Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

দ্রব্যমুল্য নিযে বিপাকে আছে সাধারন মানুষ

প্রকাশিত:Monday ২১ March ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৯৬জন দেখেছেন
Image

সোহরাওয়ার্দীঃ

সুজলা-সুফলা শস্যশ্যামলায় ভরপুর বাংলাদেশ আজ শ্রীহীন হয়ে পড়ছে। অভাব ও দারিদ্র্যের কশাঘাতে আজকের জনজীবন দুঃখ ও হাহাকারে পূর্ণ। মানুষের ওপর চেপে বসেছে দ্রব্যমূল্য বৃদ্ধির ঘোটক। জীবনধারণের উপযোগী প্রতিটি জিনিসের অগ্নিমূল্য। চাল, ডাল, মাছ, মাংস, তেল, তরিতরকারি, ফলমূল, চিনি, লবণ, গম, আটা, রুটি, বিস্কুট ইত্যাদি দ্রব্যের মূল্য আগের তুলনায় কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। ফলে সাধারণ মানুষ, বিশেষ করে খেটে খাওয়া মেহনতি মানুষের নাভিশ্বাস উঠেছে।


নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাওয়ায় নানা ধরনের অসুবিধা ও অশান্তি বিরাজ করছে মানুষের মাঝে। বর্তমানের সংকটময় মুহূর্তে এ ধরনের অসুবিধায় দিন পার করছে দেশের অধিকাংশ মধ্যবিত্ত শ্রেণির মানুষ। যারা লজ্জায় না পারছে কাউকে কিছু বলতে, না পারছে কারও কাছে হাত পাততে।


বিগত কয়েক মাসের ব্যবধানে ভোজ্যতেল, চাল, ডাল, চিনি ইত্যাদিসহ অনেক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কয়েক দফা বেড়েছে। এর ফলে সমাজের মধ্য ও নিম্নমধ্যবিত্ত এবং নিম্নবিত্ত শ্রেণি খুবই খারাপ অবস্থায় আছে। তাই এ ব্যাপারে সরকারের দ্রুত পদক্ষেপ নেওয়া আবশ্যক। নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি যাতে কোনো ব্যবসায়ী সিন্ডিকেট পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে পণ্যের দাম আরও বাড়িয়ে দিতে না পারে, সে বিষয়ে কঠোর নজরদারি প্রয়োজন।


রমজান মাসকে সামেনে রেখে দ্রব্যমুল্য যাতে অস্থিরতার দিকে না গড়ায় সেদিকেও নজরদারী প্রয়োজন সরকারের।


আরও খবর



আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৭ টি ইউনিট কাজ করছে

কোনাপাড়ার সিটি অয়েল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত:Monday ৩০ May ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১২৫জন দেখেছেন
Image

বজলুর রহমানঃ 

যাত্রাবাড়ী থানা এলাকার কোনাপাড়ায় সিটি কয়েল মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।


সোমবার ৩০ শে মে রাত ১১ টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে সারুলিয়া সহ বিভিন্ন স্থানে থেকে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট এসে আগুন নেভানোর চেষ্টা করছে। 


কোনাপাড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ বেলাল আজাদ অগ্নিকাণ্ডের ঘটনা সাংবাদিকদের নিশ্চিত করেন।


তবে কান্ডের সঠিক কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।


আরও খবর



রাজধানীতে ম্যানহুড ফ্যাশনের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা

প্রকাশিত:Tuesday ০৭ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

কাপড়ে রং-এর স্থায়ীত্বের অনুকূলে বিএসটিআই’র সিএম (সার্টিফিকেশন মার্কস) লাইসেন্স না থাকায় রাজধানীর মিরপুরে ম্যানহুড ফ্যাশন নামের একটি ফ্যাশন হাউসের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে এ মামলা করে বাজারজাত করা পণ্যের মান যাচাইকারী প্রতিষ্ঠান বিএসটিআই। একইসঙ্গে ওই ফ্যাশন হাউসকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

এসময় বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক কাপড়ে রং-এর স্থায়ীত্বের অনুকূলে সিএম লাইসেন্স ছাড়া নারী ও পুরুষদের নিজস্ব ব্র্যান্ডের তৈরি পোশাক পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে মিরপুর সেকশন-৬ এলাকার এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের প্রসিকিউটর হিসেবে ছিলেন বিএসটিআই’র পরীক্ষক (টেক্সটাইল) শরীফুল ইসলাম।


আরও খবর



ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক’ পুরস্কার পেল নগদ

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২২জন দেখেছেন
Image

‘নগদ’ ওয়ালেটের মাধ্যমে ভিসা কার্ডে অ্যাড মানি ও বিল দেওয়াসহ দেশের অর্থনৈতিক খাতে অত্যাধুনিক সব প্রযুক্তি ও সাশ্রয়ী সেবা নিয়ে আসার জন্য ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২’ পুরস্কারে ভূষিত হয়েছে প্রতিষ্ঠানটি।

সোমবার (২৭ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের অন্যতম পেমেন্ট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ‘ভিসা’ প্রথম কোনো মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠানকে এই পুরস্কার দিলো।

সম্প্রতি রাজধানীর পাঁচ তারকা হোটেল শেরাটনে ভিসা আয়োজন করে ‘ভিসা লিডারশিপ কনক্লেভ-ডিজিটাল পেমেন্টস ফর স্মার্ট বাংলাদেশ ২০২২।’

অনুষ্ঠানে ভিসা বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু বলেন, এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২ পুরস্কারের মাধ্যমে ‘নগদ’-এর অবদানকে স্বীকৃতি দিতে পেরে আমরা আনন্দিত এবং এজন্য তাদের অভিনন্দন জানাই।

তিনি বলেন, ‘নগদ’ এবং ভিসা যৌথভাবে কয়েক মাস আগে দেশে প্রথমবারের মতো গ্রাহকদের জন্য মোবাইল ওয়ালেট থেকে সরাসরি ভিসা কার্ডের সঙ্গে সংযুক্ত যেকোনো ব্যাংক অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করার সল্যুশন চালু করে।

আমরা বিশ্বাস করি, এমএফএস ও ব্যাংকের মধ্যে আন্তঃলেনদেন ত্বরান্বিত করার পাশাপাশি এই উদ্যোগটি ডিজিটাল পেমেন্টকে আরও সহজ করেছে। এর ফলে গ্রাহকেরা যেকোনো সময় যেকোনো জায়গা থেকে অর্থ স্থানান্তরের সুবিধা উপভোগ করতে পারছেন, যোগ করেন সৌম্য বসু।

‘নগদ’-এর পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ। তিনি বলেন, দেশের সাধারণ মানুষের কল্যাণের জন্য নগদ সবসময় চেষ্টা করে বৈপ্লবিক কিছু সমাধান নিয়ে আসতে।

তিনি আরও বলেন, আমরা মানুষের জীবনকে সহজ করতে চাই। সামনের দিনে আরও বেশকিছু সমাধান নিয়ে আসতে ভিসার এই পুরস্কার অবশ্যই আমাদের অনুপ্রেরণা জোগাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। এতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের নির্বাহী পরিচালক খুরশিদ আলম, ইউএস অ্যাম্বাসি ঢাকার পলিটিক্যাল ও ইকোনমিক কাউন্সিলর স্কট ব্র্যান্ডন, ভিসা ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার সন্দ্বীপ ঘোষ, বাংলাদেশ ব্যাংকের পরিচালক মেজবাউল হক, ‘নগদ’-এর চিফ কমার্শিয়াল অফিসার (সিসিও) সাদাত আদনান আহমেদ ও চিফ সেলস অফিসার (সিএসও) মো. শিহাব উদ্দিন চৌধুরী।

‘নগদ’ বাংলাদেশ ডাক বিভাগের একটি আধুনিক সেবা হিসেবে শুরু থেকে মানুষের জন্য বিভিন্ন ধরনের উদ্ভাবন নিয়ে কাজ করছে। কোনা ধরনের কাগজ ছাড়া মোবাইল অ্যাকাউন্ট খোলার প্রযুক্তি এ দেশে নিয়ে এসেছে ‘নগদ’। এখন *১৬৭# ডায়াল করে পিন সেট করে মুহূর্তেই ‘নগদ’ অ্যাকাউন্ট খোলা যায়। যার মাধ্যমে এখন পর্যন্ত ছয় কোটির বেশি গ্রাহকভিত্তি তৈরি করতে সক্ষম হয়েছে ‘নগদ’।

ভিসা লিডারশিপ কনক্লেভ মূলত একটি প্ল্যাটফর্ম যেখানে ইন্ডাস্ট্রির সিনিয়র এক্সিকিউটিভরা পেমেন্ট সিস্টেম নিয়ে মূল্যবান আলোচনা ও তথ্য শেয়ার করে থাকেন। এই আয়োজনের মধ্য দিয়ে ভিসা প্রতি বছর তার অংশীদার ও সহযোগী প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে সফলতার ভিত্তিতে পুরস্কার দিয়ে থাকে, যা প্রতিষ্ঠানটির সহযোগীদের অংশীদারত্বমূলক উদ্যোগ বাড়াতে সহায়তা করে।


আরও খবর



২৫ বছরে সাড়ে নয় লাখ ব্যাগ রক্ত সরবরাহ করেছে বাঁধন

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

প্রতিষ্ঠার পর থেকে গত ২৫ বছরে সাড়ে নয় লাখ ব্যাগ রক্ত সরবরাহ করেছে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন। এছাড়া ২০ লাখ ১৭ হাজার মানুষকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দিয়েছে সংগঠনটি। ‘৫০ পেরিয়ে বাংলাদেশ, ২৫ এ বাঁধন, স্বেচ্ছায় রক্তদান হোক সামাজিক আন্দোলন’ প্রতিপাদ্য নিয়ে ২৫ বছর উদযাপন করতে যাচ্ছে বাঁধন।

রোববার (১২ জুন) বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বাঁধন, রজতজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক এস এম কোরবান আলী এসব তথ্য জানান।

আগামী ২৪ অক্টোবর রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে দেশব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, ২৫ হাজার বৃক্ষরোপণ, রক্তের প্রয়োজনে রোগীর সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপনের লক্ষ্যে ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বাঁধন অ্যাপস’ তৈরি, ২৫ বারের বেশি রক্তদাতাদের সম্মাননা, বাঁধন মিলনমেলা, স্যুভেনির প্রকাশসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে কোরবান আলী বলেন, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ স্লোগান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির মধ্যদিয়ে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর যাত্রা শুরু করে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন। আগামী ২৪ অক্টোবর ২৫ বছর পূর্তি হচ্ছে সংগঠনটির।

তিনি বলেন, স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ, স্বেচ্ছায় রক্তদান এবং অন্যান্য সেবা ও সচেতনতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে সুস্থ সমাজ বিনির্মাণে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে এই দীর্ঘসময়ে ৯ লাখ ৩৬ হাজার ব্যাগ রক্তদান, ২০ লাখ ১৭ হাজার মানুষকে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া, করোনাকালীন প্লাজমা সাপোর্ট সেন্টারের মাধ্যমে করোনায় আক্রান্ত রোগীদের ৩২২ ইউনিট প্লাজমা প্রদান, করোনায় ৭৪১টি পরিবার ও ৫৪৫ জন ব্যক্তিকে খাদ্যদ্রব্য সহায়তা ও ৫৩ জন ব্যক্তিকে নগদ অর্থ প্রদান, ৩৮৬ পরিবার ও ৫৪৫ জন ব্যক্তিকে ইফতার সামগ্রী প্রদান, বাঁধন ট্রান্সফিউশন সেন্টারের মাধ্যমে এখন পর্যন্ত সর্বমোট ১৪ হাজার ৩১১ ব্যাগ রক্ত সরবরাহ করাসহ দেশের বিভিন্ন দুর্যোগের সময় নানা সহায়তা কর্মসূচি গ্রহণ করে বাঁধন।

বাঁধনের বর্তমান সাংগঠনিক অবস্থা তুলে ধরে কোরবান আলী বলেন, দেশের ৫৩টি জেলায় বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের ৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৪০টি ইউনিট নিয়ে কাজ করছে সংগঠনটি। বর্তমানে ২ হাজার ৪৪৩ জন সক্রিয় কর্মীসহ সাবেক কয়েক হাজার কর্মী কাজ করছেন সংগঠনটিতে।

তিনি বলেন, সব সীমাবদ্ধতাকে অতিক্রম করে মানবসেবায় ২৫ বছর পার করতে চলছি আমরা। দীর্ঘ ২৫ বছর ধরে যারা সংগঠনের জন্য জীবনের মূল্যবান অতীতকে নীরবে-নিভৃতে বিসর্জন করে চলেছেন, তাদের জন্য এই মুহূর্তটির অনুভূতি ভাষায় প্রকাশের অযোগ্য। যাদের হাত ধরে সংগঠনের জন্ম ও বিকাশ তাদের বেশিরভাগের বয়সই অর্ধ-শতকের দিকে ছুটছে। রজতজয়ন্তী উদযাপনের সৌভাগ্য হয়েছে আমাদের অনেকের। ফলে রজতজয়ন্তীকে কেন্দ্র করে সবার উৎসাহ-উদ্দীপনার শেষ নেই।

আগামী ২৪ অক্টোবর পর্যন্ত সামাজিক ও মানবিক কর্মসূচি বাস্তবায়নের মধ্যদিয়ে রজতজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে ১৪টি কর্মসূচি ঘোষণা করেন তিনি। কর্মসূচির মধ্যে রয়েছে-

১. প্রতিটি ইউনিট তার কর্ম এলাকার বাইরে অন্তত তিনটি করে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি বাস্তবায়ন করবে। প্রথম: দেশের প্রতিটি জেলায় একসঙ্গে ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবসে; দ্বিতীয়: ইউনিটগুলোর সুবিধামতো সময়ে; তৃতীয়: সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ২৪ অক্টোবর সারাদেশে।

২. জুন-জুলাই মাসে ২৫ হাজার বৃক্ষরোপন।

৩. যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে বাঁধনের কার্যক্রম বিদ্যমান নেই, সেসব শিক্ষাপ্রতিষ্ঠান এবং একাদশ ও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে রক্তদান সম্পর্কিত সচেতনতামূলক প্রচারণা।

৪. রোগীর সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপনের লক্ষ্যে ‘বাঁধন অ্যাপস’ নামে ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে।

৫. দরিদ্র থ্যালাসেমিয়া রোগীদের বিনামূল্যে রক্ত পরিসঞ্চালনের ব্যবস্থা করা।

৬. বাঁধন ট্রান্সফিউশন সেন্টারের মাধ্যমে দরিদ্র ও সুবিধাবঞ্চিত রোগীদের জন্য বিনামূল্যে রক্তের স্ক্রিনিং ও ক্রসমেচিংয়ের ব্যবস্থা করা।

৭. সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল ছাত্রদের শিক্ষা উপকরণ সরবরাহ।

৮. ২৪ অক্টোবর সব শিক্ষাপ্রতিষ্ঠানে বর্ণাঢ্য শোভাযাত্রা।

৯. ২৫ বারের বেশি রক্তদাতাদের সম্মাননা প্রদান।

১০. ১৪ জুন বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে কর্মএলাকা ও এর বাইরে সচেতনতামূলক প্রচারণা।

১১. কেন্দ্রীয়ভাবে ২৮ অক্টোবর সাবেক ও বর্তমান কর্মী ও শুভানুধ্যায়ীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মিলনমেলার আয়োজন।

১২. সাবেক ও বর্তমান কর্মীদের অনুভূতি প্রকাশবিষয়ক দেয়ালিকা প্রকাশ।

১৩. গত ২৫ বছর ধরে বাঁধনের মাধ্যমে বাস্তবায়িত সব কর্মসূচির ছবি সংবলিত ফটো গ্যালারি প্রকাশ।

১৪. স্যুভেনির প্রকাশ।

কোরবান আলী আরও বলেন, রজতজয়ন্তী স্মরণীয় করে রাখতে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত ধাপে ধাপে এসব কর্মসূচি বাস্তবায়িত হবে। গত ২৫ বছর ধরে আমরা মুমূর্ষু ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি নিঃস্বার্থভাবে। আমরা মানুষের প্রয়োজনে আজীবন পাশে থাকবো,
সেটাই রজতজয়ন্তীর অঙ্গীকার।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বাঁধনের উদ্যোক্তা মো. শাহিদুল ইসলাম রিপন, বাঁধন ফাউন্ডেশনের সভাপতি রকীব আহমেদ, সাধারণ সম্পাদক মীর আশাদুজ্জামান রিন্টু, বাঁধন কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা আসাদুল ইসলাম আসাদ, বাঁধন কেন্দ্রীয় পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহ নেওয়াজ, বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয় জোনের সভাপতি মিনহাজ মাহমুদ হিমেল, সাধারণ সম্পাদক গালিব আহমেদ শিশির প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



উচ্চশিক্ষায় যুক্তরাষ্ট্রে যেতে বিশ্ববিদ্যালয় ফেয়ার

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষায় যাওয়ার জন্য মেলার আয়োজন করেছে যুক্তরাজ্য ভিত্তিক এডুকেশন এজেন্সি স্টাডি গ্রুপ।

শুক্রবার (১০ জুন) সকাল সাড়ে ১০টায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে এই শিক্ষামেলা শুরু হয়।

মেলায় যুক্তরাষ্ট্রের নয়টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। এসময় দেশের ১৫টি এডুকেশনাল এজেন্সির পরামর্শকদের মাধ্যমে শিক্ষার্থীদের উচ্চশিক্ষা সংক্রান্ত পরামর্শ দেয় স্টাডি গ্রুপ।

এজেন্সিতে পরামর্শ নিতে এসেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত মো. শামীম হোসেন। তিনি বলেন, আমি বেশ কিছুদিন ধরে উচ্চশিক্ষায় বাহিরে যাওয়ার জন্য তথ্য সংগ্রহ করছিলাম। মেলায় এসে অনেক তথ্য পেয়েছি। এসব তথ্য আমার দেশের বাইরে যেতে অনেক সহযোগিতা করবে।

স্টাডি গ্রুপের পার্টনার সেলস ম্যানেজার আতিকা ফায়েজা বলেন, এবারই প্রথম আমরা এই মেলার আয়োজন করলাম। মেলায় প্রায় দুই হাজার শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। প্রায় এক হাজার পাঁচশ শিক্ষার্থী মেলায় পরামর্শ নেবে।

তিনি বলেন, আমরা প্রায় দশ বছর ধরে বাংলাদেশে বাংলাদেশে কাজ করছি। আমাদের মাধ্যমে অনেক শিক্ষার্থী উপকৃত হয়েছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্টাডি গ্রুপের পার্টনার সেলস ম্যানেজার আব্দুল আহাদ ও রিক্রুইটমেন্ট ম্যানেজার ফারজানা ইসলাম স্বর্ণা।


আরও খবর