Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

"এক বউয়ের দুই স্বামী "

প্রকাশিত:বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৯২জন দেখেছেন

Image

মারুফ সরকার,স্টাফ রির্পোটার: মুক্তি পেতে যাচ্ছে "এক বউয়ের দুই স্বামী " । সম্প্রতি বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে ।নাটকটি পরিচালনা করেছেন রূপক বিন রউফ ।  বিভিন্ন চরিত্রে অভিনয় করেন ,সাঈদ বাবু,  আকাশ রঞ্জন,  পারিশা জান্নাতসহ  অনেকে ।

নাটকটির  পরিচালক রূপক বিন রউফ বলেন, নাটকটি সবার কাছে খুব ভালো লাগবে । আশা করি আপনারা নিরাশ হবেন না । যারা অভিনয় করেছে তারা খুব ভালো অভিনয় করেছে ।

অভিনেত্রী পারিশা জান্নাত বলেন, নাটকটি খুব ভালো মানের একটা নাটক । এক স্ত্রী কিভাবে দুই স্বামী থাকে এটা নিয়ে নাটকটি । আপনারা খুব মজা পাবেন আশা করি । আর আমার যারা ভক্ত আছেন তারা অবশ্যই নাটকটি দেখবেন । আপনারা যত বেশী নাটক দেখবেন আমরা তত কাজের আগ্রহ পাবো । আর আপনারা সবাই বেশী বেশী বাংলা নাটক দেখবেন ।  নাটকটি এক বেসরকারি চ্যানেলে প্রচার হবে বলে নির্মাতা সূত্রে জানা যায় ।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪




তানোরে ছুরিকাঘাত ও জবাই করে হত্যা; শহীদ মিনারে ফুল দিয়ে লাশ হলেন

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৪০জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে শহীদ মিনারে ফুল দিয়ে বাড়ী যাওয়ার সময় এক আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে  নিশ্চিত হওয়া গেছে। মঙ্গলবার  রাতে উপজেলা পরিষদ চত্বরের শহিদ মিনারে ফুল দিয়ে বাড়ি ফেরার সময় ছুরিকাঘাত ও এলোপাতাড়ি কোপে হত্যা করা হয় জিয়ারুল হক নামের এক যুবককে। তার বাড়ি  তালন্দ ইউনিয়নের বিলশহর গ্রামে। সে মৃত মোহর মন্ডলের পুত্র।   

বুধবার ভোরে গ্রামের একটি সড়কের প্রান্ত থেকে তার ক্ষতবিক্ষত লাশ দেখতে পেয়ে পুলিশ কে খবর দিলে উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের জন্য জিয়ারুলের লাশ রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। জিয়ারুলের মৃত্যুর খবরে স্ত্রী সহ পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। স্ত্রী সন্তানরা জ্ঞান হারিয়ে ফেলছেন, আর চিৎকার দিয়ে মাটিতে নুয়ে পড়ছেন। সকাল থেকেই কয়েকগ্রামের মানুষ বিলশহরগ্রামে উপস্থিত হয়ে পরিবারের লোকজন দের সান্ত্বনা দিচ্ছেন।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত গভীর রাতে তানোর উপজেলা সদরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শহিদ মিনারে ফুল দিয়ে নিজের মোটরসাইকেলে করে পাঁচ কিলোমিটার দূরে নিজ বাড়ি বিলশহর গ্রামের দিকে চলে যান জিয়ারুল। বুধবার ভোরের দিকে পুকুরে মাছ ধরতে যাওয়া লোকজন সড়কের পার্শ্ববর্তী একটি জায়গায় জিয়ারুলের লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন। সকাল ৮টায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে জিয়ারুলের মরদেহ উদ্ধার করে। জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, জিয়ারুলকে শক্ত কোনো বস্তু দিয়ে প্রথমে মাথায় আঘাত করা হয়েছে। এরপর মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি আঘাত করার পর পেটে কয়েকবার ছুরিকাঘাত করা হয়েছে। অন্য কোথাও হত্যা করে জিয়ারুলের মরদেহ বিলশহর গ্রামের উত্তরপ্রান্তে ফেলে দেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

জানা গেছে, নিহত জিয়ারুল হক তালন্দ ইউনিয়নের বিলশহর গ্রামের মোহর আলির ছেলে। জিয়ারুল রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম রাব্বানীর চাচাতো ভাই। 

গোলাম রাব্বানী অভিযোগে বলেছেন, গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে জিয়ারুল তার পক্ষে ব্যাপকভাবে কাজ করেন। ওই নির্বাচনে জিয়ারুলের ব্যাপক ভূমিকার কারণে লালপুর স্কুল ভোটকেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর কাঁচি প্রতীক, নৌকা প্রতীকের চেয়ে ছয় শতাধিক ভোট বেশি পেয়েছিল। ভোটের পর থেকে প্রতিপক্ষরা ব্যাপক হুমকি ধামকি দিয়ে আসছিলে । স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় প্রতিপক্ষের সন্ত্রাসীরা জিয়ারুলকে পরিকল্পিতভাবে হত্যা করেছে বলে দাবি করেছেন স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী। 

এদিকে এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত সংসদ নির্বাচনে তালন্দ ইউপি চেয়ারম্যান নাজিমুদ্দিন বাবু ও ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবুল হাসান মেম্বারের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা চলে আসছে। নিহত জিয়ারুল ছিলেন বাবু চেয়ারম্যানের পক্ষের লোক। গত সংসদ নির্বাচনে বাবু চেয়ারম্যানসহ তার পক্ষের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করেন। গত ৭ জানুয়ারি ভোটের ফলাফল প্রকাশের পরদিন এলাকার সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর ঘনিষ্ঠ হাসান মেম্বারের নির্দেশে নিহত জিয়ারুলের একটি গভীর নলকূপে তালা মেরে দেন। গত কয়েকদিন আগে নিহত জিয়ারুলের একটি কাঁচামালের গুদামে অগ্নিসংযোগ করা হয়। জিয়ারুলকে এলাকা ত্যাগের জন্য হুমকি দিয়ে যাচ্ছিল হাসান মেম্বারের ক্যাডাররা। জিয়ারুল তার নিরাপত্তাহীনতার কথা থানা পুলিশকেও জানিয়েছিলেন।
এদিকে গত বৃহস্পতিবার দিবাগত রাতে হাসান মেম্বারের কীটনাশকের দোকানে আগুন দেয় দূর্বৃত্তরা। এরপর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

এলাকাবাসী আরও জানায়, গত কিছুদিন ধরে হাসান মেম্বারের সশস্ত্র ক্যাডার ফরহাদ, শাওন, মিঠু, ও হাসান মেম্বারের ভাই হাকিম বাবুসহ ক্যাডাররা নিহত জিয়ারুলকে নারায়ণপুর বাজার মোড়ে ঘেরাও করেছিল। কিন্তু জিয়ারুল দ্রুত মোটরসাইকেলে চড়ে স্থান ত্যাগ করায় ওইদিন প্রাণে বেঁচে যান। বুধবার ভোরে পুলিশ ফরহাদ, রাসেল ও হাসান মেম্বারের দ্বিতীয় স্ত্রী তারাবানুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসেন পুলিশ । অন্যদিকে আওয়ামী লীগ নেতা হাসান মেম্বারসহ তার ক্যাডাররা ঘটনার পর থেকে  এলাকা ছেড়ে পালিয়েছেন।হাসান মেম্বারের মোবাইলে ফোন দেয়া হলে বন্ধ পাওয়া যায়।নিহত জিয়ারুলের স্বজনরা জানায়, তার তিন ছেলে সন্তান রয়েছে। বড় ছেলে আওতা অনার্সে পড়ে,  মেজো ছেলে অলি ৪র্থ শ্রেণীতে পড়ে এবং জিহানের বয়স চার বছর।  

ঘটনার বিষয়ে জানতে  থানার ওসির মোবাইলে কল করা হলে এসআই আনোয়ার  বলেন, জিয়ারুল হত্যায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ হত্যাকাণ্ডের তদন্ত শুরু করেছে এবং লাশ ময়না তদন্তের জন্য রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




কুড়িগ্রামে আবারও চাঁদা আদায়ের অভিযোগ

প্রকাশিত:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১২জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের রৌমারীতে নব নির্বাচিত এমপি এ্যাডঃ বিপ্লব হাসান পলাশের নির্দেশে সিএনজি স্ট্যান্ডের চাঁদা বন্ধ করে দিলেন উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম। এতে উপজেলার প্রায় শতাধিক সিএনজি, পিকআপ ভ্যান ও নসিমনসহ অন্যান যানবাহন থেকে চাঁদা (জিপি) আদায় বন্ধ ঘোষণায় চালকদের পরিবারের মাঝে সস্তি ফিরে আসে।

জানা গেছে, রৌমারী সদর, বড়াইকান্দি, দাঁতভাঙ্গা, চরশৌলমারী, কর্তিমারি, সায়দাবাদ, রাজিবপুর বটতলাসহ প্রায় শতাধিক সিএনজি পিকআপ ভ্যান ও নসিমন নামের যানবাহনের কাছ থেকে বিগত ৫ বছর ধরে সাবেক সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর নাম ভাঙিয়ে তার লোকজনরা সিএনজি স্ট্যান্ডে মাসে লাখ লাখ টাকা চাঁদা আদায় করতো।

স্থানীয়রা জানায়, সিএনজি স্ট্যান্ডের চাঁদাবাজির কারণে অনেকটাই অতিষ্ঠ ছিল। এতে ক্ষুদ্র ছিল যানবাহনের চালক এবং তাদের পরিবারের সদস্যরা। ফলে জাতীয় সংসদ সদস্যকে চাঁদা নেয়ার বিষয়ে অভিযোগ করলে তাৎক্ষণিক ভাবে চাঁদা বন্ধের আশ্বাস দেন। পরে এ্যাডঃ বিপ্লব হাসান পলাশ গত ৪ ফেব্রুয়ারী উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলামের মাধ্যমে সিএনজি স্ট্যান্ডের সকল জিপি নামে চাঁদা আদায় বন্ধ করে দেন। এতে অসহায় দরীদ্র খেটে খাওয়া চালকদের মাঝে স্বস্তি ফিরে আসে।

বিধিবাম, ২০ দিন যেতে না যেতেই বন্ধ করে দেয়া সিএনজি স্টান্ডের চাঁদা আবারও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাইদুল ইসলাম ট্রাফিক সার্জেন্ট ইনচার্জ এর নাম ভাঙ্গিয়ে ২৫ ফেব্রুয়ারী রবিবার জিএস গাড়ির চালক জাবেদের মাধ্যমে সিংহ প্রতিকের রশিদ দিয়ে চাঁদা আদায় করা হয়। বিষয়টি জানা জানি হলে ট্রাফিক সার্জেন্ট ইনচার্জ আব্দুল হাই জাবেদকে সিএনজি স্টান্ড থেকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান। পরে জাবেদকে ছেড়ে দেওয়া হয়। সিএনজি চালক শেরপুরের আজাদ, শেরপুরের কাজল, জামালপুরের কাজল, শেরপুরের শাকিল, শাহিন, লিটনসহ জানায়, চাঁদাবাজরা দৈনিক, মাসিক ও বার্ষিক বিভিন্ন হারে আমাদের কাছ থেকে চাঁদা আদায় করতো। আমরা এই চাঁদাবাজদের অত্যাচারে অতিষ্ঠ ছিলাম। চাঁদা দিতে রাজি না হলে চাঁদাবাজরা অসংখ্য চালককে বিভিন্ন ভাবে হয়রানি করতেন। আমরা পেটের দায়ে সিএনজি চালিয়ে স্ত্রী সন্তানকে নিয়ে বেচে থাকি। চুরি করতে তো পারি না।

এ বিষয়ে রৌমারী রাজিবপুর দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট ইনচার্জ আব্দুল হাইকে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান কেউ যদি আমাদের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজী করে এমন কোন অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নেবো। আর যাহা কিছু শুনেছেন এসব সবই সাজানো নাটক।

এ বিষয়ে নব নির্বাচিত এমপি এ্যাডঃ বিপ্লব হাসান পলাশ বলেন, সিএনজি স্টান্ডে চাঁদা নেয়া বন্ধ করে দেয়া হয়েছে। তবে আবার যদি কেহ চাঁদা নেয়ার চেষ্টা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বাংলাদেশে ফ্লাইট চলাচল সীমিত করল ওমান এয়ার

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ওমানের জাতীয় বিমান সংস্থা ওমান এয়ার,অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধির পরিকল্পনার অংশ হিসেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কাতে ফ্লাইটের সংখ্যা এবং গন্তব্য কমিয়ে আনার ঘোষণা দিয়েছে। যার অংশ হিসেবে এখন থেকে বাংলাদেশের চট্টগ্রাম থেকে উড়োজাহাজ চলাচল বন্ধ রাখবে সংস্থাটি, তবে ঢাকা থেকে নিয়মিত চলাচল করবে।

সোমবার (২৯ জানুয়ারি) ওমান এয়ারের বিবৃতির বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে খালিজ টাইমস। এতে বলা হয়েছে, ইসলামাবাদ, লাহোর, কলম্বো এবং চট্টগ্রামে ফ্লাইট পরিচালনা কার্যক্রম বাতিল করেছে ওমান এয়ার। তবে তাদের নেটওয়ার্কে নতুন করে পাকিস্তানের শিয়ালকোট শহর যুক্ত করা হয়েছে বলে জানিয়েছে ওমান এয়ার।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ভারতীয় রুটেও নির্দিষ্ট কিছু গন্তব্যে ফ্লাইটের সংখ্যা হ্রাস করা হবে। তবে বর্তমানে চালু থাকা ভারতীয় দুই গন্তব্য- লক্ষ্ণৌ এবং থিরুবনন্তপুরমে ফ্লাইট বৃদ্ধি করা হবে।

এর আগে, গত বছরের নভেম্বরে ওমানের সালামএয়ার পাঁচটি ভারতীয় প্রধান শহর- হায়দ্রাবাদ, কালিকট, জয়পুর, ত্রিবান্দ্রম এবং লক্ষ্ণৌতে ফ্লাইট পুনরায় চালু করার ঘোষণা দিয়েছিল। ভারতে ফ্লাইট পরিচালনার অধিকার সংক্রান্ত বরাদ্দের সীমাবদ্ধতার কারণে এসব শহরে কার্যক্রম বন্ধ করেছিল সালামএয়ার।

কম দূরত্বের কারণে উপসাগরীয় অঞ্চলের বিভিন্ন দেশ এবং ভারতীয় উপমহাদেশের মধ্যে চালু থাকা বিমানের রুটগুলো বিশ্বের অন্যতম ব্যস্ত। এ ছাড়া আরব উপসাগরীয় অঞ্চলের দেশগুলোতে প্রচুর সংখ্যক দক্ষিণ এশীয় প্রবাসী কর্মরত আছেন।

ওমান এয়ার বলেছে, তিনটি গন্তব্যে মৌসুম ভিত্তিতে পরিচালিত হবে। চাহিদা অনুযায়ী গ্রীষ্মকালে উত্তর-পূর্ব তুরস্কের কৃষ্ণসাগর উপকূলের ট্রাবজোন, শীতকালে সুইজারল্যান্ডের জুরিখ এবং মালদ্বীপের রাজধানী মালেতে যাত্রী পরিবহন করা হবে।


আরও খবর



রেমিটেন্সে চমক বছরের প্রথম মাসেই

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রবাসীরা বৈধ পথে ও ব্যাংকিং চ্যানেলে প্রবাসী আয় বা রেমিট্যান্স পাঠিয়েছেন ২১০ কোটি মার্কিন ডলার, দেশীয় মুদ্রায় যার পরিমাণ ২৩ হাজার ১০০ কোটি টাকা,নতুন বছরের প্রথম মাস জানুয়ারিতে। যা গত ডিসেম্বরের চেয়ে বেশি এবং গত ৭ মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগের মাস ডিসেম্বরে রেমিট্যান্স এসেছিল ১৯৯ কোটি ডলার।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. মেজবাউল হক। তিনি জানান, জানুয়ারি মাসে ২.১০ বিলিয়ন (২১০ কোটি) ডলার রেমিট্যান্স এসেছে। বাংলাদেশ ব্যাংকের নেওয়া বেশকিছু উদ্যোগ রেমিট্যান্স প্রবাহ বাড়ানোর ক্ষেত্রে ভূমিকা রাখছে।

বাংলাদেশ ব্যাংকের তথ্যমতে, ২০২৩ সালের জানুয়ারিতে রেমিট্যান্স এসেছে ১৯৫ কোটি ৮৮ লাখ ডলার, ফেব্রুয়ারিতে ১৫৬ কোটি ডলার, মার্চে ২০২ কোটি, এপ্রিলে ১৬৮ কোটি, মে মাসে ১৬৯ কোটি, জুনে ২২০ কোটি, জুলাইয়ে ১৯৭ কোটি, আগস্টে ১৫৯ কোটি ৯৪ লাখ, সেপ্টেম্বর মাসে ১৩৩ কোটি, অক্টোবরে ১৯৭ কোটি, নভেম্বরে ১৯৩ কোটি ডলার এবং শেষ মাস ডিসেম্বরে প্রবাসী আয় এসেছিল ১৯৯ কোটি ডলার।

গত ২০২২-২৩ অর্থবছরে মোট রেমিট্যান্স এসেছে ২ হাজার ১৬১ কোটি ৭ লাখ মার্কিন ডলার। আগের ২০২১-২০২২ অর্থবছরে মোট রেমিট্যান্স এসেছিল ২ হাজার ১০৩ কোটি ১৭ লাখ মার্কিন ডলার। ২০২০-২১ অর্থবছরে রেমিট্যান্স এসেছিল ২ হাজার ৪৭৭ কোটি ৭৭ লাখ মার্কিন ডলার।


আরও খবর



প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানি পৌঁছেছেন

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে জার্মানি পৌঁছেছেন। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান মিউনিখ বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

মিউনিখের হোটেল বায়েরিশার হফে ৩ দিনের এই সম্মেলন হবে ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি। সম্মেলনে প্রায় ৬০টি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান, আন্তর্জাতিক সংস্থা, গণমাধ্যম, সরকারি ও বেসরকারি খাতের শীর্ষস্থানীয় প্রায় পাঁচশ প্রতিনিধি অংশ নেবেন।

দ্বাদশ সংসদ নির্বাচনে জিতে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম বিদেশ সফর।

এর আগে, বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জার্মানির উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।


আরও খবর