Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

ধানমন্ডি মেঢাবিবি-৫ অফিসে ঝটিকা সফরে তিতাস গ্যাসের এমডি

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ২৪৬জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশিদ মোল্লাহ আচমকা ঝটিকা সফর আসেন মেঢাবিবি-৫ ধানমন্ডি অফিসে। তিতাস গ্যাসের বকেয়া আদায়, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, গ্রাহক সেবার মান, এবং জোনাল অফিসের কাজকর্ম তদারকির জন্য তার এই আচমকা সফর বলে জানান তিতাস গ্যাসের সংশ্লিষ্ট একটি সূত্র। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কে অনিয়ম দুর্নীতির হাত থেকে রক্ষা করে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন ও বকেয়া আদায়ের কাঙ্ক্ষিত লক্ষ্য মাত্রায় পৌঁছেতে গত কয়েক বছর ধরে সাফল্যের সাথে কাজ করে যাচ্ছেন বর্তমান ব্যাবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ মোল্লাহ। তিনি তিতাস গ্যাসের সিস্টেম লস শুন্যের কোঠায় নামিয়ে আনতে নানা সময়ে নানা কৌশলে টীম ওয়ার্ক করে থাকেন।


কর্মকর্তারা জানান,তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌ. মোঃ হারুনুর রশিদ মোল্লাহ্ স্যারের মেঢাবিবি-৫ ধানমন্ডি অফিসে ঝটিকা সফর। যার নেতৃত্বে হাজার হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান চলছে এবং বকেয়া আদায়ে বিরামহীন ভাবে বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। হুট করেই কাউকে কোন কিছু না জানিয়ে তিনি তিতাস গ্যাস ধানমন্ডি অফিস পরিদর্শনে আসেন। দপ্তরের প্রতিটি টেবিল তিনি ঘুরে ঘুরে দেখেন। কর্মকর্তা, কর্মচারী, ঠিকাদার এবং সেবা গ্রহণের জন্য আসা উপস্থিত গ্রাহকের সাথে তিনি কথা বলেন। কর্মকর্তা, কর্মচারীদের গ্রাহকের সাথে ভাল আচরণ করার পরামর্শ দেন। 


তারা আরও জানান আশা করি এমন ঝটিকা সফরে গ্রাহক সেবার মান অনেক বেশী বৃদ্ধি পাবে।



আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




মেহেরপুর মুজিবনগর পদ্মবিলের মাছ লুটের প্রতিবাদ ও প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ, মেহেরপুরঃমেহেরপুরের মুজিবনগর উপজেলার তারানগর গ্রামের পদ্ম বিলের মাছ লুটের প্রতিবাদ ও প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছেন ওই গ্রামের উলফাত শেখ ও তার শরীকগন। আজ বুধবার দুপুরে বিলের পাশে এ সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে জমির দখল দারিত্ব ও মাছ লুটের ফিরিস্তি তুলে ধরা হয়েছে।

মৎস্য চাষি উলফাত শেখের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন খাইরুল ইসলাম ওরফে ইতা। বক্তব্যে জানানো হয়, পদ্ম বিলের সরকারের খাস খতিয়ানের ১৬.৭০ একর জমি উলফাত শেখসহ কয়েকজন সরকারের কাছ থেকে চিরস্থায়ী বন্দোবস্ত নেন। আর এস রেকর্ডের সময় ওই জমি ভুল করে সরকারের খতিয়ানভুক্ত হয়। বিষয়টি জানতে পেরে ও তা সংশোধনের জন্য বিভিন্ন সময় সংশ্লিষ্ট দপ্তরের শরণাপন্ন হলে সংশ্লিষ্ট কতৃপক্ষ বিষয়টি সমাধানের আশ^াস দেন। সরকারের কাছ থেকে চিরস্থায়ী বন্দোবস্ত নেয়া ওই জমিসহ উলফাত শেখসহ অন্ততঃ ১৫জন তাদের মোট ১০৫ বিঘা জমির জলকরের অংশে মাছ চাষ শুরু করেন।

২০২০ সালে হঠাৎ করেই মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর থেকে পদ্ম বিল লীজ দেয়ার বিষয়ে স্থানীয় একটি পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হলে হতভম্ব হয়ে পড়েন মৎস্যচাষিরা। বাধ্য হয়ে আদালতের শরণাপন্ন হন। দীর্ঘদিন মামলা চলার একপর্যায়ে মহামান্য হাইকোর্ট লীজ প্রদানের বিষয়টি স্থগিত করেন। তার পর থেকে সকলেই ওই বিলে মাছ চাষ করছেন। এবং যে যতটুকু অংশের মালিক তার ততোটুকু অর্থ দেয়া হয়। কিন্তু বিপত্তি দেখা দেয় গেল সংসদ নির্বাচনের সময় থেকে। 

তারানগর গ্রামের আরিফ গং চলতি বছরের ৭ জানুয়ারি থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিভিন্ন সময়ে ৩০ লাখ টাকার মাছ লুট করে। বিষয়টি মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করণ ছাড়াও মুজিবনগর থানায় দুটি অভিযোগ দেয়া হলেও কোন সমাধান হয়নি। বাধ্য হয়ে মেহেরপুর জজ আদালতে একটি মামলা করা হয়। যার নং- ৪৭/২০২৪ ইং। এ ছাড়াও গত ৩১ মে ও পহেলা জুন তারিখে ওই আরিফ গং রাজনীতিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে আবারো ৪/৫ লাখ টাকার মাছ লুট করে। ক্ষতাসীন দলের একজন প্রভাবশালী ব্যাক্তির নাম ভাঙ্গিয়ে এ মাছ লুট অব্যাহত রেখেছেন বলেও দাবী করা হয় সংবাদ সম্মেলনে। তারা মাছ লুটের প্রতিকার চেয়ে ও মাননীয় জনপ্রশাসন মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেছেন।

সংবাদ সম্মেলনে উলফাত শেখ ও তার শরীকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রীক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।


আরও খবর



তানোরে উপকার ভোগীদের টাকা হাতিয়ে নিচ্ছেন প্রতারক চক্র

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৪০জন দেখেছেন

Image

আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহীর তানোরে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী ও অনগ্রসর জনগোষ্ঠীর ভাতার টাকা কৌশলে হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। গত কয়েক দিনে উপজেলার বিভিন্ন গ্রামের কয়েক’শ মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি। বিষয়টি নিয়ে প্রায় প্রতিদিনই ভুক্তভোগীরা ভিড় করছেন তানোর উপজেলা সমাজসেবা অফিসে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ হোসেন খান বলেন, এ ধরণের প্রতারণা রোধে জনসচেতনতার কোন বিকল্প নেই। খোঁজ নিয়ে জানা যায়, ২০২১ সালের জানুয়ারি থেকে ‘নগদ’ মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে ভাতার টাকা দিচ্ছে সরকার। সেই টাকা বাড়িতে বসে মোবাইলে পাচ্ছে তানোর উপজেলার উপকারভোগীরা।

এরআগে ভাতার টাকা তুলতে উপকারভোগীদের ব্যাংকে যেতে হতো। তবে ডিজিটালাইজেশন হওয়ার পরে বিভিন্ন প্রক্রিয়ায় একটি চক্র উপকারভোগীদের কাছ থেকে ভাতার টাকা হাতিয়ে নিচ্ছে। প্রথমে ফোন করে অ্যাকাউন্টের পিন নাম্বার চাইলেও এখন ওটিপির মাধ্যমে নিমেষে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিচ্ছে প্রতারক চক্রটি। গত কয়েকদিনে তানোর উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের বিভিন্ন গ্রামের বিপুল সংখ্যক মানুষ এই প্রতারণার শিকার হয়েছে।

ভুক্তভোগী উপজেলার কামারগাঁ ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের প্রতিবন্ধী বকুল বলেন, প্রতিবন্ধী হিসেবে প্রতিমাসে ৮৫০ টাকা করে ৩ মাস পরপর ২৫৫০ টাকা ভাতা পেতেন তিনি। এবার টাকা তুলতে গিয়ে শুনেন তার মোবাইল ব্যাংকিং এর অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয়েছে। একথা শুনে কান্নায় ভেঙে পড়েন তিনি। অভাবের সংসারে ভাতার টাকায় দিয়ে তিনি ঔষুধপত্র কিনতেন। এখন কিভাবে তিনি ওষুধ কিনবেন এ নিয়ে চিন্তার ভাজ তার কপালে। তিনি মোবাইল ব্যবহার করতে পারেন না আর তার পরিবারের কেউ প্রতারক চক্রকে ওটিপি দিয়েছেন কিনা তিনি তাও জানেন না।

উপজেলার বাতাসপুর গ্রামের আরেক ভুক্তভোগী মুনছুর আলী বলেন, কয়েকদিন আগে কেউ একজন ফোন দিয়ে নিজেকে উপজেলা সমাজসেবা অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে তার ভাতার টাকা বাড়িয়ে দেওয়া হবে এ কথা জানান। এজন্য তার মোবাইলে একটি কোড যাবে যা তাকে দেওয়ার জন্য বলে। তিনি সরল মনে বিশ্বাস করে ওটিপি দেওয়ার পর তার অ্যাকাউন্ট থেকে টাকা চলে যায়। তিনি শুধু নন তার গ্রামের অন্তত ৭ জন এরকম প্রতারণার শিকার হয়েছে বলে জানান তিনি।

উপজেলার মুন্ডুমালা পৌরসভার গ্রামের বাসিন্দা রুবিনা বেগম বলেন, আমি মোবাইলের কিছুই বুঝিনা। কিছুদিন আগে ভাতার টাকা বাড়িয়ে দেবে বলে একটা ফোন আসে যা আমার মেয়ে রিসিভ করে। পরবর্তীতে ফোনে একটি কোড আসে যা ওদেরকে দেওয়ার পরে অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যায়। বিষয়টির প্রতিকার চেয়ে তিনি উপজেলা সমাজসেবা অফিসে জানাবেন বলে জানান।

তানোর উপজেলার সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ হোসেন খান বলেন, গত কয়েকদিনে প্রতারকচক্র কর্তৃক প্রতারিত হয়েছেন এ রকম বেশ কয়েকজন মানুষ আমাদের অফিসে এসেছেন। আমরা তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছি। উপজেলা সমাজসেবা অফিস থেকে কেউ ভাতা ভোগীদের ফোন করে কখনো পিন কোড অথবা ওটিপি চাইবে না। প্রতারণার রোধে এ বিষয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন তারা।

বেশ কয়েকজন ভাতাভোগী বলেন, এমন ঘটনার বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছি। কিন্তু কোন প্রতিকার মিলছে না।

এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, এ বিষয়ে এখনো পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়, তানোর উপজেলায় বিভিন্ন ক্যাটাগরিতে ৭৮৯২ জন ভাতা পাচ্ছেন। তার মধ্যে বয়স্ক ৩৮০৫ জন, বিধবা ১৯০৫ জন, প্রতিবন্ধী ৪৬৫৪ জন এবং অনগ্রসর হিসেবে ৩১ জন ভাতা পাচ্ছেন। বয়স্করা প্রতি তিন মাস অন্তর অন্তর ১৮০০ টাকা, বিধবারা ১৬৫০ টাকা, প্রতিবন্ধীরা ২৫৫০ টাকা এবং অনগ্রসর জনগোষ্ঠীর মানুষ প্রতি তিন মাস অন্তর অন্তর ১৬৫০ টাকা করে ভাতা পাচ্ছেন।


আরও খবর



গলাচিপায় শর্টপিচ নাইট ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি:‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’ প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালীর গলাচিপায় বোয়ালিয়া খেয়াঘাট শর্টপিচ নাইট ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাত ৮টায় পূর্ব বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় খেলার মাঠে ডা. শাহাবুদ্দিন স্মৃতি সংসদের আয়োজনে অনুষ্ঠিত ফাইনাল খেলায় আপন ক্লাবকে পরাজিত করে পানপট্টি বাঁধঘাট ফোর্স চ্যাম্পিয়ন হয়েছে। টুর্ণামেন্টে মোট ১৬টি দল অংশগ্রহণ করে।

আয়োজক কমিটির সভাপতি মো. মিজানুর রহমানের সভাপতিত্বে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুবকর শিবলী। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, উপ-সহকারী প্রকৌশলী এসএম আসাদুজ্জামান আরিফ, উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম সাইউম, পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি, গলাচিপার অ্যাসিস্ট্যান্ট ডেপুটি জেনারেল ম্যানেজার মেহেদী হাসান, ইউনিয়ন ভূমি সহকারী মো. তাজুল ইসলাম আকাশ, বেইজ বিল্ড ডিজিটাল একাডেমি’র প্রধান শিক্ষক মো. রেদওয়ান করিম তালাল, ক্রীড়া সংগঠক আব্দুল্লাহ আল আজাদ, আয়োজক কমিটির সভাফতি ও ইউপি সদস্য মো. আলমগীর হোসাইন, টুর্ণমেন্টের তত্ত্বাবধায়ক অটল চন্দ্র পাল, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সোহরাব ফকির, শিক্ষক আনিসুর রহমান, হামিদুল ইসলাম, স্থানীয় সমাজ সেবক কুদ্দুস মুন্সি, সাইদুজ্জামান সোহেল প্রমুখ।

প্রধান অতিথি মো. মহিউদ্দিন আল হেলাল খেলোয়ারসহ সকলের উদ্দেশ্যে বলেন, উপজেলা প্রশাসন সব সময় মাদকের বিরুদ্ধে ও খেলাধুলার পক্ষে রয়েছে। গত বছর আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ইউনিয়নে একটি বা দুইটি মাঠ প্রস্তুত করার উদ্যোগ নিয়েছিলাম। এ বছর আমাদের উদ্যোগ হলো- প্রত্যেকটি ইউনিয়নে একটি করে স্পোর্টিং ক্লাব করে দিয়ে সেখানে খেলাধুলার সামগ্রী বিতরণ করা। এমন একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে - আমি বলব এটি একটি চমৎকার উদ্যোগ। এ ধরনের উদ্যোগ যেন অব্যাহত থাকে এবং আমরা সব সময় পাশে আছি।


আরও খবর



দেশের অর্থনীতি চাপের মধ্যে আছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সামনের সময় আরও চ্যালেঞ্জের। দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্ত বন্ধ হয়নি। দেশের অর্থনীতি চাপের মধ্যে আছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নিয়ে আসা প্রয়োজন।বলেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু 

শুক্রবার (৩১ মে) দুপুরে টাঙ্গাইলের দেলদুয়ারের নিজ বাসভবনে দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আহসান ইসলাম টিটু বলেন, প্রধানমন্ত্রী বলেছেন–দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে ঐক্যের বিকল্প নেই। অনেকের মধ্যে কিছু ক্ষত থাকে। এগুলো সহ্য করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। দল হলো আমার প্রধান শক্তি। আমাদের মূল বাধা অতিক্রম করতে হলে দলকে আরও সুসংগঠিত করতে হবে।

দেলদুয়ার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের উদ্দেশে তিনি বলেন, সামনে বৃষ্টি, বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করতে হবে। শেখ হাসিনার নির্দেশ মেলে চলবেন। উন্নয়ন জনগণের কাছে পৌঁছে দিয়ে জনগণের দুর্ভোগ লাঘব করাই আওয়ামী লীগের নেতা কর্মীদের কাজ। জনগণের কাছে যেতে হবে বারবার। কিন্তু জয় জনগণের ভোটের মাধ্যমেই হয়, জনগণের রায়ে হয়। সেই রায় মেনে আমাদের রাজনীতি করতে হবে, শিক্ষা নিতে হবে এবং এগিয়ে যেতে হবে।

টিটু আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ ছিল নির্বাচন উৎসবমুখর করার। যারা নেত্রীর কথায় নির্বাচনে অংশগ্রহণ করেছে, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে তাদের অভিনন্দন। সামনে অনেক কাজ। যারা জয়ী হয়েছে তাদের এখন দায়িত্ব উপজেলার সব ইউনিয়নের চেয়ারম্যানদের নিয়ে দেলদুয়ারকে একটা উন্নয়নের রোল মডেল করা। আমার তরফ থেকে সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব পাশে থাকার। পাথরাইলে আমরা একটা পৌরসভা করব। কাগজপত্র মন্ত্রীর কাছে গেছে। যত দ্রুত সম্ভব পৌরসভার ডিক্লারেশন পাব।

তিনি বলেন, ‘নির্বাচনের সময় কেন্দ্রে ভোটার আনার চেষ্টা অব্যাহত রাখতে হবে। দুর্বল জায়গাগুলো শক্তিশালী করতে হবে। আমি কোনো প্রতিহিংসা দেখতে চাই না। দলের ও দেশের ভাবমূর্তি নষ্ট করবেন না। মনে রাখতে হবে–আওয়ামী লীগে যারা বঙ্গবন্ধুর সৈনিক, শেখ হাসিনার সৈনিক, তারা বারবার পরীক্ষা দিই। পরীক্ষা দিয়ে পাস না করলেও আবার পরীক্ষা দেওয়া লাগে। এই পরীক্ষার মধ্য দিয়েই যেতে হবে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




বাকেরগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী ২৮ বছর পর গ্রেফতার

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image
রবিউল ইসলাম বাকেরগঞ্জ প্রতিনিধি:বরিশালের বাকেরগঞ্জে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে প্রায় ২৮ বছর পর গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

সোমবার (১৪ মে) রাতে পটুয়াখালী জেলার রাঙ্গাবালি উপজেলার বড়বাসদিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আনোয়ার হোসেন খান উপজেলার ভরপাশা ইউনিয়নের ২নং ওয়ার্ডের কৃষ্ণকাঠী গ্রামের মৃত গিয়াস খানের ছেলে।

বাকেরগঞ্জে থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, গ্রেফতারকৃত আনোয়ার ১৯৯৬ সালে উপজেলার এক‌ই গ্রামের বাসিন্দা আসমান খান নামে এক ব্যক্তিকে হত্যা করে। এ ঘটনায় আসমান খানের ছেলে হানিফ খান বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই হত্যা মামলার প্রধান আসামি আনোয়ার হোসেন ছিলেন। ২০০১ সালের ২৪ সেপ্টেম্বর বরিশাল অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতে তার যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়া হয়। হত্যার পর থেকেই আসামি আনোয়ার হোসেন পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করে মঙ্গলবার সকালে আদালতে পাঠানো হয়েছে।

আরও খবর