Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

ধর্ষণ মামলায় সাবেক এমপি আরজু কারাগারে

প্রকাশিত:বুধবার ২২ ফেব্রুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৩০৪জন দেখেছেন

Image

আদালত প্রতিবেদক; ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় পাবনা-২ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) খন্দকার আজিজুল হক আরজুকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকার ৫ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম সামছুন্নাহার আসামির জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

আসামি এদিন আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন। এর আগে গত ১৬ জানুযারি একই আদালত পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) এর দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

গত বছরের ২২ এপ্রিল শিক্ষানবিশ এক আইনজীবী আদালতে মামলাটি দায়ের করেন। ট্রাইব্যুনাল বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্তের আদেশ দেন। তদন্তের পর ঢাকা মহানগর উত্তর পিবিআই’র পরিদর্শক সাব্বির মোহাম্মদ সেলিম ট্রাইব্যুনালে গত ৫ জানুয়ারি অভিযোগ প্রমাণিত হয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০০০ সালের ডিসেম্বরে বাদীর সঙ্গে প্রথম স্বামীর বিবাহবিচ্ছেদ হয়। তখন তিনি একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে চাকরি করা অবস্থায় বাসায় প্রায় নিঃসঙ্গ জীবন যাপন করছিলেন। তখন তার আত্মীয়-স্বজনরা তাকে পুনরায় বিয়ে করার জন্য চাপ দিতে থাকে। একপর্যায়ে ২০০১ সালের শেষের দিকে বাদীর চাচার মাধ্যমে আসামির সঙ্গে পরিচয় হয়। পরে আসামি নিয়মিত বাদীর সঙ্গে যোগাযোগ রেখে আকৃষ্ট করার চেষ্টা করে এবং একপর্যায়ে সফল হয়। আসামি তাকে জানান, তার প্রথম পক্ষের স্ত্রী মারা গেছেন। সামাজিক নির্ভরতা এবং একাকিত্বের অবসান ঘটাতে নতুন সংসার শুরু করতে চান বাদী। তিনি আসামিকে ভালোবেসে ফেলেন এবং বিয়ের প্রস্তাবে সাড়া দেন। ২০০৩ সালের ১০ ডিসেম্বর তারা বিয়ে করেন।

২০০৮ সালের ১৬ জানুয়ারি তাদের একটি কন্যা সন্তান জন্ম নেয়। সন্তান গর্ভে আসার পর আসামি বিভিন্ন ছলছাতুরীর মাধ্যমে বাচ্চা নষ্ট করার চেষ্টা করেন। কিন্তু বাদীর দৃঢ়তার জন্য বাচ্চা নষ্ট করতে পারেনি। বাচ্চা ভূমিষ্ঠ হওয়ার পর আসামির আচার-আচরণে পরিবর্তন লক্ষ্য করা যায়। আসামি বাদীর বাসায় আসা কমিয়ে দেন। ইতোমধ্যে বাদীর নামে ফ্ল্যাট কিনে দেওয়ার কথা বলে তার বাবার কাছ থেকে নেওয়া ১০ লাখ টাকা ও জমা ৮ লাখ টাকা এবং ১৫ ভরি ওজনের স্বর্ণালঙ্কার নিয়ে বিক্রি করে আসামিকে টাকা দিলেও সে কোনো ফ্ল্যাট কিনে দেননি। টাকাও ফেরত দেননি। একপর্যয়ে বাদীর বাসায় আসা বন্ধ করে দেন আসামি।

পরে খোঁজ নিয়ে জানা যায়, আসামির প্রথম পক্ষের স্ত্রী জীবিত। সে ঘরে কন্যাসন্তান আছে এবং স্ত্রীর সঙ্গেই থাকেন আসামি। আরও জানা যায়, আসামি বাদীর কাছে ফারুক হোসেন নামে পরিচয় দিলেও প্রকৃতপক্ষে তার নাম খন্দকার আজিজুল হক আরজু। শারীরিক সম্পর্ক করার জন্যই বিয়ের নামে প্রতারণা করা হয়েছে। এরপর আসামি কয়েকবার নিজে এবং ভাড়াটিয়া সন্ত্রাসীকে দিয়ে বাদীকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করেন। একপর্যায়ে আসামি বাদীর সঙ্গে বিয়ে এবং তার ঔরসের সন্তানকে সরাসরি অস্বীকার করেন।

মামলার তদন্তে বাদীর কন্যা সন্তানের ডিএনএ পরীক্ষা করা হয়। সেখানে কন্যাসন্তানটি বাদীর গর্ভজাত এবং আসামি আজিজুল হক আরজুর ঔরষজাত মর্মে মতামত আসে।


আরও খবর



নারায়ণগঞ্জে ‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৫জন দেখেছেন

Image
নিজস্ব প্রতিবেদক:‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পের আওতায় আয়াত এডুকেশনের আয়োজনে প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ মার্চ) সকাল ১১টায় নারায়ণগঞ্জের সিভিল সার্জন অফিসের সভা কক্ষে এ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। আয়াত এডুকেশনের প্রোগ্রাম ডিরেক্টর লায়লা করিম’র সভাপতিত্বে অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলার সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মুহম্মদ মুশিউর রহমান। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক স্বপন কুমার শর্মা, বন্দর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মু. বেলায়েত হোসেন। এছাড়াও সভায় সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসারবৃন্দ, পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তাবৃন্দ, জেলা পাবলিক হেলথ্ নার্স প্রমুখ উপস্থিত ছিলেন। 

অগ্রগতি পর্যালোচনা সভায় প্রকল্পের এডভোকেসি, কমিউনিটি মবিলাইজেশন, এ্যাওয়ারনেস কার্যক্রম বিষয়ে উপস্থাপনা করেন আয়াত এডুকেশন’র প্রকল্প সমন্বয়কারী সুমিত বণিক। সভায় অন্যান্যের মাঝে মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পের ফিল্ড অফিসার মোঃ হাসান হাফিজুর রহমান, সংবাদকর্মী ইউসুফ আলী প্রধান, স্বেচ্ছাসেবক পান্না আক্তার, আয়াত এডুকেশনের এ্যাসিস্ট্যান্ট ফিল্ড অফিসার সারোয়ার আলম, কমিউনিটি মবিলাইজার অনন্যা রহমান ও ফাহিম হোসেন উপস্থিত ছিলেন।

আরও খবর



১ মিনিট অন্ধকারে থাকবে সারাদেশ গণহত্যা দিবসে

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গণহত্যা দিবস পালনের লক্ষ্যে জাতীয় পর্যায়ে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে আগামী সোমবার (২৫ মার্চ) রাত ১১টা থেকে ১১টা ১ মিনিট পর্যন্ত সারাদেশে প্রতীকী ‘ব্ল্যাক আউট’ পালন করা হবে।

শনিবার (২৩ মার্চ) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। তবে কেপিআই এবং জরুরি স্থাপনাসমূহ এ কর্মসূচির আওতামুক্ত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী সোমবার ২৫ মার্চ গণহত্যা দিবস পালনে জাতীয় পর্যায়ে বিভিন্ন কর্মসূচির গ্রহণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দেবেন।

এছাড়া ২৫ মার্চ মুক্তিযুদ্ধ জাদুঘরে সকাল সাড়ে ১০টায় গণহত্যা দিবসের ওপর আলোচনা সভা আয়োজন করা হয়েছে। পাশাপাশি সারাদেশে গণহত্যা ও মুক্তিযুদ্ধবিষয়ক গীতিনাট্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

অন্যদিকে স্কুল, কলেজ এবং মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিশিষ্ট ব্যক্তি এবং বীর মুক্তিযোদ্ধাদের কণ্ঠে ২৫ মার্চ গণহত্যার স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ঢাকাসহ সকল সিটি করপোরেশনের মিনিপোলগুলোতে গণহত্যার ওপর দুর্লভ আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রচার করা হবে।

১৯৭১ সালের ২৫ মার্চ রাতে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে এ দিন বাদ জোহর বা সুবিধাজনক সময় দেশের সব মসজিদে বিশেষ মোনাজাত এবং অন্যান্য উপাসনালয়গুলোতে প্রার্থনা করা হবে।

জেলা ও উপজেলা পর্যায়ে এবং বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাসেও দিবসের তাৎপর্য তুলে ধরে একই কর্মসূচি পালন করা হবে বলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।


আরও খবর



জিম্মি নাবিকদের ছাড়াতে সর্বোচ্চ চেষ্টা চলছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৭৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুর কবলে পড়া বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ ও তার ২৩ জিম্মি নাবিককে ছাড়াতে সর্বোচ্চ চেষ্টা চলছে,বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৯ মার্চ) মন্ত্রণালয়ে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এ তথ্য জানান তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, সোমালিয়ার জলদস্যুদের কবল থেকে নিরাপদে নাবিকদের ফিরিয়ে আনার সব প্রচেষ্টা চলছে। তবে সবকিছু বলা সম্ভব হচ্ছে না। এ বিষয়ে গণমাধ্যমকেও সতর্কভাবে সংবাদ প্রচারের আহ্বান জানান তিনি।

তিনি বলেন, এখন থেকে দুবাই ছাড়াও আরব আমিরাতের অন্য শহরেও জনশক্তি রপ্তানি করতে পারবে বাংলাদেশ।

পররাষ্ট্রমন্ত্রী এ সময় রোহিঙ্গাদের জন্য অর্থ বরাদ্দের বিষয়েও কথা বলেন। তিনি জানান, প্রতিবছর রোহিঙ্গাদের জন্য বরাদ্দ কমছে। এতে সবকিছুর ব্যবস্থাপনা কঠিন হয়ে পড়ছে। এ অবস্থায় পর্যাপ্ত অর্থ বরাদ্দ পাওয়ার চেষ্টা চলছে বলে জানান তিনি।

মিয়ানমার থেকে পালিয়ে আসা জান্তা সদস্যদের বিষয়ে তিনি বলেন, প্রায় ২০০ মিয়ানমারের সীমান্তরক্ষী বাংলাদেশে অবস্থান করছে। তাদের ফেরানোর জন্য মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা চলছে।

প্রসঙ্গত, ভারত মহাসাগরে ‘এমভি আবদুল্লাহ’ নামে বাংলাদেশি জাহাজটি গত মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে জলদস্যুদের কবলে পড়ে। আরব আমিরাতে যাওয়ার পথে সোমালিয়ার জলদস্যুরা জাহাজটির নিয়ন্ত্রণ নেয়। এরপর জাহাজে থাকা ২৩ বাংলাদেশি নাবিককে জিম্মি করে।


আরও খবর



মাগুরার শালিখায় সড়ক দুর্ঘটনায় আহত সাবেক প্রধান শিক্ষক ব্রজেন্দ্রনাথ মন্ডল নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরার শালিখায় সড়ক দুর্ঘটনায় আহত সাবেক প্রধান শিক্ষক ব্রজেন্দ্রনাথ মন্ডল  ২৯ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ভোরে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন  অবস্থায় মারা গেছেন।তিনি গত ২৩ ফেব্রুয়ারী আড়পাড়া বাজার থেকে বাড়ী ফেরার পথে মাগুরা যশোর সড়কের কৃষ্ণপুর দুই ব্রীজের মাঝে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন।স্থানীয়রা তাকেঢ় উদ্ধার করে প্রথমে মাগুারা সদর হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেলে ভর্তি করেন।

তিনি বাংলাদেশ শিক্ষক সমিতির শালিখা উপজেলা শাখার দীর্ঘদিনের সাধারণ সম্পাদক ও আড়পাড়া মাধ্যমিক বালিকা উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছিলেন।

আরও খবর



শার্শা সীমান্তের ইছামতি নদী হতে সোনার বার সহ লাশ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরের শার্শার সীমান্তের ইছামতি নদী হতে মশিয়ার নামের এক ব্যাক্তির গলিত লাশ উদ্ধার করেছে বিজিবি ও শার্শা থানা পুলিশ। এ সময় তার কোমরে কচটেপ দ্বারা অভিনব কায়দায় রাখা ০৫(পাঁচ) কেজি ২০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করে উদ্ধারকারী (ডুবুরী) দল।

বুধবার(১৩ মার্চ) সকাল ১১টার দিকে বাংলাদেশের অভ্যন্তরে ৬০ নং পিলার বরাবর সীমান্তের ইছামতি নদি হতে লাশটি উদ্ধার করা হয়। নদীর ওপাশে ভারতের চকঝাউডাঙ্গা খড়ের মাঠ অবস্থিত। নদী হতে লাশটি উদ্ধারের পর প্রথমে ঐ ওয়ার্ডের যুগেরবন্দ মাঠে লাশ রাখা হয়, পরে অগ্রভূলোট বিজিবি ক্যাম্প এবং শার্শা থানা পুলিশের সমন্বয়ে লাশটি ময়না তদন্তের জন্য যশোর জেলা সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে লাশের পরিচয় পাওয়া যায়। মৃত ব্যাক্তি শার্শার হরিশচন্দ্রপুর গ্রামের বুধো মোড়লের ছেলে।

পিতার মৃত্যুর কারণ জানিয়ে ছেলে হাছানুজ্জামান বলেন,”গত রবিবার(১০ মার্চ) মৃত ব্যাক্তি মশিয়ার রহমান তার নিজ বাসায় দুপুরের খাবার খাচ্ছিলেন, এমন সময় গ্রতিবেশি হাবিবুর রহমান, রহিম বকস ও জামাল হোসেন সহ বেশ কয়েকজন মশিয়ারের বাসা থেকে ডেকে নিয়ে যায়।

সন্ধ্যা ঘনিয়ে গেলেও বাবা বাড়িতে ফিরে না আসায় পরিবারের লোকজন পার্শ্ববর্তী এলাকায় খুঁজতে থাকে। পরেতোকে না পেয়ে পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার (১২ মার্চ) শার্শা থানায় একটি অভিযোগ করা হয়। শার্শা থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মনিরুজ্জামান অভিযোগ আমলে নেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে পরিবারের সদস্যদেরকে আশ্বস্থ করেন”। এইভাবে দুইদিন গত হওয়ার পর আজ বুধবার (১৩ মার্চ) সকাল ১১ টায় ইছামতি নদী হতে মশিয়ার রহমান এর গলিত লাশ উদ্ধার করে বিজিবি ও শার্শা থানা পুলিশ সদস্যরা। এ সময় মৃত ব্যাক্তির দেহে অভিনব কায়দায় রাখা ৫ কেজি ২০০ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করা হয়।

লাশ এবং স্বর্ণ উদ্ধারের বিষয়ে শার্শা থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মনিরুজ্জামান বলেন, মৃত ব্যাক্তি মশিয়ার রহমানের পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার (১২মার্চ) একটি সাধারণ ডাইরী (জিডি) গ্রহণ করি। সেই মোতাবেক শার্শা থানা পুলিশ ঐ এলাকায় তদন্ত অব্যাহত রাখে। বুধবার(১৩ মার্চ) সকালে সংবাদ পেয়ে ইছামতি নদী হতে ঐ ব্যাক্তির ভাষমান গলিত লাশ উদ্ধার করা হয়।

লাশ এবং স্বর্ণ উদ্ধারের বিষয়ে ২১ ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার (সিও) মোঃ খুরশিদ আলম অগ্রভূলোট বিজিবি’র ক্যাম্পে এক সংবাদ ব্রিফিং এ বলেন-” মৃত মশিয়ার রহমান এর পরিবারের পক্ষ থেকে নিখোঁজ সংবাদ পেয়ে ২১,বিজিবি’র অগ্রভুলোট ক্যাম্পের নিয়মিত টহল হিসেবে অত্র এলাকার সীমান্ত জুড়ে তল্লাশী অভিযান জোরদার করা হয় এর্ং ৬০ নং পিলার বরাবর ইছামতি নদী হতে ভাষমান গলিত লাশ এবং স্বর্ণ উদ্ধার করা হয়।


আরও খবর