Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

দুর্দান্ত জয়ে বিশ্বকাপ মিশন শুরু ব্রাজিলের

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৯৮জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক; কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ব্রাজিল। রিচার্লিসনের জোড়া গোলে সার্বিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছড়েছে তিতের শিষ্যরা। ম্যাচের প্রথমার্ধ অনেক সুযোগ কাজে লাগাতে না পারলেও বিরতির পর দারুণ দুটি গোলে জয় নিশ্চিত হয় দলটির।

বৃহস্পতিবার রাতে লুসাইল স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। তবে আক্রমণাত্মক খেললেও প্রথমার্ধে এলোমেলো থেকে গোল পায়নি ব্রাজিল।

ম্যাচে পজিশন, পাস সবকিছুতেই আধিপত্য ছিল ব্রাজিলের। হলুদ জার্সিধারীরা মোট ২২টি শট নেয়, যার ৮টিই ছিল গোলমুখে। সেখান থেকে ২টি গোলে পরিণত করে। অপরদিকে সার্বিয়া ৫টি শট নিলেও গোলমুখে কোনো শট রাখতে পারেনি

এদিন ম্যাচের ২৭তম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় ব্রাজিল। ভিনিসিউস জুনিয়রের দিকে বল বাড়ান থিয়াগো সিলভা। কিন্তু সার্বিয়ার গোলরক্ষক ভানিয়া মিলিনকোভিচ-সাভিচ এগিয়ে এসে বল নিয়ন্ত্রণে নেন।

খেলার ৩৪তম মিনিটে ফের সুযোগ আসে সেলেসাওদের। কিন্তু লুকাস পাকেতার পাস থেকে গোলরক্ষক বরাবর দুর্বল শট নেন রাফিনিয়া। ৪০তম মিনিটে পাল্টা আক্রমণে এগিয়ে যেতে পারতো ব্রাজিল। কিন্তু ডিফেন্ডার নিকোলা মিলেনকোভিচের চ্যালেঞ্জে ঠিকমতো শট নিতে পারেননি ভিনিসিউস।

বিরতির পর অবশেষে গোলের দেখা পায় ব্রাজিল। ৬২তম মিনিটে গোল করেন রিচার্লিসন। সার্বিয়ার ডি-বক্সে কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে ভিনিসিউসের কাছে বল দেন নেইমার। রিয়াল মাদ্রিদ তারকা জোরাল শট করেন, তবে গোলরক্ষক তা প্রতিহত করলেও নিয়ন্ত্রণে রাখতে পারেননি। আর সেখান থেকে শট করে গোল করেন রিচার্লিসন।

ব্যবধান বাড়াতে বেশি সময় নেয়নি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৯ মিনিট পরেই জোড়া গোল উদযাপন করে দলের লিড বাড়ান রিচার্লিসন। ভিনিসিউসের কাছ থেকে বল পেয়ে বাইসাইকেল কিকে অসাধারণ গোলটি করেন এই টটেনহ্যাম স্ট্রাইকার।

এরপরও আক্রমণের ধারা অব্যাহত রাখে ব্রাজিল। তবে সেখান থেকে আর কোনো গোল করতে পারেনি। শেষ পযন্ত ২-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে তিতের শিষ্যরা।


আরও খবর



সিরাজগঞ্জে ৩ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে দুই লাখ ৩৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে :সিরাজগঞ্জের বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান পরিচালনা করেছে স্বাস্থ্য বিভাগ।বৃহস্পতিবার সকাল থেকে সিরাজগঞ্জ পৌর এলাকার নিউ পলি ক্লিনিক ও শমরিতা ডায়াগনস্টিক সেন্টার, মডার্ণ ডায়াগনস্টিক সেন্টার, সিরাজগঞ্জ কমিউনিটি হাসপাতাল, শেফা প্যাথলজি কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৫২ ও ৫৩ ধারায় ভোক্তার সাথে প্রতারণা, লাইসেন্স না থাকা, লাইসেন্স এর মেয়াদউত্তির্ণ, মূল্য তালিকা না থাকা, সার্ভিস সেন্টারের দূরাবস্থা, নোংরা ও অপরিষ্কার অবস্থায় সেবা প্রদাণ ও বিভিন্ন অনিয়মের কারণে মোট ২লক্ষ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দ্রুত সমস্যা সমাধান না করলে বন্ধ করে দেয়ার কথাও জানান স্বাস্থ্য বিভাগ।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায়, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট পরাগ সাহা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসময় সিভিল সার্জন জানান, স্বাস্থ্য সেবা নিতে আসা সাধারণ মানুষ যেনো নির্বেঘ্নে সেবা পায় এবং ভোগান্তির শিকার না হয়, সেই লক্ষ্যে বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক গুলোতে অনিয়ম ও ভোগান্তির অভিযোগের প্রেক্ষিতে আমরা আজ অভিযান পরিচালনা করেছি। অভিযানে সিরাজগঞ্জ কমিউনিটি হাসপাতালকে ২ লক্ষ টাকা জরিমানা, শমরিতা ডায়াগনস্টিক সেন্টার কে ২৫ হাজার ও মডার্ণ ডায়াগনস্টিক সেন্টার কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর



আজ আন্তর্জাতিক নারী দিবস

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :আন্তর্জাতিক নারী দিবস আজ ৮ মার্চ,। নারীর প্রতি সহিংসতা রোধ, নারী-পুরুষের সমঅধিকার নিশ্চিত করা, নারীর কাজের স্বীকৃতি প্রদানের পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্য উদযাপনে বিশ্বব্যাপী দিনটি পালিত হবে।

নারী দিবসের এবারের প্রতিপাদ্য ‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ।’ নারীর উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলোকেও নানাবিধ উন্নয়ন প্রকল্প নিয়ে এগিয়ে আসার আহ্বান জানাতে এই প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তারা বিশ্বের সকল নারীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি বলেন, বিশ্বজুড়ে বাংলাদেশের নারীদের সাফল্য আজ অনুকরণীয় ও অনুসরণীয়। নারীর উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানসমূহকেও নানাবিধ উন্নয়ন প্রকল্প নিয়ে এগিয়ে আসতে হবে।

প্রধানমন্ত্রী তার বাণীতে বলেছেন, গৃহকর্মে নারীর শ্রম ও অবদানকে জাতীয় অর্থনীতিতে মূল্যায়নের উদ্যোগ নেওয়া হচ্ছে। চতুর্থ শিল্প বিপ্লবের যুগে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশের নারীরা এগিয়ে যাবে।


আরও খবর



সিরাজগঞ্জে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জের সদর উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরের আধুনিক প্রযুক্তি সম্প্রসারনের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্প এর আওতায় ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার ২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 

 মঙ্গলবার ( ১২ মার্চ ২০২৪) সকালে  উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো.  মনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনোয়ার সাদাত,

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কৃষি প্রযুক্তি মেলার সকল স্টল পরিদর্শন করেন সিরাজগঞ্জ সদর ও কামরখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. জান্নাত আরা তালুকদার হেনরী এমপি তিনি বলেন, বলেন, স্মার্ট বাংলাদেশ গঠনে দেশের কৃষি ব্যবস্থাপনাকে আধুনিক ও স্মার্ট করে গড়ে তোলার জন্য সকল প্রযুক্তি প্রয়োগ করতে কৃষকদের প্রতি অনুরোধ জানান। তিনি আরো বলেন,  বাংলার কৃষি হবে বৈদেশিক মুদ্রা অর্জনের বড় খাত। আমরা এগিয়ে যাচ্ছি উন্নয়নের পথে। গরু-লাঙ্গল নিয়ে আর মাঠে নয়। এখন চলছে কৃষিতে যান্ত্রিকীকরণ। করোনা পরবর্তী বিশ্বের অনেক স্থানে খাদ্য সংকট দেখা দিয়েছে। তবে বাংলাদেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি। মাননীয় প্রধানমন্ত্রী কৃষিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। তাইতো কৃষির এত সফলতা। আমরা মনে করি, কৃষক বাঁচলেই বাঁচবে দেশ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব  মোহাম্মদ রিয়াজ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম নাছিম রেজা নুর দিপু, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, ৮ নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিয়াউর রহমান জিয়া মুন্সি, প্রমুখ, এছাড়াও উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারী ও সদর উপজেলার ১০টি ইউনিয়নের কৃষকগণ এবং সুধিজনেরা উপস্থিত ছিলেন। মেলায় স্টলে প্রদর্শন করা হয়েছে বিভিন্ন ধরনের ফলমূল, সবজি, বীজ ও আধুনিক রোপনপদ্ধতি ও নিয়মাবলির লিফটেট, করে প্রদর্শন করা হয়েছে মালচিং পদ্ধতি বসতবাড়ী সবজি চাষ,ভাসমান বীজতলা, ভাসমান সবজিচাষ পুকুরের উপরে মাচায় সবজি চাষ প্রভৃতিতে পদ্ধতি দেখানো হয়েছে।

উল্লেখ্য, ৩দিন ব্যাপী এ মেলা প্রতিদিন সকাল  ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্যে উন্মুক্ত থাকবে বলে জানা যায়।

আরও খবর



গাংনীর রাধাগোবিন্দপুর ধলাতে নিম্ন মানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণ

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর প্রতিনিধিঃমেহেরপুরের গাংনীর রাধাগোবিন্দপুর ধলাগ্রামে হেরিং বন্ড (এইবিবি) স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে বন্ধ করে দিয়েছে উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা।

শনিবার দুপুরে গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তীর যোগসাজগে ঠিকাদার ইসমাইল হোসেন রাধাগোবিন্দপুর ধলা গ্রামের হাল মাঠের রাস্তায় হেরিং বন্ড করার সময় নিম্ন মানের ইট ও কাঁদাযুক্ত বালি দিয়ে রাস্তা করার অভিযোগে গ্রামের লোকজনের অভিযোগের প্রেক্ষিতে কাজ বন্ধ করে দেন তিনি। এদিকে নিম্নমানের মালামাল অপসারন করে বিধি মোতাবেক কাজ করার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি।

এদিকে স্থানীয় সমাজ সেবক খোরশেদ আলম খুশি মিয়া রাস্তায় নিম্ন মানের সামগ্রী ব্যবহার বন্ধের দাবি করলে ঠিকাদারের ক্যাডার রাধাগোবিন্দপুর ধলা গ্রামের লিয়াকত আলীর ছেলে পলাশ তাকে লাঞ্চিত করে। এসময় গ্রামবাসির সাথে ঠিকাদারের লোকজনের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানার হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

জানা গেছে,দূর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তরের গ্রামীন মাটির রাস্তা সমূহ টেকসই করণ প্রকল্পের আওতায় (২য় পর্যায় প্রকল্প এইবিবি) গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের রাধাগোবিন্দপুর ধলা গ্রামে দুটি মাঠের রাস্তা রয়েছে।

একটি রাস্তার ঠিকাদার মেহেরপুরের ইসমাইল হোসেন অপরটি সাবেক সংসদ সদস্য মো: সাহিদুজ্জামান খোকনের ভাতিজা তেরাইল গ্রামের রিটু।

ধলা মাঠের রাস্তাটি প্রায় ৮০ লাখ টাকা ব্যায়ে লটারির মাধ্যমে কার্যাদেশ পায় মেহেরপুরের ঠিকাদার ইসমাইল হোসেন। কাজটির শুরুতে কাঁদাযুক্ত বালি নিম্নমানের ইট ও বিধি মোতাবেক কাজ না করার অভিযোগ উঠে। এনিয়ে ঠিকাদার সহ তার লোকজনের সাথে কয়েক দফায় গ্রামবাসির সাথে বাকবিতন্ডের ঘটনা ঘটে।

কাথুলী ইউনিয়ন ৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল বারী বলেন, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় এলাকাবাসি অভিযোগ তুললে ঠিকাদারের ক্যাডার বাহিনী খোরশেদ আলম খুশি নামের এক সমাজ সেবককে লাঞ্চিত করে। এঘটনায় ঠিকাদার ও তার ক্যডার বাহিনীর বিচার দাবি করেন তিনি।

ধলা গ্রামের আব্দুর রহমান বলেন, রাস্তায় ইট ও বালি নিম্নমানের ব্যবহার করা হচ্ছে। ঠিকাদারকে বললে চাঁদাবাজির মামলার হুমকি দিচ্ছে।

৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক বলেন, সরকার ১ নং ইট ও উন্নত মানের বালি ও বিধি মোতাবে পানি ব্যবহার করতে নির্দেশনা দিলেও ঠিকাদার নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করছে।
স্থানীয় ইউপি সদস্য আনারুল ইসলাম ও ফারুক হোসেন বলেন,এই রাস্তার জন্য কৃষক থেকে শুরু করে এই অঞ্চলের মানুষ চরম দূর্ভোগে ছিলো। এলাকাবাসির প্রত্যাশা ছিলো সরকারী বিধি মোতাবেক কাজ হবে কিন্তু ক্ষমতার দাপটে নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করছে।

সমাজ সেবক খোরশেদ আলম খুশি বলেন, সরকারী টাকা তসরুপাত হচ্ছে এটার প্রতিবাদ করতে গিয়ে লাঞ্চিত হয়েছি। কি আর বলবো। এ বিষয়ে কাথুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রানা জানান আমার নির্বাচনী এলাকা ৫ নং ওয়ার্ড রাধাগোবিন্দ পুর ধলাতে হেরিং বন্ডের কাজ চলছে এই কাজের ইট বালি মান খারাপ হওয়ায় স্থানীয় রা কাজটি বন্ধ করে দেয়।

পরে ঠিকাদারের সাথে একটু ঝামেরা তৈরী হয় তৎক্ষনাৎ খবর পেয়ে ছুটে যায়, এবং উপজেলা নির্বাহী স্যারের নির্দেশনায় কাজটি বন্ধ রাখা হয়েছে। কথা বলতে রাজি হননি ঠিকাদার ইসমাইল হোসেন।  এ বিষয়ে জানতে চাইলে গাংনী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তীর মোবাইল ফোনে কল দেয়া হলে তিনি প্রথমে কেটে দেন পরে আবারো কল দেয়া হলে তিনি রিসিভ করেনি।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা বলেন, নিম্নমারে সামগ্রী ব্যবহার করা হচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে কাজ বন্ধ করতে বলা হয়েছে।

দূর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তরের গ্রামীন মাটির রাস্তা সমূহ টেকসই করণ প্রকল্প (২য় পর্যায়) প্রকল্প পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস বলেন, কোন ভাবেই নিম্ন মানের সামগ্রী ব্যবহার করা যাবেনা। সরকারী বিধি মোতাবেক কাজ করতে হবে। নিম্ন মানের সামগ্রী ব্যবহারের বিষয়ে বিল বন্ধ সহ এ বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। সরকারের বদনাম হয় এমন কাজ কোন ভাবেই করতে দেয়া হবেনা।

আরও খবর



ছাতকে অসহায় বাক প্রতিবন্ধির বাড়িতে হামলা,ভাংচুর লুটপাট

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

ছাতক( সুনামগঞ্জ) প্রতিনিধি:ছাতকে চলাচলের রাস্তা নিয়ে কথা-কাটাকাটি এঘটনার জের ধরেই বাক প্রতিবন্ধি অসহায় বসত বাড়িতে হামলা ভাংচুর, লুটপাটের ঘটনায় আলী হোসেনকে প্রধান আসামী করে ৪জনের নামে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। গত ২ মার্চ উপজেলার ছৈলাআফলাবাদ ইউনিয়নের জগন্নাথপুর প্রকাশ তেঘরী নোয়াগ্রামের বাক প্রতিবন্ধি অসহায় তারেক উদ্দিনের বসত বাড়িতে রাতে এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়,২২ সালে ভয়াবহ বন্যায় দেশের আলোচিত সমাজ সেবক ব্যারিস্টার সুমনের নিজ অর্থায়নে বাক প্রতিবন্ধি অসহায় তারেক উদ্দিনকে তার বাড়িতে টিনসেট একটি ঘর তৈরি করে দেন। এ ঘরটি গ্রামে সন্ত্রাসীরা ভাংচুর করেছেন। পরে গ্রামবাসী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। ভাঙচুর করা হয় একটি বাড়ি। ঘরে ঢুকে নারী ও শিশুদেরকেও কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। একই গ্রামের আব্দুল মতিনের পুত্র আলেক উদ্দিন ও মৃত মফজ্জুল আলীর পুত্র আলী হোসেনের মধ্যে চলাচলে রাস্তা জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। গত ২ মার্চ প্রকাশে মাটি ভরাট করে রাস্তা দখলের প্রচেষ্টা চালায়। রাস্তার মাটি ভরাট কাজে বাধা দেয়ার এ ঘটনায় ক্ষোভ হয়ে একই গ্রামে আলী হোসেনের নেতৃত্বে দা-বল্লম, লাঠিসোটা নিয়ে বাক প্রতিবন্ধি অসহায় তারেক উদ্দিনে বাড়ি গিয়ে হামলা চালায়। বাড়িঘর ভাঙচুর করে ৫০হাজার টাকার ক্ষয় ক্ষতি করা হয়। এঘটনায় গত ৬ মার্চ বাক প্রতিবন্ধি অসহায় তারেক উদ্দিনের বড় ভাই আলেক উদ্দিন বাদী হয়ে আলী হোসেনকে প্রধান আসামী করে ৪জনের বিরুদ্ধে ছাতক থানায় লিখিত অভিয়োগ দায়ের করেন। এব্যাপারে ছৈলাআফজলাবাদ ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ এ হামলা ও ভাঙচুরের বিষয়টি গণমাধ্যমের কাছে সত্যতা নিশ্চিত করেন। ছাতক থানার ওসি শাহ আলম এ ঘটনার একটি লিখিত অভিযোগ পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর

সরকারি খাল ভরাট করার অভিযোগ

বুধবার ১৩ মার্চ ২০২৪