Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

এডভোকেট সাহারা খাতুন এর ৪র্থ তম মৃত্যু বার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

শফিক আহমেদ:- সাপ্তাহিক গণবাংলার উদ্যোগে মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এড:সাহারা খাতুনের ৪র্থ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।


আওয়ামী লীগ নেতা এম এ করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসমরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এড. মোহাম্মদ জগলুল কবির।

এ আলোচনা সভায় অ্যাডভোকেট সাহারা খাতুনের আওয়ামীলীগের দুর্দিন ও দুঃসময়ে তার কর্মকাণ্ডের অবদান গুলো তুলে ধরা হয়।


অতিথিরা বলেন,বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করে আজীবন সাধারণ মানুষের অধিকার আদায় ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। সাহারা খাতুন বাংলাদেশের রাজনীতিতে নারী নেতৃত্ব প্রতিষ্ঠা ও বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী সাহারা খাতুনের মৃত্যুতে দেশ একজন সৎ, দক্ষ রাজনীতিবিদ ও সফল নারী নেতৃত্ব থেকে বঞ্চিত হলো।


পরিশেষে, মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

এদিন ভোরে  বনানী কবরস্থানে এডভোকেট সাহারা খাতুনের কবরে শ্রদ্ধাঞ্জলি জানানো সহ বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়।

     -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর

রাজধানীতে তাজিয়া মিছিল শুরু

বুধবার ১৭ জুলাই ২০২৪




ঝিনাইদহে কোটা বিরোধী বিক্ষোভ পন্ড, আহত ১৫

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৪১জন দেখেছেন

Image

কামরুজ্জামান ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহে সকাল ১১ টায় উজির আলী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গন থেকে কোটা বিরোধী বিক্ষোভ শুরুর মুহূর্তে কতিপয় যুবক লাঠিশোঠা নিয়ে হামলা করলে কোটা বিরোধী বিক্ষোভ পন্ড হয়ে যায়। এসময় ১৫ জন ছাত্র-ছাত্রী আহত হয়। তাদেরকে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। পরে স্কুলের উত্তর পাশের্^ এক সংক্ষিপ্ত সমাবেশে কোটা আন্দোলনের যুগ্ম আহবায়ক আবু রায়হান বলেন, আন্দোলন চলবে দাবী আদায় না হওয়া পর্যন্ত। ১৫ জন নেতা-কর্মী আহত হয় বলে তিনি জানান। আহতরা হলো শারমিন সুলতানা, আবু রায়হান, নুসরাত জাহান সাথী, আব্দুল্লাহ আল মামুন, ইলমা রহমান প্রমুখ।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



মাননীয় প্রধান মন্ত্রীর কাছ থেকে জাতীয় পুরস্কার পেলেন ডোমারের কাবিং বালিকা মুসাফ্ফা কবীর

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৯জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ কাবিং বালিকা হিসাবে প্রথম স্থান অধিকার করে জাতীয় পর্যায়ে মাননীয় প্রধান মন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহন করেন ডোমারের মেয়ে মুসাফ্ফা কবীর (১২)। 

মুসাফ্ফা কবীর নীলফামারী জেলার ডোমার উপজেলার পশ্চিম বোড়াগাড়ী এলাকার ডোমার ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসার সহকারী অধ্যাপক একেএম মোস্তফা কবীর ও শালকী সপ্রাবি’র প্রধান শিক্ষিকা ইলোরা জাহান দম্পতির এক মাত্র কন্যা। বর্তমানে মুসাফ্ফা কবীর ডোমার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেনীতে অধ্যায়নরত রয়েছে। গত ২৭ জুন ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা তার হাতে পদক ও সনদ পত্র প্রদান করেন। এ সময় অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদসহ অন্যান্য অতিথিগণ উপস্থিত ছিলেন।   মুসাফ্ফা কবীরের মা শিক্ষিকা ইলোরা জাহান জানান, স্কুল জীবন থেকে তার স্কাউটের প্রতি নেশা ছিলো। পড়ালেখার পাশাপাশী ক্রীড়া প্রতিযোগিতা,চিত্রাঙ্গন,কবিতা আবৃতিসহ দেশাত্ববোধক গানে উপজেলা এবং জেলা পর্যায়ে ব্যপক সুনাম রয়েছে তার। যার কারনে প্রায় শতাধীক পুরস্কার ও সনদপত্র প্রাপ্ত হয়েছে। এর পিছনে উৎসাহ ও সহযোগিতা করেছেন বাবা মা, সহপাঠি এবং  বাংলাদেশ স্কাউটস ডোমার উপজেলার কমিশনার নাজিরা আখতার ফেরদৌসী চৌধুরী। কাবিং বালিকা মুসাফ্ফা কবীরের বাবা সহকারী  অধ্যাপক একেএম মোস্তফা কবীর বলেন, তার মেয়ে এমন সফলতায় তিনি গর্বিত। আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে সকলের কাছে দোয়া কামনা করেন তিনি। মুসাফ্ফা কবীর তার এই সফলতায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সু-শিক্ষায় শিক্ষিত হয়ে একজন ভাল ডাক্তার হওয়ার স্বপ্ন দেখেন। ডাক্তার হয়ে সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে থেকে সেবা করে নিজেকে বিলিয়ে দিতে চায় এই কাবিং বালিকা। 

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



মহিলা দলের নেত্রী অ্যাডভোকেট রুনা লায়লা গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গ্রেপ্তার হয়েছে বাংলাদেশের জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব অ্যাডভোকেট রুনা লায়লা রুনা। সোমবার (১৫ জুলাই) দিবাগত রাত ১১টা ৪৫ মিনিটের দিকে ঢাকার মোহাম্মদপুরস্থ নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।তিনি বলেন, কাফরুল থানার দায়েরকৃত একটি মামলায় তাকে মোহাম্মদপুর থানার পুলিশ সোমবার রাত ১১টা ৪৫ মিনিটে নিজ বাসভবন থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

রুনা লায়লার স্বামী মিন্টু সাংবাদিকদের বলেন, পুলিশ এসে ভবনের সব সিসি ক্যামেরা ডিভাইস নিয়ে গেছে। পুলিশ বলেছে যে উপরের অর্ডার এসেছে, তাকে নিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, বাসায় সাদা পোশাকের পুলিশসহ ইউনিফর্ম পরা অবস্থায় প্রথমে বাসার ভেতর এসে কথা বলেন পুলিশ সদস্যরা। কিছুক্ষণের জন্য বাইরে গেয়ে তারপর ১০ মিনিট পর আবারও বাসার ভেতর এসে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



মিউজ ডিজাইন অ্যাওয়ার্ডে প্লাটিনাম জিতলো টেকনো ক্যামন ৩০ সিরিজ

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে মিউজ ডিজাইন অ্যাওয়ার্ড। এই সমাদৃত ইভেন্টে পুরস্কৃত হয়েছে শীর্ষস্থানীয় উদ্ভাবনী স্মার্টফোন ব্র্যান্ড টেকনো। এই ব্র্যান্ডের ক্যামন ৩০ সিরিজ বিচারকদের দ্বারা প্রশংসিত হওয়ার পাশাপাশি অর্জন করেছে প্লাটিনাম অ্যাওয়ার্ড। টেক আর্ট লেদার এডিশনের জন্য টেকনো ক্যামন ৩০ সিরিজকে টেলিকমিউনিকেশন ক্যাটাগরিতে এই সম্মানজনক পুরস্কার প্রদান করা হয়েছে।

স্মার্টফোন ডিজাইনে নতুনত্ব ও নান্দনিকতার সম্মিলন ঘটাতে নিরলস কাজ করে যাচ্ছে টেকনো। বিশেষ করে, ডিজাইনে প্রকৃতি এবং নৈসর্গিক সৌন্দর্যের উপাদান একীভূত করতে প্রচেষ্টা অব্যাহত রেখেছে এই ব্র্যান্ড। নিরন্তর প্রচেষ্টার প্রতিফলন এই পুরস্কার। টেক আর্ট লেদার এডিশনে আছে ইন্ডাস্ট্রি-ফার্স্ট টেক-আর্ট সোয়েড ব্যাক ডিজাইন, যা এই ফোনকে করে তুলেছে আরও মোহনীয় ও স্টাইলিশ। ফ্যাশন সচেতন ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত একটি ফোন টেক আর্ট লেদার এডিশন। প্লাটিনাম ক্যাটাগরিতে ৮,৫০০টিরও বেশি এন্ট্রি জমা দেওয়া হয়। অসংখ্য এন্ট্রি থেকে বিচারকরা এই বিশেষ এডিশনটি পুরস্কারের জন্য নির্বাচিত করেন।

টেকনো ক্যামন ৩০ সিরিজের টেক আর্ট লেদার এডিশন আলপাইন উইন্ড (পাহাড়ি বায়ু বা হাওয়া) থেকে অনুপ্রেরণা নিয়ে ডিজাইন করা হয়েছে। পেছনের প্যানেলটি অনন্য টেক্সচার সহ উদ্ভাবনী টেক আর্ট লেদার দিয়ে তৈরি, যা নৈসর্গের সৌন্দর্যকে প্রতিফলিত করে। এই ডিভাইস ব্যবহার করার সময় পাওয়া যাবে মনোমুগ্ধকর অনুভূতি। এই ফোনে রয়েছে ক্লাসিক ক্যামেরা ডিজাইন, যা স্মার্টফোন প্রেমীদের মাঝে ফটোগ্রাফির প্রতি আপনার পুরোনো ভালোবাসা জাগিয়ে তুলবে। ক্লাসিক ফ্লেয়ারের মিশ্রন সহ আধুনিকতার ছোঁয়া আছে এই স্মার্টফোনে। নিজের স্বকীয় স্টাইলে নতুন মাত্রা যোগ করতে চান এমন ফ্যাশন সচেতন মানুষদের জন্য উপযুক্ত ডিভাইস টেকনো ক্যামন ৩০ সিরিজ।

সম্প্রতি দেশের বাজারে এসেছে টেকনো ক্যামন ৩০ সিরিজ। লঞ্চ হওয়ার পর থেকেই তরুণ ব্যবহারকারীদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে এই সিরিজ। নাইট পোর্ট্রেট মাস্টার হিসেবে ব্যাপকভাবে সমাদৃত এই সিরিজে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ সহ একটি ৫০ মেগাপিক্সেল ওআইএস ক্যামেরা। অসাধারন ফটোগ্রাফি অভিজ্ঞতা নিশ্চিত করতে এই ফোনে আছে বিভিন্ন এআই ফিচার এবং অত্যাধুনিক এআইজিসি পোর্ট্রেট।এছাড়া, এআই ইমেজ প্রসেসর পোলারএইস এর সাহায্যে ব্যবহারকারীরা তুলতে পারবেন দুর্দান্ত এআই পোর্ট্রেট ইমেজ।

উল্লেখ্য, মিউজ ক্রিয়েটিভ এবং ডিজাইন অ্যাওয়ার্ডস সারা বিশ্বে ব্যাপকভাবে প্রশংসিত একটি প্রতিযোগিতা। এই ইভেন্টের মাধ্যমে ইন্ডাস্ট্রির বিভিন্ন অনন্য ডিজাইন ও নান্দনিক কাজকে স্বীকৃতি দেওয়া হয়। এই পুরস্কার ডিজাইন নান্দনিকতা এবং উদ্ভাবনের প্রতি টেকনোর অব্যাহত প্রতিশ্রুতির প্রতিফলন।


আরও খবর



কোটা বাতিল আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা বাতিল আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই। আন্দোলনের নামে যা করা হচ্ছে তার যৌক্তিকতা আছে বলে মনে করি না,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৭ জুলাই) গণভবনে বেলা পৌনে ১১টায় গণভবনে যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কোটা বাতিলের আন্দোলন হচ্ছে। কোটা বন্ধ করা হয়েছিল। কিন্তু হাইকোর্টের রায়ে বহাল হয়েছে। পড়াশোনা বাদ দিয়ে ছেলেমেয়েরা আন্দোলন করছে। এর কোনো যৌক্তিকতা নেই।

মহিলা লীগের কর্মীদের পেনশন স্কিমে যোগ দেওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সবার জন্য পেনশন স্কিম করা হয়েছে। জীবনের নির্ভরতার জন্য পেনশন। আমরা চাই সবাই একটু ভালোভাবে বাঁচুক।

বিএনপি ক্ষমতায় থাকার সময় যেভাবে নিযার্তন করেছে তা নিন্দারও যোগ্য নয় মন্তব্য করে তিনি বলেন, দলটি ভোট চুরি করে মাত্র দেড় মাস টিকেছে। গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ২০০১ সালে ক্ষমতায় গিয়েছিল বিএনপি। ভোট চুরির অবপাদে ২ বার ক্ষমতাচ্যুত হয়েছে তারা।

সরকারপ্রধান বলেন, বিএনপি সমাজের বোঝা, তাদের সন্ত্রাসী চেহারা মানুষের সামনে তুলে ধরতে হবে। বিএনপি-জামায়াত যেন আর ক্ষমতায় ফিরতে না পারে, সেজন্য মানুষকে সচেতন থাকতে হবে।


আরও খবর