Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

ডেমরা এলাকার বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাসের দাবিতে মানব বন্ধন

প্রকাশিত:Thursday ১৩ January ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২৬৭জন দেখেছেন
Image


বজলুর রহমানঃ

রাজধানীর ডেমরায় ‘আবাসিক বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাস চাই’ এ স্লোগানে গ্যাসের দাবিতে মানব বন্ধন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ওয়ার্ডবাসীরা।


মঙ্গলবার দুপুরে ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পূর্ব বক্সনগর এলাকাবাসীর উদ্যোগে প্রতিবেশী ওয়ার্ডবাসীদের অংশ গ্রহণে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ডিএসসিসির ৬৬ ও ৬৭ নম্বর ওয়ার্ডের অভ্যন্তরীণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।


মানব বন্ধনে অংশ গ্রহণকারীরা বলেন, ডেমরা থানাধীন প্রতিটি ওয়ার্ডেই তীব্র গ্যাস সংকট রয়েছে। ভোর সকাল ৬-৭ টার মধ্যে আবাসিক গ্যাস চলে যায়। আসে রাত ১১ টার পরে। এলাকা ভেদে কোথাও আবার গ্যাস আসে ভোর ৪ টায়,চলে যায় সকাল ৬ টার পরেই।

প্রায় প্রতিটি ওয়ার্ডেই আবাসিক গ্যাস সরবরাহ হচ্ছে অনিয়মের মধ্যে। এতে রান্না বান্নার তারতম্যের কারণে সব সময় পারিবারিক অশান্তি সৃষ্টিসহ নানা প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে।


তারা বলেন, আমরা প্রতি মাসেই গ্যাস বিল পরিশোধ করে আসছি বছরের পর বছর ধরে কিন্তু আমাদের এ সমস্যা দিনে দিনে বাড়ছেই। আর তিতাস গ্যাস কর্তৃপক্ষের কতিপয় অসাধু কর্ম কর্তাদেরই যোগ সাজশে বিভিন্ন এলাকায় শিল্প কারখানা ও আবাসিক গ্যাসের অবৈধ সংযোগ বৃদ্ধি পেয়েছে বলে বৈধ গ্রাহকরা বাসা বাড়িতে পর্যাপ্ত গ্যাস পাচ্ছেনা। এতে দূর্বিসহ হয়ে পড়েছে মানুষের জীবন। আমরা এ সমস্যা থেকে স্থায়ীভাবে মুক্তি চাই। অন্যথায় বৃহত্তর আন্দোল গড়ে তোলা হবে যার প্রস্তুতি চলছে।


এ বিষয়ে ডিএসসিসির ৬৬ ও ৬৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সাউদ ও মো. ইব্রাহিম খলিল বলেন, তিতাস গ্যাস কর্তৃপক্ষের বিরুদ্ধে এলাকাবাসী অভিযোগ করে আমাদের বলেন গ্যাসের সমস্যা সমাধানে জরুরি ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে বাসা বাড়িতে গ্যাস সরবরাহ স্বাভাবিক করতে হবে নয়তো সরকারিভাবে সিলিন্ডার গ্যাসের দাম ১২-১৩ শ থেকে ৪-৫ শ টাকায় নামিয়ে আনলেই সমস্যার বড় একটা সমাধান হয়ে যাবে। অথচ দিন দিন সিলিন্ডার গ্যাসের দামও বেড়ে চলেছে।


তবে বিষয়টি সম্পূর্ণ নির্ভর করছে তিতাস গ্যাস কর্তৃপক্ষের ওপর। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি রইল এ বিষয়ে যাতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়।


আরও খবর



১০ মামলায় জামিন পেলেন ইমরান খান

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৩১জন দেখেছেন
Image

১০ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। চলতি বছরের ২৫ মে আজাদি মার্চের ঘটনায় তার বিরুদ্ধে বেশ কিছু মামলা দায়ের করা হয়। জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, শনিবার (৩০ জুলাই) জেলা ও দায়রা জজ কামরান বাশারত মুফতির আদালতে হাজির হয়ে জামিন চান সাবেক এই প্রধানমন্ত্রী।

প্রতিবেদনে বলা হয়, লং মার্চের ঘটনার পর ইমরান খানের বিরুদ্ধে মোট ১৫টি মামলা দায়ের করা হয়। আগেই পাঁচ মামলায় জামিন পান তিনি।

এদিকে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত প্রার্থী পারভেজ এলাহীকেই পাঞ্জাব প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। এর ফলে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ছেলে হামজা শাহবাজ তার পদ হারিয়েছেন।

এর আগে পাঞ্জাবের সংসদে হওয়া মুখ্যমন্ত্রী নির্বাচন নিয়ে ডেপুটি স্পিকার দোস্ত মুহাম্মদ মাজারির সিদ্ধান্তকে ‘অবৈধ’ ঘোষণা দেওয়া হয়। সে সময় হামজা শাহবাজকে মুখমন্ত্রী ঘোষণা দেওয়া হয়েছিল।


আরও খবর



আল্লাহ যার সঙ্গে সুসম্পর্ক রাখবেন

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

আল্লাহর সঙ্গে বান্দার সুসম্পর্ক হবে এমনটিই তার চাওয়া। এ কারণে কোরআন-সুন্নাহর অনেক বর্ণনায় অনেক আমলের কথা উল্লেখ করা হয়েছে। যাদের সঙ্গে আল্লাহ তাআলা সুসম্পর্ক রাখবেন। তেমনই একটি আমল হলো, আত্মীয়তার সম্পর্ক রক্ষা করা। যে ব্যক্তি আত্মীয়ের সঙ্গে সুসম্পর্ক রক্ষা করবে, আল্লাহ তার সঙ্গে সুসম্পর্ক রাখবেন বলে হাদিসের একাধিক বর্ণনায় নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ঘোষণা দিয়েছেন। তাহলো-

১. হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, আল্লাহ যাবতীয় সৃষ্টিকে সৃষ্টি করলেন। যখন তিনি সৃষ্টি কাজ শেষ করলেন, তখন আত্মীয়তার সম্পর্ক বলে উঠলো, সম্পর্ক ছিন্ন করা থেকে আপনার আশ্রয় পাওয়াদের এটাই যথাযোগ্য স্থান। তিনি (আল্লাহ) বললেন, হ্যাঁ, তুমি কি এতে খুশি নও যে, তোমার সঙ্গে যে সুসম্পর্ক রাখবে, আমিও তার সঙ্গে সুসম্পর্ক রাখবো। আর যে তোমার থেকে সম্পর্ক ছিন্ন করবে, আমিও তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করবো। সে (রক্ত সম্পর্ক) বললো, হাঁ আমি সন্তুষ্ট হে আমার রব! আল্লাহ বললেন, তাহলে এ মর্যাদা তোমাকে দেওয়া হলো। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, তোমরা ইচ্ছে করলে (এ আয়াতটি) পড়ো-

فَهَلْ عَسَيْتُمْ إِنْ تَوَلَّيْتُمْ أَنْ تُفْسِدُوا فِي الأَرْضِ وَتُقَطِّعُوا أَرْحَامَكُمْ‏

’ক্ষমতা পেলে সম্ভবত তোমরা পৃথিবীতে বিপর্যয় সৃষ্টি করবে আর আত্মীয়তার বন্ধন ছিন্ন করবে’ (সুরা মুহাম্মাদ : আয়াত ২২)। (বুখারি)

২. হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন, নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, রক্ত সম্পর্কে মূল হল রাহমান। আল্লাহ তাআলা বলেছেন, যে তোমার সঙ্গে সুসম্পর্ক রাখবে, আমি তার সঙ্গে সুসম্পর্ক রাখবো। আর যে তোমার থেকে সম্পর্ক ছিন্ন করবে, আমিও সে লোক থেকে সম্পর্ক ছিন্ন করবো।’ (বুখারি)

৩. হজরত আয়েশা রাদিয়াল্লাহু আনহা বর্ণনা করেছেন, নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আত্মীয়তার হক রাহমানের মূল। যে তা সংরক্ষণ করবে, আমি তাকে সংরক্ষণ করবো। আর যে তা ছিন্ন করবে, আমি তাকে (আমার থেকে) ছিন্ন করবো।’ (বুখারি)

সুতরাং মুমিন মুসলমানের উচিত, মহান আল্লাহকে ভয় করা। তাঁর ইবাদত করা। আত্মীয়তার হক আদায় করা। আত্মীয়তার সুসম্পর্ক রক্ষা করা। আত্মীয়ের সঙ্গে সম্পর্ক নষ্ট না করা। কেননা যে বা যারা আত্মীয়ের সঙ্গে সম্পর্ক নষ্ট করবে মহান আল্লাহ তাদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করবেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে আত্মীয়তার সুসম্পর্ক রক্ষা করার তাওফিক দান করুন। হাদিসের ওপর আমল করার তাওফিক দান করুন। আমিন।


আরও খবর



আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে শিক্ষা অফিসের সোয়া ৪ লাখ টাকা ছিনতাই!

প্রকাশিত:Tuesday ১৬ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১২জন দেখেছেন
Image

গোপালগঞ্জের কোটালীপাড়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সোয়া চার লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) গোপালগঞ্জ-পয়সারহাট সড়কের কোটালীপাড়া উপজেলার কাজী মন্টু ফিলিং স্টেশনের পূর্ব পাশে এ ঘটনা ঘটে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের হিসাবরক্ষক কাজী মো. আরমিন বলেন, ‘দুপুর সাড়ে ১২টার দিকে ঘাঘর বাজারের সোনালী ব্যাংক থেকে শিক্ষকদের ইউনিক আইডির তিন লাখ ৯৩ হাজার ৫২০ টাকা ও উপজেলা একাডেমিক সুপারভাইজার জসিম স্যারের বেতনের ৩২ হাজার ৩০০ টাকা উত্তোলন করে ভ্যানে চড়ে উপজেলা সদরে আমাদের অফিসে যাচ্ছিলাম। কাজী মন্টু ফিলিং স্টেশনের পূর্ব পাশে যাওয়ার পর আমার ভ্যানটির গতিরোধ করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দেন কয়েকজন। তারা আমাকে একটি সাদা রঙের মাইক্রোতে তুলে নিয়ে চোখ বেঁধে ফেলেন। গাড়িতে তোলার সময় আমি তিনজনের হাতে পিস্তল ও ওয়াকিটকি দেখেছি।’

তিনি আরও বলেন, ‘গাড়িতে তোলার পর লোকগুলো টাকার ব্যাগটি ছিনিয়ে নেন ও আমাকে মারধর করেন। এরপর গাড়িটি অনেকক্ষণ চলার পর তারা আমাকে একটি নির্জন স্থানে নামিয়ে দিয়ে চলে যান। আমি পরবর্তীতে জানতে পারি স্থানটি গৌরনদী। এরপর আমি আমার অফিসে যোগাযোগ করে কোটালীপাড়ায় চলে আসি।’

উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. জসিম উদ্দিন বলেন, ‘আমার বেতনসহ শিক্ষকদের ইউনিক আইডির টাকা অনেক আগেই উপজেলা মাধ্যমিক কর্মকর্তার অ্যাকাউন্টে ঢুকেছিল। উপজেলা মাধ্যমিক কর্মকর্তার বদলির কারণে আমাদের এই টাকা উত্তোলন করতে দেরি হয়েছে। নতুন কর্মকর্তা যোগদান করায় আজ আমাদের অফিসের হিসাবরক্ষক সোনালী ব্যাংক থেকে টাকা উত্তোলন করে অফিসে ফিরছিলেন। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে টাকাগুলো ছিনিয়ে নেওয়া হয়। এ বিষয়ে কোটালীপাড়া থানায় লিখিতভাবে অভিযোগ করা হয়েছে।’

এ বিষয়ে কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিল্লুর রহমান বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



ফেসবুকে আপত্তিকর পোস্ট: গ্রেফতার যুবক রিমান্ডে

প্রকাশিত:Monday ১৫ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ব্যঙ্গাত্মক পোস্ট করে তা ছড়িয়ে দেওয়ার অভিযোগে গ্রেফতার মো. সালাউদ্দিনের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৫ আগস্ট) সালাউদ্দিনকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার সাতদিনের রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী তার চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন >> ফেসবুকে আপত্তিকর পোস্ট দিয়ে গ্রেফতার যুবক

মামলার সূত্রে জানা যায়, বিভিন্ন অনলাইন রুটিন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডি থেকে রাষ্ট্রের ভাবমূর্তি এবং সুনাম ক্ষুণ্ন করার উদ্দেশ্যে তথ্য বিকৃত করে প্রচার করাসহ বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন ব্যঙ্গাত্মক পোস্ট চোখে পড়ে। তখন এটি নিয়ে কাজ শুরু করে সিটি সাইবার পুলিশ। ওই ফেসবুক আইডিটি শনাক্ত করে তার অবস্থান নিশ্চিত করা হয়। এরপর গত ১৪ আগস্ট চকবাজারের হোসনী দালান রোডের বাবুল ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের সামনের রাস্তা থেকে সালাউদ্দিন নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছে থেকে ব্যঙ্গাত্মক পোস্ট করা ফেসবুক আইডি লগইন অবস্থায় একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ ঘটনায় রমনা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।


আরও খবর



মধুপুরে ২৪ পরিবার জমি সহ পেল নতুন ঘর

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Thursday ১৮ August ২০২২ | ৬০জন দেখেছেন
Image

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি মোঃ আবুল হোসেন আকাশ  


টাঙ্গাইলের মধুপুর উপজেলার ৫ নং  গোলাবাড়ী ইউনিয়নের গৃহহীন ২৪ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ২শতাংশ জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।


গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর ঘর বিতরণ উদ্বোধন কার্যক্রমের পর এই দলিল হস্তান্তর করা হয়। 


উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন জানান, খাস জমির স্বল্পতা ও নানা জটিলতার কারণে মধুপুরের গোলাবাড়ী ইউনিয়নে অদ্যাবধি পর্যন্ত কোন ঘর বরাদ্দ দেওয়া সম্ভব হয়নি।


 উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবুর সহযোগিতায় কিছু খাস জমি উদ্ধার করে সেখানে ২৪টি পরিবারের আবাসন ব্যবস্থা করা হয়েছে। ওই ইউনিয়নের ২৪জন ভূমি ও গৃহহীনকে জমির নামজারিসহ সকল কার্যক্রম সম্পাদন করে দেওয়া হয়েছে।


দলিল হস্তান্তর অনুষ্ঠানে মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমিন, সহকারি কমিশনার ভূমি মো. জাকির হোসেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি গোলাম মোস্তফা খান বাবলু, ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। 


আরও খবর