Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

ঈদ কে সামনে রেখে ফুলবাড়ীতে রমরমা মাদক ব্যবসা

প্রকাশিত:সোমবার ০৫ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৭৩জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে ঈদ কে সামনে রেখে রমরমা মাদক ব্যবসা।অভিযোগ উঠেছে একাধিক মাদক বিক্রেতা মাদক স¤্রাগী আফরুজা বেগম এর পল্লীতে রমরমা মাদক ব্যবসা। একাধিক মাদক মামলা হলেও অবৈধ্য এ ব্যবসা থেকে বের হতে পারেনি ঐ মাদক ব্যবসায়ী। বেতদীঘি ইউপির চিন্তামন নয়াপাড়া গ্রামের মোঃ শফিকুল ইসলাম এর স্ত্রী মোছাঃ আফরুজা বেগম দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায় জড়িয়ে পড়েছেন তার দুই ছেলেকে দিয়ে ঢাকায় তার স্বামীর কাছে মাদক পৌছে দিচ্ছেন বলে এলাকাবাসীর অভিযোগ উঠেছে। উল্লেখ্য যে, গত ২৩/০৪/২০২২ ইং তারিখে ৯৯৯ জাতীয় জরুরী সেবাতে ফোন দিলে উদ্ধার অভিযানে ফুলবাড়ী থানা পুলিশ এগিয়ে যান। এই ঘটনায় এসআই আকবর আলী সঙ্গীয় ফোর্স নিয়ে এসআই রওশন সরকার, এসআই এনামুল হক, এএসআই মাসুদ রানা কে নিয়ে অভিযান পরিচালনা করেন। এ সময় ফুলবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ড কাঁটাবাড়ী নামক স্থানে আটোরিক্সা থেকে মাদক ব্যবসায়ী আফরুজা বেগম পালানোর চেষ্ঠা করলে মহিলা পুলিশ তাকে আটক করেন । তল্লাসি চালিয়ে ব্যগের ভিতরে পলিথিনে থাকা ৪৮ পিছ এম্পল উদ্ধার করেন। এই ঘটনায় তার বিরুদ্ধে ২৫/০৪/২০২২ ইং তারিখে ২০১৮ ইং সালের মাদকদ্রব্য আইনের ৩৬(১)এর ৮ এর গ ধারায় একটি মামলা দায়ের হয়। যাহার মামলা নং-১৩, তারিখ-২৫/০৪/২০২২ইং। এই মামলার বাদী এসআই মোঃ আকবর আলী। এসআই মোঃ আকবর আলী জানান,

ধৃত আসামী দীর্ঘদিন ধরে নেশাজাতীয় মাদকদ্রব্য বিক্রয় করে আসছেন। অতিকৌশলে এসব মাদক ঢাকা পর্যন্ত পৌছে দিতেন তিনি। খোজ নিয়ে জানা যায়, তার বিরুদ্ধে বেশ কয়েকটি থানায় মাদক পাচারের দায়ে মামলাও রয়েছে। বেশ কিছু দিন আগে এলুয়াড়ী ইউপির জনৈক এক স্কুল পড়–য়া মেয়েকে অপহর করে নিয়ে যায়। অবশেষে কৌশলে তার নিকট থেকে ঐ মেয়েটিকে উদ্ধার করা

হয়। এছাড়া মানব পাচারেরও অভিযোগ উঠেছে। এলাকায় এখনও মাদক বিক্রি করে চলেছেন তিনি। তার এই মাদক ব্যবসা থেমে নেই। অতি গোপনে চলছে এই মাদক ব্যবসা। তরুন যুবকেরা মাদকের গ্রাসে ধ্বংস হয়ে যাচ্ছে। এ ব্যাপারে এলাকাবাসী আইনি ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।


আরও খবর



হজে গিয়ে ৬৪ বাংলাদেশির মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হজ পালন করতে গিয়ে আরও একজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর বাংলাদেশি মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ জনে। এর মধ্যে পুরুষ ৫১ জন এবং নারী ১৩ জন। তাদের মধ্যে মক্কায় ৫০ জন, মদিনায় ৫ জন, মিনায় ৭ জন ও জেদ্দায় ২ জন মারা গেছেন।

শনিবার (১৩ জুলাই) হজ পোর্টালের সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, পবিত্র হজ পালন শেষে ১৮৪টি ফ্লাইটে এখন পর্যন্ত ৬৭ হাজার ৯৭৪ জন হাজি দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৮৭, সৌদি এয়ারলাইন্স ৬৯টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২৮টি ফ্লাইট পরিচালনা করে।

হজ শেষে গত ২০ জুন থেকে দেশে ফেরার ফ্লাইট শুরু হয়। ওইদিন বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ৪১৭ জন হাজি নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আগামী ২২ জুলাই পর্যন্ত হাজিদের ফিরতি ফ্লাইট অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে মোট ৮৫ হাজার ২২৫ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) হজযাত্রী সৌদি আরবে গেছেন। আগামী বছর (২০২৫) বাংলাদেশের জন্য এক লাখ ২৭ হাজার ১৯৮ জনের কোটা দিয়েছে সৌদি আরব।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



কোটা আন্দোলকারীদের ওপর হামলায় অ্যামনেস্টির নিন্দা

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

সোমবার (১৫ জুলাই) মধ্যরাতে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল দক্ষিণ এশিয়া শাখার ফেসবুক পেজ থেকে এক স্ট্যাটাসে এ নিন্দা জানানো হয়।

ওই স্ট্যাটাসে তারা লিখে, ‘অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ঢাকা ইউনিভার্সিটি এবং সারাদেশে বিভিন্ন ক্যাম্পাসে কোটা সংস্কার প্রতিবাদকারীদের বিরুদ্ধে হামলার তীব্র নিন্দা জানিয়েছে, যার ফলে শত শত শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে। অবিলম্বে সকল শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের নিরাপত্তা ও আহতদের সঠিক চিকিৎসা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংসতার বর্ণনা অ্যামনেস্টি অতীতে যে ধরনের সহিংসতার নথিভুক্ত করেছে তার সঙ্গে সংগতিপূর্ণ, যেখানে বেসামরিক পোশাক পরা ব্যক্তিরা, হাতুড়ি, লাঠি, এবং ক্লাবগুলির মতো অস্ত্র ব্র্যান্ডিং করে প্রতিবাদকারীদের মারধর করে।

মত প্রকাশের স্বাধীনতা এবং শান্তিপূর্ণ সমাবেশের জন্য জনগণের অধিকারের প্রতি সম্পূর্ণরূপে শ্রদ্ধাশীল এবং শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের আরও ক্ষতি থেকে রক্ষা করতে আন্তর্জাতিক আইন এবং নিজস্ব সংবিধান অনুযায়ী বাংলাদেশকে তাদের বাধ্যবাধকতা বজায় রাখতে হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



প্রাক্তণ সেনা কল্যান সমিতি, ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট বিতরণ

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ প্রতিনিধি:কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান-২০২৪ প্রাক্তণ সেনা কল্যান সমিতি, ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে ঝিনাইদহ শহরের আরডি হল মিলনায়তনে শনিবার সকাল ১১ ঘটিকায় প্রাক্তন সেনা কল্যাণ সমিতির সভাপতি ওয়ারেন্ট অফিসার (অবঃ) তফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোঃ মমিনুর রহমান, সহকারি পরিচালক, সমাজসেবা ঝিনাইদহ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজসেবা অফিস সদর কর্মকর্তা মোঃ আফাজ উদ্দিন। অনুষ্ঠান সঞ্চলনা করেন সার্জেন্ট (অবঃ) মোঃ শমশের আলী। বক্তব্য রাখেন ওয়ারেন্ট অফিসার (অবঃ) মোতাহার হোসেন, মোকাররম হোসেন, আমিরুল ইসলাম, রজব আলী প্রমুখ। প্রাক্তন সেনা কল্যাণ সমিতির সদস্যদের ছেলেমেয়েদের এস.এস.সি, এইচ.এস.সি তে জিপিএ-৫ প্রাপ্ত এবং অনার্সে ১ম শ্রেণিতে উত্তীর্ণ ও কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে সংবর্ধনা স্মারক ক্রেস্ট সংগঠনের পক্ষে প্রধান অতিথি শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়। 


আরও খবর



উলিপুর সরকারি কলেজে নবীন বরণ ও বিদায় সম্বর্ধনা অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৩ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১২০জন দেখেছেন

Image
সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম ব্যুরো:কুড়িগ্রামের একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান উলিপুর সরকারি কলেজ lকলেজটিতে আজ ২৩ জুন রোববার এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে lসেই সাথে বরণ করে নেয়া হয় নবীন শিক্ষার্থীদের lঅনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ২৭ কুড়িগ্রাম-৩ আসনের জাতীয় সংসদ সদস্য উলিপুরের মেহনতি মানুষের নেতা সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাজাদুর রহমান তালুকদার ( সাজু ) ও  উলিপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু l

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উলিপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আতাউর রহমান ও উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মর্তুজা lউলিপুর সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল আবু জুবায়ের আল মুকুল এর উপস্থাপনায় কলেজের উন্নয়ন ও সার্বিক সমস্যা তুলে ধরে বক্তব্য  রাখেন, উলিপুর সরকারি কলেজের কেমিস্ট্রি বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ  সফিকুল ইসলাম, এছাড়াও বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মাসুদুর রহমান সর্দার রাজা lআলোচনা সভার শুরুতে ফুলের তোড়া ও ক্রেস্ট দিয়ে অতিথিদের বরণ করে নেয়া হয় l আনুষ্ঠানিকভাবেই রজনীগন্ধার স্টিক দিয়ে নতুনদের বরণ এবং আসন্ন এসএসসি  পরীক্ষার্থীদের প্রত্যেককে বিদায়ী উপহার প্রদান করা হয় lএরপর কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান lঅনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উলিপুর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ শরিফুর রহমান খোকন l

আরও খবর



আমেরিকায় এমন সহিংসতার স্থান নেই, এটা ক্ষমা করা যায় না: বাইডেন

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:সমাবেশে হামলার ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এতে সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট কানে গুলিবিদ্ধ হয়েছেন। এরপরই এই হামলার বিষয়ে কঠোর নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি বলেছেন, আমেরিকায় এ ধরনের সহিংসতার কোনো স্থান নেই। এমনকি এই ধরনের হামলা ক্ষমা করা করা যায় না বলেও জানিয়েছেন তিনি।

রোববার (১৪ জুলাই) এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সংবাদমাধ্যমটি বলছে, স্থানীয় সময় শনিবার একটি সমাবেশে ট্রাম্পকে লক্ষ্য করে এই হামলা হয়। এরপরই নিজের প্রতিক্রিয়া জানান প্রেসিডেন্ট বাইডেন। তিনি বলেন, ‘আমেরিকাতে এই ধরনের সহিংসতার কোনো স্থান নেই। এটি অসুস্থ, এটি অসুস্থ (হামলা)।

তিনি বলেন, আমি নিশ্চিত করতে চাই, আমাদের কাছে সমস্ত তথ্য আছে। যুক্তরাষ্ট্রের ফেডারেল এজেন্সিগুলো গুলিবর্ষণের এই ঘটনায় তদন্তে কাজ করছে।

এটি হত্যার প্রচেষ্টা ছিল বলে তিনি বিশ্বাস করেন কিনা তা বাইডেনের কাছে একজন প্রতিবেদক জানাতে চান। জবাবে বাইডেন বলেন, ‘আমি নিশ্চিত করতে চাই যে, আমাদের কাছে সমস্ত তথ্য আছে।

এদিকে ট্রাম্পের ওপর হামলার পরপরই মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন একটি সংক্ষিপ্ত বিবৃতি দেন। সেখানে তিনি বলেন, পেনসিলভেনিয়ায় সহিংস এই হামলার ঘটনায় ‘সবাইকে নিন্দা করতে হবে’।

তিনি বলেন, তিনি আজ (শনিবার) রাতে ডোনাল্ড ট্রাম্পের সাথে কথা বলার বিষয়ে আশা করছেন। তিনি আরও বলেন, সমাবেশে হামলার সময় যা ঘটেছিল সে সম্পর্কে তাকে পুঙ্খানুপুঙ্খভাবে অবহিত করা হয়েছে। তিনি বলেন, ‘আমি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি। তিনি এখন তার ডাক্তারদের সাথে আছেন।

মার্কিন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট বলেন, ‘আমরা এটি (এই ধরনের হামলা) ঘটতে দিতে পারি না। আমরা এমনটা হতে পারি না। আমরা এটি ক্ষমাও করতে পারি না।

উল্লেখ্য, স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে এই হামলার ঘটনা ঘটে। হামলাকারী নিজেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত হয়েছেন।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, ট্রাম্পকে লক্ষ্য করেই এ হামলা চালানো হয়েছিল এবং এটি ছিল গুপ্তহত্যার প্রচেষ্টা।

মূলত আগামী নভেম্বর মাসে প্রেসিডেন্ট নির্বাচন হবে যুক্তরাষ্ট্রে। সেই নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন ট্রাম্প। নির্বাচনের প্রচারে শনিবার বাটলার শহরে গিয়েছিলেন তিনি।

সেখানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দিতে ওঠার পরই একপর্যায়ে এই হামলার ঘটনা ঘটে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর