Logo
আজঃ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪
শিরোনাম

দেশ ও জাতি গঠনে সাংবাদিকদের অগ্রণী ভুমিকা রাখতে হবে -- বস্ত্র ও পাটমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৫ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ১৮৬জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতাঃ

বস্ত্র ও পাটমন্ত্রী  গোলঅম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, দেশ ও জাতি গঠনে সাংবাদিকদের অগ্রণী ভুমিকা রাখতে হবে। হলুদ সাংবাদিকতা পরিহার করতে হবে। সাদাকে সাদা আর কালোকে কালো লিখতে হবে। সাংবাদিকদের মুক্ত থাকতে হবে। গতকাল ১৬ এপ্রিল শনিবার রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন। ক্লাব কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি এম এ মোমেন।


সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধাা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমান উল্লাহ, নারায়ণগঞ্জ জেলা পুরিষদের সদস্য সীমা রানী পাল (শিলা), মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা আলহাজ্ব তোফায়েল আহম্মেদ আলমাছ।


কাঞ্চন পৌরসভার আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা গোলাম রসুল কলি, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা মশিউর রহমান তারেক, উপদেষ্টা তাবিবুল কাদির তমাল, এডভোকেট সাইফুর রহমান স্বপন, রূপগঞ্জ উপজেলা যুব মহিলা আওয়ামীলীগের সভাপতি ফেরদৌসী আক্তার, সাধারণ সম্পাদক সেলিনরা আক্তার রিতা, আওয়ামীলীগ নেতা এমায়েত হোসেন, মাছুম চৌধূরী অপু, হাজী আলিম উদ্দিন, জজ মিয়া, মোরশেদ, ইউপি সদস্য তাওলাদ হোসেন।


রেহেনা আক্তার, লাভলী আক্তার প্রমুখ। বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ভুল তথ্যের সংবাদ পাঠক গ্রহন করে না। বস্তুনিষ্ঠ সংবাদ পাঠক ও প্রশাসন গ্রহন করে। তাই প্রত্যেকেই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে বলে আমার বিশ্বাস।পরে বীর মুক্তিযোদ্ধা ও দুঃস্থদের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ এবং আনন্দ শোভাযাত্র নিয়ে মুড়াপাড়া বাজারের প্রধান সড়ক পদক্ষিণ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আসুন, নতুন বছরে অতীতের সকল ব্যর্থতা-দুঃখ-গ্লানি পিছনে ফেলে সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণের লক্ষ্যে একযোগে কাজ করি,বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী রোববার (১৪ এপ্রিল) সারাদেশে উদযাপিত হবে বাংলা নববর্ষ-১৪৩১ বঙ্গাব্দ। পহেলা বৈশাখকে সামনে রেখে তিনি আজ বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তায় (ভিডিও) দেশবাসীর উদ্দেশে বলেন-

প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। বর্ষ পরিক্রমায় আবারও আমাদের মাঝে ফিরে এসেছে নতুন বছর। আপনারা যারা দেশে-বিদেশে অবস্থান করছেন বাংলাদেশের সকল ভাইবোনকে জানাই বঙ্গাব্দ ১৪৩১-এর শুভেচ্ছা। শুভ নববর্ষ।

প্রধানমন্ত্রী কবি সুফিয়া কামালের ভাষায় উচ্চারণ করে বলেন- ‘পুরাতন গত হোক! যবনিকা করি উন্মোচন তুমি এসো হে নবীন! হে বৈশাখ! নববর্ষ! এসো হে নতুন।”


আরও খবর



হিলিতে ৩ হাজার ৮১ পরিবারের মাঝে চাল বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ৮০জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:আর মাত্র কয়েক দিন পরেই মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে দিনাজপুরের হাকিমপুর হিলি পৌরসভার ৩ হাজার ৮১ দরিদ্র, অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। ঈদের আগে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চাল পেয়ে খুশি এসব অসহায় পরিবার। মঙ্গলবার (০২ এপ্রিল) সকাল ৯ টায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ভিজিএফ কর্মসূচীর আওতায় পৌর সভার ৯ টি ওয়ার্ডের ৩ হাজার ৮১ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণের উদ্বোধন করেন হাকিমপুর হিলি পৌরসভার প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন।

এসময় তদারকি অফিসার ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তাহিরুল ইসলাম, কাউন্সিলর রাকিবুল ইসলাম কেবলা, দুলাল হোসেন, রতন কুমার, ফারুক হোসেন,শামীম সরদার, পৌর প্রকৌশলী আব্দুর রাজ্জাক, সাবেক যুবলীগ নেতা মার্শালসহ ৯ টি ওয়ার্ডের কাউন্সিলরা উপস্থিত ছিলেন।

পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা শহিদা বেগম বলেন, কয় দিন পরে ঈদ। আমরা দিন আনা দিন খাওয়া মানুষ। ঈদের আগে চাল পেয়ে আমার খুব ভালো হলো বাবা। এতে আমি খুব খুশি।

প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গরীব অসহায় দুস্থদের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে যতো দিন থাকবে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। ঈদুল ফিতর উপলক্ষে সবাই যেন এক সাথে ঈদের আনন্দ উদযাপন করতে পারে সে কারণে ঈদের আগেই দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের মাধ্যমে মানবিক সহায়তা কর্মসূচীর আওতায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে বিনামূল্যে ভিজিএফ এর চাল বিতরণ করা হচ্ছে।


আরও খবর



সিরাজগঞ্জে ডিবি পুলিশের অভিযানে সিএনজিসহ ৮ চোর আটক

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ১০৫জন দেখেছেন

Image
রাকিবুল ইসলাম সিরাজগঞ্জ থেকে:সিরাজগঞ্জ ডিবি পুলিশের যৌথ অভিযানে চোর চক্রের আটজনকে গ্রেফতার করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ জুলহাজ উদ্দীন বিপিএম বার, পিপিএম বার, বলেন, সোমবার মধ্যে রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাঁতী বাজারে অভিযান চালিয়ে ২ টি পানির মটর ও ০১টি সিএনজিসহ আট চোরকে আটক করা হয়েছে। 

আটককৃতরা হলো সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের তারুটিয়া ও বাসুদেবকোল গ্রামের
সবুজ আলী (২৮), আসিফ / রিফাত (১৯) জিহাদ হাসান আসলাম (১৯), জিহাদ ইসলাম (১৯), সিয়াম মন্ডল (১৯), আশরাফুল সরকার (১৯), সেলিম খান / নয়ন ইসলাম (১৯), রবিউল হাসান (১৯),
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে বলে জানিয়েছেন ডিবি পুলিশ।

আরও খবর



রৌমারীতে হাট বাজারে টোল আদায় সংক্রান্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

প্রকাশিত:মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | ৪৫জন দেখেছেন

Image

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:স্থানীয় সরকার বিভাগ রৌমারী উপজেলার আওতাধীন সরকারি হাট-বাজার সমুহের ১৪৩১ বাংলা সনের টোল আদায়ের হার নির্ধারণ, পয়পরিস্কার, পেরিফেরি হাট-বাজারের বাইরে টোল আদায় না করা, হাটের শৃঙ্খলা রক্ষ করে চলাসহ নানাবিধ বিষয়ের লক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান, রৌমারী থানা অফিসার ইনচার্জ আব্দুল্লা হিল জামান, এমপির প্রতিনিধি রেজাউল ইসলাম মিনু সহ-সভাপতি উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, হাট বাজার ইজারাদারগণ, ইউপি চেয়ারম্যানদ্বয় ও সাংবাদিকদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল ৫ টায় উপজেলা পরিষদ হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, সরকার নির্ধারণের বেশি টোল আদায় করা যাবে না, উভয় পক্ষ হতে টোল আদায় করা যাবে না এবং উভয় পক্ষ থেকে টোল আদায় প্রমানিত হলে দন্ডবিধি মোতাবেক আদায় কারির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। ইজারাদ কর্তৃক টোল আদায়েল তালিকা লিখে হাট বাজারের প্রকাশ্য জায়গায় টানানোট নির্দেশ, ইচ্ছাকৃত ভাবে জনসাধারণকে ধোকা ও ঠকানোর অভিযোগ পাওয়া গেলে আইনত ব্যবস্থা গ্রহন করা হবে, হাট-বাজারের অলিগলিসহ কোন বিক্রয় স্থানকে সাব ইজারা বা এককালিন ইজারা দেয়া যাবে না, টোল আদায়ের রশিদে টাকার অংক উল্লেখ করে স্বাক্ষর থাকতে হবে, হাট-বাজারের পেরিফেরির বাইরে কোন টোল আদায় করা যাবে না, বাজার পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং কোন অন্যায় ও অনিয়ম হলে তার দায়-দায়িত্ব হাট-ইজাদারের উপর বর্তাবেও বলে ব্ধসঢ়;ক্তাগণ উল্লেক করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সরকারি নিয়ম মাফিক হাট-বাজার চালানো ও জেলা প্রশাসক মহোদয়ের টোল আদায়ের প্রস্তাবনা তালিকা প্রেরণের জন্য আলোচনা সভাটি করা হয়েছে। তবে সরকারি টোল আদায়ের হার নির্ধারণের বাইরে অতিরিক্ত টোল ও উভয় পক্ষের নিকট টোল আদায়ের কোন সুযোগ নাই।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী বলেন, সরকারের বাইরে কোন কিছু করার সুযোগ নাই। সরকারি ভাবে টোল আদায়ের নির্ধারিত তালিকার নিয়ম মাফিক টোল আদায় করতে হবে। 


আরও খবর



ডেমরায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে গণধোলাইয়ের শিকার দুই ব্যাক্তি !

প্রকাশিত:বুধবার ২৪ এপ্রিল 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | ২৯জন দেখেছেন

Image
মারুফ সরকার,স্টাফ রিপোর্টার:রাজধানী ডেমরা থানাধীন বাঁশের পুল এলাকার ইষ্টার্ন হাউজিং প্রকল্পের ভেতরে ভবন নির্মাণে ত্রুটির কথা বলে সংবাদ প্রকাশ করার ভয়-ভীতি দেখিয়ে চাঁদাবাজি চেষ্টা কালে স্থানীয়দের সাথে বিরোধের জের ধরে দুজনকে গনপিটুনি দেয়া হয়েছে।এ সময় নাম সর্বস্ব পত্রিকার সাংবাদিক পরিচয় দানকারী শরীফুল ইসলাম ও মাকসুদুল আলম রবি নামে দু'জন  আহত হয়।

স্থানীয়রা জানান, ইস্টার্ন হাউজিং প্রকল্পটির ভেতরে নির্মাণাধীন বিভিন্ন স্থাপনায় রাজউকের দোহাই দিয়ে সংবাদ প্রকাশের ভয় ভীতি দেখিয়ে অর্থ আদায়ের চেষ্টা চালিয়ে আসছিল বেশ কয়েক জন ব্যক্তি। কয়েক দিন আগে অখ্যাত একটি আন্ডার গ্রাউন্ড পত্রিকায় সংবাদ প্রকাশ করে।

এর পর নানা ভাবে এসব ভবন মালিকদের রাজউক দিয়ে বিল্ডিং ভেঙে ফেলার ভয় ভীতি প্রদর্শন করে। সোমবার ২২ এপ্রিল দুপুরে ইষ্টার্ন হাউজিং প্রকল্পে ভিডিও ক্যামেরা নিয়ে বিভিন্ন ভবনের চিত্রধারণ করতে থাকে।এ সময় শরিফুল ইসলাম প্রকল্প এলাকার ভবন মালিক সমিতির সাধারণ সম্পাদক এর সাথে খারাপ আচরণ করে।পরবর্তীতে আশেপাশের ভবন থেকে লোকজন এসে তাদের কে চ্যালেঞ্জ করলে ঘটনাস্থল থেকে কয়েকজন দৌড়ে পালিয়ে যায় পরে দুইজনকে উত্তম মধ্যম দেয় উপস্থিত জনতা।

এ বিষয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন ইষ্টার্ন হাউজিং প্রকল্পের ভিতরের মারা-মারির ঘটনায় একটি মামলা হয়েছে এরই মধ্য ৫ জনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

আরও খবর