Logo
আজঃ Wednesday ১০ August ২০২২
শিরোনাম
নারায়ণগঞ্জের আড়াইহাজারে ২৪৩৫ লিটার চোরাই জ্বালানি তেলসহ আটক-২ নাসিরনগরে বঙ্গ মাতার জন্ম বার্ষিকি পালিত রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড

চিরনিদ্রায় শায়িত ফায়ার ফাইটার শাকিল

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ২২৪জন দেখেছেন
Image

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুনে নিহত ফায়ারম্যান শাকিল তরফদারের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যা ৭টায় খুলনার বটিয়াঘাটা উপজেলার সুরখালী ইউনিয়নে সুখদাড়ায় নিজ গ্রামে তার দাফন সম্পন্ন হয়।

এর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স খুলনা বিভাগের উপ-পরিচালক সালেহ উদ্দিন নেতৃত্বে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

জানা যায়, বিকেলে শাকিলের মরদেহ গ্রামের বাড়িতে পৌঁছালে একনজর দেখার জন্য ভিড় করেন হাজার হাজার মানুষ। এসময় কান্নায় ভেঙে পড়েন তার পরিবারের সদস্যরা।

এর আগে বেলা সাড়ে ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে শাকিলের জানাজা হয়। জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি খুলনায়।

পরিবারের পক্ষ থেকে শাকিলের বড় ভাই মনিরুজ্জামান ও তার চাচা আবুল কালাম মরদেহ নিতে আসেন।

এসময় মনিরুজ্জামান জাগো নিউজকে বলেন, ‘আমরা তিন ভাই। পরিবারের সবার ছোট শাকিল। তার মৃত্যুর সংবাদ শুনে বাবা-মা পাগলের মতো প্রলাপ বকছে। কীভাবে এই শোক তারা কাটিয়ে ওঠবে তা জানি না। ওতো সবার ছোট, সবাই ওকে আদর করতো।’


আরও খবর



ভুলত্রুটিপূর্ণ একাদশের মাশুল গুনলো বাংলাদেশ

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের কাছে প্রথম ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। ম্যাচ শেষে অধিনায়ক নুরুল হাসান সোহান অবশ্য হারের কারণ খোঁজার চেষ্টা করেছেন। ম্যাচ শেষে তার ব্যাখ্যা, শেষ ৫-৬ ওভারে বেশি রান দিয়ে ফেলা কাল হয়েছে। তাই পারিনি আমরা।

শনিবার ১৫ ওভার শেষে জিম্বাবুয়ের স্কোরবোর্ডে ছিল ৩ উইকেটে ১২৮ রান। সেখান থেকে ২০ ওভার শেষে সেই স্কোর গিয়ে ঠেকে ২০৫ রানে। অর্থাৎ শেষ ৩০ বলে জিম্বাবুয়ের ব্যাটাররা জুড়ে দিয়েছেন ৭৭ রান। আরেকটু বড় চিত্র ধরলে, শেষ ৯ ওভারে তারা করেছে ১২৫ রান।

অথচ তার আগে খেলার যে চালচিত্র ছিল, জিম্বাবুয়ের ব্যাটারদের রান তোলার যে গতি ছিল, তাতে স্বাগতিকদের স্কোর ১৬০'র ঘরে থাকাটাই ছিল স্বাভাবিক। বোলিং বাজে হলে হয়তো ১৮০ করার সম্ভাবনা ছিল তাদের। কিন্তু সিকান্দার রাজার অতি মানবীয় উইলোবাজি ও বাংলাদেশের বোলারদের চরম আলগা বোলিংয়ে জিম্বাবুয়ে করে ২০৫ রান।

যদিও বছরখানেক আগে এই হারারে স্পোর্টস ক্লাব মাঠে ১৯৩ রান টপকে জেতার রেকর্ড ছিল টাইগারদের, তারপরও এবারের তারুণ্যনির্ভর দলটির জন্য ২০৬ রানের টার্গেট যে একটু বেশিই বড়। যার অলরাউন্ডিং নৈপুণ্য সিরিজ জিততে রেখেছিল বড় ভূমিকা, সেই সৌম্য সরকারও নেই এবার দলে।

যারা আছেন, তাদের মধ্যে লিটন দাস, নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক সোহান সাধ্যমতো চেষ্টা করেছেন। কিন্তু তা দল জেতানোর জন্য যথেষ্ঠ ছিল না। তাই শেষ রক্ষা হয়নি। বাংলাদেশ পারেনি, হেরেছে। তবে এর বাইরেও অনেক কথা থেকে যায়।

টিম ম্যানেজমেন্টের ভূল ও অদূরদর্শী একাদশ নির্বাচনও বাংলাদেশকে ভুগিয়েছে এবং এটিই হারের অন্যতম প্রধান কারণ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করা ভুলের পুনরাবৃত্তি ঘটলো হারারে স্পোর্টস ক্লাব মাঠেও। বৃষ্টিতে প্রথম ম্যাচ ধুয়ে মুছে যাওয়ার পর ডমিনিকার উইন্ডসোর পার্কে দ্বিতীয় ম্যাচে তিন পেসার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ।

সে ম্যাচেও ব্যাটিংবান্ধব পিচে ক্যারিবীয় ব্যাটািরদের উত্তাল উইলোবাজির মুখে খেই হারিয়ে ফেলেন বাংলাদেশের তিন পেসার তাসকিন (৩ ওভারে ৪৬), শরিফুল (৪ ওভারে ৪০) ও মোস্তাফিজ (৪ ওভারে ৩৭)। তিনজনে মিলে ১১ ওভারে দিয়েছিলেন ১২৩ রান, ওয়েস্ট ইন্ডিজ গড়েছিল ১৯৩ রানের পাহাড়।

পরের ম্যাচেই এ ফর্মূলা থেকে সরে আসে বাংলাদেশ। তাসকিনকে বাদ দিয়ে একাদশে বাড়তি স্পিনারের অন্তর্ভুক্তি ঘটানো হয়, যুক্ত হন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। ঠিক ২৬ দিন পর হারারে স্পোর্টস ক্লাব মাঠে আবার সেই ভুল পথে হাঁটা।

এবার জিম্বাবুয়ের বিপক্ষে আবার তিন পেসার নিয়ে নেমে পড়া। কিন্তু ব্যাটিংবান্ধব পিচে বাংলাদেশের বোলারদের দূর্বলতা ও ঘাটতি বিস্তর। এবার তাসকিন (৪ ওভারে ৪২), শরিফুল (৪ ওভারে ৪৫) ও মোস্তাফিজ (৪ ওভারে ৫০)- তিন পেসার মিলে ১২ ওভারে দিয়েছেন ১৩৭ রান।

পরিসংখ্যান পরিস্কার বলে দিচ্ছে তিন পেসার খেলানোর কোনো সুফল পায়নি বাংলাদেশ। ভুলত্রুটিপূর্ণ একাদশ গড়ার কারণে প্রতিপক্ষ শুরুতেই বড়সড় স্কোর গড়ে বসছে। যে রান টপকে যাওয়ার মতো ব্যাটিং শক্তি ও ম্যাচ জেতানো পরিণত ব্যাটার নেই বাংলাদেশের বর্তমান দলে।


আরও খবর



ফুডলাভারদের জন্য এবার কেএফসি অ্যাপ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

ডিজিটালাইজেশন ও গ্রাহক সেবার যুগে গ্লোবাল রেস্তোরাঁ চেইন কেএফসি নিয়ে এলো ‘কেএফ্সি অ্যাপ’। হাতের নাগালেই ফিঙ্গার লিকিং গুডনেস ট্যাগলাইনটি প্রচারের মাধ্যমে যাত্রা শুরু করে অ্যাপটি।

অ্যাপটি ডাউনলোড করার মাধ্যমে কাস্টমাররা ৫০০ টাকার অর্ডারে পাচ্ছেন ২ পিস হট অ্যান্ড ক্রিসপি চিকেন ফ্রি। অফারটি সীমিত সময়ের জন্য। তাই দেরি না করে ডাউনলোড করতে পারেন অ্যান্ড্রয়েড অ্যাপটি।

অ্যাপ ব্যবহারকারীর জন্য থাকছে বিভিন্ন কাস্টমাইজড অফার ও আকর্ষণীয় ডিলস। এ ছাড়াও মোবাইল ব্যাংকিং, ডেবিট-ক্রেডিট কার্ড কিংবা ক্যাশ অন ডেলিভারিতে পেমেন্ট করার সুযোগ।

গ্রাহকরা তাদের অর্ডারে উপভোগ করতে পারবেন ঝামেলামুক্ত ও দ্রুততম সময়ে অর্ডার সম্পন্ন হওয়ার অভিজ্ঞতা। অর্ডার করা হট অ্যান্ড ক্রিসপি আইটেমগুলো প্রস্তুতির ও ডেলিভারির কোন পর্যায়ে আছে তা খুব সহজেই অ্যাপের মাধ্যমে জানতে পারবেন।

‘এক ক্লিকেই রিঅর্ডার’ ফিচারটি ব্যবহার করে পছন্দের আইটেমগুলো পুনরায় অর্ডার করা খুবই সহজ। কর্নেল স্যান্ডার্সের পক্ষ থেকে অনেক মজাদার আইটেম থাকছে নতুন অ্যাপটিতে।


আরও খবর



ব্রাজিলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করলেন রোনালদো

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

রোনালদো ফেনোমেনন। তিনটি বিশ্বকাপের ফাইনাল খেলেছেন, জিতেছেন দুটি। ব্রাজিলিয়ান রোনালদোর ড্রিবলিং এখনও চোখে লেগে রয়েছে ফুটবলপ্রেমীদের। সেই রোনালদো এবার উন্মোচন করলেন ব্রাজিলের বিশ্বকাপ জার্সি।

ক্রীড়াসামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকি এবার তৈরি করেছে ব্রাজিলের বিশ্বকাপ জার্সি। নাইকি এবং রোনালদো মিলে ব্রাজিল ফুটবল ভক্তদের সামনে উপস্থাপন করলেন কাতার বিশ্বকাপে সেলেসাওরা যে জার্সি পরে খেলবে সেই জার্সি।

ব্রাজিলের বিশ্বকাপ জার্সিতে এবার দারুণ একটি নতুনত্ব এসেছে। দলটির বিখ্যাত হলুদ এবং সবুজ জার্সির মধ্যে চিতা বাঘের (জাগুয়ার) চামড়ার জলচাপ দেয়া হয়েছে। এ কারণে বলা হচ্ছে, ব্রাজিলের জার্সিটি পরিবেশ বান্ধব। বন্যপ্রাণী সংরক্ষণে উদ্বুধ্ব করার লক্ষ্যেই এবার তাদের জার্সিতে চিতা বাঘের চামড়ার প্রিন্ট দেয়া হয়েছে।

Brazil Football

২০ ব্ছর আগে সর্বশেষ বিশ্বকাপ শিরোপা তুলে ধরতে পেরেছিল ব্রাজিল। যেটা ছিল তাদের ৫ম বিশ্বকাপ জয়। ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ের নায়ক রোনালদোকে দিয়েই এবার বিশ্বকাপ জার্সি উন্মোচন করলো ব্রাজিল ফুটবল ফেডারেশন এবং নাইকি।

২০০২ বিশ্বকাপ ছিল রোনালদোর জন্য ফোনিক্স মোমেন্ট। চারটি বড় বড় ইনজুরি থেকে সেরে উঠে যেন জ্বলে উঠেছিলেন তিনি। শেষ পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট জিতেছিলেন তিনি।

চিতা বাঘের চামড়ার প্রিন্ট দেয়ার অন্যতম কারণ হচ্ছে, দ্রুতগামী এই বন্যপশুটি ব্রাজিল জনগণের প্রতীক। মূলতঃ নিজেদের দেশের মানুষের প্রতীককে উৎকীর্ণ করার লক্ষ্যেই চিতা বাঘের (জাগুয়ার) চাপ দেয়া বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে।

brazil Football

ব্রাজিলের জাতীয় রঙও হচ্ছে নিল এবং সবুজ। যা ব্যবহার করা হয়েছে জার্সির কলার এবং হাতার প্রান্তসীমায়। জার্সির বোতাম খুললেই দেখা যাবে ব্রাজিলের পতাকার প্রতিকৃতি।

জাগুয়ার প্যাটার্ন উৎকীর্ণ করা হয়েছে ব্রাজিলের অ্যাওয়ে জার্সির কাঁধ এবং হাতাতে। অ্যাওয়ে জার্সির রঙ নিল। কিন্তু কাঁধ থেকে হাতার প্রান্ত পর্যন্ত দেয়া হয়েছে জাগুয়ার প্যাটার্ন। এরই মধ্যে বিভিন্ন অনলাইন শপে বিক্রি হতে শুরু করেছে ব্রাজিলের বিশ্বকাপ জার্সি।


আরও খবর



সঞ্চয়পত্রে ৫ লাখের বেশি বিনিয়োগে আয়কর রিটার্ন বাধ্যতামূলক

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Tuesday ০৯ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

সঞ্চয়পত্রে পাঁচ লাখ টাকার বেশি বিনিয়োগ করতে হলে এখন থেকে সর্বশেষ বছরের আয়কর রিটার্ন জমার প্রমাণাদি দেখাতে হবে। একই সঙ্গে ডাকঘর সঞ্চয় ব্যাংকে অ্যাকাউন্ট খুলতেও রিটার্ন বাধ্যতামূলক করা হয়েছে।

সোমবার (২৫ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডেট ম্যানেজমেন্ট বিভাগ থেকে সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো এক সার্কুলার থেকে এ তথ্য জানা গেছে।

কেন্দ্রীয় ব্যাংক ‘বাণিজ্যিক ব্যাংকগুলোকে সঞ্চয়পত্র ও ডাকঘর সঞ্চয় ব্যাংক হিসাবে ৫ লাখ টাকার বেশি বিনিয়োগের ক্ষেত্রে অর্থ আইন, ২০২২ এর ৪৮ ধারা যথাযথ পরিপালনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনামতে, পাঁচ লাখ টাকার বেশি সঞ্চয়পত্রে বিনিয়োগ অথবা ডাকঘর সঞ্চয় হিসাব (অ্যাকাউন্ট) খুলতে তার সর্বশেষ বছরের আয়কর রিটার্ন জমার প্রমাণপত্র দেখাতে হবে। আবার ব্যাংক হিসাবে ক্রেডিট ব্যালেন্স ১০ লাখ টাকা অতিক্রম করলে রিটার্ন জমার প্রমাণপত্র দিতে হবে ব্যাংকে।


আরও খবর



অগ্রিম টিকিটেই ২ কোটি আয় করলো রণবীরের ‘শামসেরা’

প্রকাশিত:Friday ২২ July 20২২ | হালনাগাদ:Wednesday ১০ August ২০২২ | ৫২জন দেখেছেন
Image

রণবীর কাপুরের বহুল আলোচিত সিনেমা 'শামসেরা'। আজ ২২ জুলাই এটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ২০ জুলাই শুরু হয় এর অগ্রিম টিকিট বিক্রি। জানা গেছে, অগ্রিম টিকিট বিক্রিতে প্রথম দিনেই দুই কোটি রুপি আয় হয়েছে সিনেমাটির।

'শামসেরা' দিয়ে দীর্ঘ বিরতির পর পর্দায় প্রত্যাবর্তন হলো অভিনেতা রণবীরের।

অনেক দিন ধরেই আলোচনায় রয়েছে সিনেমাটি। এটি ২০১৮ সালে ঘোষণা করা হয়েছিল। শুটিং শেষ হয় ২০২০ সালে। মহামারি করোনার কারণেই সিনেমার মুক্তি পিছিয়ে যায় কয়েক দফা। অবশেষে এটি হলে এসেছে।

রণবীর কাপুরকে শেষ দেখা গিয়েছিলো ২০১৮ সালে মুক্তি পাওয়া 'সাঞ্জু'তে। এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে তার 'ব্রহ্মাস্ত্র' সিনেমা। এতে তার বিপরীতে অভিনয় করেছেন আলিয়া ভাট।


আরও খবর