Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

ডোমারে কিন্ডার গার্টেন বৃত্তি পরীক্ষা-২০২৩ অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নর্দান প্রোগ্রেসিভ এ্যাসোসিয়েটস্ধসঢ়; রংপুর এর আয়োজনে নীলফামারীর ডোমারে প্রথম থেকে পঞ্চম শ্রেনীর শিশুদের কিন্ডার গার্টেন পরীক্ষা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ডিসেম্বর) সকাল ১০টায় ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ও গোমনাতী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষায় কেন্দ্রের সচিব হিসাবে দ্বায়িত্ব পালন কররেন দীর্ঘ ২১ বছরের সফল প্রতিষ্ঠান ডোমার আইডিয়াল একাডেমীর অধ্যক্ষ মাওঃ মোঃ মোসলেহুদ্দীন শাহ। এ সময় শহীদ স্মৃতি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মাইদুল ইসলাম, আইডিয়াল একাডেমীর উপাধ্যক্ষ আবুল কালাম আজাদ, ইউনিক আজিজ স্কুলের প্রধান শিক্ষক রাজিবুল ইসলাম বাপ্পি, গোমনাতী মডেল একাডেমীর অধ্যক্ষ মিজান আহম্মেদ প্রমূখ উপস্থিত ছিলেন। ২টি পরীক্ষা কেন্দ্রে শহীদ স্মৃতি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩শত জন এবং গোমনাতী বহুমূখী উচ্চ বিদ্যালয়ে ২শত জন পরীক্ষার্থী অংশগ্রহন করেন। এতে ডোমার আইডিয়াল একাডেমী, ইউনিক আজিজ

স্কুল, বামুনিয়া আইডিয়াল একাডেমী, আলোক বর্তিকা একাডেমী, লাইফ লাইন স্কুল, গোমনাতী মডেল একাডেমী, আল হেরা শিশু একাডেমী, ওয়েসিস মডেল কিন্ডার গার্ন্টেন, দারকামরী কিন্ডার গার্টেনসহ মোট ৯টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী পরীক্ষায় অংশনেয়। কেন্দ্র সচিব ডোমার আইডিয়াল একাডেমীর অধ্যক্ষ মাওঃ মোঃ মোসলেহুদ্দীন শাহ কেন্দ্রগুলো পরিদর্শন করে জানান, উৎসাহ ও উদ্দিপনার মধ্যদিয়ে শিশুরা পরীক্ষা দিচ্ছে। সকল শিক্ষক মিলে শিশুদের মেধাবী হিসাবে গড়ে তুলতে সার্বক্ষণিক চেষ্টা করে আসছি। পাশাপাশী শিশুদের পড়ালেখায় মনোযোগী করতে অভিভাবকদের পরামর্শ প্রদান করছি। আশা করি আল্লাহর রহমতে তারা রেজাল্ট করবে।


আরও খবর



জয়ার সিনেমা ইরানের জাতীয় পুরস্কার জিতেছে

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৩জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:জয়া আহসানের সিনেমা ইরান জয় করল। বাংলাদেশ ও ইরানের যৌথ-প্রযোজনায় নির্মিত ‘ফেরেশতে’ সিনেমাটি ইরানের জাতীয় পুরস্কার জিতেছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে জয়া আহসান তার ভেরিফায়েড ফেসবুক পেজে খবরটি নিশ্চিত করেছেন। চলচ্চিত্রটি মানবিক দৃষ্টিভঙ্গির জন্য ইরানের জাতীয় পুরস্কার জিতেছে।

জয়ার ফেসবুক পোস্ট থেকে জানা যায়, প্রতি বছর ফজর চলচ্চিত্র উৎসবের পর, মানবাধিকার, শিক্ষা, পরিবেশ, দাতব্য কাজ ইত্যাদি বিভাগে ‘জাতীয় ইচ্ছার প্রতিফলন/বহিঃপ্রকাশ’ নামে সমাজের জন্য অনুকরণীয় চলচ্চিত্রগুলোকে জাতীয় পুরস্কার প্রদান করা হয়।

এই পুরস্কারটি ‘খয়র-ই-মান্দেগার’ নামক একটি প্রতিষ্ঠান দ্বারা প্রদান করা হয়, যা ইরানের সমস্ত দাতব্য প্রতিষ্ঠান, দাতা, এনজিওর প্রতিনিধিত্ব করে এবং প্রতিষ্ঠানটি ইরানে ইউনিসেফের মতো সক্রিয়। এই পুরস্কারের পাশাপাশি ‘ফেরেশতে’ চলচ্চিত্রের প্রধান দুই অভিনেতা জয়া আহসান ও সুমন ফারুককে ‘খয়র-ই-মান্দেগার’ স্মারক প্রদান করে সম্মানিত করা হয়।

সিনেমাটির পরিচালক মুর্তজা অতাশ জমজম। চিত্রনাট্য লিখেছেন, বাংলাদেশের মুমিত আল-রশিদ। ফারসি ও বাংলা অনুবাদ করেছেন মুমিত আল-রশিদ ও ফয়সাল ইফরান। যৌথ প্রযোজনায় নির্মিত ‘ফেরেশতে’ সিনেমাতে সহপ্রযোজক হিসেবে আছে ইমেজ সিনেমা, সি তে সিনেমা এবং ম্যাক্সিমাম এন্টারপ্রাইজ বাংলাদেশ।

এ চলচ্চিত্রে জয়া আহসান ও সুমন ফারুক ছাড়াও বাংলাদেশের আরও বেশ কজন শিল্পী রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী, শাহীন মৃধা, শিশুশিল্পী সাথী অভিনয় করেছেন।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪




চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট সিরাজুল ইসলাম ফেরদৌসের নির্বাচনী সভা

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

মোহাম্মাদ হেদায়েতুল্লাহ্   নবীনগর ব্রাহ্মণবাড়ীয়া  প্রতিনিধি:আসন্ন নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক ভিপি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, জেলা আওয়ামী যুবলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক অ্যাড. সিরাজুল ইসলাম ফেরদৌস এর সমর্থনে বিদ্যাকুট ইউনিয়নের পাঁচ (৫) গ্রামের সমর্থনে নির্বাচনীয় মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার  বিকালে মেরকুটা বাজার প্রাঙ্গণে এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে ও পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে এই নির্বাচনী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।

এসময় সেমন্তঘর গ্রামের বিশিষ্ট সালিশ কারক মিজানুর রহমান ভূইয়ার সভাপতিত্বে, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একটিভ মনির ও শরিফুল ইসলাস সাদেক মাষ্টার এর যৌথ সঞ্চালণায় প্রধান অতিথি হিসেবে বত্তব্য রাখেন, জেলা আ.মীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা জস কোর্টের বিজ্ঞ পিপি অ্যাড. মাহবুবুল আলম খোকন ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা আ.মীলীগের সাবেক উপ প্রচার সম্পাদক প্রণয় কুমার ভদ্র পিন্টু, কাইতলা উত্তর ইউনিয়ন আ.মীলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক দুলাল, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শাহ্জাদা রানা, সদর উপজেলা আ.মী যুবলীগের সভাপতি মো. জসিম মিয়া,জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক জাহাঙ্গীর আলম, নাটঘর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের আহবায়ক রফিকুল ইসলাম রতন, মো. কামাল উদ্দিন, সফিউল আলম দানিস মেম্বার,হাজ্বী আব্দুল হান্নান , আব্দুল আওয়াল মেম্বার, আ.মীলীগ নেতা আব্দুর রাজ্জাক,৬ ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ  সম্পাদক বাবুল আহমেদ , প্লাবন সেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি রবিউল আলম রুবেল,৪ ওয়ার্ড আওয়ামীলীগ  সভাপতি  হুমায়ুন  কবির ,যুগ্ন সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, যুবলীগ সদস্য মনিরুজ্জামান মনির, জেলা ছাত্রলীগের মুক্তিযুদ্ধ বিষয় সম্পাদক মোঃ রবিউল ইসলাম রুমি, হাবিবুর রহমান, আতিকুর রহমান, দুলাল মিয়া, প্রমুখ।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সরকারি চাকরিতে ৫ লাখের বেশি শূন্যপদ

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:৫ লাখ ৩ হাজার ৩৩৩টি সরকারের সব মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর ও দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের শূন্যপদ রয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ অধিবেশনে নোয়াখালী-৩ আসনের সংসদ সদস্য মো. মামুনুর রশীদ কিরণের এক প্রশ্নের লিখিত উত্তরে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ অধিবেশনে সভাপতিত্ব করেন।

জনপ্রশাসন মন্ত্রী বলেন, জনপ্রশাসন থেকে সর্বশেষ প্রকাশিত স্ট্যাটিসটিকস অব গভর্নমেন্ট সার্ভেন্ট-২০২২ মোতাবেক সব মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর ও দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের পদের বিপরীতে ৫ লাখ ৩ হাজার ৩৩৩টি শূন্যপদ রয়েছে।

তিনি বলেন, সরকারের শূন্যপদ পূরণ একটি চলমান প্রক্রিয়া। শূন্যপদসমূহ পূরণে সুনির্দিষ্ট বিধি মোতাবেক পদ পূরণের নিয়মিত কার্যক্রম চলমান রয়েছে। বিভিন্ন মন্ত্রণালয়-বিভাগ এবং এর অধীন দপ্তর-সংস্থাসমূহের চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্মকমিশনের মাধ্যমে নবম (পূর্বতন প্রথম শ্রেণি) ও ১০ থেকে ১২ গ্রেডের (পূর্বতন দ্বিতীয় শ্রেণি) শূন্যপদে জনবল নিয়োগ করা হয়ে থাকে।

মন্ত্রী জানান, রুলস অব বিজনেস, ১৯৯৬ এর রুল ২৫ (১) অনুযায়ী প্রণীত মন্ত্রণালয়-বিভাগগুলোর ২০২৩ সালের নভেম্বর মাসের কার্যাবলী সম্পর্কিত মাসিক প্রতিবেদনে প্রধানমন্ত্রী সরকারের শূন্যপদ পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ অনুমোদন করেছেন।

জনপ্রশাসন মন্ত্রী বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব মন্ত্রণালয় ও বিভাগে এটি পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক মন্ত্রণালয়-বিভাগসমূহে নিয়োগ কার্যক্রম চলমান রয়েছে।


আরও খবর



যুক্তরাষ্ট্র এমন মন্তব্য করেনি নির্বাচন ত্রুটিপূর্ণ: ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ০২ ফেব্রুয়ারী 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ত্রুটিপূর্ণ এমন মন্তব্য করেনি যুক্তরাষ্ট্র,বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার (২ ফেব্রুয়ারি)এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনকে ঘিরে বিএনপি কি প্রতিক্রিয়া দেখাল তা নিয়ে বিচলিত নয় সরকার। এখন সরকারের মূল লক্ষ্য দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন করা।

সেতুমন্ত্রী বলেন, জজ মিয়া ও মিয়া আরেফিসহ বিএনপি যতই নাটক সাজাক না কেনো জনগণের সমর্থন তাদের নেই। তারা যতই আন্দোলন করুক। তাদের আন্দোলনে জনগণের সমর্থন নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন বয়কটের পরও জনগণ ৪১.৮% ভোট দিয়েছে। ২৮টি দল নির্বাচনে অংশ নিয়েছে। সারা দুনিয়া থেকে বিভিন্ন দেশ ও সংস্থা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে এবং একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছে।

সেতুমন্ত্রী বলেন সারা বিশ্ব আজ চ্যালেঞ্জের মুখে, যার রেশ বাংলাদেশেও রয়েছে। গতকালও দেখলাম রেমিটেন্স বেড়েছে, তবে রিজার্ভ কমেছে। ওঠানামা থাকবেই। তারপরও আমাদের কৃষি খাদ্য যেখানে স্বয়ংসম্পূর্ণ আছে। এটা একটা ভালো দিক। এ অস্থিরতার মধ্যেও জনগণের মধ্যে কোথাও হাহাকার নেই, বিক্ষোভ বিদ্রোহ নেই। সবাই স্বাভাবিক জীবন যাপন করছেন।

আরও বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং নির্বাচনি ইশতেহার বাস্তবায়নে কাজ করছে সরকার। কথা বেশি না বলে কাজে বেশি মনোযোগ দিতে প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ মতবিনিময়কালে উপস্থিত ছিলেন ।


আরও খবর



শিশু আয়ানের মৃত্যুর ঘটনা তদন্তে নতুন কমিটি

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:তদন্তে নতুন কমিটি গঠন করে দিয়েছেন হাইকোর্ট,রাজধানীর বাড্ডার সাতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে শিশু আয়ান আহমেদের মৃত্যুর ঘটনা ।

আদালত বলেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের কমিটির রিপোর্ট আমাদের মনঃপূত হয়নি। আমরা ৫ সদস্যের নতুন কমিটি করে দিচ্ছি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

কমিটিতে তিনজন চিকিৎসক, দুইজন সিভিল সোসাইটির ব্যক্তি ও একজন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপককে রাখা হয়েছে। কমিটি এক মাসের মধ্যে আয়ানের মৃত্যুর পুরো ঘটনা তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করবে।

প্রসঙ্গত, ৩১ ডিসেম্বর বাড্ডা মাদানী অ্যাভিনিউয়ের ইউনাইটেড মেডিক্যাল কলেজ হাসপাতালে শিশু আয়ানকে খতনা করাতে নিয়ে আসেন তার বাবা শামীম আহমেদ। সেখানে তাকে অস্ত্রোপচার পূর্ববর্তী এনেসথেসিয়া দেওয়া হয়। তবে ৭ জানুয়ারি দিবাগত রাত ১১টা ২০ মিনিটে হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে মৃত ঘোষণা করে। এ হাসপাতালের পিআইসিইউতে চিকিৎসাধীন ছিল শিশু আয়ান।

জানা যায়, শিশুটিকে এনেসথেসিয়া প্রয়োগ করেন ডা. সাব্বির আহমেদ। আর সার্জারি করেছেন ডা. মেহজাবীন।


আরও খবর