Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

এমপি আনার হত্যা: আ. লীগ নেতা মিন্টু ৮ দিনের রিমান্ডে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৭৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায়।

বৃহস্পতিবার (১৩ জুন) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন ডিবি পুলিশের সিনিয়র সহকারী কমিশনার মাহফুজুর রহমান। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন তার এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৩ মে সৈয়দ আমানুল্লাহ আমান ওরফে শিমুল ভূঁইয়া, ফয়সাল আলী সাজী ওরফে তানভীর ভূঁইয়া ও সিলিস্তি রহমানকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। দুই দফায় তাদের ১৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তারা তিনজনই ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

মূল ঘাতক শিমুল ভূঁইয়াসহ তিনজনের দেওয়া জবানবন্দিতে নাম এসেছে ‘গ্যাস বাবুর’। গ্যাস বাবুকের গ্রেপ্তারের পর তার দেওয়া তথ্যে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিন্টুর নাম আসে বলে জানান ডিবি প্রধান হারুন অর রশিদ।

এরপর মঙ্গলবার (১১ জুন) বিকেলে ধানমন্ডি থেকে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে ডিবি পুলিশ। জিজ্ঞাসাবাদে এ ঘটনায় তার সম্পৃক্ততা পাওয়ায় এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ভারতে যান এমপি আনার। ওঠেন পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে। পরদিন চিকিৎসক দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন তিনি। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ হন আনোয়ারুল আজীম।

বাড়ি থেকে বেরোনোর পাঁচদিন পর ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজীম নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। এরপরও খোঁজ মেলে না তিনবারের এই সংসদ সদস্যের। ২২ মে হঠাৎ খবর ছড়ায়, কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় সঞ্জীবা গার্ডেনস নামে এক ভবনের বিইউ ৫৬ নম্বর রুমে আনোয়ারুল আজীম খুন হয়েছেন। ঘরের ভেতর পাওয়া গেছে রক্তের ছাপ। তবে ঘরে মেলেনি মরদেহ।

এ ঘটনায় ২২ মে ঢাকার শেরেবাংলা নগর থানায় মামলা করেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।


আরও খবর



পত্নীতলায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

প্রকাশিত:শনিবার ২২ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৭জন দেখেছেন

Image

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায়  নজিপুর পৌর এলাকার এসএসসি- ২০২৪ সালের জিপিএ- ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের আল-আমিন ফিজিক্স কেয়ার এবং একেএস ইংলিশ কর্ণার এর আয়োজনে শনিবার নজিপুর সরকারি ডিগ্রি কলেজ হলরুমে সংবর্ধনা প্রদান ও ক্রেস্ট তুলে দেয়া হয়।

নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নজিপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মতিউর রহমান। অনুষ্ঠানে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন আল-আমিন ফিজিক্স কেয়ার এবং একেএস ইংলিশ কর্ণার এর স্বত্তাধিকারী আল-আমিন ও আরিফ উল করিম সিয়াম। এসময় উপস্থিত ছিলেন নজিপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল মোতালেব লাইফ, নজিপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী, গাহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান মাহমুদ দুলাল, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, সাজু আহমেদ প্রমুখ। পরে অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট তুলে দেন।

আরও খবর



তিন দফা দাবি নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’ নিয়ে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষকদের একটি প্রতিনিধি দল,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেছেন। সেখানে তিন দফা নিয়ে আলোচন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব এবং ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া।

শনিবার (১৩ জুলাই) বেলা ১১টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় বৈঠক শুরু হয়। দুপুর ১টায় বৈঠকটি শেষ হয়।

বৈঠক শেষে নিজামুল হক বলেন, আমাদের তিন দফা দাবি নিয়ে আলোচনা হয়েছে। খোলামেলা আলোচনা হয়েছে। শিক্ষক সমিতির ফেডারেশনে আলোচনা করে মিডিয়ার সঙ্গে কথা বলব।

শিক্ষকদের চলমান কর্মবিরতি প্রসঙ্গে তিনি বলেন, সবগুলো বিশ্ববিদ্যালয়ে ফেডারেশনের সাথে কথা বলে, শিক্ষক সমিতির সাথে কথা বলে, সভা করে আমরা সিদ্ধান্ত নেব।

রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় কেন সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক একজন জাতীয় নেতা। প্রধানমন্ত্রীর নিদের্শে তিনি আমাদের সঙ্গে বসেছেন।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



তানোরে প্রকল্প অবহিতকরণ সভা

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে  বে-সরকারি  সংস্থা এসকেএস ফাউন্ডেশনের উদ্যোগে"এক্সটেনডেড কমিউনিটি ক্লাইমেন্ট চেঞ্জ প্রজেক্ট গ্রাউন্ড"(ইসিসিইসিপি-গ্রাউন্ড) প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত  হয়েছে।  বৃহস্পতিবার সকালের দিকে   উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এসকেএফ এর উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আয়োজিত প্রকল্প  অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন   উপজেলা পরিষদের  চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ও মুক্ত আলোচনা করেন  সহকারী প্রকল্প সমন্বয়কারী (মনিটরিং এ্যান্ড ইনভালুয়েশন) ইসিইসিসিপি-ড্রাওট,পিকেএসএফ ড, মোঃ ফিরোজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন উপ-পরিচালক এসকেইএস ফাউন্ডেশন খন্দকার জাহিদ সারওয়ার এবং প্রকল্প সম্পর্কে উপস্থাপনা করেন প্রকল্প ফোকাল বাহারান খাঁন।অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান তানভির রেজা  উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহম্মেদ, সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ হোসেন,
সহকারী শিক্ষা কর্মকর্তা নিলুফার ইয়াসমিন, চাঁন্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান ও কামারগাঁ ইউপির প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন আলী প্রামানিকপ্রমুখ।

আরও খবর



দুর্যোগ মোকাবিলায়( WFP) ওরিয়েণ্টেশন

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

সুন্দরগঞ্জ(গাইবান্ধা)প্রতিনিধিঃদুর্যোগ মোকাবিলায় স্বেচ্ছাসেবকদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ক ওরিয়েণ্টেশন অনুষ্টিত।গত২৪জুন সোমবার সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়ন পরিষদ হলরুমে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোকলেছার রহমান মণ্ডলের সভাপতিত্বে অনুষ্টিত হয়।

সভায় উপস্হিত ছিলেন গন উন্নয়ন কতৃক পরিচালিত  ওয়াল্ড ফুট প্রজেক্টেক ফিল্ড ফ্যাসিলিলেটর মোঃ রেজাউল করিম।উপস্হিত ছিলেন সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সিঃ সহ-সভাপতি সাংবাদিক একেএম শামছুল হক ইউপি সদস্য আলমগীর হোসেন,জাহাঙ্গীর আলম,সাজু মিয়া,বিলকিছ বেগম,সহ, এলাকার ঈমাম,ও সমাজসেবকগন উপস্হিত ছিলেন।এতে বন্যার পূর্ব প্রস্তুতি ও দূর্যোগ মোকাবিলায় আগাম সাড়াদান, করণিয় সম্পর্কিত বিষয়ে আলোচনা করেন ফিল্ড ফ্যাসিলিলেটর মোঃ রেজাউল করিম।

আরও খবর



জয়পুরহাটে পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমাদাবীর ১২ লক্ষ টাকার চেক হস্তান্তর

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধি:পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের জয়পুরহাট অঞ্চলের মেয়াদ উত্তীর্ণ গ্রাহকদের বীমাদাবীর ১১ লক্ষ ৯৭হাজার ৫২৭ টাকার চেক হস্তান্তর ও প্রশিক্ষণ কর্মশালা  অনুষ্ঠিত  হয়েছে। 

সোমবার বিকেলে পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের জয়পুরহাটে সার্ভিস সেল কার্যালয়ে এ  বীমাদাবীর চেক হস্তান্তর ও প্রশিক্ষণ কর্মশালা  অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের জয়পুরহাট সার্ভিস সেলের ইনচার্জ মনোয়ার হোসেনের সভাপতিত্বে মেয়াদ উত্তীর্ণ বীমাদাবীর চেক হস্তান্তর ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের উর্দ্ধতন উপ-ব্যবস্থাপনা পরিচালক ( ব্রাঞ্চ কন্ট্রোল)  সৈয়দ মোতাহার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের একক বীমা প্রকল্পের প্রকল্প ইনচার্জ আফজাল হোসেন, পপুলার ডিপিএস প্রকল্পের মহাব্যবস্থাপক (উঃ), একুশে টেলিভিশন ও দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি এস এম শফিকুল ইসলাম, হিসাব কর্মকর্তা রাজু সরদার, অবলিখন কর্মকর্তা মহিউদ্দিন, ব্রাঞ্চ ম্যানেজার সানজিদা খাতুন জুই, ব্রাঞ্চ ম্যানেজার  মুক্তি ঘোষ, ব্রাঞ্চ ম্যানেজার শাহানাজ তালুকদার, ইউনিট ম্যানেজার নার্গিস শাহানাজ, হিসাব কর্মকর্তা শ্রীফল, ফিনান্সিয়াল অ্যাসোসিয়েট রুনা লায়লা প্রমুখ। 

সমাবেশ  শেষে ১১ লক্ষ ৯৭ হাজার ৫২৭ টাকার বীমা দাবীর চেক গ্রাহকদের হাতে হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের উর্দ্ধতন উপ-ব্যবস্থাপনা পরিচালক ( ব্রাঞ্চ কন্ট্রোল)  সৈয়দ মোতাহার হোসেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর