Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

দেশবাসী কে ঈদের শুভেচ্ছা জানান আওয়ামী যুব লীগের ৭০ নং ওয়ার্ড নেতা ওমর ফারুক

প্রকাশিত:Sunday ০১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৫৩জন দেখেছেন
Image

বজলুর রহমানঃ

দেশের মানুষকে  ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী যুব লীগের ৭০ নং ওয়ার্ড নেতা ওমর ফারুক।


রবিবার (১ মে) প্রচার পত্র ও পোষ্টারের মাধ্যমে আওয়ামী যুব লীগের ৭০ নং ওয়ার্ড নেতা ওমর ফারুক এ শুভেচ্ছা জানিয়েছেন।


আওয়ামী যুব লীগের ৭০ নং ওয়ার্ড নেতা ওমর ফারুক বলেন, ‘এলাকার ও দেশের সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি। একমাস সিয়াম সাধনার পর আবার এসেছে পবিত্র ঈদুল ফিতর। ঈদ মানেই আনন্দ। আসুন, ঈদের আনন্দ সবাই ভাগাভাগি করে নেই। যে যার অবস্থান থেকে ঈদুল ফিতরের মহিমায় উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আত্মনিয়োগ করি। সুস্থ থাকুন, নিরাপদ থাকুন। ঈদ মোবারক।’



আরও খবর



একদিন অনুশীলন করেই রাতে মাঠে নামছে টাইগাররা

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৩জন দেখেছেন
Image

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে আজ প্রথমবারের মতো মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে আনুষ্ঠানিক সিরিজের ম্যাচ খেলতে নয়। মূল সিরিজ শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

অ্যান্টিগার কুলরিজ ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় শুক্রবার রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। আগামী ১৬ জুন (বৃহস্পতিবার) অ্যান্টিগারই নর্থ সাউন্ডে স্যার ভিভ রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল।

কয়েকভাগে ভাগ হয়ে ক্যারিবীয় সফরে গিয়েছে বাংলাদেশ দল। ভ্রমণক্লান্তি কাটিয়ে বৃহস্পতিবার প্রথমবারের মতো পূর্ণাঙ্গ দলীয় অনুশীলন করেছেন তামিম ইকবাল, মুমিনুল হক, লিটন দাস, নাজমুল হোসেন শান্তরা। একদিনের অনুশীলনেই আজ প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের টেস্ট স্কোয়াড
মুমিনুল হক, তামিম ইকবাল, মাহমুদুল হাসান, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, ইয়াসির আলী রাব্বি, কাজী নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন সৈকত, এবাদত হোসেন চৌধুরী, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশ
ইয়ানিক ক্যারিয়া (অধিনায়ক), কলিন আর্কিবাল্ড, অ্যালিক অ্যাথানাজ, ত্যাজনারায়ন চন্দরপল, ব্রায়ান চার্লস, রস্টোন চেজ, টেভিন ইমলাচ, জেরেমিয়া লুইস, প্রেস্টন ম্যাকসুই, মারকুইনো মাইন্ডলি, জেরেমি সোলোজানো ও জোমেল ওয়ারিকান।


আরও খবর



৪৮ ঘণ্টায়ও নেভেনি আগুন, মরদেহ থাকলে বের হতে পারে কাল

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১১২জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার ৪৮ ঘণ্টা পার হলেও তা নিয়ন্ত্রণে আসেনি। এখনো বেশ কয়েকটি কনটেইনার দাউ দাউ করে জ্বলছে। ঘটনাস্থল থেকে এখনো মরদেহ উদ্ধারের আশা একদম ছেড়ে দিচ্ছে না ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস বলছে, নিখোঁজদের বিষয়ে আগুন নিয়ন্ত্রণের পর অভিযান চলবে। তবে সেখানে মরদেহ পাওয়া যাবে কি না সন্দেহ। কারণ, এতক্ষণ জ্বলা আগুনের মধ্যে মরদেহ পাওয়া যাবে কি না সন্দেহ রয়েছে। টানা ৪৮ ঘণ্টা ধরে কাজ করতে করতে বেশ কয়েকজন দমকলকর্মী ক্লান্ত হয়ে পড়েছেন। ডিউটি ভাগ করে দেওয়ার পরেও আগুনের মাত্রা অতিরিক্ত থাকায় ক্লান্ত ফায়ার সার্ভিসের কর্মীরাও।

সোমবার (৬ জুন) রাত ১০টার দিকে সরেজমিনে দেখা যায়, ফায়ার সার্ভিসের ৫টি বড় ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। চারটি কেমিক্যালযুক্ত কনটেইনার সরিয়ে নেওয়া হয়েছে নিরাপদ স্থানে। তবে সেই কনটেইনারগুলো সরিয়ে নিলেও ফায়ার সার্ভিস বলছে সেগুলো পরবর্তীতে বিস্ফোরণের আশংকা রয়েছে। মূল আগুন নিয়ন্ত্রণের পরে কেমিক্যালযুক্ত এই কনটেইনার নিয়ে কাজ করবে ফায়ার সার্ভিসের বিশেষজ্ঞ ইউনিট।

বৃহত্তর কুমিল্লা ফায়ার স্টেশনের সহকারী পরিচালক মো. আক্তারুজ্জামান জাগো নিউজকে বলেন, টানা ৪৮ ঘণ্টা আমরা কাজ করে চলেছি। এখন যে কনটেইনারগুলো জ্বলছে সেগুলোতে গার্মেন্টস পণ্য রয়েছে বলে নিভছে না। এ কারণে আমাদের বেগ পেতে হচ্ছে। তবে আশা করছি আগামীকালের মধ্যে আগুন নিয়ন্ত্রণ আসবে। আগুন নিভে গেলে সেখানে সরাসরি প্রবেশ করে উদ্ধার অভিযান চালানো হবে। মরদেহ যদি থেকে থাকে তাহলে উদ্ধার করা হবে।

এর আগে শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কনটেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৯ জন হয়েছে।

তবে জেলা প্রশাসনের তথ্য মতে মৃতের সংখ্যা ৪৬। দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. ইলিয়াস হোসেন চৌধুরী জানান, নিহতদের মধ্যে ডিপোর শ্রমিকদের পাশাপাশি ফায়ার সার্ভিসের ৯ সদস্যও রয়েছেন। হাসপাতালে ভর্তি অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা বাড়তে পারে।


আরও খবর



৩০০ পর্বে ‘আজকের অনন্যা’

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫২জন দেখেছেন
Image

বিভিন্ন শ্রেণি-পেশার নারীদের অংশগ্রহণে জিটিভির ধারাবাহিক গেম শো ‘কিউট আজকের অনন্যা’। তানিয়া আহমেদের উপস্থাপনায় এটি প্রযোজনা করেন তুষার জামাল। দেখতে দেখতে শোটি ৩০০ পর্বের মাইলফলক স্পর্শ করছে।

এটি প্রচারিত হয় সপ্তাহের প্রতি বৃহস্পতিবার রাত ৯ টায়। সেই ধারাবাহিকতায় আজ প্রচারিত হবে এই অনুষ্ঠানের ৩০০ তম পর্ব। যথারীতি ৩০০ তম পর্বেও উপস্থাপনা করেছেন অভিনেত্রী ও উপস্থাপক তানিয়া আহমেদ।

বিশেষ এই পর্বে অতিথি হিসেবে আছেন মডেল-অভিনেত্রী উর্মিলা কর, নৃত্যশিল্পী অভিনেত্রী সিনথিয়া, মডেল কোরিওগ্রাফার বুলবুল টুম্পা এবং ফোক সঙ্গীত শিল্পী লায়লা।

শোয়ের প্রযোজক এবং পরিচালক তুষার জামাল বলেন, ‘‘আজকের অনন্যা’ অনুষ্ঠানের জন্য আমরা সাধারণত পাঁচটি ক্যাটাগরি চিন্তা করে গল্প এবং পার্টিসিপেন্ট নির্ধারণ করি। তা হলো, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী, সফল জননী নারী এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী।

এছাড়া প্রতি পর্বে চারজন নারী আমন্ত্রিত হয়ে আলোকিত করেন এই মঞ্চ। আসলে আমদের এই আয়োজনে অংশগ্রহণকারী প্রত্যেকেই এক একজন অনন্যা। যেহেতু এটা একটা প্রতিযোগিতা, তাই নিয়ম রক্ষার স্বার্থে একজনকে হতেই হয় বিজয়ী অনন্যা।

দেশের প্রতিটি অঞ্চলের দর্শকের ভালোবাসায় সিক্ত হয়ে পথ চলতে চলতে শোটি পৌঁছে গেছে ৩০০তম পর্বে। এই শুভক্ষণে জিটিভিসহ সংশ্লিষ্ট সকলকে আজকের অনন্যা পরিবারের পক্ষ থেকে সকলের প্রতি রইল অনেক অনেক ভালোবাসা এবং কৃতজ্ঞতা। দর্শকদের জন্যও ভালোবাসা।’

শোয়ের উপস্থাপিকা তানিয়া আহমেদও দর্শকের জন্য ভালোবাসা জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।


আরও খবর



সন্ধ্যায় বাসায় ফিরতে পারেন খালেদা জিয়া

প্রকাশিত:Friday ২৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫২জন দেখেছেন
Image

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বাসায় ফিরতে পারেন শুক্রবার (২৪ জুন) সন্ধ্যার পর।

খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিকেলে ম্যাডামের কিছু প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা আছে। তারপরে উনাকে বাসায় নিয়ে যাওয়া হবে। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে ম্যাডামকে বাসায় নেওয়া হতে পারে। মূলত করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে, হাসপাতালে যেহেতু অনেক করোনা পেশেন্ট আসছেন, সেসব কারণে ম্যাডামকে বাসায় নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১০ জুন দিনগত রাত ৩টা ২০ মিনিটে সাবেক এ প্রধানমন্ত্রীকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। ওইদিন রাত ২টা ৫৫ মিনিটের দিকে তাকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালে নেওয়া হয়। পরদিন শনিবার দুপুরে জরুরিভিত্তিতে তার এনজিওগ্রাম করা হয়। এতে তার হার্টে বেশ কয়েকটি ব্লক ধরা পড়ে। এর মধ্যে একটি ব্লক ছিল ৯৫ শতাংশ। সেটিতে রিং পরানো হয়।


আরও খবর



দেউলিয়া শ্রীলঙ্কায় লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে ৫৫০ রুপি

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৯জন দেখেছেন
Image

অর্থনৈতিকভাবে দেউলিয়া শ্রীলঙ্কায় ফের জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। এতে দেশটির নাগরিকদের দুর্ভোগ আরও বাড়বে। এদিকে ঋণ সহায়তার বিষয়ে আলোচনা করতে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা শ্রীলঙ্কায় পৌঁছেছেন। রোববার (২৬ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দেশটির সিলন পেট্রলিয়াম করপোরেশন (সিপিসি) রোববার ডিজেলের দাম বাড়ানোর কথা জানিয়েছে। ডিজেলের দাম লিটারে ১৫ শতাংশ বাড়িয়ে ৪৬০ রুপি করা হয়েছে। অন্যদিকে পেট্রলের দাম ২২ শতাংশ বাড়িয়ে ৫৫০ রুপি করা হচ্ছে।

শ্রীলঙ্কার জ্বালানি মন্ত্রী কাঞ্চনা উইজেসেকেরা জানান, তেলের নতুন চালান কবে আসবে তার নির্দিষ্ট কোনো তথ্য নেই। তার এমন ঘোষণার এক দিন পরেই জ্বালানির দাম বাড়ানো হলো।

এসময় উইজেসেকেরা গাড়িচালকদের কাছে ক্ষমা চেয়েছেন ও তাদের পাম্পিং স্টেশনের বাইরে দীর্ঘ লাইনে না দাঁড়াতে আহ্বান জানিয়েছেন। এদিকে সরবরাহ পুনরুদ্ধারের আশায় অনেকে তাদের যানবাহন সারিবদ্ধভাবে রেখে গেছে।

সরকারি একটি সূত্র জানিয়েছে, দ্বীপ রাষ্ট্রটিতে মাত্র দুই দিনের জন্য তেলের সরবরাহ রয়েছে। তাই কর্তৃপক্ষ এটি প্রয়োজনীয় পরিষেবার জন্য সংরক্ষণ করছে।

১৯৪৮ সালে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতা লাভের পর এই প্রথম তীব্র অর্থনৈতিক সংকটে পড়েছে শ্রীলঙ্কা। এরই মধ্যে দেশটির বৈদেশিক মুদ্রার রিজার্ভের পরিমাণ তলানিতে ঠেকেছে। দ্বীপ রাষ্ট্রটির বাণিজ্যিক ব্যাংকগুলো খাদ্য, জ্বালানি ও ওষুধ আমদানিতে ডলার সরবরাহ করতে পারছে না।


আরও খবর