Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

দেশের প্রথম ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপ মার্কেটপ্লেস ‘অ্যাপসিটি’ আনল গ্রামীণফোন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৫১জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে দেশের নতুন প্রজন্মকে সমস্যা সমাধানকারী হিসেবে গড়ে তুলতে শক্তিশালী অংশীদার হবে গ্রামীণফোন। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট সিটিজেন, স্মার্ট নাগরিক, স্মার্ট গভর্নমেন্ট এবং স্মার্ট সোসাইটি এ ৪টি স্তম্ভের ওপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গ্রামীনফোন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।  

আজ রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে টেলিকমিউনিকেশন পরিষেবা প্রদানকারী গ্রামীণফোন দেশের প্রথম ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপ মার্কেটপ্লেস ‘অ্যাপসিটি’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের জাতীয় লক্ষ্যের সাথে সামঞ্জস্য রেখে স্মার্ট জাতির জন্য একটি স্মার্ট ভবিষ্যৎ নিশ্চিত করতে হবে। আগামী ১৭ বছরের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে উদ্ভাবনের মাধ্যমে দেশের তরুণ উদ্যোক্তারা সক্রিয় ভূমিকা রাখবে। তরুণদের সম্পৃক্ত করে একটি স্মার্ট জাতি গঠনে অ্যাপটি বিশেষ অবদান রাখবে।

পলক আরো বলেন, দেশে গ্রামীণফোনের একটি শক্তিশালী নেটওয়ার্ক তৈরি হয়েছে। বর্তমানে দেশে ১৩ কোটির অধিক ইন্টারনেট ব্যবহাকারী রয়েছে। নগর, গ্রাম, পাহাড়, দ্বীপ কিংবা যত দুর্গম এলাকাই হোক না কেন উচ্চগতির নির্ভরযোগ্য ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ কমমূল্যে পৌঁছে দেয়া হবে। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাগরিক সকল সেবা আঙুলের ডগায় নিয়ে আসতে এবং দুর্নীতিমুক্ত, কাগজবিহীন, আন্তঃসংযুক্ত ও আন্তঃক্রিয়াশীল একটি স্মার্ট সরকারের লক্ষ্যে কাজ করছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গ্রামীণফোন লিমিটেডের চেয়ারম্যান ও টেলিনর এশিয়ার প্রধান পেটার-বরে ফারবার্গ এবং গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার ইয়াসির আজমান।



আরও খবর



পত্নীতলায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৩০জন দেখেছেন

Image
পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:পত্নীতলায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। 

বুধবার দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে উপজেলা প্রসাশন সহ উপজেলা আওয়ামীলীগ, পত্নীতলা থানা এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের শ্রদ্ধা নিবেদন ও দোয়া মুনাজাত করা হয়।

সকালে শহীদদের স্মরণে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তলন, শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শহীদের আত্মার মাগফিরাত কামনায় সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মুনাজাত ও প্রার্থনা, হাসপাতালে উন্নত খাবার পরিবেশন, আলোচনা সভা, পুরস্কার বিতরণ সহ নানা কর্মসূচী পালন করা হয়েছে।

বেলা ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদারের সভাপত্বিতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির, কৃষি অফিসার শহীদুল ইসলাম, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন, সমাজ সেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার মোকলেসুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম জিল্লুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, পল্লী উন্নয়ন কর্মকর্তা প্রল্লাদ কুমার কুন্ড, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ সহ স্থানীয় জনপ্রতিনিধিগণ, রাজনৈতিক ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক মন্ডলী, সুধিজন, সাংবাদিকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ প্রমূখ। 

এর আগে সকালে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তলন করে বঙ্গবন্ধুর মোরালে পুষ্পস্তবক অর্পন শেষে দোয়া মুনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




বিরাট-আনুশকা দ্বিতীয় সন্তানের মা-বাবা হলেন

প্রকাশিত:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৩জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:ভারতীয় তারকা বিরাট কোহলি দ্বিতীয়বারের মতো বাবা হয়েছেন। এবার প্রথম কন্যা সন্তানের পর এবার পুত্র সন্তানের বাবা হয়েছেন তিনি।

গতকাল রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে কোহলি নিজেই জানান ১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় সন্তান জন্ম নেওয়ার কথা। ভারতীয় এই ব্যাটার লিখেন, ‘আমাদের জীবনের এই সুন্দর সময়ে আপনাদের শুভকামনা প্রত্যাশা করছি। আশা করি, আমাদের ব্যক্তিগত জীবনের প্রতি সবাই সম্মান জানাবেন। ভালোবাসা ও কৃতজ্ঞতা। 

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে দলের কাছে হায়দরাবাদে গিয়েছিলেন কোহলি। কিন্তু সিরিজ শুরুর দুই দিন আগেই ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি নেন তিনি। তখনই গুঞ্জন শোনা যায় কোহলি বাবা হচ্ছেন।

পরবর্তীতে তার পারিবারিক বন্ধু ও দক্ষিণ আফ্রিকান ব্যাটার এবি ডি ভিলিয়ার্স নিজের ইউটিউব চ্যানেলে বলেন, খবরটি সত্যি। যদিও পরে গিয়ে বিষয়টি ভুল বলে ক্ষমা চান তিনি। তবে সেটিই সত্যি হলো।

ইংল্যান্ডের বিপক্ষে শেষ তিন টেস্টের দলও ঘোষণা করা হয় কোহলিকে ছাড়াই। প্রথম তিন ম্যাচের দুটি জিতে পাঁচ টেস্টের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত।


আরও খবর



আবারো সাড়া ফেলছে তরুণদের প্রিয় ব্র্যান্ড রিয়েলমি

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি’র বহুল কাঙ্ক্ষিত ডিভাইস ‘সি৬৭’। ‘আস্থা’ ও ‘নির্ভরযোগ্যতা’র মাপকাঠিতে রিয়েলমি এর ‘সি’ সিরিজ গ্রাহকদের কাছে সবসময়ই বিশেষ কিছু, এবার রিয়েলমি ‘সি৬৭’ টেকপ্রেমীদের আবারো সেই অভিজ্ঞতার সুযোগ তৈরি করে দিচ্ছে। ১২ ফেব্রুয়ারি থেকে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে সারা দেশজুড়ে। স্মার্টফোনটি ২২ হাজার ৯৯৯ টাকার আকর্ষণীয় মূল্যে কেনা যাবে রিয়েলমি অথরাইজড সব আউটলেট-এ।     

‘সানি ওয়েসিস’ এবং ‘ব্ল্যাক রক’ এই দুইটি মনোমুগ্ধকর রঙে পাওয়া যাচ্ছে ‘সি৬৭’। ডিভাইসটিতে রয়েছে- ৩এক্স ইন-সেন্সর জুমসহ ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, সি সিরিজ এর ফার্স্ট স্ন্যাপড্রাগন প্রসেসর এবং একই ধাঁচের অন্য ব্র্যান্ডের ডিভাইস সমূহের মধ্যে সবচেয়ে পাতলা অবয়ব। রিয়েলমি সি৬৭ ব্যবহারকারীদের আরো দেবে- ১০৮ মেগাপিক্সেল ক্যামেরায় নান্দনিক ফটোগ্রাফির অভিজ্ঞতা, যা অন্য ব্র্যান্ডগুলোর ৫০ মেগাপিক্সেল ক্যামেরার চেয়ে বেশ উন্নত। ক্যামেরার প্রতিটি পিক্সেল ইমেজ প্রসেসিং ভূমিকা রাখে, যা ছবির অসাধারণ মান নিশ্চিত করে। রিয়েলমি এর ‘সি’ সিরিজ এর ব্র্যান্ডগুলোর মধ্যে  ‘সি৬৭’ প্রথম ডিভাইস যেখানে ৩এক্স ইন-সেন্সর জুম এর এডভান্সড ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে সেন্সর ছবির ডেপথ ও ক্লিয়ারিটি নিশ্চিত করে; এতে স্বাভাবিকভাবেই ‘বোকেহ’ ইফেক্ট লক্ষ্য করা যায়, যেটি ছবির কোয়ালিটি বৃদ্ধি করে।              

এছাড়া- স্মার্টফোনটির স্ন্যাপড্রাগন ৬৮৫ ৬এনএম চিপসেট নিশ্চিত করে- ‘নেক্সট-লেভেল পাওয়ার’, ‘ইফিসিয়েন্সি’ এবং ‘রিলায়াবিলিটি’। এটির অনতুতু বেঞ্চমার্ক স্কোর ছাপিয়ে গেছে ৩ লাখ ৩০ হাজার কে+, যা নির্ভরযোগ্য পারফরম্যান্সের নিশ্চয়তা দেয়। এছাড়া- ডিভাইসটির ৮ জিবি র‌্যাম স্মুথলি ডিভাইসটি অপারেট করতে ভূমিকা রাখে, যেখানে ১২৮ জিবি রম দেয় ভাবনাহীন স্টোরেজ সল্যুশন।

রিয়েলমি সি৬৭ এর ৩৩ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তি চার্জিং দুশ্চিন্তা থেকে মুক্তি দেবে, মাত্র ২৬ মিনিটেই ৫০ শতাংশ চার্জ সম্ভব।  ৫০০০এমএএইচ  ব্যাটারি সম্পন্ন  এ ফোনটি  নির্ভরযোগ্য শক্তি প্রদানে সক্ষম।

গুণগতমান ও নির্ভরযোগ্যতা ধরে রাখার প্রতি রিয়েলমি’র প্রতিশ্রুতি পুনরায় নিশ্চিত করতে ব্রান্ডটি নিয়ে এসেছে রিয়েলমি সি৬৭ যা এই সি সিরিজের নতুন গুণমান এবং নির্ভরযোগ্যতা পূরণে সক্ষম। বাংলাদেশের বাজারে  গর্বিত ইতিহাস ধরে রেখে, রিয়েলমি ব্যবহারকারীদের প্রয়োজনকে ভালোভাবে উপলব্ধি করে আরও সমৃদ্ধ স্মার্টফোন ডিভাইস তৈরির লক্ষ্যে কাজ করছে। ।

রিয়েলমি সি৬৭ সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন রিয়েলমি বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে https://www.facebook.com/realmeBD/


আরও খবর



চট্টগ্রামে ইয়াবাসহ গ্রেফতার ৪ জন

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image
তালহা চৌধুরী রুদ্র।নিজস্ব প্রতিনিধি:চট্রগ্রামের খাগড়াছড়ি জেলার  গুইমারা থানাধীন ০২নং হাফছড়ি ইউনিয়নের ০১নং ওয়ার্ডের জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বে শ্রমিক থাকার একচালা টিনের ছাউনীর ঘরে ইয়াবা সহ ৪ জনকে আটক করা হয়। 

০২ (ফেব্রুয়ারি) রাতে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর (পিপিএম বার) এর সার্বিক দিকনির্দেশনায় গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুল আমিনের সার্বিক তত্ত্বাবধানে , টিম গুইমারা থানার এসআই(নিঃ) জহিরুল ইসলামের নেতৃত্বে সংঙ্গীয় অফিসার ফোর্স সহ অভিযান পরিচালনা করে    ১। সুমন ত্রিপুরা(২৭), পিতা- যুবরাজ ত্রিপুরা, মাতা-দেবী ত্রিপুরা, সাং-বড়পাড়া, ০৭ নং ওয়ার্ড, গোলাবাড়ী ইউপি, থানা-খাগড়াছড়ি সদর,২। মোঃ নবী হোসেন(২২), পিতা- হাকীম ফারাজী, মাতা-মিনারা বেগম, সাং-জালিয়াপাড়া, ০১ নং ওয়ার্ড, ০২ নং হাফছড়ি ইউপি, থানা- গুইমারা ,  ৩। মোঃ ইসলাম উদ্দিন(৩৮), পিতা- দেলোয়ার হোসেন, মাতা-চান বানু, সাং- শালবন, ০৬ নং পৌরসভা ওয়ার্ড, খাগড়াছড়ি পৌরসভা, থানা- খাগড়াছড়ি সদর, ৪। মোঃ বেল্লাল হোসেন(৩২), পিতা- আঃ গফুর, মাতা- আবেদা খাতুন, সাং- শালবন, ০৬ নং পৌরসভা ওয়ার্ড, খাগড়াছড়ি পৌরসভা, থানা- খাগড়াছড়ি সদর, জেলা-খাগড়াছড়ি পার্বত্য জেলাদের হেফাজত ও দেখানো মতে ১৪ (চৌদ্দ) পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন।

অভিযান পরিচালনাকালে  ২০.০৫ ঘটিকায় গুইমারা থানাধীন ০২নং হাফছড়ি ইউপির ০১নং ওয়ার্ডের জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বে শ্রমিক থাকার একচালা টিনের ছাউনীর ঘর তল্লাশী করিয়া বর্ণিত আসামীদের বসার স্থানে বিছানা চাদরের নিচে ০১টি NAVY সিগারেটের প্যাকেটের ভিতরে রক্ষিত কালো পলিথিনের ভিতরে মোড়ানো অবস্থায় ক) ১৪ (চৌদ্দ)টি  মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট), যাহার মূল্য অনমুান ৫,৬০০/-টাকা,  প্রাপ্ত হইয়া  উপস্থিত সাক্ষীদের সম্মুখে জব্দ তালিকা মূলে জব্দ করেন পুলিশ।

আসামীরা দীর্ঘদিন যাবৎ নিজ হেফাজতে ইয়াবা ট্যাবলেট রাখিয়া গুইমারা থানার বিভিন্ন এলাকায় বিক্রয় করিয়া আসিতেছে। 

তাহারা অন্য পেশার আড়ালে মাদক হেফাজতে রাখিয়া ক্রয় বিক্রয় করে আসতেছিল।

গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ আরিফুল আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, টিম গুইমারা মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখবে। মাদক নিয়ন্ত্রণে সকলকে সচেতন হয়ে তথ্য প্রদানের জন্য অনুরোধ করছি। আসামীদের বিরুদ্ধে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা  রুজু পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।

আরও খবর

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৬

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মেট্রোরেলের বগি না বাড়িয়ে সময় কমানোর সিদ্ধান্ত

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মেট্রোরেলের বগি আর বাড়বে না যাত্রীর চাহিদা থাকলেও। তবে বিরতির সময় কমানো হবে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এখন মেট্রোরেল চলছে ছয়টি কোচ নিয়ে। সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ১০ থেকে ১২ মিনিট বিরতি দিয়ে।

বিরতি কমিয়ে ট্রেন বাড়িয়ে মেট্রোরেলের সুবিধাটা বাড়ানো যায় কি-না জানতে চাইলে ওবায়দুল কাদের সাংবাদিকেদর বলেন, মেট্রো তো বাংলাদেশ রেলওয়ে না, যখন তখন বগি বাড়ানো যাবে। যখন তখন একটা চেঞ্জ করা যাবে। পৃথিবীর কোনো দেশে মেট্রোর বগির সংখ্যা পাঁচের বেশি নেই। আমাদের এখানে অলরেডি ছয়টা কাজ করছে।

তবে গত ২৪ জানুয়ারি ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ একটি গণমাধ্যমকে বলেছিলেন, আমাদের বগি বাড়ানোর চিন্তা আছে। যে সিস্টেমে আছে সেখানে প্রত্যেক কোচে আরও দুটি বগি যুক্ত করতে পারব। এছাড়া নতুন কোচ প্রয়োজন হলে ভাবা হবে।

মেট্রো ট্রেনের চলাচলের মধ্যবর্তী সময় কমানোর বিষয়ে তিনি বলেছিলেন, আমাদের টিম কাজ করছে। সার্ভে করে আমরা দেখব মেট্রো ট্রেন চলাচলের মধ্যবর্তী সময়টা কতটা কমিয়ে আনা যায়।


আরও খবর