Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

দেশের বাজারে ‘অসাম’ সিরিজের গ্যালাক্সি এ২৪ উন্মোচন করল স্যামসাং

প্রকাশিত:সোমবার ২১ আগস্ট ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৫৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্যামসাং এর ‘অসাম’ সিরিজের বহুল প্রতীক্ষিত স্মার্টফোন গ্যালাক্সি এ২৪ উন্মোচন করেছে। স্মার্টফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চি এফএইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে, ওআইএস ও ভিডিআইএস সহ ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং ফ্ল্যাগশিপ অনুপ্রাণিত ডিজাইন সহ আরও অনেক কিছু। ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে নতুন গ্যালাক্সি এ২৪। স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি এ২৪ -এ রয়েছে লাইট গ্রিন, সিলভার ও ডার্ক রেড, এই তিনটি অনন্য রঙের ফ্ল্যাগশিপ অনুপ্রাণিত ডিজাইন। ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত ও আকর্ষণীয় ভিজ্যুয়াল অভিজ্ঞতা নিশ্চিত করবে ডিভাইসটির ডিসপ্লে। পাশাপাশি, এর ১০০০ নিটস ব্রাইটনেস সারাদিন, এমনকি প্রচণ্ড সূর্যের আলোতেও ব্যবহারকারীদের নিরবচ্ছিন্নভাবে কনটেন্ট দেখার সুযোগ করে দিবে। ক্যামেরার ক্ষেত্রে বলা যায়, ফোনটিতে ৫০ মেগাপিক্সেল ওআইএস মেইন ক্যামেরা, ৫ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রোক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। মানসম্পন্ন পোর্ট্রেট, ট্রেন্ডিং সেলফি ও নানারকম ফটোগ্রাফি বা ঝকঝকে ভিডিও, সবই এই নতুন গ্যালাক্সি এ২৪ -এ করতে পারবেন ব্যবহারকারীরা। পাশাপাশি, ডিভাইসটিতে সুপার-ফাস্ট চার্জিং এর সাথে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের সুবিশাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। স্যামসাং ফ্যানরা এখন ব্যাটারি ফুরিয়ে যাওয়ার দুশ্চিন্তা করা ছাড়াই গেমস খেলা বা মুভি সহ অন্যান্য পছন্দের কনটেন্ট দেখতে পারবেন আরও স্বাচ্ছন্দ্যের সাথে। এ ছাড়াও, হেলিও জি৯৯ ৬ ন্যানোমিটার প্রসেসর, সাইড ফিঙ্গারপ্রিন্ট সহ আরও অনেক আকর্ষণীয় ফিচারে ভরপুর গ্যালাক্সি এ২৪ ডিভাইস। এ বিষয়ে স্যামসাং মোবাইলের হেড অব এমএক্স বিজনেস বলেন, “বাংলাদেশের বাজারে স্যামসাংয়ের লেটেস্ট ডিভাইস গ্যালাক্সি এ২৪ নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই স্মার্টফোনের আকর্ষণীয় ফিচারগুলো ব্যবহারকারীরা উপভোগ করবেন বলে আমরা আশাবাদী। আমরা এ ধরনের স্মার্টফোন আরও নিয়ে আসতে ও ফোন ব্যবহারের সামগ্রিক অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করতে নিরলস কাজ করে যাচ্ছি।” একই প্রাইস-রেঞ্জের ফোনগুলোর মধ্যে ব্যবহারোপযোগিতা আর আকর্ষণীয় ফিচারের কারণে গ্যালাক্সি এ সিরিজের হ্যান্ডসেটগুলো অন্যতম জনপ্রিয় স্মার্টফোনে পরিণত হয়েছে। বিগত বছরগুলোতে নানান অফার নিয়ে এসেছে এই সিরিজের ফোনগুলো, এরই ধারাবাহিকতায় এবার নিয়ে আসা হয়েছে নতুন গ্যালাক্সি এ২৪। ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৩৭,৯৯৯ টাকা। সরাসরি অভিজ্ঞতা নিতে ফ্যানরা নিকটস্থ স্যামসাং অনুমোদিত স্টোর অথবা স্যামসাং বাংলাদেশের ফেসবুক পেইজ থেকে ঘুরে আসতে পারেন।


আরও খবর



ইসলামপুর পৌরসভার মেয়র পদশূন্য ঘোষণা উপ-নির্বাচনের নির্দেশ

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৩১জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন,ইসলামপুর(জামালপুর) প্রতিনিধি:জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়রের পদশূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার বিভাগ। পাশাপাশি ওই পৌর সভায় মেয়র পদ উপ-নির্বাচন অনুষ্ঠানেরও নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

রোববার (২৩ জুন) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে ।

প্রজ্ঞাপনে বলা হয় ইসলামপুর পৌর মেয়র আব্দুল কাদের সেখ। মেয়র দায়িত্ব পালনকালে তাঁর বিরুদ্ধে উক্ত পৌরসভার ১১ জন কাউন্সিলর বিভিন্ন অভিযোগে আনীত অনাস্থা প্রস্তাব গৃহীত হওয়ায় সরকার তথা স্থানীয় সরকার বিভাগ কর্তৃক স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩৮ (১২) মোতাবেক জামালপুর জেলার ইসলামপুর পৌরসভার মেয়র এর আসনটি সূত্রোক্ত প্রজ্ঞাপন অনুযায়ী ২৩ জুন ২০২৪ খ্রি: তারিখ হতে শূন্য ঘোষণা করা হয়।

এমতাবস্থায়, “স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩৩ (২) ধারা এর বিধান মতে জামালপুর জেলার ইসলামপুর পৌরসভার মেয়র-এর শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

মেয়রের পদশূন্য ঘোষণার পর পরই উপ-নির্বাচনে মেয়র পদে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার গুঞ্জন উঠেছে। 


আরও খবর



সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২০জন দেখেছেন

Image
আল আমিন মন্ডল বিপ্লব বগুড়া প্রতিনিধি:গাছ লাগান পরিবেশ বাঁচান।গাছ মানুষের পরম বন্ধু।প্রকৃত ভারসাম্য রক্ষায় গাছ রোপণের বিকল্প নেই। এরেই ধারাবাহিকতায় সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার আয়োজনে বৃক্ষরোপন ও চারাগাছ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে বগুড়া সদরের নিশিন্দারা ইউপির চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সুজন- সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক হুমায়ন ইসলাম তুহিন। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শাহিনুর ইসলাম টম্পি,  বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জুলেখা নারগিস,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ মহল, সহকারী শিক্ষক আঞ্জুয়ারা বেগম, সুজন সুশাসনের জন্য নাগরিক বগুড়া জেলা শাখার সিনিয়র সাধারণ সম্পাদক সেলিম রেজা সানু, সুজন শাজাহানপুর উপজেলার সিনিয়র সহসভাপতি আঃ রহমান, সাধারণ সম্পাদক আনিস রহমান,সুজন জেলা কমিটির সদস্য শেখ মাহবুবার রহমান চপল, এম কবির ফুয়াদ, সুলতান বাদশা, শামসাদ মুর্শিদা সোমা, শ্রীঃ চন্দন সরকার সহ বিদ্যালয়ের সকল শিক্ষক ও  শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। কর্মসূচিতে অর্ধশতাধিক শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ করা হয়। বিতরণের পূর্বে শিক্ষার্থীদের উদ্দেশ্যে সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ন ইসলাম তুহিন বলেন, আমাদের প্রত্যেকের উচিত বসতবাড়ির চারপাশে ও পরিত্যাক্ত জায়গায় চারাগাছ রোপণ করা। গাছ থেকে অক্সিজেন,  ছায়া ও ফল পাওয়া যায়। গাছ মানুষের পরম বন্ধু। এজন্য আমাদের সবার উচিত বৃক্ষ রোপন করা ও যত্ন নেওয়া।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



কোটা আন্দোলকারীদের ওপর হামলায় অ্যামনেস্টির নিন্দা

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

সোমবার (১৫ জুলাই) মধ্যরাতে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল দক্ষিণ এশিয়া শাখার ফেসবুক পেজ থেকে এক স্ট্যাটাসে এ নিন্দা জানানো হয়।

ওই স্ট্যাটাসে তারা লিখে, ‘অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের ঢাকা ইউনিভার্সিটি এবং সারাদেশে বিভিন্ন ক্যাম্পাসে কোটা সংস্কার প্রতিবাদকারীদের বিরুদ্ধে হামলার তীব্র নিন্দা জানিয়েছে, যার ফলে শত শত শিক্ষার্থী আহত হয়েছে বলে জানা গেছে। অবিলম্বে সকল শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের নিরাপত্তা ও আহতদের সঠিক চিকিৎসা নিশ্চিত করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংসতার বর্ণনা অ্যামনেস্টি অতীতে যে ধরনের সহিংসতার নথিভুক্ত করেছে তার সঙ্গে সংগতিপূর্ণ, যেখানে বেসামরিক পোশাক পরা ব্যক্তিরা, হাতুড়ি, লাঠি, এবং ক্লাবগুলির মতো অস্ত্র ব্র্যান্ডিং করে প্রতিবাদকারীদের মারধর করে।

মত প্রকাশের স্বাধীনতা এবং শান্তিপূর্ণ সমাবেশের জন্য জনগণের অধিকারের প্রতি সম্পূর্ণরূপে শ্রদ্ধাশীল এবং শান্তিপূর্ণ প্রতিবাদকারীদের আরও ক্ষতি থেকে রক্ষা করতে আন্তর্জাতিক আইন এবং নিজস্ব সংবিধান অনুযায়ী বাংলাদেশকে তাদের বাধ্যবাধকতা বজায় রাখতে হবে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



নরসিংদীতে ট্রাফিক পুলিশের সহায়তায় ভুয়া পুলিশ আটক

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৫৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃনরসিংদীতে  ট্রাফিক পুলিশের টিআই আবুল বাসার আকন্দ, সার্জেন্ট শামীম আহমেদ এবং এটিএসআই মো. মোস্তফা কামালের সহায়তায় হারুন ওরফে বাবুল (৩৫) নামে এক ভূয়া পুলিশকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। শনিবার (২৯ জুন) বেলা ১১টায় ঢাকা সিলেট মহাসড়কের শহরের জেলখানা মোড় থেকে তাকে আটক করা হয়।

আটক হারুন ওরফে বাবুল জামালপুর জেলার সরিষাবাড়ি থানার বাগমারী গ্রামের মৃত ইমান আলীর ছেলে। তিনি নিজেকে সাভারের আশুলিয়া হাইওয়ে পুলিশ উপপরিদর্শক হিসেবে পরিচয় দিতেন।

পুলিশ জানায়, গত ৬ জুন বৃহস্পতিবার জেলা শহরের জেলখানা মোড়ের হলি লাইফ হাসপাতালে এক নারীকে নিয়ে এসে প্রতারনা করে তার ব্যাগ নিয়ে পালিয়ে যায় ভূয়া পুলিশ হারুন। তার ওই ব্যাগে নগদ ১৫ হাজার টাকা, ৪ আনা ওজনের একটি স্বর্ণের চেন ও তার ব্যবহৃত সীমসহ একটি এন্ড্রয়েড মোবাইল ফোন সেট ছিল। পরে ওই নারী হাসপাতাল কর্তৃপক্ষকে ব্যাগ নিয়ে যাওয়ার ঘটনা জানায়।

পরে হাসপাতাল কর্তৃপক্ষ সিসি ক্যামেরা থেকে তার ছবি স্থানীয় সাংবাদিকদের সরবরাহ করে। দুপুরে নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বাড়ি থেকে জেলখানার মোড়ে আসলে তিনি হারুনকে দেখতে পান। পরে তিনি দায়িত্বরত  নরসিংদী ট্রাফিক পুলিশের টিআই আবুল বাসার আকন্দ, সার্জেন্ট শামীম আহমেদ এবং এটিএসআই মো. মোস্তফা কামালের সহায়তায়তাকে আটক করে।

আটকের পর তাকে হলি লাইফ হাসপাতালে নিয়ে গেলে কর্তৃপক্ষও তাকে চিহ্নিত করে। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে সে প্রতারণার কথা স্বীকার করে। সে জানায়, তার গায়ে পরিহিত পোশাকটি ঢাকার কল্যাণী মার্কেট থেকে কিনেছে। সে সাত মাস যাবৎ বিভিন্ন স্থানে প্রতারণা করে সাধারণ মানুষের টাকা পয়সা লুট করার কথা স্বীকার করে। এই সময় তার কাছ থেকে একটি লেজার লাইট একটি মোবাইল সেট উদ্ধার করা হয়। পরে তাকে নরসিংদী সদর মডেল থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজু বলেন, আজকে জেলখানার মোড়ে তাকে দেখে আমার সন্দেহ হয়। পরে মোবাইলে থাকা ছবি দেখে নিশ্চিত হই। পরে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সহায়তায় তাকে আটক করা হয়। সে অনেক নিরীহ মানুষের টাকা পয়সা লুট করেছে।

নরসিংদী সদর মডেল থানার উপপরিদর্শক নাসিম বলেন, তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।  আর ভুক্তভোগী নারী থানায় আসতেছে। তার সাথে কথা বলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



চাল আমদানি নয় ভবিষ্যতে আমরা রপ্তানি করবো : খাদ্যমন্ত্রী

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
নওগাঁ জেলা প্রতিনিধি : চাল আমদানি নয় ভবিষ্যতে আমরা চাল রপ্তানি করবো বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, বিগত দুই বছর সরকার চাল আমদানি করেনি।এবারও চাল আমদানির প্রয়োজন হবেনা। 

রবিবার দুপুরে সাপাহার উপজেলা পরিষদ মিলনায়তনে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় "কৃষি প্রযুক্তি মেলা-২০২৪ " এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

কৃষি প্রণোদনা সরকারের পরিকল্পিত ও সময়োপযোগী পদক্ষেপ অবিহিত করে খাদ্যমন্ত্রী  বলেন, কৃষি প্রণোদনা দিয়ে- ভর্তূকি দিয়ে কৃষকের পাশে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি কৃষিকে প্রযুক্তি বান্ধব করতে নিরলস করে যাচ্ছেন। যে প্রণোদনা আজ বিতরণ করা হচ্ছে সেটা সঠিক ব্যবহার হলে বেশি জমিতে চাষাবাদ হবে আর উৎপাদন ও বৃদ্ধি পাবে।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত চিন্তাধারায় অল্প জমিতে বেশি ফসল ফলাতে কৃষিতে যন্ত্রের ব্যবহার বৃদ্ধি হয়েছে। অধিক জনসংখ্যার জন্য খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে প্রযুক্তির ব্যবহার কৃষকের জন্য আশির্বাদ। এছাড়াও প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক পতিত জমিতেও এখন চাষাবাদ হচ্ছে। 

পণ্যের দাম বেড়ে যাচ্ছে বলে বলা হচ্ছে।কিন্তু কৃষকের উৎপাদন খরচের খবর কেউ নিচ্ছে না।
দাম বাড়লে ভোক্তার সমস্যা আর পন্যের দাম কমলে কৃষকের সমস্যা। উৎপাদন খরচ না উঠলে কৃষক উৎপাদনে নিরুৎসাহিত হবে উল্লেখ করে তিনি বলেন, সমাজের নিন্ম আয়ের মানুষের জন্য সরকারের খাদ্য বান্ধব কর্মসূচি ,ওএমএস ও টিসিবির ভর্তূকি মূল্যে চাল আটা বিক্রি করা হচ্ছে। 

এর আগে তিনি সাপাহার উপজেলা পরিষদ চত্ত্বরে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন করেন এবং স্টল পরিদর্শন করেন। 

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মো: মাসুদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান নঈমুদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খাতুন,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মাসুদ রেজা সারোয়ার,উপজেলা কৃষি অফিসার শাপলা খাতুন এবং শিরন্টি ইউনিয়নপরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন। পরে খাদ্যমন্ত্রী কৃষকদের মাঝে সরকারি আমন প্রণোদনা বিতরণ করেন এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক ও বাইসাইকেল বিতরণ করেন।

উল্লেখ্য, ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ/২০২৪-২৫ মৌসুমে আমন প্রণোদনা হিসাবে ১২১০ জন কৃষকের প্রত্যেকে ৫ কেজি বীজ,১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার সহায়তা বিতরণ করা হয়।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর