Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

ডোমারে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অটো চালকদের নিয়ে সচেতনতা মূলক কার্যক্রম

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৪০জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:“চালাবো গাড়ী সাবধানে, বাঁচবে সবাই প্রাণে, আইন মেনে চালাবো গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ী” এই প্রতিপদ্যকে সামনে রেখে  নীলফামারী ডোমারে সড়ক দূর্ঘটনা প্রতিরোধে অটো চালকদের নিয়ে সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। 

ডোমার ট্রাফিক শাখা আয়োজিত রোববার সকাল ১০ থেকে শুরু করে বিকাল পর্যন্ত ডোমার বাসষ্ট্যান্ডসহ পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে  ট্রাফিক ইন্সপেক্টর মিজানুর রহমান মন্ডল এবং এটিএসআই পারভেজ মিয়ার নিজস্ব উদ্যোগে অটো রিক্সার ডানদিকে যাত্রী উঠোনামা করা বন্ধ করে দেয়। এ ছাড়াও গাড়ীর প্রয়োজনীয় কাগজপত্র, ড্রাইভিং, রেজিষ্ট্রেশন বিহীন মটরসাইকেল এবং হেলমেট পরিধান বিষয়ে বিশেষ কার্যক্রম পরিচালনা করেন।  ডোমার ট্রাফিক শাখার ইন্সপেক্টর মিজানুর রহমান মন্ডল বলেন, অটো রিক্সার ডান দিকের দরজা দিয়ে যাত্রী উঠানমা করায় অনেক সময় দূর্ঘটনার কবলে পড়তে হয়। হেলমেট ছাড়া মটরসাইকেল চালালে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা সহ জীবনহানি হতে পারে। সে সাথে গুরুত্বরভাবে অঙ্গহানিও হতে পারে। তাই পুলিশের ভয়ে নয়, নিজের সুরক্ষা এবং পরিবারের নিকট সুস্থভাবে ফেরার জন্য মটরসাইকেল চালক এবং আরোহীদের হেলমেট পরিধান সহ ভারী যানবাহনের চালকদের সিটবেল ব্যবহার ট্রাফিক ও সড়ক আইনের নিয়মকানুন মেনে চলার পরামর্শ প্রদান করেন তিনি।


আরও খবর



নওগাঁয় নিখোঁজের দুইদিন পর নদী থেকে শিশুর লাশ উদ্ধার

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:নিখোঁজের দুইদিন পর নওগাঁর বদলগাছীর ছোট যমুনা নদী থেকে স্বাধীন নামের তিন বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার ডাকবাংলো মোড়ের সালকালি নামক স্থান থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত শিশু স্বাধীন পার্শ্ববর্তী ধামুইরহাট উপজেলার  ইসবপুর ইউপির চকচৈতন‍্য গ্রামের জুয়েলের ছেলে। এর আগে স্বাধীন গত বুধবার দুপুর ১টার দিকে নিখোঁজ হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকাল থেকেই ভেসে থাকা লাশটিকে স্থানীয়দের অনেকেই অন্য কোনো মৃত বলে মনে করে। এরপর দুপুর ১টার দিকে এলাকার মহিলারা নদীর পাশে গেলে ভাসমান লাশটি দেখতে পায়। তাদের কথা শুনে জেলেরা সাথে সাথে নদীতে নেমে শিশুর লাশটি নদীর পাড়ে তুলে আনে। এরপর থানা পুলিশকে বিষয়টি জানালে এস আই নিহার চন্দ্র সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় গনমাধ‍্যম কর্মীদের দ্বারা বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও আশেপাশের বিভিন্ন এলাকায়  খোঁজখবর করলে শিশুটির পরিচয় মিলে।

নিহত স্বাধীনের বাবা জুয়েল বলেন, গত বুধবার দুপুরের দিকে আমার ছেলে নিখোঁজ হয়। তার বয়স ৩ বছর ২মাস। নদীর পাশে আমার বাড়ী হওয়ায় ইসবপুর ব্রীজ পর্যন্ত অনেক বার নদীতে খুঁজেছি। না পেয়ে গত বৃহস্পতিবার এলাকায় মাইকিং করা হয়। হঠাৎ আজ বদলগাছী থেকে পরিচিত জনের মাধ্যমে জানতে পারি এখানে একটি বাচ্চার লাশ পাওয়া গিয়েছে এবং এসে দেখি আমার ছেলের লাশ।

এ ব‍্যপারে বদলগাছী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মাহবুবুর রহমান বলেন, নিহত শিশুর লাশ পরিবার সনাক্ত করেছে। পরে লাশটি ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


আরও খবর



দাম কমল এলপিজি সিলিন্ডারের

প্রকাশিত:সোমবার ০৩ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১১৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:১২ কেজি এলপিজির দাম ভোক্তাপর্যায়ে ৩০ টাকা কমিয়ে ১ হাজার ৩৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। সোমবার (৩ মে) এ দাম নির্ধারণ করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

সোমবার (৩ জুন) বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন দাম ঘোষণা করেন বিইআরসি চেয়ারম্যান মো. নূরুল আমিন।

এদিন সন্ধ্যা ৬টা থেকে এ নতুন দাম কার্যকর হচ্ছে। মে মাসে ১২ কেজি সিলিন্ডারের দাম ছিল ১ হাজার ৩৯৩ টাকা।

বিইআরসি প্রতি কেজি এলপিজির খুচরা দাম ১১৩ টাকা ৫৫ পয়সা নির্ধারণ করেছে। সে অনুযায়ী সাড়ে পাঁচ কেজি, ১২, ১৫, ১৬, ১৮, ২০, ২৫, ৩০, ৩৫ ও ৪৫ কেজি ওজনের সিলিন্ডারগুলোর দাম কমেছে।

যদিও বাজারে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দাম দিয়ে ভোক্তাকে কিনতে হয় বলে ভোক্তাদের অভিযোগ রয়েছে। বাজার ঘুরে সে অভিযোগের সত্যতাও পাওয়া যায়।

এলপিজির পাশাপাশি গাড়িতে ব্যবহৃত অটোগ্যাসের দামও কমেছে। প্রতি লিটার অটোগ্যাসের দাম নির্ধারণ করা হয়েছে ৬২ টাকা ৫৩ পয়সা। যা গত মাসে ছিল ৬৩ টাকা ৯২ পয়সা।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রাখতে সৌদি আরামকো কোম্পানির প্রপেন ও বিউটেনের দামের সঙ্গে সমন্বয় করে প্রতি মাসে এলপিজির দাম ঘোষণা করে আসছে বিইআরসি। ২০২১ সালের ১২ এপ্রিল দেশে প্রথমবারের মতো এলপিজির দাম নির্ধারণ করা হয়।

উল্লেখ্য, ১২ কেজি এলপিজি সিলিন্ডার এপ্রিল মাসে এক হাজার ৪৪২ টাকা, মার্চে এক হাজার ৪৮২ টাকা, ফেব্রুয়ারিতে এক হাজার ৪৭৪ টাকা এবং জানুয়ারিতে এক হাজার ৪৩৩ টাকা ছিল।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




এক হাটের গরু অন্য হাটে নেওয়া যাবে না : ডিএমপি কমিশনার

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১০৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকায় এক হাটের গরু অন্য হাটে নেওয়া যাবে না। কেউ যদি অন্য হাটে গরু নামিয়ে নেয় তাদের বিরুদ্ধে প্রয়োজনে ছিনতাই মামলা দেওয়া হবে, বলেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে ডিএমপি সদরদপ্তরের হাট ইজারাদাদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, গরু কোন হাটে যাবে সেটা ব্যবসায়ীরা আগে থেকেই ট্রাকের সামনে ব্যানারে লিখে রাখবেন। প্রয়োজনে ব্যানারে হাটের ইজারাদারের মোবাইল নাম্বার লিখে রাখবেন। এমন কোনো ঘটনা ঘটলে পুলিশ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি বলেন, যেখানে গরুর হাট নয় সেখানে যেন হাট না বসে সেটা ব্যবসায়ী এবং সংশ্লিষ্ট পুলিশরা দেখবেন। নদীপথে নৌকা বা ট্রলারে গরু আসলে সেগুলো নৌ পুলিশ দেখভাল করবে। এক্ষেত্রে ডিএমপি নৌ পুলিশ কাজ করবে।

হাবিবুর রহমান বলেন, ম্যাজিস্ট্রেট, স্থানীয় পুলিশ ও হাটের ইজারাদারগণ সমন্বয় করে কাজ করবেন। হাট পরিচালনা কমিটি হাটে স্থানীয় পুলিশের নাম্বার প্রদর্শন করে ব্যানার টানাবেন। প্রয়োজনে সংশ্লিষ্ট সকলকে নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলবেন।

তিনি আরও বলেন, রাস্তায় যাতে যান চলাচলে অসুবিধা না হয় এজন্য ইজারাদারগণ ব্যারিকেড দিয়ে হাটের সীমানা নির্ধারণ করে দিবেন। জাল নোট সনাক্তকরণে পুলিশ সহায়তা করবে। অজ্ঞান পার্টি মলম পার্টি প্রতিরোধে পর্যাপ্ত পুলিশ থাকবে। ইজারাদারগণ মাইকিং করে সবাইকে সচেতন করবেন।

এ সভায় আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুর হাট সমূহের নিরাপত্তা, মানি এস্কর্ট ও জালনোট সনাক্তকরণ, সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা এবং ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




সৈয়দপুরে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার -১

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

জহুরুল ইসলাম খোকন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর সৈয়দপুর থানা পুলিশের উ-পুলিশ পরিদর্শক (এস আই) আহসান হাবিবের সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে নাসিম (৩৭) নামে এক যুবককে ২৪৫ ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার করেছে ।

বৃহস্পতিবার (৬ মে) দিবাগত রাত প্রায়  সাড়ে নয়টায়  নতুনবাবুপাড়া এলাকার মৃত্যু শামসুদ্দিন এর ছেলে মোঃ নাসিম কে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।এস আই আহসান হাবিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিবাগত রাতে অভিযান চালিয়ে ২৪৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ মো. নাসিম কে গ্রেফতার করা হয়। এর আগেও আসামির বিরুদ্ধে ছয়টি মামলা রয়েছে ।

এ ঘটনায় নাসিমের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে-৩৬-(১) ১০ (ক) ধারায়, এস আই আহসান হাবিব মামলার বাদি হয়ে সৈয়দপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।, শুক্রবার গ্রেফতারকৃতকে নীলফামারীর জেল হাজতে পাঠানো হয়েছে।  মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা অব্যহত থাকবে বলে জানান তিনি। 

আরও খবর



রূপগঞ্জ উপজেলা পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদের ২০২৪-২৫ অর্থ বছরে ২১কোটি ৩৩লক্ষ ৯১হাজার ৪০২টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটের ব্যয় ধরা হয়েছে ১৬কোটি ৭৫লক্ষ ৬৫হাজার ৫৭৯টাকা। উদ্ধৃত্ত ধরা হয়েছে ৪কোটি ৫৮লক্ষ ২৫হাজার ৮২৩টাকা।

মাদক বিরোধী, ক্রীড়া অনুষ্ঠান, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা, পানি সরবরাহ, জলবদ্ধতা নিরসন, পয়নিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বৃক্ষ রোপণ রক্ষণাবেক্ষণ, রাস্তা-ঘাট, কালভার্ট ও ড্রেন নির্মাণে এ অর্থ ব্যয় করা হবে। গতকাল ১১জুন মঙ্গলবার রূপগঞ্জ উপজেলা প্রকৌশলী মেহমুদ মুরশেদ উল আল আমিন এ বাজেট ঘোষনা করেন। উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা। 

সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, রূপগঞ্জ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য শীলা রাণী পাল, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল আজিজ ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমুখ। 

 -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর