Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

একদিনেই ঘুরে আসুন পারকি সমুদ্রসৈকতে

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৬২জন দেখেছেন
Image

মাজহারুল ইসলাম শামীম

পারকি সমুদ্রসৈকতের নাম হয়তো অনেকেরই অজানা। পারকি সমুদ্রসৈকত বা পারকি সৈকত বাংলাদেশের চট্টগ্রাম শহর থেকে ২০ কিলোমিটার দক্ষিণে আনোয়ারা উপজেলায় অবস্থিত ১৩ কিলোমিটার দীর্ঘ সমুদ্র সৈকত।

চট্টগ্রামের নেভাল একাডেমি কিংবা বিমানবন্দর এলাকা থেকে কর্ণফুলী নদী পেরোলেই পারকি চর পড়ে। এক সময় সমুদ্র সৈকত বলতে শুধু কক্সবাজার ও চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত বোঝানো হলেও ধীরে ধীরে জনপ্রিয় হচ্ছে এই পারকি সমুদ্র সৈকতও।

২০২১ সালের মার্চের ২১ তারিখে আমরা ৩ বন্ধু মিলে পরিকল্পনা করি পারকি সমুদ্র সৈকতে যাওয়ার। অবশেষে রওনা দিলাম পারকি সমুদ্র সৈকতের উদ্দেশ্যে। চট্টগ্রাম শহর থেকে মাত্র এক থেকে দেড় ঘণ্টার পথ দূরত্বে এই সুন্দর সমুদ্র সৈকতটি অবস্থিত। একদিকে সারি সারি ঝাউবনের সবুজের সমারোহ, আরেকদিকে নীলাভ সমুদ্রের বিস্তৃত জলরাশি আপনাকে স্বাগত জানাবে।

একদিনেই ঘুরে আসুন পারকি সমুদ্র সৈকতে

আর সমুদ্র তীরের মৃদুমন্দ বাতাস আপনার মনকে আনন্দে পরিপূর্ণ করে দেবে নিমেষেই। পারকি সমুদ্র সৈকতে যাওয়ার পথে দেখা মিলে অন্যরকম এক দৃশ্য। আঁকা-বাকা পথ ধরে ছোট ছোট পাহাড়ের দেখা মেলে। পারকি সৈকতে যাওয়ার পথে কর্ণফুলী নদীর উপর প্রমোদতরীর আদলে নির্মিত নতুন ঝুলন্ত ব্রিজ চোখে পড়বে।

বিচে ঢোকার পথে সরু রাস্তার দু’পাশে আছে সারি সারি গাছ, সবুজ প্রান্তর আর মাছের ঘের। এই সৈকতেও কক্সবাজার সমুদ্র সৈকতের মতো অসংখ্য ঝাউ গাছ আর ঝাউবন দেখতে পাবেন। ঝাউবন ঘেঁষে উত্তর দিক বরাবর হেঁটে গেলে দেখতে পাবেন বঙ্গোপসাগর ও কর্ণফুলী নদীর মোহনা।

আমাদের ভ্রমণের প্রথম ধাপ শুরু হয় ফেনী জেলার মহীপাল নামক স্থান থেকে। আমরা প্রথমে চট্টগ্রামগামী বাস স্টার লাইনে উঠলাম। তারপর বাস আমাদের কে চট্টগ্রামের বাস স্টেশন অলংকার নামক স্থানে নামিয়ে দেয়। তারপর আমরা সিএনজি যোগে চট্টগ্রাম শাহ আমানত সেতু বা তৃতীয় কর্ণফুলী সেতু পর্যন্ত গেলাম। সেখানে গিয়ে একটু বিশ্রাম নিতে নিতে কর্ণফুলী টানেলের দৃশ্যটা দেখলাম।

এরপর বটতলী মোহসেন আউলিয়ার মাজারের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া একটি বাসে উঠলাম। তবে আপনারা যারা নতুন যাবেন, অবশ্যই খেয়াল রাখবেন যেন বাস কন্ডাক্টরের ‘বৈলতলী” উচ্চারণের সঙ্গে ‘বটতলী’কে গুলিয়ে না ফেলেন। দুটি কিন্তু দুই জায়গা। পারকি বিচে যেতে হলে আপনাকে বটতলী মোহসেন আউলিয়া মাজারগামী বাসে উঠতে হবে। প্রাচীন এই মাজারটি চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় অবস্থিত।

একদিনেই ঘুরে আসুন পারকি সমুদ্র সৈকতে

বাসে উঠে কন্ডাকটরকে বললাম আমাদেরকে যেন ‘সেন্টার’ নামক স্থানে নামিয়ে দেওয়া হয়। স্থানটির প্রকৃত নাম হলো মালখান বাজার। তবে এটি সেন্টার নামেই পরিচিত। এ স্থান পর্যন্ত আসতে বাসে জনপ্রতি ২৫-৩০ টাকা করে খরচ হয়। সেন্টারে নেমে বিচে যাওয়ার জন্য অনেকগুলো সিএনজি চোখে পড়বে।

সেখান থেকেই আমরা ১৫০ টাকা রিজার্ভে একটি সিএনজি ভাড়া করলাম। সিএনজি আমাদেরকে পৌঁছে দিলো পারকি সমুদ্র সৈকতে। বিচে যাওয়ার আগে খাবারসহ বিভিন্ন প্রয়োজনীয় জিনিস সেন্টার বাজার কিংবা কিছুটা দূরেই চট্টগ্রাম ইউরিয়া ফার্টিলাইজার হাউজিং কলোনি সংলগ্ন বাজার থেকে কিনে নিলাম আমরা।

কারণ সমুদ্র সৈকতের আশপাশে সব জিনিসপত্রের দামই বেশি থাকে। তাছাড়া বিচের বিভিন্ন দোকানে সবকিছু নাও পেতে পারেন। তাই বাজার থেকে কিনেই সঙ্গে নিয়ে যান। সৈকতে পৌঁছেই প্রথমে চোখে পড়বে সারি সারি ঝাউগাছ। চারপাশে সবুজের সমারোহ। সৈকতের পাশে একটা বড় পুকুর আছে।

পুকুরের চারপাশে পার্কের মতো বিভিন্ন খেলাধুলার ব্যবস্থা রাখা আছে। এরপরই ডে দৃশ্য পড়বে তা হলো একটা বিশাল আকৃতির জাহাজ আটকে আছে সৈকতে বালুর মধ্যে। এটি সম্ভবত ২০১৭ সালে ঘূর্ণিঝড়ের সময় পানির স্রোতের কারণে সমুদ্র সৈকতের একদম উপরে চলে আসে। যা আর পরে পানি নেমে যাওয়াতে সাগরে নামানো সম্ভব হয়নি।

একদিনেই ঘুরে আসুন পারকি সমুদ্র সৈকতে

আজও জাহাজটি একইভাবে আটকে আছে সমুদ্র সৈকতে। যা এই সৈকতের সৌন্দর্য কিছুটা হলেও নষ্ট করছে। জাহাজের ফলে সৈকতের অনেক বালু সরে যাচ্ছে। সৈকতে পৌঁছানোর কিছুক্ষন পর আমরা পোশাক পরিবর্তন করে সৈকতে নামলাম। তবে পানি বালি ও কাদাময় হওয়ায় গোসল করা হলো না আমাদের। পানিতে নেমে সমুদ্রের ঢেউগুলো উপভোগ করলাম শুধু।

তবে ঝাউবনের জন্য এই সমুদ্র সৈকতের দৃশ্য বেশ রোমাঞ্চকর বটে। এরপর আমরা জাহাজটির কাছে গেলাম। কিছুক্ষণ জাহাজটির চারপাশ ঘুরে আমরা সৈকতের পানি থেকে উঠে ঝাউবনে পাছের ছায়া তে গিয়ে বিশ্রাম নিলাম। আহ! কি শীতল বাতাস। সঙ্গে সমুদ্রের পানির ঢেউয়ের শব্দ। সব কিছু মিলে অসাধারণ এক মনোরম দৃশ্য।

সবশেষ আমরা সৈকত সংলগ্ন পুকুরের পাশের পার্ক ঘুরে দেখলাম। এরপর বিকেলের শেষ প্রান্তে আমরা আবার সিএনজিতে উঠে গেলাম চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে। এরপর ফিরতি বাসে উঠে বসলাম। এভাবেই একবুক প্রশান্তি নিয়ে পারকি সমুদ্র সৈকত ভ্রমণ শেষ হলো আমাদের।

লেখক: ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী, ফেনী সরকারি কলেজ।


আরও খবর



অসামাজিক কার্যকলাপের অভিযোগে গ্রাম পুলিশ সদস্য আটক

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ঘোষপুর ইউনিয়নে এক গৃহবধূর সঙ্গে অসামাজিক কার্যকলাপের অভিযোগে গ্রাম পুলিশ সদস্য (চৌকিদার) ইমামুলকে আটক করেছে স্থানীয়রা। শুক্রবার (২২ জুলাই) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গৃহবধূর স্বামী ও শ্বশুর-শাশুড়ি বাড়িতে না থাকার সুযোগে পরকীয়ার জেরে চৌকিদার ইমামুল ওই নারীর ঘরে যান। এলাকাবাসী বিষয়টি টের পেয়ে তাদের দুইজনকে আটক করে। শনিবার সকালে পুলিশ খবর পেয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

বোয়ালমারী থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জাগো নিউজকে বলেন, খবর পেয়ে শনিবার সকালে তাদের উদ্ধার করে থানায় আনা হয়। এ ঘটনায় তাদের অনৈতিক কার্যকলাপের অভিযোগে দুপুরে ২৯০ ধারায় আদালতে পাঠানো হয়েছে।


আরও খবর



অভিজ্ঞতা ছাড়া চাকরি দিচ্ছে ওয়ালটন

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ‘ইন্টার্ন’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

পদের নাম: ইন্টার্ন
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ইন্টার্নশিপ
প্রার্থীর ধরন: নারী
বয়স: ২৩-২৬ বছর
কর্মস্থল: ঢাকা (মিরপুর)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



অসহায়কে ঘর-ভ্যান দিলো ‘উই আর বাংলাদেশ’

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Sunday ১৪ August ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

রাজবাড়ীর পাংশায় অসহায় এক পরিবারকে ঘর ও ভ্যান দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন উই আর বাংলাদেশ। শুক্রবার (২৯ জুলাই) সকালে ওই পরিবারকে নতুন ঘর, ভ্যান ও হুইল চেয়ার তুলে দেওয়া হয়।

সংগঠনের অ্যাডমিন কবিরুল সাগর জানান, উপজেলার কলিমহরের সাজুরিয়া গ্রামের রেজাউল করিমের পরিবারের ছয়জনের তিনজনই প্রতিবন্ধী। জরাজীর্ণ একটি ঘরে মানবেতর জীবন যাপন করেন তারা। বিষয়টি জেরে আমরা তার সহযোগিতায় এগিয়ে আসি। সংগঠনের সদস্যদের পরিশ্রমে তাদের নতুন ঘর, একটি ভ্যান ও হুইল চেয়ার দিতে পেরেছি।

তিনি আরও জানান, আমরা প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও কর্মসংস্থান, ভিক্ষুকদের পুনর্বাসন, রক্ত সংগ্রহ, অসহায়দের মাঝে খাবার বিতরণসহ নানাবিধ সামাজিক কাজ করে আসছি। আশা করছি সে ধারা অব্যাহত থাকবে।


আরও খবর



আসছে ব্রিটনি স্পিয়ার্সের আত্মজীবনী

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Monday ১৫ August ২০২২ | ৩৫জন দেখেছেন
Image

কোনো জার্নাল বা বই বা স্মৃতিকথা লেখা সেলিব্রিটিদের মধ্যে এটি একটি সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। কখনও কখনও তারা তাদের অনুরাগীদের সচেতন করতে আবার কখনো নিজস্ব জীবন এবং যাত্রা ভক্তদের সঙ্গে ভাগ করে নিতে অনেকেই কলম তুলে নেন।

সেই তালিকায় এবার নাম লেখাতে চলেছেন মার্কিন গায়কি ও নৃত্যশিল্পী ব্রিটনি স্পিয়ার্স। ৪০ বছর বয়সী এ গায়িকার আত্মজীবনী প্রকাশ হতে যাচ্ছে।

জানা গেছে, বইটি আসতে একটু সময় লাগবে। কারণ কাগজ স্বল্পতা!

ব্রিটনি স্পিয়ার্স এরইমধ্যে তার বই বা প্রথম স্মৃতিকথা নিয়ে কাজ শুরু করে দিয়েছেন। সম্প্রতি তার লেখা শেষ করেছেন। এতে ক্যারিয়ারের সঙ্গে তার শৈশবের অভিজ্ঞতার অনেক গল্প রয়েছে।

হলিউড সংবাদ মাধ্যম থেকে জানা যায়, ১৫ মিলিয়ন ডলারে ব্রিটনির আত্মজীবনীর স্বত্ব পেয়েছে প্রকাশনা সংস্থা সাইমন অ্যান্ড শুস্টার, যা যুক্তরাষ্ট্রে প্রকাশনার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ অঙ্কের চুক্তি।

প্রকাশক সাইমন অ্যান্ড শুস্টারের ছাপা কাগজের ঘাটতির কারণে প্রকাশনায় বিলম্বিত হবে। বইটি ২০২৩ সালের জানুয়ারিতে প্রকাশ পাবার কথা ছিল। তবে সেটা আরও দেরি হবে।


আরও খবর

আসছে ‘গোলমাল ৫’!

Friday ১৯ August ২০২২




ফরিদপুরে গৃহ পরিচারিকাকে ধর্ষণের অভিযোগে মামলা

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Monday ১৫ August ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

ফরিদপুরে ১৭ বছর বয়সী এক কিশোরী গৃহপরিচারিকাকে ধর্ষণের অভিযোগে শামীম মুন্সী (৩১) নামের এক যুবকের বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার (২৩ জুলাই) ওই গৃহপরিচারিকার মা বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলাটি করেন। অভিযুক্ত শামীম ফরিদপুর সদর উপজেলার চাঁদপুর ইউনিয়নের উত্তর বাহিরদিয়া গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ওই কিশোরী শামীম মুন্সীর বাড়িতে দিনের বেলা গৃহপরিচারিকা হিসেবে কাজ করে। রাতে নিজ বাড়িতে চলে যায়। শামীম মুন্সি বিভিন্ন সময় অশ্লীল কথাবার্তা বলে ওই কিশোরীকে উত্ত্যক্ত করতেন।

বেশ কিছুদিন আগে বাড়িতে কেউ না থাকার সুবাদে শামীম গৃহপরিচারিকার শ্লীলতাহানি করেন এবং মোবাইল ফোনে নগ্ন ছবি তুলে রাখেন। এ বিষয়ে কাউকে না জানানোর জন্য শামীম হুমকি দেন। ফলে ওই কিশোরী বিষয়টি গোপন রাখে।

এরপর শামীম ওই কিশোরীকে মোবাইলে ধারণকৃত ছবি দেখিয়ে এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ২০২১ সালের ২ জুন বেলা ১১টার দিকে বাড়ির সদস্যদের অনুপস্থিতিতে ওই কিশোরীকে ধর্ষণ করেন। ছবি ভাইরাল হওয়ার ভয়ে কিশোরী এ বিষয়টি বাড়ির কাউকে জানায়নি। এরপর থেকে শামীম নিজ বাড়ি ও বিভিন্ন জায়গায় নিয়ে ওই কিশোরীকে ধর্ষণ করতে থাকেন।

১৯ জুলাই দিনগত রাত ৩টার দিকে শামীম কিশোরীর বাড়িতে ঢুকে ধর্ষণ করতে গেলে তার মা ও বাবা টের পেয়ে যান। পরে শামীম পালিয়ে যান। এ নিয়ে কিশোরীর বাবা শামীমের বাড়িতে গিয়ে বিচার চাইলে তাকে তাড়িয়ে দেন।

এ বিষয়ে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল জাগো নিউজকে বলেন, এ বিষয়ে শনিবার শামীমকে আসামি করে ধর্ষণের অভিযোগে একটি মামলা করেছেন কিশোরীর মা। অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে। অভিযুক্ত শামীমকে আটকের চেষ্টা চলছে।


আরও খবর