবিশন অ্যান্ড প্রমোশন প্রাইভেট লিমিটেড আয়োজিত এ প্রদর্শন চলবে ১৮ জুন পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে সন্ধ্যা ৬টায়।

প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, দেশের টেক্সটাইল শিল্প দিন দিন সমৃদ্ধ হচ্ছে। গুণগতমান বিচারে আমাদের দেশের টেক্সটাইল পণ্য আন্তর্জাতিকভাবেও সমাদৃত। এ শিল্পটির উন্নয়নে সরকার বিভিন্ন নীতি হাতে নিয়েছে।

রাজধানীতে আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী শুরু

পাটমন্ত্রী আরও বলেন, এ ধরনের প্রদর্শনীর গুরুত্ব রয়েছে। এর ফলে বাংলাদেশের ফ্যাশন বিভিন্ন দেশে প্রতিষ্ঠিত হচ্ছে। যা বিশ্বমণ্ডলে আমাদের সংস্কৃতিরও প্রতিনিধিত্ব করছে।

আয়োজকেরা জানান, বাংলাদেশের টেক্সটাইল খাত বিশ্বে এক বিশ্বস্ত নাম। করোনার সংকটপূর্ণ সময়ে বাংলাদেশ বস্ত্র খাতের বৈশ্বিক চাহিদা পূরণ করেছে। এরই ধারাবাহিকতায় ২০২১ সাল থেকে বাংলাদেশ ক্রমবর্ধমান হারে আন্তর্জাতিক ক্রেতাদের কাছ থেকে কাজ পাচ্ছে।

প্রদর্শনীতে বাংলাদশে, ভারত, কোরিয়া, চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত, ইতালি যুক্তরাষ্ট্রসহ আরও কয়েকটি দেশের প্রায় ১২০টি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করবে।


আরও খবর



‘বীজতলার পরিবর্তে বাসা-বারান্দায় চারা উৎপাদন সম্ভব’

প্রকাশিত:Tuesday ১৪ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

ব্যয়বহুল বীজতলার পরিবর্তে নিজের বাসা বা বারান্দায় চারা উৎপাদন সম্ভব বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর ও শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১ টায় ময়মনসিংহের ফুলপুর উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষি যন্ত্রপাতি মেলা পরিদর্শনে গিয়ে তিনি এ কথা জানান।

নজরুল ইসলাম বলেন, কৃষি উৎপাদন ঠিক থাকার পরই শিল্প বা অন্য কিছু নিয়ে চিন্তা করা যায়। আগামী দিনের শক্তি হলো কৃষিশিক্ষা ও যান্ত্রিকীকরণ

তিনি আরও বলেন, ফসলের পোকা দমনের জন্য যান্ত্রিকীকরণ অনেক প্রয়োজন। যন্ত্রের সাহায্যে ফসলের উৎপাদন বাড়বে। অনেক কম সময়ে ফসল সংগ্রহ করা যাবে। ফলে সেই সময়ে অন্য কাজ করা যাবে। এসএসসি ও এইচএসসির পরে ঝড়ে পড়া শিক্ষার্থীদের বেশিরভাগই কৃষিকাজে যুক্ত হয়। তারাই যদি যন্ত্রের মাধ্যমে কৃষিতে উৎপাদন শুরু করে তাহলে একজন উদ্যোক্তা তৈরি হবে।

jagonews24

আসমি-বাংলাদেশ প্রকল্পের প্রকল্প পরিচালক অধ্যাপক ড. মো. মঞ্জুরুল আলমের সভাপতিত্বে এবং আসমি-বাংলাদেশ প্রকল্পের সহযোগী পরিচালক অধ্যাপক ড. চয়ন কুমার সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক ছিলেন ফুলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শীতেষ চন্দ্র সরকার ।

বিশেষ অতিথি ছিলেন- ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, ফুলপুর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ী, ময়মনসিংহের উপ-পরিচালক মো. মতিউজ্জামান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঢাকার খামারবাড়ীর সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের পরিচালক তারিক মাহমুদুল ইসলাম।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) কৃষি শক্তি ও যন্ত্র বিভাগ দ্বারা পরিচালিত এপ্রোপ্রিয়েট স্কিল মেকানাইজেশন ইনোভেশন হাব (আসমি) প্রকল্পের আয়োজনে এবং ফুলপুর উপজেলা পরিষদের সহায়তায় এ মেলার আয়োজন করা হয়।

মেলায় বাংলাদেশের ছয়টি কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক ও আমদানিকারক প্রতিষ্ঠান অংশ নেয়।


আরও খবর