Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
বিদ্যুতায়িত হয়ে দুজনের মৃত্যু

চলন্ত ভ্যানে বিদ্যুতের তার ছিড়ে চালকসহ দুইজনের মৃত্যু

প্রকাশিত:Saturday ২১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১০৩জন দেখেছেন
Image

ময়মনসিংহ প্রতিনিধিঃ


ময়মনসিংহে চলন্ত ভ্যানগাড়িতে বিদ্যুতের তার ছিড়ে পড়ে চালকসহ দুইজনের মৃত্যু হয়েছে।শনিবার (২১ মে) সকাল ৭টার দিকে মহানগরীর ৩২ নম্বর ওয়ার্ডের চাইনামোড় এলাকায় এই ঘটনা ঘটে।


নিহতদের একজনের নাম মিন্টু মিয়া (৩৫)। তিনি নগরের পিতাচর ঈশ্বরদিয়া এলাকার হারুন-অর-রশিদের ছেলে। অপরজনের পরিচয় এখনো জানা যায়নি।


ময়মনসিংহ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আতিকুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ভ্যানগাড়ির চালক একজন যাত্রী নিয়ে চাইনামোড় এলাকা দিয়ে যাচ্ছিলেন। ওই সময় বিদ্যুতের তার ছিড়ে গাড়িটি উল্টে মিন্টু মিয়া তারে জড়িয়ে ছটফট করতে থাকেন। এসময় ভ্যানচালক মিন্টুকে বাঁচাতে গিয়ে তিনিও বিদ্যুতের তারে জড়িয়ে যান। এতে ঘটনাস্থলেই তারা মারা যান।


ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরও বলেন, পরে স্থানীয়রা ফায়ার স্টেশনে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করা হয়। ঘটনাস্থলে পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।


আরও খবর



‘উন্নয়ন চোখে পড়ে না এমন অন্ধরা যাতে ক্ষমতায় না আসে’

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন চোখে পড়ে না এ জাতীয় অন্ধ মানুষরা যাতে চোরা বালুর পথ সৃষ্টি করে ক্ষমতায় আসতে না পারে, সেদিকে খেয়াল রাখার পরামর্শ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শুক্রবার (৩ জুন) সকাল ১০টায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটায় সীউইড মেলা উদ্বোদন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন। কুয়াকাটা পর্যটন হলিডে কমপ্লেক্সে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এ মেলার আয়োজন করে।

মন্ত্রী বলেন, তিনি বলেন, ‘শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে দেশের যে উন্নয়ন হয়েছে, তা অনেকের চোখেও পড়ে না। এ জাতীয় কিছু অন্ধ মানুষ আছে তারা উন্নয়নের সুযোগ সুবিধা নিবে কিন্তু উন্নয়নের প্রশংসা করতে জানে না। তারা আবার কোনো রকম চোরা বালুর পথ সৃষ্টি করে ক্ষমতায় আসার নীল নকশা করে যাতে সফল হতে না পারে সেই দিকে সবাইকে খেয়াল রাখতে হবে।’

তিনি আরও বলেন, নিজের এবং এলাকার উন্নয়ন যদি চান শেখ হাসিনার সঙ্গে থাকতে হবে। সরকার আপনাদের পাশে আছে।

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মাহবুবুল হক, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তৌফিকুল ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- কলাপাড়া উপজেলা চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান শাহিনা পারভীন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক প্যানেল, স্থানীয় মৎস্যজীবী সংগঠনের নেতারা।


আরও খবর



চট্টগ্রামে ছাত্রদল নেতাসহ আটক ৫

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

নাশকতার পরিকল্পনার অভিযোগে চট্টগ্রামের পাঁচলাইশ এলাকা থেকে নগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম ওরফে বার্মা সাইফুলসহ (৩২) পাঁচজনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে পাঁচটি ধারালো ছুরি উদ্ধার করা হয়।

সোমবার (২৭ জুন) দিবাগত রাত সোয়া ১২টার দিকে পাঁচলাইশের রহমান নগর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক বাকিরা হলেন- দেলোয়ার হোসেন (২১), মোহাম্মদ আবিদ(২০), মো. সাজ্জাদ (২০) ও মো. ইমরান (২৩)।

পাঁচলাইশ মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান বলেন, নাশকতার পরিকল্পনা করছে এমন খবরের
ভিত্তিতে রহমান নগর এলাকায় অভিযান চালিয়ে মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক বার্মা সাইফুলসহ পাঁচজনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে পাঁচটি ধারালো ছুরি উদ্ধার করা হয়েছে। আটকদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মঙ্গলবার সকালে আদালতে হাজির করা হবে।


আরও খবর



অবৈধভাবে সিলিন্ডার কেটে ইস্পাত কারখানায় বিক্রি, গ্রেফতার ৯

প্রকাশিত:Thursday ০৯ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৯জন দেখেছেন
Image

চট্টগ্রামের সীতাকুণ্ড এলাকায় অবৈধভাবে এলপিজি সিলিন্ডার কেটে ইস্পাত কারখানায় বিক্রির সিন্ডিকেট প্রধান কুসুমসহ ৯ জনকে সিলিন্ডার কাটার সময় হাতেনাতে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (৮ জুন) থেকে বৃহস্পতিবার (৯ জুন) সকাল পর্যন্ত সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের তুলাতলী এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানে প্রায় ১০ হাজার এলপিজি সিলিন্ডার ও দুই হাজার কাটা সিলিন্ডার জব্দ করা হয়েছে। সেই সঙ্গে এসব সিলিন্ডার বহনের কাজে ব্যবহৃত দুইটি ট্রাকও জব্দ করে র‍্যাব।

বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে সাংবাদিকদের এ তথ্য জানান র‍্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ। গ্রেফতারদের মধ্যে সিন্ডিকেটের তিনজনের নাম প্রকাশ করে র‍্যাব। তারা হলেন মো. ইসমাইল হোসেন কুসুম (৫১), স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা মো. মহসীন (৫১) এবং মো. নুরুন নবী (৪৮)।

এম এ ইউসুফ বলেন, এলপিজি কোম্পানিগুলো ব্যবসা সম্প্রসারণের জন্য নিজেদের সিলিন্ডার কম দামে বাজারে বিক্রি করে। অথচ একটি খালি সিলিন্ডার তৈরিতে প্রত্যেক কোম্পানির ২৮শ টাকার মতো খরচ হয়। তাছাড়া এলপিজি নীতিমালা অনুযায়ী কোনো সিলিন্ডারের আকৃতি পরিবর্তন শাস্তিযোগ্য অপরাধ। কিন্তু আসামিরা নিয়মনীতির তোয়াক্কা না করে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য চোরাইভাবে এলপিজি সিলিন্ডার কম দামে কিনে সেগুলো কেটে বিভিন্ন রি-রোলিং মিলে সরবরাহ করে থাকে। গ্রেফতাররা এলাকার প্রভাবশালী হওয়ার কারণে তাদের বিরুদ্ধে স্থানীয় লোকজন মুখ খুলতে সাহস পেতো না। এতে একদিকে পরিবেশ দূষিত হতো, অন্যদিকে ঝুঁকি থাকতো বড় দুর্ঘটনার।

এর আগে ২০২১ সালের ১২ জুলাই মহসিনের ডিপো থেকে কুসুমের কয়েক হাজার এলপিজি সিলিন্ডার জব্দ করে মামলা করে সীতাকুণ্ড থানা। মামলায় আসামি করা হলেও তাকে আটক করা হয়নি।


আরও খবর



বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে: রাবি উপাচার্য

প্রকাশিত:Saturday ২৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২০জন দেখেছেন
Image

পদ্মা সেতু দেশের সামগ্রিক অর্থনীতির পটপরিবর্তনে সহায়ক হবে বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

শনিবার (২৫ জুন) সকাল সাড়ে ১০টায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা শেষে এ কথা বলেন তিনি।

রাবি উপাচার্য বলেন, বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। দেশের মানুষ এখন স্বপ্ন দেখতে শিখেছে। স্বপ্নের এই পদ্মা সেতু দেশের সামগ্রিক অর্থনীতির পটপরিবর্তনে সহায়ক হবে। দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

jagonews24

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন এ দেশের মানুষের এক অভাবনীয় পাওয়া। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনের ধারাবাহিকতায় দেশনেত্রী শেখ হাসিনার হাত ধরেই সোনার বাংলা গঠনের পথে দেশ এগিয়ে যাচ্ছে। এ সরকারের হাত ধরেই বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত সোনার বাংলা গড়ে উঠবে।

তিনি বলেন, আওয়ামী লীগের কোনো প্রতিপক্ষ নেই। বিএনপি, জামায়াত-শিবির বাঙালিদের প্রতিপক্ষ। সব বাধা-বিপত্তির পথ পেরিয়ে বাঙালিদের স্বপ্ন এখন হাতের মুঠোয়।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হওয়া এ আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সিনেট ভবনে আলোচনা সভায় অংশ নেন উপাচার্যসহ সংশ্লিষ্টরা।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম ও অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়াসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শতশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


আরও খবর



২০২৩ বিশ্বকাপ পর্যন্ত প্রধান নির্বাচক নান্নু, বাড়ছে আরও দুজন

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভয়াবহ ভরাডুবি ঘটেছিল বাংলাদেশ ক্রিকেট দলের। সহযোগী সদস্য স্কটল্যান্ডের কাছে হার দিয়ে শুরুর পর সুপার লিগে কোনো ম্যাচই জিততে পারেনি টাইগাররা। সেই ব্যর্থতার পর গুঞ্জন শুরু হয়েছিল জাতীয় দলের নির্বাচক প্যানেলকে নিয়ে।

বলাবলি হচ্ছিল, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকে দায়িত্ব থেকে সরিয়ে দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে এখন পর্যন্ত তা সত্য বলে প্রমাণিত হয়নি। উল্টো ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়েছে বর্তমান নির্বাচক প্যানেলের মেয়াদ।

অর্থাৎ আগামী বছরের বিশ্বকাপ পর্যন্ত মিনহাজুল আবেদিন নান্নুর অধীনে হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাকই থাকবেন জাতীয় দলের নির্বাচক হিসেবে। এমনটাই সুপারিশ করেছে বোর্ডের ক্রিকেট অপারেশন্স কমিটি। তাদের সঙ্গে নির্বাচক প্যানেলে আরও দুজনকে যোগ করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সেই সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আনুষ্ঠানিকভাবে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বিশ্বকাপের পর নতুন কাউকে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিসিবি।

বিস্তারিত আসছে...


আরও খবর