Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

দুর্নীতির মামলা বাতিলে শামীম ইস্কান্দারের আপিলের আদেশ আজ

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ১০৯জন দেখেছেন
Image

সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিল চেয়ে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারের আবেদনের বিষয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশ আজ। আদেশের পর জানা যাবে তার বিরুদ্ধে মামলাটি চলবে কিনা।।

রোববার (১২ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ বিষয়ে আদেশ দেবেন।

গত রোববার (৫ জুন) এ বিষয়ে শুনানি শেষ হয়। এরপর আদেশের জন্য ১২ জুন দিন ঠিক করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের একই বেঞ্চ।

আদালতে ওইদিন শামীম ইস্কান্দারের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। আর দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক।

এর আগে, সম্পদের তথ্য চেয়ে ২০০৭ সালে শামীম ইস্কান্দারকে নোটিশ দেয় দুদক। কিন্তু সে নোটিশের পর সম্পদের তথ্য গোপন করায় তার বিরুদ্ধে অনুসন্ধান শেষে মামলার সিদ্ধান্ত নেয় সংস্থাটি। পরে ২০০৮ সালে রমনা থানায় মামলা করে দুদক। এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনও নেন শামীম ইস্কান্দার ও তার স্ত্রী।

২০১৬ সালে এ মামলা বাতিল চেয়ে করা শামীম ইস্কান্দারের আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। এরপর আবারও মামলা বাতিল চেয়ে আপিল বিভাগে আবেদন করেন খালেদা জিয়ার ছোট ভাই ও তার স্ত্রী।


আরও খবর



কক্সবাজারে হোটেল-মোটেল জোনে ‘টর্চার সেলের’ ঘটনায় মামলা

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

কক্সবাজারে হোটেল-মোটেল জোনের টর্চার সেলে জিম্মি অবস্থা থেকে পর্যটকসহ চারজনকে উদ্ধারের ঘটনায় অজ্ঞাতনামা ১১ জনকে আসামি করে মামলা হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) সকালে ভূক্তভোগী কক্সবাজার সদরের ঝিলংজার ডিককুল এলাকার আব্দুল্লাহ আল মামুনের বাবা মো. বেলাল আহমেদ বাদী হয়ে কক্সবাজার থানায় মামলাটি করেন।

মামলায় আসামিদের মধ্যে আটজন পুরুষ ও তিনজন নারী রয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম।

তিনি জানান, সোমবার ভোরে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকা সংলগ্ন আবাসিক কটেজ জোন এলাকায় অভিযান চালিয়ে একটি টর্চার সেলের সন্ধান পায় পুলিশ। এসময় কটেজ ব্যবসার আড়ালে টর্চার সেলে জিম্মি রাখা অবস্থায় দুই পর্যটক ও দুই কিশোরকে উদ্ধার করে পুলিশ। পরে সাইনবোর্ড বিহীন ‘শিউলি রিসোর্ট’ নামের ওই আবাসিক কটেজে তল্লাশি চালিয়ে নির্যাতন চালানো ও আপত্তিকর কাজে ব্যবহৃত কিছু সংখ্যক উপকরণ উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, কক্সবাজারে হোটেল-মোটেল জোনের লাইট হাউজ এলাকায় দেড়শতাধিক আবাসিক প্রতিষ্ঠান রয়েছে। এগুলোর মধ্যে অন্তত ২০-৩০টি কটেজে আবাসন কার্যক্রম চালাচ্ছে সাইনবোর্ডবিহীন। যেগুলোতে পর্যটকসহ সাধারণ মানুষকে জিম্মি রেখে নির্যাতন চালিয়ে মোটা অংকের টাকা আদায়ের পাশাপাশি নারীদের আপত্তিকর কাজে ব্যবহার করা হয়। দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ একটি চক্র এ ধরনের কাজে সক্রিয় রয়েছে।

পুলিশ মামলার আসামিদের তদন্তপূর্বক চিহ্নিত করে গ্রেপ্তারে অভিযান চালাবে বলে উল্লেখ করেন পর্যটন পুলিশের এ কর্মকর্তা।

এদিকে ঘটনার পর কটেজ জোন সৈকত ও স্বরণ হাউজিংয়ের কটেজের মালিকদের সঙ্গে ট্যুরিস্ট পুলিশের মতবিনিময় সভা হয়। মঙ্গলবার বিকেলে ট্যুরিস্ট পুলিশ অফিসের হলরুমে এ বৈটকের আয়োজন করা হয়। বৈঠকে ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের এসপি জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউলসহ পদস্থ কর্মকর্তা, কটেজ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলন। সবাই মিলে সহনশীল পর্যটন নিশ্চিতে কাজ করার অঙ্গীকার করেন।


আরও খবর



টাঙ্গাইলের ৪ ইউপিতে ভোটগ্রহণ চলছে

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

টাঙ্গাইলের চার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার (২৭ জুলাই) ইভিএম পদ্ধতিতে সদর উপজেলার ছিলিমপুর, কাকুয়া, কাতুলী ও মাহমুদনগর ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত ।

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চার ইউনিয়নে চেয়ারম্যান পদে ২১ জন, সাধারণ সদস্য পদে ১৩২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল ৯টায় ছিলিমপুর ইউনিয়ন পরিষদের পাকুল্ল্যা মুসলিম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটারদের শান্তিপূর্ণভাবে ভোট দিতে দেখা গেছে। এ কেন্দ্র মোট ভোটার সংখ্যা দুই হাজার ৩৮১ জন।

টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার কোনো ধরনের অবনতি হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনী এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে চারটি ইউনিয়নে চারজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, চার শতাধিক পুলিশ, ৫০ জন র‌্যাব সদস্য ও দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে।


আরও খবর



সরকারি নির্দেশনা অমান্য, দুই মাদরাসাকে শোকজ

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৪৬জন দেখেছেন
Image

গ্রীষ্মকালীন অবকাশ ও ঈদুল ফিতরের নির্ধারিত ছুটি শেষে ঢাকায় বিভিন্ন মাদরাসা বন্ধ রাখা হয়েছে। সম্প্রতি মাদরাসা শিক্ষা অধিদপ্তরের পরিদর্শনে এমন তথ্য পাওয়া গেছে। ছুটি শেষেও কেন মাদরাসায় পাঠদান শুরু হয়নি তা জানাতে বন্ধ থাকা মাদরাসাগুলোকে শোকজ করা হয়েছে। আগামী ২৬ জুলাইয়ের মধ্যে এর জবাব দিতে নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

শোকজে বলা হয়েছে, সারাদেশে মাদরাসার জন্য চলতি বছরের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জিকা শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অনুমোদনক্রমে তা প্রকাশ করা হয়েছে। অনুমোদিত ছুটির তালিকা অনুযায়ী গ্রীষ্মকালীন অবকাশ ও ঈদুল ফিতরের ছুটি ১৪ জুলাই পর্যন্ত নির্ধারিত ছিল। সেই হিসেবে গত ১৬ জুলাই শনিবার থেকে সব মাদরাসার শ্রেণি কার্যক্রম শুরু হওয়ার কথা। কিন্তু মাদরাসা শিক্ষা অধিদপ্তরের পরিদর্শনে দেখা গেছে, ঢাকার বাসাবো সবুজবাগে মোহাম্মাদিয়া আরারিয়া ফাযিল মাদরাসা, একই এলাকায় মানিকদিয়ায় এম আই দাখিল মাদরাসা ২৩ জুলাই ঈদের পর খোলা হয়েছে। সেখানে মাদরাসা সুপার অনুপস্থিত এবং কোন শিক্ষার্থীকে উপস্থিত দেখতে পাওয়া যায়নি। সরকারি সিদ্ধান্ত অমান্য করে গত ১৪ জুলাই থেকে এক সপ্তাহ বৃদ্ধি করে ২১ জুলাই পর্যন্ত মাদরাসা বন্ধ রাখা হয়েছে, যা বে-আইনি, বিধি বহির্ভূত এবং সরকারি আদেশকে অবজ্ঞা করার সামিল।

আরও বলা হয়েছে, এমন পরিস্থিতিতে সরকারি আদেশ অমান্য করে মাদরাসা এক সপ্তাহ অতিরিক্ত বন্ধ রাখা এবং সুপারের অনুপস্থিত থাকার কারণে মাদরাসার এমপিও স্থগিতসহ কেন অন্যান্য শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানাতে আগামী ২৬ জুলাইয়ের মধ্য সন্তোষজনক ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।


আরও খবর



শোকের মাস ঘিরে আওয়ামী লীগের নানা কর্মসূচি

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

শোকের মাস আগস্টকে ঘিরে নানা কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ।

রোববার (৩১ জুলাই) দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি জানানো হয়।

শোকের মাসের শুরু উপলক্ষে ৩১ জুলাই দিবাগত রাত ১২টা ১ মিনিটে ধানমন্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অভিমুখে আলোর মিছিল করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। একই সময়ে ১৫ আগস্টের শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করবে মহিলা আওয়ামী লীগ।

সোমবার (১ আগস্ট) সকাল ১০টায় বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে কৃষক লীগের আয়োজনে রক্ত ও প্লাজমা দান কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৫ আগস্ট শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে সকাল সাড়ে ৮টায় আবাহনী ক্লাব প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। সকাল ৯টা ১৫ মিনিটে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন।

৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে সকাল ৯টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন। বাদ জোহর আজিমপুর এতিমখানায় এতিমদের মধ্যে খাবার বিতরণ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এছাড়াও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি, আওয়ামী লীগের বণ ও পরিবেশ উপ-কমিটি, আওয়ামী যুবলীগ ও আওয়ামী মৎস্যজীবী লীগ পৃথক আলোচনা সভার আয়োজন করবে।
এভাবে পুরো মাসব্যাপী নানা কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ এবং দলের সহযোগী সংগঠনগুলো।

আগামী ৩১ আগস্ট ছাত্রলীগ ও কৃষকলীগের আয়োজনে আলোচনা সভার মধ্য দিয়ে শোকের মাস আগস্টের কর্মসূচি শেষ করবে আওয়ামী লীগ।

১৫ আগস্টের জাতীয় শোক দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে- সূর্য উদয় ক্ষণে বঙ্গবন্ধু ভবন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সংগঠনের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন। সকাল ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। সকাল ৭টা ৪৫মিনিটে বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, মাজার জিয়ারত, ফাতেহা পাঠ, মোনাজাত ও মিলাদ মাহফিল।

সকাল সাড়ে ১০টায় টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল। উক্ত কর্মসূচিতে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল, গোপালগঞ্জ জেলা ও টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত থাকবেন।

বাদ জোহর কেন্দ্রীয়ভাবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সব মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল। এছাড়াও মন্দির, প্যাগোডা, গির্জা, উপাসনালয়ে দেশব্যাপী বিশেষ প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে ওইদিন প্রথম প্রহরে (রাত ১২:০১ মিনিট) মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে (৩/৭-এ সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০) মোমবাতি প্রজ্বলন ও বিশেষ প্রার্থনা, সকাল ৯টায় তেজগাঁও হলি রোজারি চার্চে বিশেষ প্রার্থনার আয়োজন করবে খ্রিস্টান সম্প্রদায়, সকাল ১০টায় রাজধানীর মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায় এবং বেলা সাড়ে ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে হিন্দু সম্প্রদায় প্রার্থনা সভার আয়োজন করবে। দুপুর সারাদেশে অসচ্ছল, এতিম ও দুস্থ মানুষদের মধ্যে খাদ্য বিতরণ ও গণভোজের আয়োজন।

এছাড়াও ১৬ আগস্ট বিকেল সাড়ে ৩ টায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করবেন বলে আশা করা হচ্ছে।

১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা।

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সকাল ৯টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদন। সকাল ১০টায় ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভার আয়োজন করবে আওয়ামী লীগ।

২৭ আগস্ট জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদ প্রাঙ্গণে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন।

আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ গৃহীত মাসব্যাপী শোক দিবসের কর্মসূচি যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে পালনের জন্য দলটির পক্ষ থেকে সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক এবং সব সহযোগী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসমূহের প্রতি আহ্বান জানানো হয়েছে।

একই সঙ্গে আওয়ামী লীগের সব জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সমস্ত শাখার নেতাদের জাতীয় শোক দিবস উপলক্ষে গৃহীত কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে কর্মসূচি পালনের অনুরোধ জানানো হয়েছে।


আরও খবর



ট্রাক মালিকদের ধর্মঘট প্রত্যাহার, ধান পরিবহনে বাড়লো ভাড়া

প্রকাশিত:Monday ০৮ August ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৫০জন দেখেছেন
Image

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া বাড়ানোর দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের ট্রাক মালিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার (৮ আগস্ট) বিকেল ৪টা পর্যন্ত দুই ঘণ্টা ব্যাপী চলা যৌথ আলোচনার পর ট্রাকের ভাড়া বাড়ানোয় ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস ট্রাক ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, উপজেলা পরিষদে আমার কার্যালয়ে ট্রাক মালিক ও চালকল মালিকদের সঙ্গে আলোচনা করা হয়। এই আলোচনা প্রায় দুই ঘণ্ট্যাব্যাপী চলে। আলোচনায় সিদ্ধান্ত হয় আশুগঞ্জ মোকাম থেকে সোনারামপুর পর্যন্ত প্রতি বস্তায় আগের ভাড়ার সঙ্গে দেড় টাকা যুক্ত হবে। আগে সোনারামপুর পর্যন্ত প্রতি বস্তায় ভাড়া ছিল ৬ দশমিক ৮০ টাকা। এছাড়া বিশ্বরোড পর্যন্ত আগের ভাড়ার সঙ্গে আরও দুই টাকা ভাড়া বেশি দিতে হবে। আগে যার ভাড়া ছিল ৭ দশমিক ৫৫ টাকা।

আশুগঞ্জ উপজেলা ট্রাক মালিক সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি আশরাফ আলী বলেন, ইউএনওর সঙ্গে আলোচনার পর ভাড়া কিছুটা বেড়েছে। তাই আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি। তেলের দাম বাড়ার আগে যে ট্রাক ভাড়া ছিল তাতেই আমাদের লোকসান দিতে হতো।

গত শনিবার থেকে ভাড়া বাড়ানোর দাবিতে পূর্বাঞ্চলের সবচেয়ে বড় এ মোকামে ধর্মঘট পালন করেন ট্রাক মালিকরা। সোমবার দুপুর পর্যন্ত নিজেদের দাবিতে অনড় ছিলেন তারা। এতে করে কর্মহীন হয়ে পড়েছেন মোকামের প্রায় এক হাজার শ্রমিক।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, সম্প্রতি ভারত থেকে চাল আমদানির ফলে আশুগঞ্জ ধানের মোকামে বেচাকেনা কমেছে প্রায় ৩০ শতাংশ। এরপর জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি মোকামে নতুন সংকট তৈরি করেছে। লোকসানের কারণ দেখিয়ে মোকাম থেকে ধান পরিবহন বন্ধ করে দেন ট্রাক মালিকরা। প্রতি বস্তা ধান পরিবহনে আরও তিন টাকা ৬৫ পয়সা থেকে ছয় টাকা ৯০ পয়সা পর্যন্ত বাড়ানোর দাবিতে ধর্মঘট করেন তারা।


আরও খবর