Logo
আজঃ বুধবার ০৭ জুন ২০২৩
শিরোনাম
১১ জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস আল ইত্তিহাদে আনুষ্ঠানিক চুক্তি করলেন বেনজেমা সিলেটে ট্রাক-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৩ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জাতিসংঘ মধ্যস্থতা করবে এমন সংকট বাংলাদেশে হয়নি: ওবায়দুল কাদের তীব্র তাপপ্রবাহে এবার ইবতেদায়ি স্তরের ক্লাস বন্ধ ঘোষণা বাংলাদেশ-ভারত সেনাবাহিনীর মধ্যে সহযোগিতা জোরদারে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ রূপগঞ্জের ইছাপুরা ব্রীজ-দুর্গামন্দির সড়ক নির্মাণ কাজের উদ্বোধন দক্ষিণ কেরানীগঞ্জে ইউপি সদস্য সহ চারজনকে কুপিয়ে জখমের ঘটনায় সাবেক মেম্বার সেলিম গ্রেফতার বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের সূচি জানাল বিসিবি

ডোমারে সেবা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের শুভ উদ্বোধন

প্রকাশিত:বুধবার ২২ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ০৭ জুন ২০২৩ | ২৯২জন দেখেছেন

Image

আনিছুর রহমান মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর ডোমারে অত্যাধুনিক সেবা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২০মার্চ) বিকাল ৫টা হতে রাত ৮টা পর্যন্ত জমকালো অনুষ্ঠানের মাধ্যমে পৌর এলাকার  প্রাণকেন্দ্র বনোয়ারীর মোড়ে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে হাসপাতালের শুভ উদ্বোধন করেন ডোমার পৌর মেয়র আলহাজ্ব মনছুরুল ইসলাম দানু। 

পরে এক আলোচনা সভায় সেবা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের স্বত্ত্বাধিকারী ডাঃ আইনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ। বিশেষ অতিথি হিসাবে বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ হোসেন, গোলাম মোস্তফা, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. মনোয়ার হোসেন, সাধারন সম্পাদক মনজুরুল হক চৌধুরী, জেলা পরিষদ সদস্য মনজুর আহমেদ ডন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, বিশিষ্ট ব্যবসায়ী বাবু রাম নিবাস আগরওয়ালা, ডোমার পৌরসভার প্যানেল মেয়র সেলিম রেজা, পৌর কাউন্সিলর আখতারুজ্জামান সুমন, উপজেলা স্বা¯’্য কমপ্লেক্সের গাইনি কনসালটেন্ট ডাঃ ফারজানা আফরিন প্রমূখ বক্তব্য রাখেন। এছাড়াও ডক্টরস্ ক্লিনিক এর স্বত্ত্বাধিকারী ডাঃ মাহবুব উর-রশীদ মাসুম, সদর ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহমেদ সহ পৌর কাউন্সিলর ও সুধিজন অনুষ্ঠানে উপ¯ি’ত ছিলেন।

ডাঃ আইনুল হক জানান, উন্নত চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে অত্যাধুনিক যন্ত্রপাতি বসানো হয়েছে। সঠিক রোগ নির্ণয়ে পরিক্ষা ও উন্নত মানের চিকিৎসা সেবা দিতে আমার এই সেবা হাসপাতালের উদ্বোধনের মাধ্যমে পথচলা শুরু হলো।

 




আরও খবর



মাগুরায় ৪ দফা দাবিতে ডিপ্লোমা নার্সেস ইউনিয়নের মানববন্ধন

প্রকাশিত:রবিবার ১৪ মে ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | ৭৯জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে: বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন মাগুরা শাখা কারিগরিমুক্ত নার্সিংসহ ৪ দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে। রবিবার সকালে  মাগুরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে ক্ষোভে ফেটে পড়েন ইউনিয়নের সদস্যরা। মাগুরা জেলা শাখা বিডি এস এন ইউ এর সভাপতি আব্দুল কাদির এর সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আলিফ, সদস্য নুরুন্নাহার প্রমুখ।।

বক্তারা বলেন, গত ২ মে ২০২৩ প্রজ্ঞাপনে এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের নির্দশে দেখা যায় বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাসকৃত শিক্ষার্থী যাদের শিক্ষাগত যোগ্যতা এস এস সি এবং ৩/৪ বছরের পেসেন্ট কেয়ার টেকনোলজি কোর্স করার পর শুধুমাত্র ৬ মাসের ইর্ন্টানশীপ যোগ্যতা সম্পন্ন করে তাদেরকে ৩ বছর মেয়াদি  ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিড ওয়াইফারি কোর্সের সমমান করা হয়েছে যা পক্ষপাত দুষ্ট যার তীব্র প্রতিবাদ জানিয়ে তারা কারিগরিমুক্ত নার্সিং, শিক্ষা উপবৃত্তি বৃদ্ধকরণ ও ইর্ন্টান ভাতা নিশ্চিত করণ, সরকারি নার্সিং এ ছেলে কোঠা ১০ থেকে ২০ ভাগ এবং বেসরকারি নার্সিং এ ২০ থেকে ৩০ ভাগে উন্নিতকরণ ও ছেলেদের হলের আবাসিক হলের ব্যবস্থাকরণের দাবি জানান। বক্তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন।


আরও খবর



সোমবার সব বোর্ডের এসএসসি পরীক্ষা স্থগিত

প্রকাশিত:রবিবার ১৪ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৪ জুন ২০২৩ | ৮১জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক: চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্ন অভিন্ন হওয়ায় আগামীকাল সোমবারের সব বোর্ডের পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। এর আগে ঘূর্ণিঝড় ‘মোখা’ উপকূলের দিকে এগিয়ে আসায় ছয় শিক্ষাবোর্ডে সোমবারের পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

আজ রোববার বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে চলমান এসএসসি/সমমান পরীক্ষা ২০২৩-এর কুমিল্লা শিক্ষা বোর্ড, যশোর শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন আগামী ১৫ মে ২০২৩ তারিখ সোমবার অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে। কিন্তু ১৫ মে ২০২৩ তারিখে অনুষ্ঠিতব্য পরীক্ষার সব বোর্ডের প্রশ্ন অভিন্ন হওয়ায় উক্ত তারিখের সব বোর্ডের পরীক্ষা স্থগিত করা হলো।

স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি বিজ্ঞপ্তির মাধ্যমে পরে জানিয়ে দেওয়া হবে। ১৬ মে ২০২৩ তারিখ থেকে পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা যথারীতি চলবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।


আরও খবর



মেক্সিকোয় কার রেসিং শোতে গোলাগুলি, নিহত ১০

প্রকাশিত:রবিবার ২১ মে ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | ৭২জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:মেক্সিকোর উত্তরাঞ্চলীয় বাজা ক্যালিফোর্নিয়াতে গতকাল শনিবার এক গাড়ির শোতে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৯ জন। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, এন্সেনাদো শহরের সান ভিসেন্তি এলাকায় গাড়ির রেসিং শোতে এ হামলার ঘটনা ঘটে। দেশটির স্থানীয় সময় দুপুর ২টা ১৮ মিনিটে বন্দুকধারীরা লম্বা বন্দুক হাতে নিয়ে রেসিংয়ে অংশগ্রহণকারীদের ওপর গুলি ছুড়ে।

হামলার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পৌর ও রাজ্য পুলিশ, মেরিন, দমকল বাহিনী ও মেক্সিকান রেড ক্রস ঘটনাস্থলে হাজির হয়। তবে ঠিক কী কারণে এ হামলার ঘটনা ঘটেছে সেই সম্পর্কে এখন পর্যন্ত জানা যায়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

এই ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে শহরের মেয়রের পক্ষে জানানো হয়েছে।


আরও খবর



জরুরি ভিত্তিতে পেঁয়াজ আমদানি করতে চিঠি

প্রকাশিত:রবিবার ২১ মে ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | ৭৫জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক: পেঁয়াজের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে আমদানির অনুমতি (আইপি) প্রদানের ব্যবস্থা নিতে কৃষি মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। সম্প্রতি বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক শামীমা আকতার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

আজ রোববার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ তথ্য নিশ্চিত করেন। চিঠিতে বলা হয়, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, খুচরা বাজারে পেঁয়াজের মূল্যবৃদ্ধি পাচ্ছে। 

উল্লেখ্য, টিসিবির তথ্যানুযায়ী প্রতি কেজি পেঁয়াজের দাম একমাস আগে ৩০ টাকা ছিল, যা গত সপ্তাহে ৫০ টাকা করে বিক্রি হয়েছে এবং বর্তমানে ৭০-৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। পেঁয়াজের সরবরাহ বৃদ্ধি করে স্থিতিশীল করার উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।

এমতাবস্থায়, পেঁয়াজের বাজার স্থিতিশীল করার স্বার্থে জরুরি ভিত্তিতে সীমিত পরিসরে পেঁয়াজ আমদানির অনুমতি প্রদানের বিষয়টি বিবেচনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

এর আগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘পেঁয়াজের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় মানুষের কষ্ট হচ্ছে। কৃষি মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে পেঁয়াজ আমদানি করার পদক্ষেপ নেওয়া হবে। দ্রুতই পেঁয়াজ আমদানি করা হবে।


আরও খবর



মিয়ানমারে মোখার তাণ্ডবে নিহত ৩

প্রকাশিত:রবিবার ১৪ মে ২০২৩ | হালনাগাদ:রবিবার ০৪ জুন ২০২৩ | ৬৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক: অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখা মিয়ানমারে তাণ্ডব শুরু করেছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যে দেশটির বিভিন্ন জায়গা থেকে ক্ষয়ক্ষতির খবর পাওয়া যাচ্ছে। এতে এখন পর্যন্ত তিনজনের প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী। 

মিয়ানমার সেনাবাহিনী ঘূর্ণিঝড় মোখার তাণ্ডবের ছবি প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, রাখাইন রাজ্যের থানদউয়ে বিমানবন্দরে একটি ভবন ধসে পড়েছে। সেখানকার বিদ্যুতের ট্রান্সফর্মার ভেঙে পড়েছে।

প্রদেশটিতে প্রবল ঝড়বৃষ্টির সঙ্গে বাড়তে শুরু করেছে পানির প্রবাহ। রাজ্যের রাজধানী সিতওয়েতে হাটু পানি জমেছে। কর্তৃপক্ষের দেয়া বিভিন্ন নম্বরে, বাসিন্দারা জরুরি সাহায্যের আবেদন জানাচ্ছেন। মিয়ানমারে বিবিসির সংবাদদাতারা জানাচ্ছেন, দেশটির স্থানীয় সময় দুপুর ১২টার পর থেকেই বৃষ্টি এবং দমকা হাওয়া বাড়তে শুরু করে।

এতে করে দেশটির বিভিন্ন জায়গায় বসতবাড়ি বিশেষ করে টিনের বাড়িঘর এবং অস্থায়ী আবাস ভেঙ্গে পড়তে শুরু করে। অনেক বাড়ির টিনের চাল উড়ে গেছে ঝড়ে। এ ছাড়া বিভিন্ন জায়গায় সকাল থেকে বিদ্যুৎ নেই দেশটিতে। ওয়াইফাই সংযোগও বিচ্ছিন্ন হয়েছে।

মিয়ানমারে ইন্টারনেট সংযোগের জন্য এখন শুধু মোবাইল ডাটাই কাজ করছে। মিয়ানমারের আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার বিকেলে ঘূর্ণিঝড়ের কেন্দ্র সিতওয়ে উপকূল অতিক্রম করে যাবে। ঝড়ের প্রভাব ১২ ঘণ্টা পর্যন্ত স্থায়ী হতে পারে বলে জানানো হয়েছে।

দেশটির আবহাওয়া দফতর বলছে, ঘূর্ণিঝড়টির গতিবেগ ঘণ্টায় ১৩৭ মাইলের মতো। সকালেই মোখা রাখাইন উপকূলে আঘাত হানে। তখন থেকেই সেখানে দমকা হাওয়াসহ থেকে থেকে বৃষ্টি হচ্ছে।

রাজ্যেটির ৭টি শহরকে ইতোমধ্যে বিপদজনক ‘লাল’ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেখানে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১১০ থেকে ১২০ মাইল রেকর্ড করা হয়েছে।

রাখাইন রাজ্যের রাসায়ে পর্বতের এক বাসিন্দা সকালে বিবিসিকে বলেন, পুরো রাসায়ে পর্বতের প্রায় ৫০ হাজার বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে। তারা সবাই শহরে চলে গেছেন। গ্রামে বৃষ্টি তেমন নেই। তবে অনেক বাতাস বইছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির দুর্যোগপ্রবন এলাকাগুলো থেকে হাজার হাজার মানুষ আশেপাশের শহরে আশ্রয় নিয়েছে। সকাল থেকে মিয়ানমারের রাখাইন রাজ্যের মিয়াকু শহরে টহল দিচ্ছে সামরিক বাহিনী।


আরও খবর