Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

এক্সিকিউটিভ নেবে ওয়ালটন প্লাজা

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২৮৮জন দেখেছেন
Image

ওয়ালটন প্লাজায় ‘এক্সিকিউটিভ’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন প্লাজা
বিভাগের নাম: ইনভেস্টিগেশন অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট

পদের নাম: এক্সিকিউটিভ
পদসংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/বিএসসি
অভিজ্ঞতা: ০১-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: সর্বোনিম্ন ২২ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



হবিগঞ্জে ধর্ষণে অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী, খালা-খালু কারাগারে

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

হবিগঞ্জের বাহুবল উপজেলায় খালুর ধর্ষণের শিকার হয়ে ছয়মাসের অন্তঃসত্ত্বা হয়েছে এক স্কুলছাত্রী। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত খালুসহ খালাকে গ্রেফতার করেছে।

গ্রেফতাররা হলেন- বাহুবল উপজেলার ছোট বড়ইউড়ি গ্রামের আব্দুর রউফ (৪৫) ও তার স্ত্রী মোছা. হাফসা বেগম (৩৫)।

বাহুবল থানার পরিদর্শক (তদন্ত) প্রজিত কুমার দাস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর তাদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে

পুলিশের এই কর্মকর্তা বলেন, মা মারা যাওয়ার পর থেকে ওই ছাত্রী তার খালার বাড়িতে থেকে পড়াশোনা করছিল। এ সুযোগে ভয়ভীতি দেখিয়ে খালু ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করে। ফলে সে ছয়মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। সম্প্রতি বিষয়টি জানাজানি হলে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত খালু আব্দুর রউফ ও খালা মোছা. হাফসা বেগমকে গ্রেফতার করে। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়।


আরও খবর



সাত গোলের ম্যাচে সাইফের নাটকীয় জয়

প্রকাশিত:Thursday ২৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২২জন দেখেছেন
Image

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে নাটকীয় জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। বৃহস্পতিবার কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সাইফ ৪-৩ গোলে হারিয়েছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীকে।

এ জয়ে ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শেখ জামাল ধানমন্ডিকে গোলগড়ে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তিনে উঠে আসলো সাইফ। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেল চট্টগ্রাম আবাহনী।

সাইফ স্পোটিংয়ের জোড়া গোল করেছেন ফয়সাল আহমেদ ফাহিম। বাকি দুই গোল এমেকা ওগবাও এবং এমেরি বাইসেঙ্গের। চট্টগ্রাম আবাহনীর গোল করেছেন অমিত পপালজে, ক্যান্ডি অগাস্টিন ও পিটার থ্যাংকগড। প্রথম পর্বে ৩-৩ গোলে ড্র করেছিল দুই দল।

অন্যদিকে রাজশাহীতে পয়েন্ট টেবিলের তলানির দুই দল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও স্বাধীনতা ক্রীড়া সংঘ মুখোমুখি হয়েছিল। মুক্তিযোদ্ধা ম্যাচ জেতে ১-০ গোলে। গোলটি করেন ওবায়দুর রহমান নবাব।

১৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে একাদশ থেকে দশম স্থানে উঠলো মুক্তিযোদ্ধা। সমান ম্যাচে মাত্র ৬ পয়েন্ট নিয়ে অবনমনের শঙ্কা আরও বাড়লো নবাগত দল স্বাধীনতার।


আরও খবর



প্রতিটি মসজিদে শিবলিঙ্গ খোঁজার কী প্রয়োজন! বললেন মোহন ভাগবত

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬১জন দেখেছেন
Image

উত্তর প্রদেশের বারাণসীতে জ্ঞানবাপী মসজিদ বিতর্কে প্রথম বার মুখ খুললেন ভারতের হিন্দু জাতীয়তাবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভাগবত। প্রতিটি মসজিদে শিবলিঙ্গ খোঁজার কী প্রয়োজন! বলে মন্তব্য করেছেন তিনি। মন্দির-মসজিদ বিতর্কে পারস্পরিক ঐকমত্যের ভিত্তিতে উপায় বের করার কথা বলেছেন আরএসএস প্রধান।

রাম মন্দিরের পরে কাশীর জ্ঞানবাপী মসজিদে পুজোপাঠ করা ও মথুরার শাহি ঈদগা সরানোর দাবিতে সরব ভারতের হিন্দুত্ববাদীদের একাংশ। বিষয়টি গড়িয়েছে আদালত পর্যন্ত।

এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার (২ জুন) নাগপুরে এক সভায় মোহন ভাগবত বলেন, ‘আমাদের কিছু জায়গা (ধর্মীয় স্থান) নিয়ে বিশেষ ভক্তি থাকতে পারে। কিন্তু তা বলে রোজ নতুন নতুন বিষয় কেন জাগিয়ে তোলা হবে? আমাদের আদৌ বিতর্ক বাড়ানো উচিত নয়। জ্ঞানবাপী নিয়ে আমাদের ভক্তি-শ্রদ্ধা থাকতেই পারে। কিন্তু তা বলে প্রত্যেক মসজিদেই কেন শিবলিঙ্গ খোঁজা হবে?’

জ্ঞানবাপী প্রসঙ্গে সঙ্ঘপ্রধান আরও বলেন, ‘ইতিহাসকে পাল্টানো যায় না। আজকের কোনও হিন্দু বা মুসলিম এটা তৈরি করেননি। অতীতে হয়েছিল। বহিরাগত আক্রমণকারীদের মাধ্যমে ইসলাম এ দেশে এসেছিল। দেশের স্বাধীনতাকামীদের মনোবল নষ্ট করতে দেবস্থান ভাঙা হয়েছিল।’ সবাইকে আদালতের সিদ্ধান্ত মেনে চলারও আহ্বান জানান তিনি।

ভাগবত বলেন, ‘ওরা হয়তো অন্য ধরনের উপাসনা করেন। কিন্তু মুসলিমরা আসলে আমাদেরই মুনি-ঋষি ও ক্ষত্রিয়দের বংশধর।’

জ্ঞানবাপীর পরে কুতুব মিনারে পুজোপাঠ, তাজমহলের প্রকৃত সত্য জানতে চেয়ে সরব হয়েছে আরেকটি অংশ। অনেকে বলছেন, এ নিয়ে বেশি বাড়াবাড়ি করলে সমাজে অসহিষ্ণুতা সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। তারা মনে করছে, ভবিষ্যতে প্রায় প্রতিটি সংখ্যালঘু ধর্মস্থানের ঐতিহাসিক সত্য জানতে চেয়ে কেউ না কেউ যদি আদালতের দ্বারস্থ হতে থাকেন এবং কাঙ্ক্ষিত ফল না পান, সে ক্ষেত্রে দায় আসবে বিজেপির উপরে।

বারাণসী জেলা আদালত হিন্দু নারীদের দায়ের করা মামলাকে চ্যালেঞ্জ করে জ্ঞানবাপী মসজিদ কমিটির আবেদনের শুনানি ৪ জুলাই পর্যন্ত পিছিয়ে দিয়েছেন।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার


আরও খবর



আবারও হাঙ্গেরির কাছে হার ইংল্যান্ডের, এবার খেলো ৪ গোল

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

সামনে বিশ্বকাপ। এমন সময়ে এ কী চেহারা ইংল্যান্ডের! উয়েফা নেশনস লিগে এবারের আসরে ইংলিশদের দুর্দশা যেন কাটছেই না। ১০ দিনের মধ্যে দ্বিতীয়বারের মতো তারা হেরে গেছে হাঙ্গেরির কাছে।

হেরে গেছে বললে অবশ্য ভুল হবে। হাঙ্গেরি যে রীতিমত বিধ্বস্ত করেছে গ্যারেথ সাউথগেটের দলকে। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের ঘরের মাঠ মলিনিউ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ইংল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে হাঙ্গেরি।

এতে করে নেশনস লিগে চার ম্যাচ খেলে জয়শূন্যই রইলো ইংল্যান্ড। ২০১৪ সালের পর এই প্রথম টানা চার ম্যাচে জয়ের মুখ দেখলো না ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ীরা।

গত ৪ জুন হাঙ্গেরির কাছে ১-০ গোলে হারে ইংল্যান্ড। যেটাকে ধরা হচ্ছিল আপসেট হিসেবে। এর আগে গত ৬০ বছরে এই প্রতিপক্ষের বিপক্ষে জিততে পারেনি হাঙ্গেরি।

eng1

সেই হাঙ্গেরিই ইংল্যান্ডকে নিয়ে এবার ছেলেখেলা খেললো। ম্যাচের ষোড়শ মিনিটে দলকে এগিয়ে নেন রোলান্দ সালাই। ৭০ মিনিটে তিনিই ব্যবধান দ্বিগুণ করেন।

শেষ ১০ মিনিটে স্বাগতিকদের জালে আরও দুবার বল পাঠায় হাঙ্গেরি। ৮০ মিনিটে সল্ট নাগি এবং ৮৯ মিনিটে গোল করেন ড্যানিয়েল গাজডেক। শেষ পর্যন্ত ৪-০ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে হাঙ্গেরি।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে হাঙ্গেরি। একই দিন আরেক ম্যাচে ইতালিকে ৫-২ গোলে হারানো জার্মানি ৬ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।


আরও খবর



লুব-রেফের শেয়ারের অস্বাভাবিক দাম, সতর্ক করলো ডিএসই

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

শেয়ারবাজারে তালিকাভুক্ত লুব-রেফ বাংলাদেশের শেয়ারের দাম ১৪ কার্যদিবসে বেড়েছে ৪২ শতাংশ। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

এ জন্য রোববার (১২ জুন) ডিএসই থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে জানানো হয়েছে, লুব-রেফ বাংলাদেশের শেয়ারের দাম বাড়ার পেছনে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ডিএসই থেকে ৯ জুন নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ২২ মে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৩০ টাকা ৬০ পয়সা। সেখান থেকে টানা বেড়ে ৪৩ টাকা ২০ পয়সা পর্যন্ত ওঠে। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে ডিএসই।

শেয়ারের এমন দাম বাড়া কোম্পানিটি ২০২১ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। তালিকাভুক্তির প্রথম বছরেই অর্থাৎ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটি ২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত নয় মাসের ব্যবসায় শেয়ারপ্রতি মুনাফা করেছে এক টাকা ৪৫ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল দুই টাকা ৫২ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় চলমান হিসাব বছরে মুনাফা কমেছে।


আরও খবর