Logo
আজঃ Monday ২৭ June ২০২২
শিরোনাম
রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা নাসিরনগরে মুক্তিযোদ্বাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন পদ্মা সেতু দেখানোর কথা বলে স্কুলছাত্রীকে ধর্ষণ জুরাইনে পাশের বাড়ির উপড় ধসে পড়েছে সেই ঝুকিপুর্ন ভবনটি

দক্ষিন আফ্রিকায় টেস্টের দ্বিতীয় দিনের খেলা চলছে

প্রকাশিত:Saturday ০৯ April ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ২২৭জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্কঃ

পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা চলছে। ৫ উইকেটে ২৭৮ রান নিয়ে আজ ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা।দিনের শুরুতেই খালেদ আহমেদের জোরাজুরিতে রিভিও নিয়েও সফল হয়নি বাংলাদেশ। পরে অবশ্য দিনের প্রথম ব্রেক থ্রুটা এনে দিলেন এই ডানহাতি পেসার।


তার গুড লেন্থের বলে সরাসরি বোল্ড হয়ে ফিরেছেন দ. আফ্রিকার লোয়ার মিডল অর্ডার ব্যাটার কাইল ভেরেইনে (২২)।


 আর দিনের প্রথম ওভারেই রিভিও হারায় বাংলাদেশ। ওভারের শেষ বল কাইল ভেরেইনের প্যাডে লাগলে লেগ বিফোরের আবেদন করেন বোলার ও ফিল্ডাররা। আম্পায়ার সাড়া না দিলে খালেদের জোরাজুরিতেই রিভিও নেন অধিনায়ক মুমিনুল। কিন্তু রিপ্লেতে দেখা যায় বল স্ট্যাম্প মিস করতো।  


এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসের সংগ্রহ ৩১৮ রান। ১৪ রানে ব্যাট করছেন উইয়ান মুলডার এবং ১২ রানে অপরাজিত কেশভ মহারাজ।



আরও খবর



জেসিসি বৈঠকে যোগ দিতে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:Saturday ১৮ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ২৮জন দেখেছেন
Image

বাংলাদেশ-ভারতের মধ্যে যৌথ পরামর্শক কমিশন (জেসিসি) বৈঠকে যোগ দিতে দিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। দুই দেশের বিভিন্ন বিষয়ে আলোচনা করতে দিল্লি সফরে যাচ্ছেন তিনি।

শনিবার (১৮ জুন) দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন পররাষ্ট্রমন্ত্রী।

সফরকালে বাংলাদেশ-ভারতের মধ্যে যোগাযোগ, পানি, কানেকটিভিটি, নিরাপত্তা, বিদ্যুৎ, জ্বালানি, সীমান্ত ব্যবস্থাপনা, ব্যবসা-বাণিজ্যসহ সব বিষয় আলোচনা হবে। শনিবার দিল্লিতে কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির (সিআইআই) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন ড. মোমেন। পরদিন (রোববার) দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে মিলিত হবেন।

দিল্লি সফরের বিষয়ে সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের জানান, জেসিসি বৈঠকে দুই দেশের বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। তবে জ্বালানি নিরাপত্তা ইস্যুতে আমরা এবার জোর দিচ্ছি। জেসিসি বৈঠকের আগে যৌথ নদী কমিশনের বৈঠক না হলেও পানি বণ্টন ইস্যুতে আলোচনা হবে বলেও জানান মন্ত্রী।

এর আগে ২৭ মে আসাম সফর করেন ড. এ কে আব্দুল মোমেন। সেখানে তিনি নদী বিষয়ক একটি আন্তর্জাতিক কনক্লেভে যোগ দেন।


আরও খবর



কুমিল্লায় হত্যাসহ ১৫ মামলার আসামি গ্রেফতার

প্রকাশিত:Sunday ১২ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৫০জন দেখেছেন
Image

কুমিল্লার কান্দিরপাড় এলাকা থেকে হত্যাসহ ১৫ মামলার আসামি জুয়েল মিয়া (৩০) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। জুয়েল মিয়া ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার উত্তর চকবস্তা গ্রামের মৃত আবুল বাসারের ছেলে।

রোববার (১২ জুন) র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সিনিয়র সহকারী পরিচালক রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

jagonews24

রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযানে যায় র‌্যাবের একটি দল। এসময় ৬০০ পিস ইয়াবা, একটি বিদেশি রিভালবার ও দুই রাউন্ড গুলি উদ্ধারসহ তাকে গ্রেফতার করা হয়। তার নামে ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, নারায়ণগঞ্জ, বরিশালসহ দেশের বিভিন্ন জেলায় হত্যা-মাদকসহ বিভিন্ন অপরাধে ১৫ মামলা রয়েছে। এর মধ্যে পাঁচ মামলায় তিনি ওয়ারেন্টভুক্ত আসামি।


আরও খবর



নিজেদের মাঠেও আফগানিস্তানের কাছে পাত্তা পেলো না জিম্বাবুয়ে

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৮৪জন দেখেছেন
Image

আফগানিস্তানের ক্রিকেট ক্রমেই উন্নতির পথে পা রাখছে। নিজেদের কাছাকাছি শক্তির দলগুলোকে এখন নিয়মিতই হেসেখেলে হারাচ্ছে যুদ্ধবিধ্বস্ত দেশটি।

আজ (শনিবার) জিম্বাবুয়েকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে আফগানরা। হারারেতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ৬০ রানের বড় ব্যবধানে জিতেছে হাসমতউল্লাহ শহিদির দল।

টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২৭৫ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছিল আফগানিস্তান। ৩৮ রানে ২ উইকেট হারানোর পর হাসমতউল্লাহ আর রহমত শাহ তৃতীয় উইকেটে গড়েন ১৮১ রানের বিশাল জুটি।

দুজনই সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন। কিন্তু আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে দুজনকেই। রহমত শাহ ৯৪ আর শহিদি আউট হন ৮৮ রানে। শেষদিকে ১৭ বলে ৩৯ রানের ঝড়ো এক ইনিংস খেলেন রশিদ খান।

জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারবানি ৫২ রান খরচায় নেন ৪টি উইকেট।

জবাবে একটা সময় ২ উইকেটে ৯১ রান থাকলেও মোহাম্মদ নাবির ঘূর্ণিতে হঠাৎ ধস নামে জিম্বাবুয়ের ইনিংসে। যা একটু লড়াই করেছেন সিকান্দার রাজা। ৬৭ রানের ইনিংস খেলেন এই অলরাউন্ডার। অধিনায়ক ক্রেইগ আরভিনের ব্যাট থেকে আসে ৩০ রান।

নাবি ১০ ওভারে মাত্র ৩৪ রান খরচায় নেন ৪টি উইকেট। দুটি করে উইকেট শিকার ফজলহক ফারুকি আর রশিদ খানের।


আরও খবর



কায়সার হামিদের ভাই ববি হামিদ আর নেই

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Friday ২৪ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদের ভাই ও দাবাড়ু রানী হামিদের ছেলে শাহজাহান হামিদ (ববি হামিদ) আর নেই। বুধবার সকালে মারা গেছেন সাবেক এই হ্যান্ডবল ও ফুটবল খেলোয়াড় (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

অনেক দিন ধরে মস্তিষ্কের ক্যানসারে ভুগছিলেন। দেশ-বিদেশে চিকিৎসাও নিয়েছিলেন তিনি। কিছুদিন আগে তার চিকিৎসার জন্য অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোন কিছুতেই বাাঁচানো গেল না ববি হামিদ নামে পরিচিত এই ক্রীড়াবিদকে।

মৃত্যুর আগে তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীনা ছিলেন। বয়স হয়েছিল ৫৯ বছর। আজ বাদ আসর বনানী ডিওএইচএস মসজিদে জানাজা হবে ববি হামিদের। এরপর সন্ধ্যায় বাংলাদেশ সেনাবাহিনী কবরস্থানে দাফন করা হবে তাকে।

ববি দেশের সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলেছেন। নব্বইয়ের দশকের শুরুতে খেলেছেন ঐতিহ্যবাহী ওয়ারী ক্লাবে। জাতীয় ফুটবল দলে কখনো ডাক না পেলেও হ্যান্ডবলে জাতীয় দলে খেলেছেন। ফুটবলের পাশাপাশি তুখোড় হ্যান্ডবল খেলোয়াড় ছিলেন তিনি। ক্লাব পর্যায়ে খেলেছেন ব্রাদার্স ইউনিয়নের হয়ে।

ববি হামিদের বাবা কর্নেল এমএ হামিদ বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি। এক সময় জাতীয় ক্রীড়া পরিষদের ভাইস চেয়ারম্যান ছিলেন। মা রানী হামিদ দেশের দাবার রানী হিসেবে পরিচিত।

আন্তর্জাতিক এই মহিলা মাস্টার ৮০ বছর বয়সেও খেলে চেলেছেন দাবা। একই পরিবার থেকে তিনজনের জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ার ঘটনাও অনন্য। এই পরিবার থেকে জাতীয় ক্রীড়া পুরস্কার পেয়েছেন কর্নেল হামিদ, রানী হামিদ ও কায়সার হামিদ।


আরও খবর



নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৭২জন দেখেছেন
Image

আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের মূল্যবৃদ্ধি পাওয়ায় বাংলাদেশেও তার প্রভাব পড়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে বাণিজ্য মন্ত্রণালয় কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সহনীয় পর্যায়ে রয়েছে বলেও দাবি করেন মন্ত্রী।

বুধবার (৮ জুন) জাতীয় সংসদের তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে মন্ত্রী সংসদকে এ তথ্য জানান। সংসদ সদস্য মো. শফিউল ইসলামের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য তুলে ধরেন।

অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রশ্নোত্তর টেবিলে উত্থাপনের ঘোষণা দেন।

দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে মন্ত্রণালয়ের পদক্ষেপ তুলে ধরে মন্ত্রী বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সব মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এই অধিদপ্তর প্রতি মাসে সারাদেশে তিন শতাধিক বাজার পরিদর্শনমূলক অভিযান পরিচালনা করে আসছে। বাণিজ্য মন্ত্রণালয় ৪২টি বাজার মনিটরিং টিম গঠন করেছে। বাজার মনিটরিং করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নেতৃত্বে প্রতিদিন ৪টি করে সপ্তাহে মোট ২৮টি টিম ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণের কাজে নিয়োজিত রয়েছে।


আরও খবর