Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

ঢাকা কেন্দ্রীয় কারাগারের কয়েদির মৃত্যু

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৭৪জন দেখেছেন
Image

কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের এক হাজতির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে আনার পর কর্তব্যরত চিকিৎসক সকাল সাড়ে ১০টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

মারা যাওয়া হাজতির নাম মো. আনোয়ার হোসেন খান (৫৫)। তার বাবার নাম আসিফুল হক।

হাসপাতালে নিয়ে আসা কারারক্ষী দীপু জানান, আনোয়ার হোসেন কয়েদি হিসেবে কেন্দ্রীয় কারাগারে ছিলেন। কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তার পূর্ণ ঠিকানা জানা নেই। কারা কর্তৃপক্ষ বিষয়টি বিস্তারিত জানাবে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি কারা কর্তৃপক্ষকে জানানো হয়েছ।


আরও খবর



নারায়ণগঞ্জে ফিলিং স্টেশন মালিকের লাখ টাকা জরিমানা

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের ফতুল্লায় পরিমাপে তেল কম দেওয়ার অভিযোগে মেসার্স জননী ফিলিং স্টেশনকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৭ আগস্ট) দুপুরে অধিদপ্তরের নারায়ণগঞ্জের উপ-পরিচালক সেলিমুজ্জামান এ আদেশ দেন।

তিনি জানান, মেসার্স জননী ফিলিং স্টেশন পাঁচ লিটার ডিজেলে ২৩০ মিলিলিটার কম দেয়। ফলে তাদের জরিমানা করা হয়। একই সময়ে আরও চারটি স্টেশনে অভিযান চালালেও কোনো অনিয়ম পাওয়া যায়নি।


আরও খবর



কালীগঞ্জে বজ্রপাতে রাখালের মৃত্যু

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় তিস্তাচরে বজ্রপাতে মোজা মিয়া (৫০) নামে এক রাখালের মৃত্যু হয়েছে। এসময় বজ্রপাতে দুই মহিষেরও মৃত্যু হয়েছে।

শনিবার (৩০ জুলাই) বিকেল ৬টায় উপজেলার ভোটমারী ইউনিয়নের শৌলমারী গ্রামে এ ঘটনা ঘটে। মোজা মিয়া উপজেলার ভোটমারী ইউনিয়নের শৌলমারী গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকেলে বাড়ির পাশে তিস্তাচরে মহিষকে ঘাস খাওয়াতে যান মোজা মিয়া। এসময় হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বজ্রপাতে তার দু’টি মহিষও মারা গেছে।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল বলেন, এ ঘটনাটি ভোটমারী ইউপির এক সদস্যের মাধ্যমে জেনেছি। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



ঐ নতুনের কেতন উড়ানোর অপেক্ষায়

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

‘ঐ নতুনের কেতন ওরে কাল-বোশেখীর ঝড়। তোরা সব জয়ধ্বনী কর! তোরা সব জয়ধ্বনী কর!’ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ওই বিখ্যাত লাইনগুলোর সঙ্গে সুর মিলিয়ে কি নতুনরা পারবে জয়ধ্বনি তুলতে?

এক ঝাঁক তরুণের হাত ধরেই যে টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন যুগের সূচনা হতে যাচ্ছে বাংলাদেশের। যেখানে অধিনায়কও তরুণ, দলের ক্রিকেটাররাও তরুণ। নেই সাকিব, তামিম, মুশফিক, রিয়াদের মতো অভিজ্ঞদের নাম।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস গ্রাউন্ডে আজ (শনিবার) থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজটাকে তরুণদের এসিড টেস্ট বলা যেতে পারে। এই তরুণরাই কি দিনবদলের গান গাইতে পারবে, নাকি আবারও সেই সিনিয়র নির্ভরতায়ই ফিরতে হবে, তার একটা পরীক্ষা হয়ে যাবে এই সিরিজে।

মূলত টগবগে রক্তের টি-টোয়েন্টি ক্রিকেটে টগবগে যুবকদের সামর্থ্য পরীক্ষার জন্যই নুরুল হাসান সোহানের নেতৃত্বে তারুণ্যনির্ভর একটি দল সাজিয়েছে টিম ম্যানেজম্যান্ট। যে দলে আছেন পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসানের মতো কম বয়সী ক্রিকেটাররা।

এর আগে তাদের অনেকে দলে খেলেছেন। কিন্তু ছিলেন সিনিয়রদের ছায়াতলে। তাদের ভূমিকা ছিল সাপোর্টিভ। এবার মূল দায়িত্বটা পালন করতে হবে তরুণদেেই। দেখিয়ে দিতে হবে, টি-টোয়েন্টি ক্রিকেটের চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত।

সামনে বিশ্বকাপ। এই জিম্বাবুয়ে সিরিজ হতে পারে ইমন, বিজয়দের জাতীয় দলে জায়গা পাকা করে নেওয়ার বড় সুযোগ। সেটা করতে পারলে বড় মঞ্চেও নতুন এক বাংলাদেশকে দেখা যাবে। উড়বে নতুনের কেতন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস, পারভেজ হোসেন ইমন, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, শেখ মেহেদি হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।


আরও খবর



নাসিরনগরে ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী সহ ৮ আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৫৯২জন দেখেছেন
Image


মোঃ আব্দুল হান্নানঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানা পুলিশ ২৮ জুলাই ২০২২ তারিখ রাতে বিশেষ অভিযান পরিচালনা করে বিভিন্ন ইউনিয়ন থেকে মাদক মামলার ১০ বছরের সাজা প্রাপ্ত পলাতক আসামী সহ ৮ গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছেন।


গ্রেপ্তারকৃতরা হলেন,জেলার নাসিরনগর উপজেলার ধরমন্ডল ইউনিয়নের দৌলতপুর গ্রামের  জিলু মেম্ভারের ছেলে আরজান মিয়া।তার বিরোদ্ধে কুমিল্লা জেলার বুড়িচং থানার জি,আর ৯০/১৮ মাদক মামলার ১০ বছরের সাজা রয়েছে।


আরজান এতদিন পলাতক ছিলেন।তাছাড়াও বুড়িশ্বর ইউনিয়নের প্যাচা বাড়ির মৃত ফালান ফকিরের ছেলে সিআর-৮১/২২ মামলার আসামী লিয়াকত আলী, ও সাদ্দাম মিয়া, সিআর২৩৯/২২ মামলার আসামী হালিমা বেগম, স্বামী-মইন উদ্দিন, সাং-ধরমন্ডল, সিআর-৬৫/২২ মামলার আসামী মোশারফ হোসেন, পিতা-মৃত রইছ আলী, মাসুক মিয়া, পিতা-মৃত রমজ আলী,হুসনা বেগম, স্বামী-মর্তুজ আলী, মগবুলপুর,ও সিআর ৩২২/২০ মামলার আসামী নাসিমা বেগম, স্বামী-রাজিব মিয়া, সাং-নুরপুরকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে নাসিরনগর থানা পুলিশ।


আরও খবর



সর্বকালের রেকর্ড ছাড়িয়ে ভারতীয় রুপির মান সর্বনিম্ন

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৪৫জন দেখেছেন
Image

সর্বকালের সব রেকর্ড ছাড়িয়ে ভারতীয় মুদ্রার মান সর্বনিম্ন অবস্থায় পৌঁছেছে। মঙ্গলবার প্রথমবার মার্কিন ডলারের বিপরীতে ৮০ টাকায় নেমে আসে ভারতীয় রুপি। মঙ্গলবার শেয়ারবাজারে লেনদেনের শুরুতেই ভারতীয় রুপির মান ৮০.০১৭৫-এ পৌঁছায়, যা এখন পর্যন্ত সর্বনিম্ন। খবর হিন্দুস্তান টাইমসের।

মার্কিন ডলারের বিপরীতে ভারতীয় মুদ্রার পতনের পেছনে বিশেষজ্ঞরা বেশ কিছু কারণ দেখিয়েছেন। তারা বলছেন, ডলারের শক্তি বৃদ্ধি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, আন্তর্জাতিক বাজারে আর্থিক অবস্থা, অপরিশোধিত তেলের দাম, ক্রমবর্ধমান বাণিজ্য ঘাটতিসহ বিভিন্ন কারণে অনেকদিন ধরেই ভারতীয় মুদ্রার মান কমতে শুরু করেছে। চলতি বছর মার্কিন ডলারের বিপরীতে রুপির মান প্রায় ৭ শতাংশ কমেছে।

এ বিষয়ে দেশটির অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানান, ২০১৪ সালের ৩১ ডিসেম্বর থেকে এখন পর্যন্ত অনেকটাই কমেছে রুপির মান। এই সময়পর্বে মার্কিন ডলারের বিপরীতে মুদ্রার মান প্রায় ২৫ শতাংশ কমেছে।

লোকসভায় বক্তব্য দেওয়ার সময় তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি এবং বিশ্বজুড়ে আর্থিক অবস্থার প্রভাবই ভারতীয় মুদ্রার পতনের প্রধান কারণ।

তিনি জানান, চলতি অর্থবছরে দ্রুত বেরিয়ে যাচ্ছে বিদেশি পোর্টফোলিও বিনিয়োগ। এখন পর্যন্ত ভারতীয় ইকুইটি বাজার থেকে প্রায় ১৪ বিলিয়ন ডলার তুলে নিয়েছেন বিদেশি বিনিয়োগকারীরা। এটি ভারতীয় মুদ্রার দর পতনের অন্যতম কারণ বলে উল্লেখ করেন তিনি।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর এ নিয়ে প্রায় ২৭ বারের মতো কমেছে ভারতীয় মুদ্রার মান। একদিকে, ক্রমাগত ভারতীয় রুপির দাম কমছে। অন্যদিকে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে মার্কিন ডলারের দাম।

শুধু ভারত নয়, ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বিশ্ব অর্থনীতির চেহারা বদলে দিয়েছে। বিশ্বজুড়ে রাজনৈতিক সংকটের কারণে প্রায় চার থেকে সাত শতাংশ পতন ঘটেছে মুদ্রার। আর সেটি প্রভাবিত করেছে সামগ্রিক অর্থবাজারকে।


আরও খবর