Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

চুক্তি ভেঙেছেন বিশ্বসুন্দরীর হরনাজ, আদালতে মামলা

প্রকাশিত:Friday ০৫ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

বিশ্বসুন্দরী হরনাজ সিন্ধুর বিরুদ্ধে আদালতে মামলা করেছেন পাঞ্জাবি ছবির প্রযোজক উপাসনা সিং। প্রযোজকের দাবি, মোটা টাকা পারিশ্রমিক নিয়ে হরনাজ চুক্তি ভেঙেছেন। এতে বিপাকে পড়েছে তার ছবির প্রচার।

সংবাদ সংস্থা পিটিআইকে প্রযোজক উপাসনা জানিয়েছেন, বিশ্বসুন্দরী হওয়ার আগেই আমার ছবিতে অভিনয় করার সুযোগ পেয়েছিল হারনাজ। সম্প্রতি নতুন ছবি ‘ইয়ারা দিয়া পু বারানতেও’ নায়িকার ভূমিকায় দেখা যাবে হরনাজকে। এ ছবির জন্য প্রচুর টাকা পারিশ্রমিক নিয়েছেন হরনাজ। কিন্তু ছবির প্রচারে তিনি হাজির হচ্ছেন না। এমনকি ভাচুর্য়াল প্রচারেও অংশ নিচ্ছেন না তিনি। বারবার অনুরোধ করার পরও কোনোভাবেই প্রচারে অংশ নিচ্ছেন না হরনাজ। এ কারণেই আদালতে মামলা করা হয়েছে।

এদিকে, প্রযোজক উপাসনার এ অভিযোগের বিষয়ে মুখ খুলেননি হরনাজ।

২১ বছর পর ভারতে মিস ইউনিভার্সের মুকুট এনেছেন হরনাজ। এর আগে ২০০০ সালে এ খেতাব পেয়েছিলেন লারা দত্ত। সে বছরই বিশ্বসুন্দরী হয়েছিলেন প্রিয়াঙ্কা। ঘটনাচক্রে হরনাজের বয়স এখন একুশ। অর্থাৎ প্রিয়াঙ্কা যে বছর বিশ্বসুন্দরীর খেতাব পেয়েছিলেন, সে বছরই বর্তমান মিস ইউনিভার্সের জন্ম হয়েছিল। হরনাজের সাফল্যের পর তাকে প্রশংসায় ভরিয়ে দেন প্রিয়াঙ্কা। প্রার্থনা করেন, এটি যেন তার জীবনের নতুন শুরু হয়।

৭০ তম মিস ইউনিভার্সের আসর বসেছিল ইজরায়েলে। সেখানেই ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন হরনাজ। শেষমেশ জয়ের হাসি হাসেন বছর একুশের তরুণী। তার মাথায় জয়ের মুকুট পরিয়ে দেন গতবারের মিস ইউনিভার্স বিজয়ী মেক্সিকোর তরুণী আন্দ্রিয়া মেজা। এখন হরনাজের বলিউড ডেবিউ শুধু সময়ের অপেক্ষা বলেই মনে করছেন অনেকে। প্রিয়াঙ্কার পাশাপাশি বলিউড বাদশা শাহরুখ খানের বিপরীতে কাজ করারও ইচ্ছে রয়েছে হরনাজের।


আরও খবর



পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ২৭জন দেখেছেন
Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুলিশের গুলিতে সাত মাস বয়সী শিশু নিহত হওয়ার ঘটনা তদন্ত করে দেখা হবে। গুলিবর্ষণ করার পেছনে মূল কারণ বের করে যদি পুলিশের গাফিলতির প্রমাণ পাওয়া যায় তাহলে দোষীদের আইনের আওতায় আনা হবে বলেও জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে মৌলভীবাজার পুলিশ লাইনে নারী পুলিশের জন্য নবনির্মিত ব্যারাক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় মন্ত্রী আরও বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচনের ব্যবস্থা করবে। আওয়ামী লীগসহ সবাই নির্বাচনে অংশ নেবে। বিএনপি নির্বাচন করবে কি করবে না এটি তাদের নিজস্ব বিষয়। এবার যাতে সুষ্ঠু নির্বাচন হয় সেজন্য ইভিএম চালু করতে যাচ্ছে কমিশন। প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন যাতে ইভিএমে নির্বাচন হয়।’

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজউদ্দিন আহমেদ, স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এ সময় সিলেট ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার মোহাম্মদ রওশনুজ্জামান সিদ্দিকী, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে পুলিশ লাইনে জেলা পুলিশের আয়োজনে পুলিশ ও সুধীজনের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন মন্ত্রী। এ সময় বক্তব্য রাখেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে বিশৃঙ্খল পরিস্থিতি থামাতে গিয়ে পুলিশের ছোড়া গুলিতে দুই বছরের এক শিশু নিহত হয়।

বুধবার (২৭) জুলাই রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ৩ নম্বর ভাংবাড়ি কেন্দ্রে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশুর নাম আশা। সে উপজেলার মিডডাঙ্গী বাজার এলাকার বাদশাহর মেয়ে।

ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।


আরও খবর



টেবিল টেনিসে জয়ে বাংলাদেশের ইসলামী সলিডারিটি গেমস শুরু

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৪জন দেখেছেন
Image

ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসর অনুষ্ঠিত হচ্ছে তুরস্কের কনিয়া শহরে। আনুষ্ঠানিক উদ্বোধনের দুইদিন বাকী থাকলেও এরই মধ্যে শুরু হয়ে গেছে বেশ কয়েকটি ইভেন্টের প্রতিযোগিতা। এমনকি নিষ্পত্তি হয়ে গেছে বেশ কিছু পদকেরও।

টেবিল টেনিসের পুরুষ এককে ইরানের আফজালখন মাহমুদভের কাছে ৩-২ ব্যবধানে হেরেছেন বাংলাদেশের মুহতাসিন আহমেদ হৃদয়। শেষ গেমে ৫-২ ব্যবধানে এগিয়ে থেকেও জেতা হয়নি হৃদয়ের। আরেক টেবিল টেনিস খেলোয়াড় রামহিম লিয়াম বম ৩-০তে হেরেছেন তাজিকিস্তানের সুলতানভের কাছে।

মহিলা এককে জিবুতির প্রতিপক্ষের বিপক্ষে ৩-০ সেটে জিতেছেন বাংলাদেশের সাদিয়া ইসলাম মৌ। তার পরবর্তী ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। গায়ানার প্রতিপক্ষের সঙ্গে ওয়াকওভার পেয়েছেন সোনম সুলতানা সোমা, তিনি পরের ম্যাচ খেলবেন ক্যামেরুনের প্রতিপক্ষের সঙ্গে।

মেয়েদের হ্যান্ডবলে 'এ' গ্রুপের ম্যাচে স্বাগতিক তুরস্কের কাছে ৫১-১০ গোলে হেরেছে বাংলাদেশ।


আরও খবর



নির্বাচনে জনগণের ভোটে ক্ষমতা পরিবর্তন হবে: কাদের

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

নির্বাচনে জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সংবিধান বহির্ভূত যেকোনো বিধান দেশের গণতান্ত্রিক ও সাংবিধানিক শাসনব্যবস্থাকে বাধাগ্রস্ত করার নামান্তর।

শনিবার (২৩ জুলাই) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুলের রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত, মনগড়া ও অর্বাচীন বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানাতে গিয়ে এসব কথা বলেন তিনি।

বিবৃতিতে কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের মাধ্যমে দলটির মানসিক দেউলিয়াত্ব ফুটে উঠেছে। মির্জা ফখরুল ইসলাম বারবার নির্বাচনে না আসার মতো শিশুসুলভ বক্তব্য দিয়ে যাচ্ছেন। আমরাও বারবার বলেছি, দেশের সংবিধান অনুযায়ী যথাসময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, কোনো শর্ত দিয়ে নির্বাচনী প্রক্রিয়াকে থামিয়ে দেওয়ার ষড়যন্ত্র ও অগণতান্ত্রিক অশুভ অপশক্তির হাতে রাষ্ট্রক্ষমতার প্রত্যাবর্তন জনগণ মেনে নেবে না। বিএনপি তার অতীত অপকর্মের জন্য জনগণের মুখোমুখি হতে ভয় পায় বলেই তারা সাংবিধানিক পন্থার ব্যত্যয় ঘটিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে তাদের বিদেশি প্রভুদের আজ্ঞাবহ সরকার গঠনের দিবাস্বপ্নে নিমজ্জিত হয়ে আছে।

‘বিএনপি দেশবাসীকে স্বৈরশাসন, দুর্নীতি-লুটপাট, সন্ত্রাস-জঙ্গিবাদ ও উগ্র-সাম্প্রদায়িকতা ব্যতীত জনগণের জন্য কল্যাণকর কোনো কিছুই উপহার দিতে পারেনি। হাওয়া ভবন খুলে তারেক রহমানের নেতৃত্বে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া হয়েছিল। বাংলাদেশকে পরিণত করা হয়েছিল সন্ত্রাস ও জঙ্গিবাদের স্বর্গরাজ্যে।’

‘অবৈধ ক্ষমতাকে নিষ্কণ্ঠক করতে বিএনপির শীর্ষ নেতাদের প্রত্যক্ষ মদদ ও পৃষ্ঠপোষকতায় তৎকালীন প্রধান বিরোধী দল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য ২০০৪ সালের ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়। বিএনপি যখনই ক্ষমতায় এসেছে, তখনই তাদের রাষ্ট্রীয় ফ্যাসিবাদের আগ্রাসী রূপ দেশের জনগণকে দুঃশাসন ও শোষণের যাতাকলে পিষ্ট করেছে।’

‘বিএনপির সময় দেশে কোনো উন্নয়ন ও অগ্রগতি হয়নি বলেই আজকে দেশের অভূতপূর্ব উন্নয়ন দেখে তাদের গা জ্বালা করে। এ কারণেই তারা গুজব ও অপপ্রচারের মধ্য দিয়ে বর্তমান সরকারের গৃহীত জনকল্যাণকর মেগা প্রকল্পসমূহ বাস্তবায়ন বাধাগ্রস্ত করতে চায় এবং দুর্নীতির কাল্পনিক অভিযোগ এনে জনমনে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা চালায়।’

সেতুমন্ত্রী বলেন, এরই মধ্যে পদ্মা সেতুর মতো মেগা প্রকল্পের সুবিধা পেতে শুরু করেছে দেশের জনগণ। বাংলাদেশ আওয়ামী লীগই এদেশের মানুষের ভাগ্যোন্নয়নে পদক্ষেপ নিয়েছে এবং এ দলের নেতৃত্বেই দেশের সামগ্রিক উন্নয়নের মধ্য দিয়ে দেশে দারিদ্র্যের হার হ্রাস পেয়েছে।

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার বলিষ্ঠ ও ভিশনারি নেতৃত্বে বাংলাদেশ সফলতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। জাতিসংঘ থেকে শুরু করে কমনওয়েলথ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ বিশ্ব সভায় বাংলাদেশের সফলতা প্রশংসিত হয়েছে।

‘জাপানের প্রভাবশালী নিক্কি মিডিয়া গ্রুপ ও লন্ডনের ফিন্যান্সিয়াল টাইমস কর্তৃক যৌথভাবে প্রকাশিত ‘নিক্কি কোভিড-১৯ রিকভারি ইনডেক্স’ অনুযায়ী, কোভিড-১৯ অতিমারি হতে উত্তরণের ক্ষেত্রে বাংলাদেশ ১২১টি দেশের মধ্যে ৫ম ও দক্ষিণ এশিয়ার মধ্যে শীর্ষস্থানে রয়েছে।’

‘জাতির যেকোনো সঙ্কটে সকল রাজনৈতিক দল এগিয়ে আসবে। দুর্যোগ-দুর্বিপাকে রাজনৈতিক নেতারা জনগণের পাশে থাকবে। এটাই গণতান্ত্রিক রাজনৈতিক দলের প্রধানতম দায়িত্ব। দুর্ভাগ্যজনক হলেও বিএনপি নামক রাজনৈতিক দলটি এ সময় জনগণের পাশে না দাঁড়িয়ে সঙ্কটকে পুঁজি করে ষড়যন্ত্রে লিপ্ত।’

‘তারা জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে পরিস্থিতিকে ভয়াবহতার দিকে ঠেলে দিতে সকল ধরনের অপচেষ্টা চালায়। বিএনপির রাজপথের শক্তি যত হ্রাস পাচ্ছে, মিডিয়ার সামনে তাদের নেতাদের হাস্যকর তর্জন-গর্জন ততই বৃদ্ধি পাচ্ছে।’

‘আওয়ামী লীগের বিরোধিতা করতে করতে বিএনপির দেশবিরোধী চরিত্র স্পষ্ট হয়ে উঠছে। তারা আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদাকে ভূলুণ্ঠিত করতে মরিয়া হয়ে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। আমরা প্রত্যাশা করি, একটি রাজনৈতিক দল হিসেবে বিএনপি নেতারা দায়িত্বশীল আচরণ করবে এবং জনগণের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ড পরিহার করবে। অন্যথায় বাংলাদেশের জনগণ বিএনপিকে ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত করবে।’


আরও খবর



সার্ভিসেস কাবাডির শিরোপা ধরে রাখলো নৌবাহিনী

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৫২জন দেখেছেন
Image

বাংলাদেশ কাবাডি ফেডারেশন আয়োজিত সার্ভিসেস কাবাডি লিগের শিরোপা ধরে রেখেছে বাংলাদেশ নৌবাহিনী। রোববার জাতীয় কাবাডি স্টেডিয়ামে লিগের শেষ ম্যাচে বাংলাদেশ নৌবাহিনী ৩০-৩০ পয়েন্টে ড্র করেছে বাংলাদেশ সেনাবাহিনীর বিপক্ষে। ড্রয়ে ১২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে লিগ শেষ করেছে তুহিন তরফদার, আরদুজ্জামানদের মতো তারকা নিয়ে গঠিত নৌবাহিনী।

আগের ম্যাচে পুলিশ ৩০-৩০ পয়েন্টে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাথে ড্র করায় শিরোপা ধরে রাখার পথ সহজ হয় নৌবাহিনীর। অন্তত ২১ পয়েন্টের ব্যবধানে হারলেও চ্যাম্পিয়ন হতো তারা।

শেষ পর্যন্ত সেনাবাহিনীর সাথে ৩০-৩০ পয়েন্টে ম্যাচ ড্র করে মাঠ ছাড়ে নৌবাহিনী। দুই দলের প্রথম পর্বের ম্যাচও ড্র হয়েছিল ২৯-২৯ পয়েন্টে। ১২ ম্যাচে নৌ বাহিনীর একমাত্র হার পুলিশের কাছে।

বিজিবির সাথে ড্র করায় ১৯ পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো রানার্সআপ হয়েছে শরিফ হোসেনের পুলিশ। বাংলাদশে গেমসের চ্যাম্পিয়ন বিজিবি হয়েছে তৃতীয়। তাদের পয়েন্ট ১২ ম্যাচে ১৭।


আরও খবর



ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফ

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ১৪০জন দেখেছেন
Image

মোঃ রুবেল মিয়াঃ 


উৎসবমুখর পরিবেশে নবনির্বাচিত সরাইল উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.শরিফ উদ্দিন কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ।ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়েছেন সদ্য নির্বাচিত উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.শরিফ উদ্দিন। 


১৯ জুলাই সন্ধ্যায় সরাইল উপজেলার  কালিকচ্ছ ইউনিয়নের সূর্যকান্দি গ্রামে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা আনোয়ার পারভেজ টিংকু তার নিজ বাড়িতে এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রতিবন্ধী ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু তিনি  নবনির্বাচিত সরাইল উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. শরিফ উদ্দিন কে  ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন  জানান।


এ সময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো.আমিন খান, যুগ্ম আহ্বায়ক মো. হোসেন মিয়া, মো. বাবুল হোসেন,মো. সাদ্দাম হোসেন, সরাইল সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. সেলিম মিয়া,  উপজেলা যুবলীগ নেতা আব্দুল্লা প্রমুখ।


শিক্ষা, শান্তি, প্রগতি ছাত্রলীগের মূলনীতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  আদর্শ বাস্তবায়নে ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সদ্য নির্বাচিত সরাইল উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রতিবন্ধী ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু।


আরও খবর