Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

ঈদ কে সামনে রেখে ফুলবাড়ীতে রমরমা মাদক ব্যবসা

প্রকাশিত:সোমবার ০৫ জুন ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৩২জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ীতে ঈদ কে সামনে রেখে রমরমা মাদক ব্যবসা।অভিযোগ উঠেছে একাধিক মাদক বিক্রেতা মাদক স¤্রাগী আফরুজা বেগম এর পল্লীতে রমরমা মাদক ব্যবসা। একাধিক মাদক মামলা হলেও অবৈধ্য এ ব্যবসা থেকে বের হতে পারেনি ঐ মাদক ব্যবসায়ী। বেতদীঘি ইউপির চিন্তামন নয়াপাড়া গ্রামের মোঃ শফিকুল ইসলাম এর স্ত্রী মোছাঃ আফরুজা বেগম দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায় জড়িয়ে পড়েছেন তার দুই ছেলেকে দিয়ে ঢাকায় তার স্বামীর কাছে মাদক পৌছে দিচ্ছেন বলে এলাকাবাসীর অভিযোগ উঠেছে। উল্লেখ্য যে, গত ২৩/০৪/২০২২ ইং তারিখে ৯৯৯ জাতীয় জরুরী সেবাতে ফোন দিলে উদ্ধার অভিযানে ফুলবাড়ী থানা পুলিশ এগিয়ে যান। এই ঘটনায় এসআই আকবর আলী সঙ্গীয় ফোর্স নিয়ে এসআই রওশন সরকার, এসআই এনামুল হক, এএসআই মাসুদ রানা কে নিয়ে অভিযান পরিচালনা করেন। এ সময় ফুলবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ড কাঁটাবাড়ী নামক স্থানে আটোরিক্সা থেকে মাদক ব্যবসায়ী আফরুজা বেগম পালানোর চেষ্ঠা করলে মহিলা পুলিশ তাকে আটক করেন । তল্লাসি চালিয়ে ব্যগের ভিতরে পলিথিনে থাকা ৪৮ পিছ এম্পল উদ্ধার করেন। এই ঘটনায় তার বিরুদ্ধে ২৫/০৪/২০২২ ইং তারিখে ২০১৮ ইং সালের মাদকদ্রব্য আইনের ৩৬(১)এর ৮ এর গ ধারায় একটি মামলা দায়ের হয়। যাহার মামলা নং-১৩, তারিখ-২৫/০৪/২০২২ইং। এই মামলার বাদী এসআই মোঃ আকবর আলী। এসআই মোঃ আকবর আলী জানান,

ধৃত আসামী দীর্ঘদিন ধরে নেশাজাতীয় মাদকদ্রব্য বিক্রয় করে আসছেন। অতিকৌশলে এসব মাদক ঢাকা পর্যন্ত পৌছে দিতেন তিনি। খোজ নিয়ে জানা যায়, তার বিরুদ্ধে বেশ কয়েকটি থানায় মাদক পাচারের দায়ে মামলাও রয়েছে। বেশ কিছু দিন আগে এলুয়াড়ী ইউপির জনৈক এক স্কুল পড়–য়া মেয়েকে অপহর করে নিয়ে যায়। অবশেষে কৌশলে তার নিকট থেকে ঐ মেয়েটিকে উদ্ধার করা

হয়। এছাড়া মানব পাচারেরও অভিযোগ উঠেছে। এলাকায় এখনও মাদক বিক্রি করে চলেছেন তিনি। তার এই মাদক ব্যবসা থেমে নেই। অতি গোপনে চলছে এই মাদক ব্যবসা। তরুন যুবকেরা মাদকের গ্রাসে ধ্বংস হয়ে যাচ্ছে। এ ব্যাপারে এলাকাবাসী আইনি ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।


আরও খবর



আলোচিত সদর উপজেলা চেয়ারম্যান আতা ও স্ত্রী সাম্মীর বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬১জন দেখেছেন

Image
কুষ্টিয়া জেলা প্রতিনিধি:অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কুষ্টিয়া পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. সাম্মিয়ারা পারভীন ও তার স্বামী কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আতাউর রহমান আতার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১১ মার্চ ২০২৪ ইং) কুষ্টিয়ার সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক নীল কমল পাল। মামলার এজাহারে জানা যায়, কুষ্টিয়া শহরের ৪ নম্বর পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছা. সাম্মিয়ারা পারভীন (৪২) দুদকে দাখিল করা তার সম্পদ বিবরণীতে তিন লাখ ৬৫ হাজার ৪৬৮ টাকার সম্পদের ভিত্তিহীন বা মিথ্যা তথ্য দিয়ে গোপন করেছেন এবং জ্ঞাত আয়ের সঙ্গে ৬৩ লাখ ৬৬ হাজার ৫৭৪ টাকার অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন ও দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ ধরণের অপরাধ সংঘটনে সাম্মিয়ারা পারভীনের স্বামী কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান মো. আতাউর রহমান (আতা) (৪৭) সহায়তা করে দণ্ডবিধি'র ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। যে কারণে তাদের দুজনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।

আরও খবর



মানবসেবায় এগিয়ে এলেন মধুপুর উপজেলা প্রেসক্লাব

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৯৬জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইলঃটাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন গোলাবাড়ি ইউনিয়নের একজন হতদরিদ্র অসহায় মানুষের জন্য ৩ব্যাগ এ- পজেটিভ রক্তের প্রয়োজন। কিন্তু সে রোগী অতি দরিদ্র দিন মজুর হওয়ায় তার পরিবারের পক্ষে  রক্ত সংগ্রহ করা সম্ভব হয়নি। 

পরবর্তীতে মধুপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃ হামিদ ও সাধারণ সম্পাদক বাবুল রানা হাসপাতালে গিয়ে বিষয়টি জানার পর ফেইসবুকে রক্ত চাহিয়া একটি পোস্ট দেন। 

এরই ধারাবাহিকতায় ঐ দিন বিকেলে আশিক নামের এক যুবক সেচ্ছায় রক্তদান করেন এবং গতকাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সাইদুর রহমানের সহিত ভর্তিকৃত ওই রোগীর ব্যাপারে কথা বললে তিনি তাৎক্ষণিক ভাবে হাসপাতাল গ্রুপে রক্তের জন্য একটি পোস্ট দেন। 

তার পরিপ্রেক্ষিতে হাসপাতালের দুই জন স্টাফ রক্ত দিতে ইচ্ছা প্রকাশ করেন। আজ দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের সিনিয়র স্টাফ নার্স ও ওয়ার্ড ইনচার্জ মোঃ তোফাজ্জল হোসেন স্বেচ্ছায় এক ব্যাগ রক্ত দান করেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ভারতের মধ্যপ্রদেশে পিকআপ উল্টে নিহত ১৪, আহত ২১

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৪৮জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:পিকআপ উল্টে অন্তত ১৪ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও অন্তত ২১ জন, ভারতের মধ্যপ্রদেশের ডিন্ডোরিতে ।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাতে এ দুর্ঘটনা ঘটে। পুলিশের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি  এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানায়, গ্রামবাসীদের কয়েকজন একটি অনুষ্ঠানে যোগদান শেষে বাড়ি ফিরছিল। পথে ডিন্ডোরি জেলার বাডজার গ্রামের কাছে পিকআপের চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ কমিউনিটি হেলথ সেন্টারে ভর্তি করেছেন স্থানীয়রা ও পুলিশ।

এদিকে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মোহন যাদব নিহতদের পরিবারকে ৪ লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। এছাড়াও আহতদের চিকিৎসার ব্যবস্থা করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।


আরও খবর



বেইলি রোড ট্রাজেডি // মৃত বেড়ে ৪৫, ৩৯ জনের পরিচয় শনাক্ত, বাকি ৬

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর বেইলি রোডে আগুনে নিহতের সংখ্যা বেড়ে ৪৫ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৩৯ টি মরদেহের পরিচয় শনাক্ত করা গেলেও বাকি ৬ মরদেহের ডিএনএ পরীক্ষা করা হবে। পরিচয় শনাক্ত হওয়া ৩১ লাশ ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সকাল সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে ঢাকা জেলা প্রশাসনের জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহমান বলেন, এই ঘটনায় ৪৫ জনের মৃত্যু হয়েছে। ৩৯ জনকে শনাক্ত করা হয়েছে। ৩১ লাশের কোনও ধরনের ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, ৬টি লাশের পরিচয় শনাক্ত করতে পারেনি। তাই তাদের ডিএনএ পরীক্ষা করা হবে।

ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক এ কে এম হেদায়েতুল ইসলাম বলেন, লাশ হস্তান্তরের কাজটি ঢাকা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ করছে। আমরা তাদেরকে সহায়তা করছি। এ ছাড়া মৃতদের পরিবারের মধ্যে যারা আর্থিকভাবে স্বচ্ছল নন তাদেরকে আমরা ২৫ হাজার টাকা করে সহায়তা করেছি।

এদিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান বলেছেন, বেইলি রোডে ভবনে আগুনের ঘটনায় কেউ দোষী সাব্যস্ত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে বেইলি রোডে একটি বহুতল ভবনে আগুন লাগে। এতে অন্তত ৪৪ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


আরও খবর



মির্জাপুরে ৩০ গ্রাম হিরোইন সহ এক মহিলা মাদক ব্যবসায়ী আটক

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

মির্জাপুর (টাংগাইল) প্রতিনিধি:টাঙ্গাইলের মির্জাপুরে পৌরসভার ৪ নং ওয়ার্ড বাওয়ার কুমারজানি নিজ বাড়ি থেকে নাজমা (৫০) নামে এক মাদক ব্যবসায়ীকে ৩০ গ্রাম হিরোইন সহ ডিবি পুলিশ আটক করেছে। আটককৃত মহিলার স্বামীর নাম লিটন মিয়া। সে বর্তমানে জেলে আছে।

টাঙ্গাইলের ডিবি (উত্তর) এর এসআই মোহাম্মদ মনির হোসেন বলেন, আমরা অনেকদিন যাবত ঐ মহিলাকে হাতেনাতে ধরার জন্য সুযোগ খুঁজছিলাম। শনিবার (২ মার্ঢ) বিকাল ৫ টার দিকে তার নিজ বাড়ি থেকে ৩০ গ্রাম হিরোইন সহ তাকে গ্রেফতার করতে সক্ষম হই। উদ্ধারকৃত হিরোইনের আনুমানিক বাজার মূল্য প্রায় তিন লক্ষ টাকা। আজ রবিবার (৩ মার্ঢ ) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আসামিকে টাঙ্গাইল কোর্ট প্রেরণ করা হয়েছে।


আরও খবর