Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
চট্টগ্রামে দোকান মালিকদের বিক্ষোভ

চট্টগ্রামে চাঁদাবাজির প্রতিবাদের দোকান মালিকদের বিক্ষোভ

প্রকাশিত:Thursday ১৯ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৩৩জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁদাবাজির প্রতিবাদে দোকান বন্ধ রেখে বিক্ষোভ করেছেন চট্টগ্রামের চাক্তাই ও আশেপাশের প্রতিষ্ঠানের ব্যবসায়ীরা।

বুধবার (১৮ মে) বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত দোকান বন্ধ রেখে সড়কে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, স্থানীয় পুলিশ প্রশাসনের ইন্ধনে রাজাখালী, চাক্তাই এলাকায় চাঁদাবাজি হচ্ছে। প্রতিদিন চাক্তাই এলাকার প্রবেশ করা প্রত্যেক ট্রাক থেকে পাঁচশ টাকা করে চাঁদা নেওয়া হচ্ছে।

এসময় চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীসহ সিএমপি কমিশনারের হস্তক্ষেপ কামনা করেন ব্যবসায়ী নেতারা।

সমাবেশে চট্টগ্রাম চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ওমর আজম বলেন, চাক্তাই রাজাখালী এলাকায় পণ্য পরিবহনের জন্য এখন ট্রাক আসতে চায় না। এলেও বেশি ভাড়া দাবি করে। কারণ বেশ কয়েকদিন ধরে রাজাখালী এলাকায় ট্রাক শ্রমিক সংগঠনের নামে চাক্তাইয়ে ঢুকতে প্রত্যেক ট্রাক থেকে পাঁচশ টাকা করে চাঁদা নেওয়া হচ্ছে। এতে পণ্য পরিবহনের ভাড়া বেড়ে যাচ্ছে। যার প্রভাব পড়ছে পণ্যের মূল্যে।

এমনিতেই ব্যবসায়ে দুরবস্থা চলছে। তার ওপর সন্ত্রাসীদের চাঁদাবাজির কারণে চাক্তাই ও খাতুনগঞ্জ এলাকার ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই প্রশাসনের উচিত এসব চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। যদি ট্রাকে এসব চাঁদাবাজি বন্ধ না হয়, তাহলে আমরা ব্যবসায়ী সংগঠনগুলো মিলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবো

চাক্তাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সভাপতি এস.এম হারুনুর রশিসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- চট্টগ্রাম চাউল ব্যবসায়ী সমিতির সভাপতি এনামুল হক এনাম, চাক্তাই শিল্প ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহম্মেদ, মো. ফয়েজ উল্লাহ চৌধুরী বাহাদুর,আহসান খালেদ পারভেজ, আলি আব্বাস তালুকদার, শান্ত দাস গুপ্ত প্রমুখ।


আরও খবর



উদ্বোধনের আগেই দেবে গেলো সাড়ে ৩ কোটি টাকার নির্মাণাধীন সেতু

প্রকাশিত:Friday ১৭ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

উদ্বোধনের আগেই দেবে গেলো টাঙ্গাইল পৌর শহরের বেড়াডোমার লৌহজং নদীর ওপর ওমরপুর রোডের নির্মাণাধীন সেতু। বৃহস্পতিবার (১৬ জুন) রাত সাড়ে ১০টায় সেতুটি দেবে যায়।

কাজের মান নিম্ন হওয়ায় সেতুটি দেবে গেছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। তবে এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।

খোঁজ নিয়ে জানা যায়, টাঙ্গাইল পৌরসভা অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অধীনে ৪ ও ৬ নম্বর ওয়ার্ডের বেড়াডোমার লৌহজং নদীর ওপর সেতুর নির্মাণকাজ শুরু হয়। নির্মাণের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান ব্রিকস অ্যান্ড ব্রিজ লিমিটেড অ্যান্ড দ্য নির্মিতি (জিভি)।

নির্মাণকাজ শুরু হয় ২০২০ সালে ১২ নভেম্বর। শেষ হওয়ার কথা ছিল ২০২২ সালে ১১ মে। ৪০ মিটার দৈর্ঘ্য আর ৮ মিটার প্রস্থের সেতুটি নির্মাণে ব্যয় ধরা হয় তিন কোটি ৬০ লাখ ১৮ হাজার ৮৪১ টাকা।

সরেজমিন দেখা গেছে, সেতুটি মাঝখানে দেবে গেছে। সেখানে কয়েকজন শ্রমিক কাজ করছেন। সেতুটি পরিদর্শন করেছেন পৌরসভা ইঞ্জিনিয়ার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

স্থানীয়দের অভিযোগ, ঠিকাদার ও ইঞ্জিনিয়ারের গাফিলতিতে নির্মাণ শেষ হওয়ার আগেই সেতুটি দেবে গেছে। সেতু দেবে যাওয়ায় ওই সড়ক ব্যবহারকারীদের আরও দুর্ভোগ বাড়লো বলে জানান তারা।

jagonews24

বেড়াডোমা এলাকার বাসিন্দা মাসুদ পারভেজ বলেন, ‘এর আগে এখানে যে বেইলি ব্রিজ ছিল তা পরপর দুইবার ভেঙে যায়। এতে কয়েক বছর আমাদের দুর্ভোগ পোহাতে হয়েছে। এবার স্থায়ী ব্রিজ নির্মাণ হচ্ছে জেনে আনন্দিত হয়েছিলাম। এখন দেখছি নির্মাণ শেষ হওয়ার আগেই হেলে পরেছে ব্রিজ।’

স্থানীয় নুরু মিয়া বলেন, ‘প্রায় পাঁচ বছর ধরে আমরা ব্রিজের কষ্টে আছি। ব্রিজ না থাকায় এলাকায় কেউ বাসা ভাড়া নিতে চান না। যাতায়াত ব্যবস্থার কারণে জমির দামও কমে গেছে।’

৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ বলেন, ‘দুর্ভোগ লাঘবে কাজটি শেষ করার জন্য বারবার তাগিদ দেওয়া হয়েছে। কিন্তু পৌরসভার ইঞ্জিনিয়ার ও ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন কোনো কথাই শোনেন না। এই মুহূর্তে সেতুটি দেবে যাওয়ায় স্থানীয়সহ আশপাশের এলাকার প্রায় কয়েক লাখ মানুষের দুর্ভোগ আবার বেড়ে গেলো।’

ঠিকাদারি প্রতিষ্ঠানের আমিরুল ইসলাম খান বলেন, ‘ঠিকাদারি প্রতিষ্ঠানটি ঢাকার। তবে কাজটি বাস্তবায়ন করছেন জামিল ভাইসহ কয়েকজন। আমার নেতৃত্বে কোনো কাজ বাস্তবায়ন হচ্ছে না।’

জানতে চাইলে টাঙ্গাইল পৌরসভার নির্বাহী প্রকৌশলী শিব্বির আহমেদ আজমী বলেন, শুরু থেকে সেতু নির্মাণের কাজ ঠিক ছিল। নির্মাণের নিয়ম অনুসারেই কাজ চলছিল। প্রাকৃতিক কারণে নাকি নির্মাণ ত্রুটির কারণে এটি হেলে পড়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।’

এ বিষয়ে টাঙ্গাইল পৌরসভা অবকাঠামো উন্নয়ন প্রকল্পের সাবেক প্রকল্প পরিচালক মো. মহিরুল ইসলাম খান বলেন, গতবছর আমি অবসরে এসেছি। আমি কাজটির প্রকল্প পরিচালক ছিলাম। প্রকল্পের মেয়াদ অনুসারে ঠিকাদারি প্রতিষ্ঠান প্রায় এক বছর পর কাজটি শুরু করেছে। ঠিকাদারের কাজের অজ্ঞতা থাকাসহ অফিসিয়াল নিয়ম মানার প্রবণতা কম ছিল। এ কারণে আমি কাজটি বাতিল করতে চেয়েছিলাম।

ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে সেতুটি হেলে পড়তে পারে বলে ধারণা করছেন তিনি।


আরও খবর



ক্রোয়েশিয়াকে ৩ গোল দিলো অস্ট্রিয়া

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

শুক্রবার রাতটাই ছিল যেন অঘটনের। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে ২-১ গোলে হারিয়েছিল ডেনমার্ক। র‌্যাংকিংয়ের ২ নম্বর দল বেলজিয়াম ১-৪ গোলে হেরেছে নেদারল্যান্ডসের কাছে। একই রাতে গত বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে অস্ট্রিয়া।

ঘরের মাঠে ছিল ক্রোয়েশিয়ার উয়েফা নেশন্স কাপের এই ম্যাচটি। প্রতিপক্ষ অস্ট্রিয়ার চেয়ে ঢের এগিয়ে ক্রোয়েশিয়ানরা। খেলার মাঠেও বল দখলের লড়াইয়ে স্পষ্ট ব্যবধানে এগিয়েছিল লুকা মদ্রিচরা। কিন্তু স্কোরলাইন বলছে ভিন্ন কথা। ৬১ ভাগ বল দখল ছিল ক্রোয়াটদের দখলে। মাত্র ৩৯ ভাগ বল দখলে রাখতে পারলেও ৩টি গোল আদায় করে নিতে পেরেছে অস্ট্রিয়ানরা।

ম্যানইউ কোচের পদ ছেড়ে অস্ট্রিয়ার নতুন কোচ হিসেবে যোগ দিয়েছেন রালফ রাঙনিক। নতুন সূচনাটা স্মরণীয় করেই রাখলেন তিনি ক্রোয়েশিয়াকে ৩ গোল দিয়ে।

নেশন্স লিগের গ্রুপ ‘এ’ তে ক্রোয়েশিয়া, অস্ট্রিয়া ছাড়াও রয়েছে ফ্রান্স এবং ডেনমার্ক। ফরাসীদের ২-১ গোলে হারিয়েছে ডেনমার্ক আর অস্ট্রিয়া জিতেছে ৩-০ গোলে। যার ফলে পয়েন্ট টেবিলে এখন শীর্ষস্থানেই রয়েছেন অস্ট্রিয়ানরা।

অস্ট্রিয়ার হয়ে ম্যাচের ৪১ তম মিনিটে প্রথম গোল করেন মার্কো আর্নাউটোভিক। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অস্ট্রিয়া। দ্বিতীয়ার্ধ শুরুর কিছুক্ষণ পরই, ম্যাচের ৫৪তম মিনিটে দ্বিতীয় গোল করেন মাইকেল গ্রেগোরিটস্ক। এর তিন মিনিট পর আবারও গোল, এবার গোলদাতা মার্সেল সাবিতজার।

গত বছর ইউরোর পর এই প্রথম হারলো ক্রোয়েশিয়া। কোচ জ্লাতকো ডালিচ অবশ্য পূর্ণাঙ্গ শক্তি নিয়ে মাঠে নামতে পারেননি। মিডফিল্ডার ইভান পেরিচিস এবং তরুণ তারকা জসকো ভার্দিওলকে ছাড়াই একাদশ তৈরি করতে হয়েছে তাকে। যে কারণে মাঠে সুবিধা করতে পারেনি তারা।

অন্যদিকে বিশ্বকাপেই খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি অস্ট্রিয়া। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের হয়ে শিরোপা জয়ের কারণে আবার দলটির অন্যতম সেরা তারকা ডেভিড আলবা খেলতে পারেননি ক্রোয়েশিয়ার বিপক্ষে এই ম্যাচে।


আরও খবর



নামাজের সময়সূচি : ০৬ জুন ২০২২

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৩জন দেখেছেন
Image

আজ সোমবার ০৬ জুন ২০২২ ইংরেজি, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বাংলা, ০৫ জিলকদ ১৪৪৩ হিজরি। ঢাকা ও তার পার্শ্ববর্তী এলাকার নামাজের সময়সূচি তুলে ধরা হলো-

> জোহর- ১২:০১ মিনিট।

> আসর- ৪:৩৬ মিনিট।

> মাগরিব- ৬:৪৭ মিনিট।

> ইশা- ৮:১৩ মিনিট।

> ফজর (০৭ জুন)- ৩:৪৪ মিনিট।

> আজ সুর্যাস্ত- ৬:৪৩ মিনিট।

> আগামীকালের (০৭ জুন) সূর্যোদয়- ৫:১০ মিনিট।

বিভাগীয় শহরের জন্য উল্লেখিত সময়ের সঙ্গে যেসব বিভাগে সময় যোগ-বিয়োগ করতে হবে, তাহলো-

বিয়োগ করতে হবে-

> চট্টগ্রাম : -০৫ মিনিট

> সিলেট : -০৬ মিনিট

যোগ করতে হবে-

> খুলনা : +০৩ মিনিট

> রাজশাহী : +০৭ মিনিট

> রংপুর : +০৮ মিনিট

> বরিশাল : +০১ মিনিট

তথ্যসূত্র : ইসলামিক ফাউন্ডেশন


আরও খবর



চাঁপাইনবাবগঞ্জে ঝড়ে ক্ষতিগ্রস্ত ১৮০০ কৃষক

প্রকাশিত:Friday ১০ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫১জন দেখেছেন
Image

চাঁপাইনবাবগঞ্জের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে ১৮০০ কৃষকের প্রায় ১৬০০ হেক্টর জমির ক্ষয়ক্ষতি হয়েছে। শুক্রবার (১০ জুন) সন্ধ্যা ৬টার দিকে এ তথ্য জানায় স্থানীয় কৃষি বিভাগ।

স্থানীয়রা বলছেন, ভোলাহাট উপজেলার আলারপুর, ফতেপুর, মান্নুমোড় ও দুর্গাপুর গ্রামে ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে শিবগঞ্জ উজেলার সত্রাজিতপুর, নয়ালাভাঙ্গা মনাকষা, পাঁকা, চককীর্ত্তি ও কানসাট ইউনিয়নেও ক্ষতির পরিমাণ কম নয়।

jagonews24

শিবগঞ্জ উপজেলার আব্বাস বাজার এলাকার আমচাষি রফিকুল আলম বলেন, ‘আমার বাগানে খিরসাপাত, লক্ষণভোগ, ল্যাংড়া, ফজলিসহ প্রায় ছয় জাতের ৩০০ মণ আম ছিল। কিন্তু গতকালের ঝড়ে অর্ধেকের বেশি আম পড়ে গেছে।’

তিনি আরও বলেন, ‘সাধারণত এ সময়ে ঝড় হয় না। আর এ সময়ে ঝড় হলে বেশি আম পড়ে। কারণ যখন পর্যাপ্ত বয়স হয় তখন আমের অনেক ওজন থাকে। তাই এ সময়ে ঝড় হলে বেশি আম পড়ে।’

jagonews24

শিবগঞ্জ ম্যাংগো প্রোডিউসার কো-অপারেটিভ সোসাইটি লিমিডেটের সাধারণ সম্পাদক ইসমাইল খান শামীম জাগো নিউজকে বলেন, ‘এ বছর এমনিতেই আম কম হয়েছে। তার ওপর গতকালের ঝড়ে গাছের বেশিরভাগ আম পড়ে গেছে। বিশেষ করে লক্ষণভোগ ও খিরসাপাত আমের বেশি ক্ষতি হয়েছে। আমারও দুটি আমগাছ ভেঙে গেছে।’

চাঁপাইনবাবগঞ্জের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম জাগো নিউজকে বলেন, এ সময়ে এ গতির ঝড় খুবই বিরল ঘটনা। আবহাওয়ার এ পরিবর্তনের কারণে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আমের।

jagonews24

তিনি আরও জানান, জেলায় মোট ১৮০০ কৃষকের ১৬০০ হেক্টর জমির ক্ষয়ক্ষতি হয়েছে। তবে মোট কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো জানা যায়নি।


আরও খবর



টিকটক ভিডিও বানাতে ছাত্রীদের উত্ত্যক্ত, অ্যাসিড নিক্ষেপের হুমকি

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৩৮জন দেখেছেন
Image

‘কিশোরগঞ্জের করিমগঞ্জে ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় চার শিক্ষিকাকে হেনস্তার ঘটনায় আটক চারজন বখাটেসহ এ চক্রের সদস্যরা টিকটক ভিডিও বানানোর জন্য রাস্তায় স্কুলগামী মেয়েদের টার্গেট করতো। শুধু রাস্তাতেই নয়, স্কুলের শ্রেণিকক্ষে ক্লাস/পরীক্ষা চলাকালীন অবস্থায় মোবাইলে ভিডিও ধারণ করতো। প্রতিবাদ করলে মেয়েদের অ্যাসিড নিক্ষেপ করে ঝলছে দেওয়ার হুমকি দিতো।’

বুধবার (১৫ জুন) দুপুরে কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন বলেন, করিমগঞ্জের কাদিরজঙ্গল ইউনিয়নের জঙ্গলবাড়ী উচ্চবিদ্যালয়ের দুই ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে কয়েক তরুণ প্রায়ই উত্ত্যক্ত করতেন। তারা মোবাইলে ছাত্রীদের ছবিও তুলতেন। গত রোববার (১২ জুন) বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষার সময় ওই তরুণেরা বিদ্যালয়ের ভেতরে ঢুকে ওই দুই ছাত্রীকে উত্ত্যক্ত করেন। এ দৃশ্য দেখে চার শিক্ষিকা তাদের বিদ্যালয় থেকে বের হয়ে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে বখাটেরা তাদের দেখে নেওয়ার হুমকি দেয়।

এরপর ছুটি শেষে চার শিক্ষিকা অটোরিকশাযোগে বাড়ি ফেরার পথে উপজেলার দেওয়ানগঞ্জ বাজার-সংলগ্ন তালিয়াপাড়া এলাকায় পৌঁছালে ওই বখাটেরা অটোরিকশার গতিরোধ করেন। পরে তারা শিক্ষিকাদের শারীরিকভাবে লাঞ্ছিত, শ্লীলতাহানি ও অকথ্য ভাষায় গালি গালাজ করেন।

এ ঘটনায় ওই তরুণদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পরীক্ষা বন্ধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে স্কুলের শিক্ষার্থীরা। পাশাপাশি স্কুলের প্রধান শিক্ষক বাদী হয়ে করিমগঞ্জ থানায় একটি মামলা করেন। বিষয়টি সামাজিক যোগযোগ মাধ্যম এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত হলে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এরপর এ ঘটনায় র‍্যাবের গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৩ জুন) রাতে কিশোরগঞ্জের করিমগঞ্জ ও ঢাকার গুলিস্তান এলাকায় পৃথক অভিযান চালিয়ে চার তরুণকে আটক করে র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল। গ্রেফতাররা হলেন- প্রধান আসামি ও মূলহোতা আল-আমিন ওরফে সোহেল ওরফে ভিআইপি রানা ওরফে প্রিন্স রানা (২২), সৌরভ মিয়া ওরফে বাবু (১৭), সোহান ওরফে হিরা (১৭) ও সীমান্ত (১৭)।

তিনি আরও বলেন, গ্রেফতার সোহেল ওরফে ভিআইপি রানা ওরফে প্রিন্স রানা এলাকায় উঠতি বয়সী কিশোরদের নিয়ে একটি সংঘবদ্ধ চক্র গড়ে তোলে এবং নেতৃত্ব দেয়। সে তার এলাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রীদের বেশ কিছুদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল। চক্রের অন্য সদস্যরাও বিভিন্ন সময় ছাত্রীদের স্কুলে আসা-যাওয়ার পথে উত্ত্যক্ত করতো এবং এলাকায় বিভিন্ন অপকর্ম করে বেড়াতো। বিবাহিত হওয়া সত্ত্বেও দীর্ঘদিন ধরে স্কুলগামী ছাত্রীদের উত্ত্যক্ত করতো। এক্ষেত্রে কোনো ছাত্রী প্রতিবাদ করতে চাইলে অ্যাসিড নিক্ষেপের হুমকি দিতো। স্থানীয় কেউ প্রতিবাদ করলে গ্রেফতার সোহেলের নেতৃত্বে এ চক্রের সদস্যরা তাদের বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন এবং রাস্তাঘাটে হেনস্তা করতো।

এক প্রশ্নের জবাবে র‍্যাবের এ কর্মকর্তা বলেন, গ্রেফতারদের মোবাইল দেখা গেছে, তাদের ইমো গ্রুপ ও টিকটকে মেয়েদের সঙ্গে জোর করে একাধিক টিকটকের ভিডিও আছে। তারা মূলত রাস্তা ও স্কুলে গিয়ে শিক্ষার্থীদের টিকটিকে ভিডিও ধারণ করতো। এতে শিক্ষার্থীরা প্রতিবাদ করলে তাদের অ্যাসিড দিয়ে ঝলছে দেওয়ার হুমকি দিতো তারা।


আরও খবর