Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

ডাকাতিতে জড়িত পুলিশ সদস্যের দায় নেবে না বাহিনী: হারুন

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১২৩জন দেখেছেন
Image

রাজধানীর দারুস সালাম থানা এলাকায় স্বর্ণ ডাকাতির ঘটনায় জড়িত চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা মিরপুর বিভাগের জোনাল টিম। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রুপনগর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জাহিদুল ইসলাম এখন কারাগারে আছেন। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কোনো পুলিশ সদস্যের দায় বাহিনী নেয় না।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

এর আগে, বুধবার (২০ জুলাই) রাতে রাজধানীর সদরঘাট ও মেরাদিয়া এলাকায় অভিযান পরিচালনা করে চারজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- মো. সোহেল আহম্মেদ পল্লব (৪৮), মো. পলাশ শেখ (৩৪), মো. মাসুদ রানা (৪৬) ও রবিন হালদার পরেশ (৫০)।

jagonews24

এ সময় তাদের কাছ থেকে লুট করা স্বর্ণালঙ্কারসহ বিক্রয়লব্ধ পাঁচ লাখ টাকা ও আনুমানিক ২০ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

হারুন অর রশীদ বলেন, ভিকটিম টিটু প্রধানীয়া রাজধানীর কোতয়ালী থানাধীন তাঁতী বাজারস্থ ধানসিড়ি চেইন অ্যান্ড বল হাউজ নামক স্বর্ণের দোকানের একজন কর্মচারী। সে স্বর্ণের দোকানে তৈরি করা গহনা দেশের বিভিন্ন জুয়েলারি দোকানে ডেলিভারি দিয়ে থাকে।

‘গত ১৭ জুলাই সকাল সাড়ে ৬টার দিকে ভিকটিম স্বর্ণের গহনা নিয়ে টাঙ্গাইল জেলার মির্জাপুর ও সখিপুর থানা এলাকার বিভিন্ন জুয়েলারি দোকানে পৌঁছে দেওয়ার জন্য মোটরসাইকেল যোগে রওনা হন।’

‘মোটরসাইকেলে করে গাবতলী বাস টার্মিনালে পৌঁছে তিনি টাঙ্গাইলের বাসের জন্য অপেক্ষা করতে থাকেন। এ সময় অজ্ঞাতনামা একজন ব্যক্তি তার কাছে এসে নিজেকে ডিবি (গোয়েন্দা শাখা) পুলিশ পরিচয় দিয়ে তার নাম-ঠিকানা ও পেশা সম্পর্কে জিজ্ঞাসা করেন। ভিকটিম নাম-ঠিকানা বলার পর আসামি ব্যাগের মধ্যে কী আছে জানতে চায়।’

‘অজ্ঞাতনামা ব্যক্তি নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেওয়ার কারণে ভিকটিম আইনের প্রতি শ্রদ্ধা রেখে ব্যাগে ৩৮ ভরি ১৪ আনা স্বর্ণের তৈরি বল চেইন, চেইন জুমকা, বল জুমকা, লকেট, আংটি ও রিস্টলেট আছে বলে জানান।’

‘তিনি বিশেষ কায়দায় মোড়ানো দুটি প্যাকেটে করে খাকি রংয়ের একটি স্কুল ব্যাগের মধ্যে ভরে ওইসব স্বর্ণালঙ্কার নিয়ে যাচ্ছিলেন। কিছুক্ষণ পর আরও অজ্ঞাতনামা চার-পাঁচজন লোক এসে সেখানে যোগ দেয় এবং তারা ভয়ভীতি ও হুমকি দিয়ে জোরপূর্বক ভিকটিমের কাছে থাকা স্বর্ণালঙ্কারের ব্যাগ, স্বর্ণের ভাউচার, দোকানের ট্রেড লাইসেন্স, টিন সার্টিফিকেট ও তার ব্যবহৃত টেকনো টাচ মোবাইল ফোন ছিনিয়ে নেয়।’

jagonews24

‘এরপর অজ্ঞাতনামা ব্যক্তিরা ভিকটিমকে থানায় নিয়ে যাওয়ার কথা বলে তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেলে (ঢাকা মেট্রো-ল-৫৬-৬৪৩৮) বসিয়ে গাবতলী বেড়িবাঁধ এলাকায় নিয়ে যায়। সেখানে তাকে কিছুক্ষণ আটকে রাখার পর একটি সিএনজিতে উঠিয়ে বিজয় সরণি মোড়ে ট্রাফিক সিগনালে সিএনজিটি থামলে ভিকটিমকে রেখে অজ্ঞাতনামা ব্যক্তিরা দ্রুত পালিয়ে যায়।’

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে হারুন অর রশীদ জানান, গ্রেফতাররা সংঘবদ্ধ ডাকাত দলের সদস্য। তারা পরস্পর যোগসাজসে ভিকটিমের পথরোধ করে জোরপূর্বক তার জিনিসপত্র ছিনিয়ে নেয়।

এ ঘটনার সঙ্গে রুপনগর থানার একজন এএসআইয়ের সম্পৃক্ততা নিয়ে হারুন বলেন, আইন সবার জন্য সমান। আইনের ঊর্ধ্বে কেউ নেই। দুই লাখের উপরে পুলিশ বাহিনী। কোনো ব্যক্তির দায় পুলিশ বাহিনী নেয় না। যদি ডাকাতিতে কোনো পুলিশ সদস্য জড়িত থাকে, তাহলে তার শাস্তি সে পাবে। এ ঘটনার সঙ্গে আরও কয়েকজনের নাম আমরা পেয়েছি। তবে তাদের নাম আমরা বলছি না।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রেফতারদের জিজ্ঞাসাবাদ করে এ কাজে আর কারা কারা জড়িত ছিল এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।


আরও খবর



ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদকের বিরুদ্ধে করা মামলা মিথ্যা দাবি করে ও কারাবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদল। শনিবার (২৩ জুলাই) সকাল ১০টার দিকে ঢাবির আইন অনুষদের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে জগন্নাথ হলের সামনে দিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) গিয়ে শেষ হয়।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে ঢাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক আক্তার হোসেন বলেন, ছাত্রদল দেশের জন্য সদা জাগ্রত। যেখানেই অন্যায় দেখে সেখানেই প্রতিবাদী ভূমিকায় উপনীত হয় এ দল। ছাত্রদলের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে, হয়রানি করে আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য থেকে দূরে সরানো যাবে না।

মিছিলে অংশ নেন- ঢাবি ছাত্রদলের দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক আক্তার হোসেন, সদস্যসচিব আমান উল্লাহ আমান, যুগ্ম-আহ্বায়ক নাসির উদ্দিন, জহির উদ্দিন আহমেদ, এইচ এম আবু জাফর, খোরশেদ আলম সোহেল, শাজাহান শাওন, সজীব মজুমদার, জিহাদুল ইসলাম রঞ্জু, শরীফ প্রধান, বায়েজিদ হোসাইনসহ বিভিন্ন হলের শতাধিক নেতা-কর্মী।


আরও খবর



সাত বছরের শিশু ধর্ষণের অভিযোগ: ৯৯৯-ফোনে যুবক গ্রেফতার

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪৪জন দেখেছেন
Image

সাত বছর বয়সী এক কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে বুদ্ধি মিয়া (৩০) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোনের মাধ্যমে গাজীপুরের জয়দেবপুর থেকে এ যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে ৯৯৯-এর পরিদর্শক (ট্রেইনার, ফোকাল পার্সন আ্যন্ড পাবলিক রিলেসন্স) আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, সোমবার (১৮ জুলাই) দিনগত রাত পৌনে ১টায় হারুনুর রশিদ নামে একজন ৯৯৯- নম্বরে ফোন করে জানান, তার এক ভাড়াটিয়ার সাত বছর বয়সী শিশু কন্যাকে একা পেয়ে আরেক ভাড়াটিয়া যুবক ধর্ষণ করে। ওই যুবক সেখানে অবস্থান করছে। তিনি দ্রুত আইনী সহায়তার জন্য ৯৯৯ নম্বরে ফোন করে অনুরোধ জানান।

৯৯৯ কলটেকার কনস্টেবল মনিরুজ্জামান কলটি রিসিভ করেছিলেন। মনির তাৎক্ষণিক জয়দেবপুর থানায় বিষয়টি জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায়। পরবর্তীতে ৯৯৯ ডিসপাচার এসআই দীপন কুমার কলার ও সংশ্লিষ্ট সবার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করে আপডেট নিতে থাকেন।

জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মিরাজ উদ্দীন জানান, ৯৯৯ থেকে সংবাদ পেয়ে জয়দেবপুর থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে যেয়ে স্থানীয় বাসিন্দাদের সহায়তায় ধর্ষণের অভিযোগে বুদ্ধি মিয়াকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। ওই শিশুকে উদ্ধার করে চিকিৎসা ও পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি মামলা করা হয়েছে।


আরও খবর



নাসা গ্রুপে অফিসার পদে একাধিক চাকরি

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান নাসা গ্রুপে ‘অফিসার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ৩১ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম : নাসা গ্রুপ
বিভাগের নাম: এইচআর অ্যান্ড পেরোল

পদের নাম: অফিসার
পদসংখ্যা: ০২ জন
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/এমবিএ ইন এইচআরএম
অভিজ্ঞতা: ০১-০৩ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: পুরুষ
বয়স: ২৮ বছর
কর্মস্থল: যে কোনো স্থান

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ৩১ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



ট্রাকভর্তি জেলিযুক্ত চিংড়ি ঢাকায় নিচ্ছিলেন ব্যবসায়ী, জরিমানা লাখ

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৬জন দেখেছেন
Image

যশোরে অভিযান চালিয়ে ট্রাকভর্তি ২৪০ কেজি (৬ মণ) জেলিযুক্ত চিংড়ি জব্দ করেছে র‌্যাব। এ সময় ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৫ অক্টোবর) র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গোপন সংবাদে জানা যায় জেলিযুক্ত চিংড়িভর্তি একটি ট্রাক সাতক্ষীরা থেকে যশোর হয়ে ঢাকার যাত্রাবাড়ী যাচ্ছে। রাতে যশোর সদরের আরবপুর এলাকায় হাইওয়ে রাস্তার ওপর অস্থায়ী চেকপোস্ট বসানো হয়। সেখানে চিংড়িভর্তি একটি ট্রাক থামিয়ে তল্লাশি চালানো হয়। ট্রাকে থাকা চিংড়িতে ইনজেকশনের মাধ্যমে জেলি পুশ করার প্রমাণ পাওয়া যায়। এ ঘটনায় মাম্পি অ্যান্ড প্রান্ত ফিস প্রতিষ্ঠানের মালিক রনজিৎ মন্ডলকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে চিংড়িগুলো মাটিতে পুতে ধ্বংস করা হয়।


আরও খবর



গোপালগঞ্জে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৩ August ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

গোপালগঞ্জের কাশিয়ানীতে ট্রেনে কাটা পড়ে আবু তালেব মোল্লা (৬০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের কামারোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আবু তালেব মোল্লা ওই গ্রামের ইসহাক মোল্লার ছেলে।

রাজবাড়ি রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, রেললাইন পার হওয়ার সময় রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ওই ব্যক্তি মারা যান।


আরও খবর