Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

এআইইউবিতে সাইবার গেমিং ফেস্ট ২০২২ শুরু

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক; আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) শুরু হয়েছে চার দিনব্যাপী কম্পিউটার গেমিং বিষয়ক বৃহৎ প্রতিযোগিতা এআইইউবি সাইবার গেমিং ফেস্ট ২০২২। এআইইউবি কম্পিউটার ক্লাব (এসিসি) এর উদ্যোগে আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন এআইইউবির প্রো-ভাইস চ্যান্সেলার প্রফেসর ড. মো. আবদুর রহমান।

এ সময় এআইইউবির ট্রেজারারসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালকবৃন্দ, বিভাগীয় প্রধান, শিক্ষক, অংশগ্রহণকারী শিক্ষার্থীবৃন্দসহ সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। এই প্রতিযোগিতায় একশটি স্কুল ও কলেজের প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

প্রতিযোগিতায় এবারের আকষর্ণীয় গেমগুলো হলো ডোটা-২, ভালোরান্ট, ফিফা, ফুটবল পিইএস ২০২৩, বাঙবাঙ, নিড ফর স্পিড ইত্যাদি। এই ইভেন্টে স্পন্সর প্রতিষ্ঠান হিসেবে ছিল গিগাবাইট, ওরাস, ক্লাব জি ওয়ান আইটি। আগামী রোববার (৪ ডিসেম্বর) এই প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


আরও খবর



মাদক ব্যবসায়ীদের কড়া হুঁশিয়ারি দিয়ে ওসি ফারুকুল আলম

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১২জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ  রিপোর্টার:যারা মাদক ব্যবসা করে ও মাদক সেবন করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন কাফরুল থানার অফিসার ইনচার্জ ফারুকুল আলম  । সেই সঙ্গে যারা মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের প্রশ্রয় দেয় তাদেরও ছাড় দেয়া হবে না বলে জানান তিনি।

মাদক ব্যবসায়ীদের কড়া হুঁশিয়ারি দিয়ে ওসি ফারুকুল আলম বলেন, মাদকের বিরুদ্ধে কাফরুল  থানা পুলিশ কঠোর অবস্থানে। মাদকের ব্যাপারে কোন ছাড় নেই। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করছি আমরা। কাজেই যারা মাদকের সাথে জড়িত আছেন তারা সময় থাকতে ভাল হয়ে যান। তওবা করে ফিরে আসেন। ভালো হতে কিন্তু পয়সা লাগে না।

ফারুকুল আলম  বলেন, মাদকের বিরুদ্ধে কোন আপোষ নেই। কাফরুল  থানা পুলিশ জনগণের পাশে আছে। যে কোন প্রয়োজনে বা যে কোন মাদক ব্যবসায়ীদের তথ্য সরাসরি আমাকে জানালে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করতে সকলের সহযোগিতা কামনা করছি।আমার এই মোবাইল নাম্বার চব্বিশ ঘন্টা আপনাদের জন্য খোলা রয়েছে। আপনারা যে কোন সময় আমাকে জানালে আমি ব্যবস্থা গ্রহণ করব। আর সামনে ঈদ। এই ঈদে অনেকে মলম পার্টির খপ্পরে পড়েন। তাই সবাই সচেতন থাকবেন।আর অফিসার ইনচার্জ ফারুকুল আলমকে   সবসময় সহযোগিতা করেন দক্ষ ও চৌকস  এস আই বাদশা।

আরও খবর

বজ্রসহ বৃষ্টি দেশের ৭ বিভাগেই হবে

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




মাটিরাঙ্গায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলার  মাটিরাঙ্গা উপজেলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন করা হয়েছে।

রবিবার (১০ মার্চ) সকাল ১০ টার দিকে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যস্থাপনা অধিদপ্তর আয়োজনে দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে  পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে  আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মো.ইশতিয়াক আহম্মেদ।

এসময় মাটিরাঙ্গা উপজেলা সহকারি প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী,মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস এর ইনচার্জ  মো.হারুন মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের উপ-সহকারি প্রকৌশলী মো.রুহুল আমিন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মুকুল কান্তি চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পল্লীউন্নয়ন সমবায় সমিতির সভাপতি মো.জাকির হোসেন বাবলু,  সহ জনপ্রতিনিধি,সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন,

আরও খবর



বিদেশিদের কাছে নালিশ করে লাভ হবে না: সংসদে প্রধানমন্ত্রী

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো এতো সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে অতীতে কখনো হয়নি অপ্রতিরোধ্য গতিতে বাংলাদেশ এগিয়ে যাবে, দেশে-বিদেশে কোন নালিশ করে কোন লাভ হবে না। জনগণ ভোট দেবে না, তাদের প্রতি কোন আস্থা-বিশ্বাস নেই-এটা জেনেই নির্বাচনে আসেনি বিএনপি। দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত রয়েছে বলেই বাংলাদেশ এখন এক বদলে যাওয়া বাংলাদেশ। দেশের এই অগ্রযাত্রা কেউ ব্যহত করতে পারবে না।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার দ্বাদশ জাতীয় সংসদের সমাপনি অধিবেশনে দেয়া বক্তব্যে প্রধানমন্ত্রী আরও বলেন, ইসরাইলের মতো বিএনপি বাংলাদেশের জন্য আজরাইল হয়ে এসেছে। তাদের নেতারা বলেন তাদের অনেক রাজবন্দী কারাগারে আছে। আমার প্রশ্ন- রাজবন্দী কাকে বলে? যারা আগুন দিয়ে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে, নাশকতা ও অগ্নিসন্ত্রাস করে তারা কী রাজবন্দী? এরা সন্ত্রাসী-জঙ্গী-হত্যাকারী। এদের কেউই রেহাই পেতে পারে না, এটাই বাস্তবতা।

সংসদ সদস্যদের উদ্দেশ করে সংসদ নেতা বলেন, প্রত্যেকে নিজ নিজ আসনে যারা এসব নাশকতাকারী-অগ্নিসন্ত্রাসী আছে তাদের খুঁজে বের করতে হবে, মামলাগুলো যেন ঠিকভাবে নিষ্পত্তি শেষে অপরাধীরা শাস্তি পায় তা দেখতে হবে। এদের হাত থেকে প্রধান বিচারপতির বাসভবন, বিচারপতিদের বাসভবন, পুলিশ, সাংবাদিক এমনকি নারীরাও রেহাই পায়নি। লন্ডন থেকে হুকুম দেয়, আর এখানে তাদের লোকেরা মানুষকে পুড়িয়ে হত্যা করে। আবার অগ্নিসন্ত্রাস করে সেই ছবিও লন্ডনে পাঠাতে হয়।

তিনি বলেন, সুদূরে নিরাপদ আশ্রয় থেকে হুকুম পেয়ে যারা এখানে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাচ্ছে এবং ছবি পাঠাচ্ছে- তারা তো সেই আলামত নিজেরাই প্রকাশ করছে।

তাদের গ্রেপ্তার করলে তারা রাজবন্দী হয় কীভাবে? এসব সন্ত্রাসী-নাশকতাকারীদের প্রতিরোধ করতে হবে। এদের ব্যাপারে দেশবাসীকেও সদা সজাগ ও সতর্ক থাকতে হবে।

রাষ্ট্রপতির ভাষণের ওপর আরও আলোচনায় অংশ নেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী ও সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন। সমাপনি বক্তব্যে রাখেন বিরোধী দলের নেতা গোলাম মোহাম্মদ কাদের। আলোচনার পর কন্ঠভোটে সর্বসম্মতক্রমে রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে আনীত প্রস্তাবটি গ্রহণ করে জাতীয় সংসদ।


আরও খবর



উন্নয়নে ঢাকা-থিম্পু একযোগে কাজের তাগিদ রাষ্ট্রপতির

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৪১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ ও ভুটানের আঞ্চলিক সমৃদ্ধি ও উন্নয়নে যৌথ সমন্বয় ও উদ্যোগের ওপর গুরুত্বারোপ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে বঙ্গভবনে ঢাকা সফররত ভুটানের রাজা জিগমে খেসার নামগেল ওয়াংচুক সৌজন্য সাক্ষাৎ করার জন্য এলে এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, দুই দেশ নিজ নিজ দেশের শক্তি ও অগ্রাধিকারকে কাজে লাগিয়ে আঞ্চলিক সহযোগিতা বাড়াতে পারে। পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

দ্বিপাক্ষিক সম্পর্ক সময়ের সঙ্গে সঙ্গে ইতিবাচক হয় উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বর্তমানে ব্যবসা-বাণিজ্য, বিদ্যুৎ, সংযোগ, কৃষি, শিক্ষা, সাংস্কৃতিক আদান-প্রদান, জনগণের মধ্যে যোগাযোগ এবং পর্যটনের ক্ষেত্রে দুই দেশের মধ্যে সহযোগিতার ক্ষেত্র চমৎকারভাবে এগিয়ে যাচ্ছে।

রাষ্ট্রপ্রধান সার্ক, বিমসটেক, এসএসইসি এবং বিবিআইএন-এর মতো আঞ্চলিক প্ল্যাটফর্মের মধ্যে সহযোগিতার জন্য ভুটান ও বাংলাদেশের সম্ভাবনার কথাও তুলে ধরেন।

৫৪তম স্বাধীনতা দিবস উদযাপনে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের বিশেষ আমন্ত্রণে ভুটানের রাজা ও রানী জেটসুন পেমার এখন চারদিনের সরকারি সফরে ঢাকায় রয়েছেন। আমন্ত্রণ গ্রহণ করে মার্চের এই ঐতিহাসিক মাসে ভুটানের রাজার বাংলাদেশ সফরের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

বাংলাদেশ ও ভুটানের মধ্যে বন্ধুত্বের বন্ধন গভীর ও ঐতিহাসিক উল্লেখ করে রাষ্ট্রপ্রধান দু’দেশের অভিন্ন ইতিহাস, ভৌগোলিক নৈকট্য, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য, জনগণের আকাঙ্খা পূরণে দুই সরকারই যৌথভাবে কাজ করবে বলে আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ১৯৭১ সালের ৬ ডিসেম্বর বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি প্রদানকারী প্রথম দেশ হিসেবে ভুটানের ভূমিকার কথা স্মরণ করেন এবং কৃতজ্ঞ চিত্তে বলেন, ‘বাংলাদেশের জনগণ ভুটানের প্রতি কৃতজ্ঞ।’

ভুটানের রাজা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে আর্থ-সামাজিক সংস্কৃতিসহ বিভিন্ন খাতে অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেন। তিনি তার দেশে সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনের প্রসঙ্গ উল্লেখ করেন এবং গণতন্ত্রের চর্চা ও বিকাশের বিভিন্ন দিক তুলে ধরেন।

ভুটানের রাজা বাংলাদেশে উৎপাদিত তৈরি পোশাক, সিরামিক ও ঔষধসহ বিভিন্ন পণ্যের গুণগত মানের প্রশংসা করেন। তিনি শিক্ষা, সংস্কৃতি, যোগাযোগ ও জ্বালানীসহ বিভিন্ন খাতে দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধির ব্যাপারেও আগ্রহ ব্যক্ত করেন।

বৈঠকে ভুটানের পক্ষে সে দেশের শিল্প, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রী নামগিয়াল দরজি, পররাষ্ট্র ও বৈদেশিক বাণিজ্য মন্ত্রী ডিএন ধুংগেল এবং স্বাস্থ্যমন্ত্রী তান্ডিন ওয়াংচুক উপস্থিত ছিলেন। বাংলাদেশের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত এবং সংশ্লিষ্ট সচিবগণ সেখানে উপস্থিত ছিলেন।

এর আগে, বিকেল ৪টা ২৫ মিনিটে ভুটানের রাজা ও রানী বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন তাকে ফুলের তোড়া উপহার দেন এবং রাষ্ট্রপতির স্ত্রী ড. রেবেকা সুলতানা ভুটানের রানী জেটসুন পেমাকে আরেকটি ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে ভুটানের রাজা দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন। পরে বঙ্গভবনের মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে যোগ দেন।


আরও খবর



আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধ চেয়ে রিট

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৬৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আইনজীবী ইউনূস আলী আকন্দ বেইলি রোডসহ সব আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধ চেয়ে হাইকোর্টে রিট করেছেন।

রোববার (৩ মার্চ) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।রিটে বেইলি রোডে অগ্নিকাণ্ডে প্রকৃত দায়ীদের গ্রেপ্তার এবং আহত, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুন লাগে। আগুনে নিভে যায় ৪৬ প্রাণ। এই ঘটনায় একটি মামলা হয়েছে। গ্রেপ্তার করা হয় কাচ্চি ভাইয়ের ম্যানেজার জিসান, চা চুমুকের মালিক আনোয়ারুল হক ও শাকিল আহমেদ রিমন এবং গ্রিন কোজি কটেজ ভবনের ম্যানেজার হামিমুল হক বিপুলকে। পরে তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।


আরও খবর