Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

চট্টগ্রাম শাহ আমানতে দুবাইফেরত বিমানের সিটে মিলল সাড়ে ৬ কেজি সোনা

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৯১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি আসনের নিচ থেকে প্রায় সাড়ে ছয় কেজি ওজনের সোনার বার উদ্ধার করা হয়েছে। যার বাজারমূল্য আনুমানিক সাড়ে চার কোটি টাকা।

আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসব সোনা উদ্ধার করেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বিমানের বিজনেস ক্লাসের একটি আসনের ভেতরে কালো টেপ মোড়ানো অবস্থায় এসব সোনার বার পাওয়া যায়। তবে ওই আসনে কোনো যাত্রী ছিল না।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।


আরও খবর



ফুলবাড়ীতে সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:ফুলবাড়ীতে সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা। ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির খাজাপুর পশ্চিমপাড়া গ্রামে বৃহস্পতিবার ০১নং এলুয়াড়ী ইউনিয়নের ইউনিয়ন আওয়ীলীগের সাধারণ সম্পাদক ও মাদ্ধসঢ়;রাসার সহ সভাপতি

আব্দুস সালাম প্রামানিক, তাজুল ইসলাম এর গত ০৫/০৩/২০২৪ইং তারিখের সংবাদ সম্মেলনের বিরুদ্ধে নিজ বাড়ীতে এক সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা করেন। সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভায় আব্দুস সালাম প্রামানিক লিখিত বক্তব্যে বলেন, তাজুল ইসলাম গণমাধ্যমে আমার বিরুদ্ধে মারপিটের ঘটনা তুলে ধরে যে বক্তব্য দিয়ে তাতে সামাজিক ও রাজনৈতিক ভাবে আমার মান সম্মান ক্ষুন্ন ও আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করেছেন। প্রকৃত ঘটনা হচ্ছে তাজুল ইসলাম একজন মাদক সেবী শিশুকিশোরদের দ্বারা মাদক কারবার ও একটি চিন্ডিকেট তৈরি করে আসছে। এই ঘটনায় প্রতিবাদ করায় সে গত ৪ঠা মার্চ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমাকে অকথ্যভাষায় গালিগালাজ করতে থাকে।

এই ঘটনায় আমি তার কাছে জানতে গেলে আমার উপর ক্ষিপ্ত হয়। খাজাপুর একরামিয়া ফাজিল মাদ্ধসঢ়;রাসার ২৫ শতক জমি ক্রয় ঘটনায় মাদ্ধসঢ়;রাসা কর্তৃপক্ষ আইনি জটিলতার কারণে রেজিষ্ট্রি দিতে পারে নি। তবে তাজুল ইসলাম মাদ্ধসঢ়;রাসার ঐ জমি এখন চাষাবাদ করে খাচ্ছেন। এই বিষয়টি মাদ্ধসঢ়;রাসা কর্তৃপক্ষ দেখবেন। গত ৩রা মার্চ সোমবার সকাল ১০টায় আমার ভাতিজা আসাদ প্রামানিক তার কাছ থেকে ১লক্ষ টাকা ধার চাওয়া ও জমি রেজিষ্ট্রি দেওয়ার কথা প্রাণ নাশ সহ বাড়ীতে হুমকি দেওয়ার কথা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। আমি আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাকে সামাজিক ও রাজনৈতিকভাবে যে হেয় প্রতিপন্ন করেছে তার তীব্র প্রতিবাদ করছি। সংবাদ সম্মেলনে মাদ্ধসঢ়;রাসার অধ্যক্ষ হাফেজ মওলানা মাহাবুবুর রহমান বলেন, মাদ্ধসঢ়;রাসার জমি বিক্রয়ে আইনি জটিলতা থাকায় তাজুল ইসলামকে টাকা ফেরত দেওয়া হবে। তিনি সংবাদ সম্মেলনে মাদ্ধসঢ়;রাসার ভাবমূর্তিও নষ্ট করেছেন। এটা সে ঠিক করেন নি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, এলুয়াড়ী ইউপির ৪নং ওয়ার্ড সদস্য আব্দুল মালেক, ফুলবাড়ী বিআরটিবির সভাপতি মোঃ মশিউর রহমান, সমাজ সেবক মোঃ মিনহাজুল, হাফেজ মোঃ কোরবান আলী, মোঃ তৈবুর রহমান, মাহাবুবুর রহমান, আকবর আলী সহ স্থানীয় শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




চট্টগ্রাম ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকে (ইউসিবি) আগুন

প্রকাশিত:শনিবার ১৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৪জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক ;চট্টগ্রাম নগরের রাইফেল ক্লাব ভবনের ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংকে (ইউসিবি) আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট।

আজ শনিবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে আগুন লাগে। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে কিছু জানা যায়নি।

চন্দনপুরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী জানান, আগুন নিয়ন্ত্রণে চারটি ইউনিট কাজ করছে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ঢাকার বায়ু ছুটির দিনেও অস্বাস্থ্যকর

প্রকাশিত:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন বায়ুদূষণে বিশ্বের ১০০টি শহরের মধ্যে ঢাকার অবস্থান তৃতীয়। বেলা ১১টার দিকে আইকিউএয়ারের মানসূচকে ঢাকার স্কোর ১৮০। বায়ুর এ মান মানুষের জন্য অস্বাস্থ্যকর হিসেবে ধরা হয়।

বায়ুদূষণের এ পরিস্থিতি নিয়মিত তুলে ধরে সুইজারল্যান্ডভিত্তিক প্রতিষ্ঠান আইকিউএয়ার। বাতাসের মান নিয়ে তৈরি করা এই লাইভ বা তাৎক্ষণিক আইকিউএয়ারের সূচক একটি নির্দিষ্ট শহরের বাতাস কতটা নির্মল বা দূষিত, সে সম্পর্কে মানুষকে তথ্য দেয় এবং সতর্ক করে।

আজ বিশ্বে বায়ুদূষণে প্রথম আছে থাইল্যান্ডের চিয়াংমাই। এই শহরটির স্কোর ১৮৯। আর ১৮২ স্কোর নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভারতের দিল্লি। দূষণে চতুর্থ স্থানে থাকা ভিয়েতনামের হ্যানয়ের স্কোর ১৬৭।

আইকিউএয়ারের মানদণ্ড অনুযায়ী, স্কোর ৫১ থেকে ১০০ হলে তাকে ‘মাঝারি’ বা ‘গ্রহণযোগ্য’ মানের বায়ু হিসেবে বিবেচনা করা হয়। ১০১ থেকে ১৫০ স্কোরকে ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ধরা হয়। স্কোর ১৫১ থেকে ২০০ হলে তা ‘অস্বাস্থ্যকর’ বায়ু। স্কোর ২০১ থেকে ৩০০ হলে তাকে ‘খুবই অস্বাস্থ্যকর’ বায়ু ধরা হয়। ৩০১ থেকে তার ওপরের স্কোরকে ‘দুর্যোগপূর্ণ’ বা ‘ঝুঁকিপূর্ণ’ ধরা হয়।


আরও খবর



সিরাজগঞ্জে কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ প্রতিনিধি:সিরাজগঞ্জের সদর উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরের আধুনিক প্রযুক্তি সম্প্রসারনের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্প এর আওতায় ৩দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার ২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 

 মঙ্গলবার ( ১২ মার্চ ২০২৪) সকালে  উপজেলা পরিষদ হলরুমে সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো.  মনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্যে রাখেন সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনোয়ার সাদাত,

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কৃষি প্রযুক্তি মেলার সকল স্টল পরিদর্শন করেন সিরাজগঞ্জ সদর ও কামরখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. জান্নাত আরা তালুকদার হেনরী এমপি তিনি বলেন, বলেন, স্মার্ট বাংলাদেশ গঠনে দেশের কৃষি ব্যবস্থাপনাকে আধুনিক ও স্মার্ট করে গড়ে তোলার জন্য সকল প্রযুক্তি প্রয়োগ করতে কৃষকদের প্রতি অনুরোধ জানান। তিনি আরো বলেন,  বাংলার কৃষি হবে বৈদেশিক মুদ্রা অর্জনের বড় খাত। আমরা এগিয়ে যাচ্ছি উন্নয়নের পথে। গরু-লাঙ্গল নিয়ে আর মাঠে নয়। এখন চলছে কৃষিতে যান্ত্রিকীকরণ। করোনা পরবর্তী বিশ্বের অনেক স্থানে খাদ্য সংকট দেখা দিয়েছে। তবে বাংলাদেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি। মাননীয় প্রধানমন্ত্রী কৃষিতে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। তাইতো কৃষির এত সফলতা। আমরা মনে করি, কৃষক বাঁচলেই বাঁচবে দেশ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব  মোহাম্মদ রিয়াজ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম নাছিম রেজা নুর দিপু, মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা হাসনা হেনা, ৮ নং কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জিয়াউর রহমান জিয়া মুন্সি, প্রমুখ, এছাড়াও উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারী ও সদর উপজেলার ১০টি ইউনিয়নের কৃষকগণ এবং সুধিজনেরা উপস্থিত ছিলেন। মেলায় স্টলে প্রদর্শন করা হয়েছে বিভিন্ন ধরনের ফলমূল, সবজি, বীজ ও আধুনিক রোপনপদ্ধতি ও নিয়মাবলির লিফটেট, করে প্রদর্শন করা হয়েছে মালচিং পদ্ধতি বসতবাড়ী সবজি চাষ,ভাসমান বীজতলা, ভাসমান সবজিচাষ পুকুরের উপরে মাচায় সবজি চাষ প্রভৃতিতে পদ্ধতি দেখানো হয়েছে।

উল্লেখ্য, ৩দিন ব্যাপী এ মেলা প্রতিদিন সকাল  ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্যে উন্মুক্ত থাকবে বলে জানা যায়।

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধ চেয়ে রিট

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৬৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আইনজীবী ইউনূস আলী আকন্দ বেইলি রোডসহ সব আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধ চেয়ে হাইকোর্টে রিট করেছেন।

রোববার (৩ মার্চ) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন।রিটে বেইলি রোডে অগ্নিকাণ্ডে প্রকৃত দায়ীদের গ্রেপ্তার এবং আহত, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে আগুন লাগে। আগুনে নিভে যায় ৪৬ প্রাণ। এই ঘটনায় একটি মামলা হয়েছে। গ্রেপ্তার করা হয় কাচ্চি ভাইয়ের ম্যানেজার জিসান, চা চুমুকের মালিক আনোয়ারুল হক ও শাকিল আহমেদ রিমন এবং গ্রিন কোজি কটেজ ভবনের ম্যানেজার হামিমুল হক বিপুলকে। পরে তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।


আরও খবর