Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম

ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড

প্রকাশিত:Thursday ১৮ August ২০২২ | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ১৭১জন দেখেছেন
Image

নাজমুল হাসানঃ

রাজধানীর ডেমরা মাতুয়াইল ফার্মের মোড় এলাকায় একটি প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।বৃহস্পতিবার ১৮ আগষ্ট সকাল ৭টা ৪৫ মিনিটে কুমিল্লা প্রিন্টিং এন্ড প্যাকেজিং কারখানাটিতে বিদ্যুতের শর্টসার্কিট হয়ে আগুনের সুত্রপাত হয়।আগুনে কারখানাটির কোটি টাকার মালামাল ও মেশিনপত্র পুরে গেছে।আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।সকাল ৯টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।


ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।তবে প্রাথমিক ভাবে পাওয়া খবরে জানাগেছে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।


ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসাইন বলেন, আমরা সকাল ৭টা ৪৫ মিনিটের দিকে মাতুয়াইলের কোনাপাড়ায় একটি প্যাকেজিং কারখানায় আগুন লাগার খবর পাই। প্রথমে আমাদের দুটি ইউনিট আগুন নেভানোর জন্য যায়। পরে আরো চারটি ইউনিট গিয়ে কাজ শুরু করে। এতে প্রায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।


তিনি আরো বলেন, প্রাথমিকভাবে আমরা আগুন লাগার কারণ ও সূত্রপাত সম্পর্কে জানতে পারিনি। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ক্ষয়ক্ষতি নিরূপণে কাজ চলছে।


স্থানীয়রা জানান কারখানাটিতে অগ্নিনির্বাপনের কোন ব্যাবস্থা না থাকায় আগুন লাগার পড়ে তা চারদিকে ছড়িয়ে পড়ে।কারখানাটি কাওসার আহমেদ ও রাকিব নামে দুজন ব্যাক্তি যৌথ মালিকানায় পরিচালনা করেন।


আরও খবর